Better LIfe with steem || The Diary Game || June 09, 2024 ||

in Incredible Indialast month

Neutral Minimalist Romantic Photo Collage.png
Photo edited by canva

Hello,

Everyone,

শুরু করছি সে সকাল থেকে, গতকাল রাতে বেশ অনেক দেরি তে ঘুমিয়ে ছিলাম, সেই সাথে প্রচন্ড ঘাড়ে ব্যথা যে কারণে, ঘুম থেকে উঠতে কিছুটা দেরি হয়ে ছিলো। এরপরে উঠে ফ্রেশ হয়ে প্রথমেই আমি টোকমার দানা ভেজানো এক গ্লাস পানি পান করলাম। দুই দিন ধরে বেশ গ্যাসের সমস্যা মনে হচ্ছে আমার আর সেই কারণে ঘুম থেকে উঠে এটা খাওয়া।

এরপরে আর দেরি না করে, সোজা রান্না ঘরের দিকে গেলাম। রুটি এবং আলু ভাজি ও ডিম ভাজি করে নিলাম। সকালের নাস্তার জন্য, এরপরে সবাই মিলে সকালের নাস্তা টা করে নিলাম। নাস্তা শেষে হাজব্যান্ড অফিসের দিকে চলে গেলেন। আর আমি ফোন নিয়ে বসে পড়ে ছিলাম, প্রথমে শাশুড়ি আম্মার সাথে কথা বললাম, এরপরে আমার আম্মুর সাথে কথা বললাম। এভাবে ফোনের পিছনে বেশ খানিক টা সময় চলে গিয়েছে আমার।

এরপরে, গিয়ে ছিলাম দুপুরে রান্নার আয়োজন করার জন্য। রান্নার জন্য সবকিছু গুছিয়ে নিয়ে ছিলাম। ঠিক তখন মেয়ে এসে বলল কেক বানাতে হবে, খুব বায়না ধরেছে বানিয়ে দিতেই হবে। কি আর করার এরপরে কেক টা তৈরি করলাম,ও মা মেয়ে দুই জনে মিলে কেক টা খুব আনন্দের সাথে উপভোগ করেছি। প্রথমে ভাবি নি কেক টা খেতে এত ভালো হবে। তবে, তৈরি করার পরে খেয়ে দেখলাম ভীষণ মজার হয়েছিলো কেক টা।

এরপরে, দুপুরে রান্নাবান্না শেষ করলাম আজ দুপুরে রান্না করে ছিলাম চিংড়ি মাছ দিয়ে লাউ এবং মুরগির মাংস। রান্নার পর্ব শেষ করে মেয়ে কে নিয়ে গোসল করে এসে ছিলাম। এরপরে যোহরের নামাজ আদায় করে মেয়ে কে দুপুরের খাবার খাইয়ে দিলাম। ঠিক এর মধ্যে হাজব্যান্ড চলে আসলো এবং আমরা দুপুরের খাবার খেয়ে নিলাম।

দুপুরে খাওয়া-দাওয়া শেষে মেয়েকে ঘুম পাড়িয়ে দিয়ে ছিলাম এবং আমি ভেবে ছিলাম কিছুটা সময় বিশ্রাম নিবো তবে তা নেওয়া হলো না। এর মধ্যে শুরু হয়ে গেল পাশের বাসায় চিৎকার চেঁচামেচি বারান্দায় গিয়ে বুঝতে পারলাম, ওই বাসার মহিলা টা গলায় দড়ি দিয়েছে, যেহেতু আমরা দশ তলার উপরে আর ওটা ছিল নয় তলায় তাই ওভাবে খুব একটা শোনা যায়নি তবে, কিছু টা সময় পরে দেখলাম গাড়িতে করে তাকে হসপিটালে দিকে নিয়ে যাওয়া হলো।।

হাজব্যান্ড ওয়াইফ ঝগড়া হবে এটা কমন একটা বিষয়। তবে আমার মনে হয় রাগের মাথায় এমন কোন সিদ্ধান্ত নেওয়া উচিত না।যে সারা টা জীবন মানুষ তাকে খারাপ ভাববে এবং মৃত্যুর পরেও শান্তিতে থাকতে পারবে না। তার তিনটা বাচ্চা সারা টা বিকাল আমি তার বাচ্চাদের নিয়ে চিন্তা করছিলাম। তাই মন টা খারাপ ছিলো।

এ দিকে মেয়ে শুরু করছে কিছু একটা খাবে, ভেবে ছিলাম চটপটি তৈরি করবো তবে, এই ঘটনার পরে আর রান্নাঘরে যাইনি, তাই বুটগুলো সিদ্ধ করে হালকা লবণ, এবং মরিচ ও একটা চাট মসলা, সাথে পাপড় দিয়ে খেয়ে নিয়েছিলাম তবে, আমার কাছে এরকম আরো বেশ ভালো লেগে ছিলো।

একটা হেড ফোনের বেশ প্রয়োজন আমার, আমার যে হেড ফোন ও টা শ্বশুর বাড়িতে রয়ে গিয়েছে। ঢাকায় আনতে একদম এই মনে ছিল না। তবে এখানে আসার পরে নতুন সংসার সবকিছু কেনাকাটা হাজবেন্ড কে বলবো বলবো করেও বলা হয়নি আর।

যদিও আমি তার একটা পড়ে থাকা হেডফোন দুই বার ব্যবহার করে ছিলাম। তবে তার এতে কোন আপত্তি নেই। মূল বিষয় টা হলো আজ খেয়াল করলাম তিনি আমার জন্য একটা হেডফোন কিনে এনেছে। এবং এই নাস্তা খেতে খেতে হেডফোন টা আমার হাতে দিলো, তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

এরপরে মেয়ে কে পড়তে বসে ছিলাম, পরনো শেষ করে রাতের খাবার খাইয়ে দিয়ে ছিলাম। খাবার খাওয়াতে এই বেশ অনেক সময় লেগেছিলো। এরপরে নিজেও খেয়ে নিয়ে ছিলাম। এরপরে সবাই ঘুমিয়ে গিয়েছিলো। আর আমি অন্য দিকে পোস্ট লিখতে আরম্ভ করেছি। আর পোস্ট লেখা শেষে পোস্ট করে আজ আমাদের কমিউনিটিতে সপ্তাহিক টিউটোরিয়াল ক্লাস আছে তাই ক্লাসে যুক্ত হবো এরপরে ঘুমিয়ে পড়বো আমি।

  • এইতো এভাবে গিয়েছে আমার আজকের দিন টা । আশা করি আপনাদের ভালো লেগেছে, ধন্যবাদ সবাইকে।
    2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png
Sort:  
 last month 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার দিনের কার্যক্রম আমাদের সাথে ভাগ করার জন্য। পুরো দিনটি আপনার অনেক ভালো কেটেছে। সাংসারিক কাজের পাশাপাশি মেয়ের সাথে সময় কাটানো, মেয়েকে কেক বানিয়ে দেয়া সবকিছু বেশ উপভোগ করেছেন। এছাড়াও আপনি স্বামী স্ত্রীর ঝগড়ার বিষয়ে বেশ কিছু কথা আমাদের বলেছেন। স্বামী স্ত্রীর মাঝে ঝগড়া হবে এটা স্বাভাবিক। তবে সব কিছু মানিয়ে আমাদের চলতে হবে।

আপনার হাজবেন্ট আপনাকে নতুন একটি হেডফোন কিনে এনে দিয়েছে। যেহেতু হেডফোন প্রয়োজনীয় একটি জিনিস আর আগেরটি আপনি বাড়িতে রেখে এসেছিলেন তাই নতুন একটি হেডফোন আপনার প্রয়োজন ছিলো।

সব মিলিয়ে দিনটি দারুণ উপভোগ করেছেন। ভালো থাকবেন দিদি।

Loading...

TEAM 7

Congratulations! Your post has been upvoted through steemcurator09.

Curated by : @sduttaskitchen
 last month 

সকালবেলা তোকমা আমিও খেয়ে থাকি মাঝে মাঝে। যাদের হাসবেন্ড অফিসে যায় তাদের সকাল বেলায় রান্না ঘরে দৌড়াতেই হবে।আপনার মেয়েকে দেখেই মনে হচ্ছে যে সে খুব মজা করে কেকটা খাবে, এমনভাবে নিয়ে বসে আছে।
আপনার পাশের বাসার একজন গলায় দড়ি দিয়েছে শুনে সত্যি খুব খারাপ লাগলো। কেন যে মানুষ এমন করে।

আপনার ইয়ারবাডটা সুন্দর হয়েছে। এটা আসলেই অনেক প্রয়োজন একটা জিনিস। আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

হ্যাঁ একদম তাই যাদের হাজবেন্ড সকাল বেলা অফিসে যায় তাদের আর সকালে ঘুম তো হয়ই না এবং ঘুম থেকে উঠে রান্না করে দৌড়াতে হয়।।
আমার মেয়ে কেকটা কে সামনে নিয়ে যে আগ্রহ নিয়ে বসেছে এই আগ্রহটা যদি খাওয়ার সময় থাকতো তাহলে তো কাজই হতো।

ছবি করছি সেই কারণে বসে আছি কিন্তু খাবার বেলা বলেও খাওয়ানো যায় না।। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

সকালের নাস্তা হিসাবে রুটি আর আলুভাজি করেছিলেন যেটা আমার কাছেও খুব প্রিয়। মেয়ের আবদারে আজ কেক বানিয়েছিলেন। কেক বানানোর রেসিপিটা শেয়ার করলে আমরাও শিখতে পারতাম তো আপু। বাসায় বাচ্চারা থাকতে তাদের এমন আবদার লেগেই থাকে। আজ আপনি বেশ মজাদার খাবার বানিয়েছেন। ভালো লাগলো আপনার কার্যক্রম পড়ে। ভালো থাকবেন

 last month 

তাই নাকি পরবর্তীতে অবশ্য একদিন রেসিপি টা শেয়ার করার চেষ্টা করবো।
হ্যাঁ বাচ্চারা এমনই হয়, আর এখন তো মোবাইলে ইউটিউবে সার্চ দিলেই হয় খাবারের যত ধরনের রেসিপি চলে আছে আর ওগুলো দেখে মনের মাঝে ইচ্ছা জাগে আরো বেশি।
ধন্যবাদ আপনাকে।

 last month 

তাই নাকি পরবর্তীতে অবশ্য একদিন রেসিপি টা শেয়ার করার চেষ্টা করবো।
হ্যাঁ বাচ্চারা এমনই হয়, আর এখন তো মোবাইলে ইউটিউবে সার্চ দিলেই হয় খাবারের যত ধরনের রেসিপি চলে আছে আর ওগুলো দেখে মনের মাঝে ইচ্ছা জাগে আরো বেশি।
ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65858.36
ETH 3493.88
USDT 1.00
SBD 2.53