Better Life With Steem | The Diary game | (26 August ,2023)"Me and my daughter have a nice day"

in Incredible Indialast year

হ্যালো সবাইকে

প্রথমে আমি, 'Incredible India' কমিউনিটির সকলকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। আমি গত তিন, থেকে চার মাস, ধরে steemit কাজ করতেছি, আর 'Incredible India' কমিউনিটিতে কাজ করে আমি খুবই আনন্দিত। আমি চাই আমার বাকি দিনগুলো এই কমিউনিটির সাথে কাজ করে কাটিয়ে দিতে,,,

এবার বলুন তো আপনারা সবাই কেমন আছেন? আমি ও আপনাদের দোয়া ও ভালোবাসা পেয়ে খুবই ভালো আছি।আজ আমি আপনাদের বলবো আমার ডেইলি ডায়েরি গেম নিয়ে, আজকের দিন টা আমার এবং আমার মেয়ের খুব ভালো কেটেছে, চলুন আপনাদের সাথে শেয়ার করি।


[Photo taken by smartphone: Redmi Note 9]

[Photo taken by smartphone: Redmi Note 9]

আজ কে সকাল টা খুব সুন্দর কেটেছে:

ভোর হয়ে গেছে , কিন্তুু আমার ঘুম শেষ হয় নি । ঘড়ি টা টুং টাং শব্দ করে আমার ঘুম টা ভেঙ্গে দিলো কি আর করা যাবে! আমি আর আমার মেয়ে এক সাথে সকালে ঘুম থেকে উঠেছি।এবং দুজনে মিলে ফ্রেশ হয়ে নিলাম ,মেয়ে কে একটু নিম পাতার রস করে দিলাম। কারণ,আমার মেয়ের কৃমিতে সম্যাসা করছিলো, তাই নিম পাতার রস করে দিয়েছি সকালে খালি পেটে খাওয়া জন্য, এবং সে হাতে ধরে একা একাই খেয়ে নিয়েছে এটা দেখে আমার খুবই ভালো লেগেছে।সকালে ঘুম থেকে উঠে চা না হলে আমার চলে না, মানে সারা দিনে ভালো লাগে না, মনে হয় কি জানু এক টা খাই নাই। তাই সকালের নাস্তা টা দুধ চা এবং বিস্কিুট দিয়ে করে নিলাম,,,

ডাক্তাররা পরামর্শ দিয়ে থাকে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে চা না খেতে। কিন্তুু আমার মনে হয়, ইদানিং ধরে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে চা খাই, আমি চাই আমার এই খারাপ অভ্যাস টা পরিবর্তন করতে, আপনার আমাকে কমেন্ট বক্সে জানিয়ে দিবেন কি করলে আমি ঘুম থেকে উঠে চা খাওয়া থেকে বিরত থাকতে পারি।

নাস্তা শেষে, আমি এবং আমার মেয়ে দুই জনে বই পড়তে বসলাম। আমি বই পড়তে ছিলাম, তখন ও খাতা, পেন্সিন এনে আমার পাশে বসে লিখ ছিলো। ও কখনো বিরক্ত করে না, আমি যেটা করি ও আমার দেখা দেখি সেটাই করার চেষ্টা করে,,,,

আজকে দুপুরে যা করেছি :

আমার মনে হয়, আমার মত এই চিন্তা টা প্রতিটি গৃহিণী করে থাকে। আজকে কি রান্না করব, কি দিয়ে কি রান্না করলে ভালো হবে, এই চিন্তা করতে করতে দেখি বাহিরে বৃষ্টি নামছে, তাই ভাব লাম বেশি চিন্তা না করে। খিচুড়ির সাথে যদি গরম গরম ইলিশ মাছ ভাজা কেমন হবে, যে ভাবা সেই কাজ ফ্রিজ থেকে বের করে নিলাম মাঝারি সাইজের একটা ইলিশ মাছ কেটে ধুয়ে পরিষ্কার করে দুপুরে রান্না টা সুন্দর ভাবে সেরে নিলাম।বাহিরে টিপ টাপ বৃষ্টি নাম ছিলো। সবাই ঘরের ভিতরে বসে দেখিছি এবং খুব দারুন একটা খাবার উপভোগ করেছি সবাই মিলে। দুপুরের খাবার শেষে মেয়ে কে ঘুম পাড়িয়ে দিলাম। আর এই ফাঁকে নিজে স্টিমেটের ঢুকে কমেন্ট, রিপ্লাই, ও ভোট দিয়ে সুন্দর একটা পোস্ট করে নিলাম। এর পরে পাঁচ মিনিটের মত রেস্ট করে নিলাম ।


[Photo taken by smartphone: Redmi Note 9]

[Photo taken by smartphone: Redmi Note 9]

আজকে বিকাল টা খুব সুন্দর ছিলো :

বিকালে আমি এবং আমার মেয়ে রেডি হয়ে নিলাম একটু মার্কেটে যাওয়া জন্য, অল্প কিছু কেনাকাটা করবো তার জন্য। আমাদের বাসার পিছনে এই রাস্তা কিন্তুু সব সময় গাড়ি পাওয়া যায় না। তাই আমি এবং আমার মেয়ে হাঁটতেছি কিন্তুু, আমার মেয়ে আমার উপর রাগ করছে হাঁটতে চায় না বলে। এভাবে মা, মেয়ে খুনসুটি করতে করতে একটা ভ্যান গাড়ি চলে আসছে। এবং আমরা আমাদের মার্কেটের পৌঁছে গেলাম, এরপরে কেনা কাটা শেষ করে বাসায় চলে আসলাম,


[Photo taken by smartphone: Redmi Note 9]

[Photo taken by smartphone: Redmi Note 9]

সন্ধ্যা এবং রাতে যা কিছু করেছি :

বাসায় এসে সুন্দর ভাবে ফ্রেশ হয়ে নিলাম এবং দেখলাম আমার শাশুড়ি মা অনেক সুন্দর করে চালের গুড়ি দিয়ে, চটকা পিঠা বানিয়ে নিয়েছে, সাথে ছিল কুমড়া ভর্তা। আমাদের এই অঞ্চলে চটকা পিঠা বলে কিন্তুু অন্য অঞ্চলে অন্য নামও থাকতে পারে, রাতের খাবার টা কিন্তু খুবই মজার ছিল। সবাই খাবারের শেষে ঘুমিয়ে পড়েছে কিন্তুু আমি ঘুমাই নি কারণ, আমি স্টিমেটে অল্প কিছু কাজ করছিলাম। কাজ শেষে ল্যাপটপ বন্ধ করে দিলাম,এবং সৃষ্টিকর্তার নাম স্মরণ করতে করতে ঘুমিয়ে গিয়েছিলাম।

সবশেষ বলতে চাই :

এই ছিল আজকে আমার ডেলি ডায়েরি গেম জানি না আপনাদের কাছে কেমন লেগেছে, তবে আমি আমার প্রতি দিনের রুটিন আপনাদের মাঝে থেকে তুলে ধরার চেষ্টা করেছি।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আমার পাশে থাকবেন কারণ, আপনাদের সাপোর্ট আমার সামনে এগিয়ে যেতে অনেক সাহায্য করবে। আমার পোস্টে ধৈর্য ধরে পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।
DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgugDvKSjLVorzHmsDV9fsCYARi3rzgEWfrvmwA657nCqYe5UwnnVK4Dxytu7ugFVWiW3mjezc1nCAisbww4sYtHPgvEw.png

25% to @null to support #burnsteem25
10% of this payout for @meraindia

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgugDvKSjLVorzHmsDV9fsCYARi3rzgEWfrvmwA657nCqYe5UwnnVK4Dxytu7ugFVWiW3mjezc1nCAisbww4sYtHPgvEw.png

◦•●◉✿ Thank You ✿◉●•◦

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সারাদিন কিভাবে কাটিয়েছেন তা, সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। সকালের নাস্তা করার পরে আপনি আর আপনার মেয়ে একসাথে পড়তে বসেছেন শুনে খুবই ভালো লাগলো। আবার দুপুরের খাবারে খিচুড়ি, ইলিশ রান্না করেছেন দেখে আমার এখনই খেতে ইচ্ছা হচ্ছে। আশা করি আপনার সামনের দিন গুলো অনেক ভালো কাটুক। ভালো থাকবেন। আপনার এবং আপনার পরিবারের জন্য অনেক শুভকামনা রইলো।

 last year 

আপু, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করার জন্য
আপনারা জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

আপনারা মা মেয়ে মিলে খুব সুন্দর একটা দিন পার করেছেন। আসলে শুধু ডাক্তার নয়। আমি নিজেও আপনাকে পরামর্শ দিচ্ছি। যে সকালবেলা যদি আপনার চা খাওয়ার এতটাই অভ্যাস হয়ে থাকে। তাহলে অবশ্যই আপনি লাল চা খাওয়ার চেষ্টা করবেন। তার সাথে লেবু দিয়ে যাওয়ার চেষ্টা করবেন। এটা আপনার স্বাস্থ্যের জন্য খুবই ভালো হবে।

দুপুরবেলা খিচুড়ি রান্না করেছেন,,, সবাই মিলে খিচুড়ি আর ইলিশ মাছ ভাজা খেয়েছেন। বিকেলবেলা আপনারা মা মেয়ে মার্কেটে গিয়েছেন। এসে দেখেছেন আপনার শাশুড়ি চালের চটকা পিঠা তৈরি করেছে। আমাদের এখানে এটাকে চিতই পিঠা বলা হয়ে থাকে।

যাইহোক রাতে খাবার দাবার খেয়ে ঘুমিয়ে পড়েছেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যাবলী এত সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমাকে এত সুন্দর একটা পরামর্শ দেওয়া জন্য, আমি অবশ্যই চেষ্টা করবো রং চা খাওয়া জন্য এর পর থেকে।
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

আলহামদুলিল্লাহ খুব ভালো আছি, আপনিও ভালো আছেন শুনে ভালো লাগলো।

আজকে আপনি ঘুম থেকে ওঠেননি কিন্তু ঘড়ির টংটং শব্দ আপনাকে ঘুম থেকে উঠিয়ে দিয়েছে। তারপর মা মেয়ে দুজনে ব্রাশ করে নিয়েছেন এবং সকালে যেটা না খেলে আপনার ভালো লাগেনা, সেটি খেয়ে নিলেন মানে চা। তারপর মা মেয়ে দুজনেই পড়তে বসেন

বিকালের দিকে মা মেয়ে বের হন কিছু কেনাকাটা করার জন্য। তার পর বাসায় এসে ফ্রেশ হয়ে শাশুড়ি পিঠা বাড়িয়েছে, সেটি খেলেন এভাবেই আপনার সারাদিন কি কাটলো।

আপনার সারাদিনের সকল কিছু এত সুন্দর ভাবে, উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার পাশে থাকবেন সাপোর্ট দিয়েন, আমি জানো এক নিষ্টা ভাবে কাজ করে যেতে পারি। আপনারা জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

@karobiamin71

জি আপু, আপনার জন্য শুভকামনা রইল, ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি সারাদিন কিভাবে কাটিয়েছেন তা আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। সকালে নাস্তা খেয়ে আপনি আর আপনার মেয়ে পড়তে বসেছেন তা শুনে খুব ভালোই লাগলো। এরপর দুপুরে কি রান্না করবেন তা চিন্তা ভাবনা করে খিচুড়ি আর ইলিশ মাছ রান্না করলেন।

দুপুরে খাবার খেয়ে মেয়েকে ঘুম পারালে তারপর আপনি কিছু সময় পেয়ে স্টিমেটের ঢুকে কমেন্টের রিপ্লাই ভোট দিয়ে সুন্দর একটি পোস্ট করে নিলেন।তারপর বিকেলে মা মেয়ে মার্কেটে গিয়ে কিছু কেনাকাটা করলেন।মার্কেট থেকে এসে দেখলেন আপনার শাশুড়ি কুমড়া ভর্তা আর চটকা পিঠা বানিয়েছে।

যাইহোক রাতে খাবার দাবার খেয়ে ঘুমিয়ে পড়লেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সারাদিনের কাটানো সময়গুলো আমাদের সাথে উপস্থাপনা করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূলবান সময় দিয়ে সুন্দর মত পোস্ট টা পড়ার জন্য এবং আমাকে উৎসাহ করার জন্য
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

Loading...
 last year 

নারীরা আসলেই অনেক পরিশ্রমি। সেটা আবারো প্রমাণ হলো আপনার এই পোস্ট থেকে। সকাল থেকে রাত অব্দি কত কিছু আপনাদের সামলাতে হয়। মাজে মাঝে অবাক হই কিভাবে পারেন। যাই হোক আপনার লেখা অনেক চমৎকার হয়েছেম ধন্যবাদ

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

আপনার সারা দিনের কাজকরমের বর্ণনা পড়ে ভালো লাগলো। তবে সবচেয়ে ভালো লাগলো আপনার মেয়ের নিমপাতা খাওয়ার কথা পরে।ভাবতেছিলাম আমি খেতে পারি না ওতটুকু বাচচা মেয়ে কিভাবে খেলো।
যাইহোক ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার ও আপনার মেয়ের জন্য

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য পাশে থাকবেন, সাপোর্ট দিবেন, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

You have written your post very nicely. You made it boil by working all day, and not only eating khichuri on a rainy day, it was perfect. Looking at your cooking, khichuri with fried hilsa fish looked tempting. Anyway as a mother ,you are doing all the responsibilities of a child beautifully, making your daughter read on time, feeding her, and taking care of everything she needs, it's very nice of you, good wishes and prayers for you to stay well.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65921.21
ETH 2622.37
USDT 1.00
SBD 2.69