Better Life with Steem || The Diary Game || April 21, 2024

in Incredible India4 months ago

Beige White and Brown Hanging Polaroid Lifestyle Photo Collage.png

Photo edited by canva

বন্ধুরা চলে এলাম আবারো আপনাদের মাঝে, প্রথমেই আপনারা সবাই কেমন আছেন? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ সারাদিন কি ভাবে কাটিয়েছি শেয়ার করবো আপনাদের সাথে চলুন শুরু করছি।

আজ সকালে ঘুম থেকে উঠেছিলাম, পাঁচ টা বাজে যদি ও আজ একটু সকালে উঠেছি তবে সারারাত একটুও ঘুমাতে পারি নি মাথা ব্যথার কারণে,, কেন জানি না সারাটা রাত প্রচন্ড মাথা ব্যথা ছিলো, শেষ রাতে একটু ঘুমিয়ে ছিলাম তবে আবার তাড়াতাড়ি উঠে পড়েছি।

উঠে হাত মুখ ধুয়ে ওযু করে নিলাম, এরপরে খেয়াল করলাম শাশুড়ি আম্মা খাবার ঘরে গিয়েছে, তাই আমিও চলে গেলাম এবং কড়া করে দুই কাপ রং চা তৈরি করলাম। চা টা খাওয়ার পরে ভীষণ ভালো লেগেছিলো। এরপরে সকালের নাস্তা বানানোর কাজে মন দিলাম।

যেহেতু, আমার হাজব্যান্ড আজ চলে যাবে তার ছুটি শেষ, তাই সকাল বেলা একবারে দুই বেলার রান্নাটা করে নিবো ভাবছি, এতে করে দুপুর বেলা আবার রান্নাঘরে আসতে হবে না আমাকে। তবে শাশুড়ি আম্মা এসে বললো তুমি যাও আমার ছেলের ব্যাগ গুছিয়ে দাও আমি রান্না করছি।

এ কথা শুনে তো আমি মহা খুশি তবে রান্নার কাজে তাকে সাহায্য করেছি কিছুটা, এরপর আমি ঘর গুছিয়ে কিছু কাজ করি, এরপরে সকালের খাবার খেয়ে নিয়ে ছিলাম। সকালের খাবার খাওয়া শেষে, হাজবেন্ড রেডি হয়ে বাসা থেকে বেরিয়ে পড়লো। তাকে কিছুটা দূর এগিয়ে দিয়ে গিয়েছিলাম।

একটা ভাইরাল কথা বলে এই ফেলি, "আজ আমার মন ভালো নেই" কারণ, আমার সব কাজে সাহায্য কারী চলে যাচ্ছে ।।।।। বিদায় সময় সব সময় একটু কষ্টের হয়, তবে এই কষ্টটা কে হাসি মুখে বরণ করে নিতে হয়। এর এই নাম মনে হয় জীবন, যাইহোক অনেক কথাই বলে ফেলেছি, তিনি চলে গেল,, এরপরে আমি ও বাড়ির উদ্দেশ্যে রওনা করলাম।

বাড়িতে ফেরার পথে আমি আমাদের নতুন বাড়িতে একটু ঘুরে দেখছিলাম।এই আম গুলো নাম হলো ম্যাংগো বেনানা আম, আমাদের পুকুর পাড়ে আমার শ্বশুর লাগিয়ে ছিলো কয়েক দিন আগে। এ বছর নতুন ফল দিয়েছে আম গুলো দেখতে বেশ সুন্দর লাগছে আমার কাছে। তাই দুটো ফটোগ্রাফি করে দিলাম। এবং সাথে করে দুই টা আম নিয়ে নিয়েছি ভর্তা করে খাব বলে।

বাড়ি ফিরে দুপুরে গোসল করে, মেয়ে কে ও গোসল করিয়ে দিলাম। এরপরে যোহরের নামাজ শেষে দুপুরের খাবার খাওয়া শেষ করলাম। খাবার ঘার থেকে বেরিয়ে আসবো ঠিক তখন একটা লোক আসলো, একটু বয়স্ক এবং তিনি আমাকে বলতে ছিলো ভাত খাবে, সকাল থেকে নাকি কিছুই পেটে পড়েনি। তার কথা শুনে আমি তাড়াতাড়ি তাকে ভাত খেতে দিলাম।

তার খাওয়া শেষে তার মুখের দিকে তাকিয়ে আমি যেন একটা তৃপ্তি খুঁজে পেয়ে ছিলাম।কারণ তাকে অনেক খুশি মনে হয়েছিল। মাঝেমধ্যে এরকম ধরনের মানুষদের খাওয়াতে পারলে নিজের কাছে অনেক ভালো লাগে। এরপরে আমি তাকে কিছু টাকা দিয়ে দিলাম এবং তিনি চলে গেলেন, এরপর আমি কিছুটা সময় বিশ্রাম নেওয়ার জন্য ভাবছিলাম।

কিন্তুু এই বিশ্রাম নেয়ার মাঝেই হঠাৎ করে চিৎকার চেঁচা মেচি শুনতে পেলাম। এবং ঘর থেকে বেরিয়ে দেখি পাশের বাসার লোকজন কে চিৎকার করছে। কাছে যেতে দেখলাম এই মধু পোকা গুলো তাদের কে আক্রমণ করেছে। তাদের বাথরুমের পাশেই বড় করে বাসা বেধেছে এবং আজ কয়েক জন কে কামড় দিয়েছে।

এত বড় বাসা দেখে, আমি তো অবাক হয়ে গিয়েছে। তাই একটু আপনাদের মাঝেও শেয়ার করলাম। এরপরে বাসায় এসে সন্ধ্যার নাস্তা তৈরি করেছিলাম মিনি মোগলাই পরাটা। খেতে অসম্ভব মজার হয়েছিলো। এরপরে মাগরিবের আযান হলো মেয়েকে পড়তে বসিয়ে দিয়েছিলাম, আমিও একটু লেখা লেখির কাজ করছিলাম। কারণ কয়েক দিন পরে কলেজ খুলবে। এরপর রাতের খাবার খেয়ে ঘুমিয়ে গিয়েছিলাম।

এই ছিল আমার আজকের দিনের কার্যক্রম, আজ আর লিখব না এখানেই বিদায় নিবো, সবাই ভালো থাকবেন, আল্লাহ হাফেজ।

Sort:  
 4 months ago 

আমার মনে হয় বর্তমানে এত বেশি গরমের কারণেই সবাই এরকম অসুস্থ হয়ে যাচ্ছে। প্রচন্ড মাথা ব্যথার কারণে সারারাত ঘুমোতে পারেননি। তবে সকাল বেলা উঠে দুই কাপ করা করে লাল চা খেয়েছেন। কড়া লাল চা খেলে একটু মাথাব্যথা কমে যায় এটা সত্যি।
আপনার হাজবেন্ডের ছুটি শেষ আবারো চলে যাবে এজন্য সকালবেলা ব্যাগ গুঁজিয়ে দিয়েছেন।
ছুটি শেষ হলে সবাইকেই আবারো কর্মস্থলে ফিরে যেতে হয়।

সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

যখনই আমার একটু বেশি মাথা ব্যথা হয় তখনই আমি কড়া করে লাল চা খাওয়ার চেষ্টা করি, এতে করে মাথা ব্যাথাটা কিছুটা হলেও কমে যায়।।
ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Loading...
 4 months ago (edited)

বর্তমানে এতটা গরম পরছে যে মোটামুটি সবাই অসুস্থ হচ্ছে । তাই আপনার মাথা ব্যথার কারণে আপনি সারা রাত ঘুমাতে পারেন নি,
সকালে ঘুম থেকে ওঠার পর কড়া করে দুই কাপ রং চা খাওয়ার পর মাথা ব্যাথা টা কমলো।

আপনার হাসবেন্ডের ছুটি শেষ তাই তার কর্মস্থানে যাওয়ার জন্য সে তৈরি হচ্ছে এবং তার ব্যাক আপনি গুছিয়ে দিচ্ছেন।আপনার প্রিয়জন মানুষ তার কর্মস্থান আবার ফিরে যাচ্ছে তার জন্য আপনার মন খারাপ করছে এটা স্বাভাবিকই, তবে দূর থেকে তার জন্য বেশি বেশি দোয়া করবেন যাতে সে সুস্থ শরীরে কাজ করতে পারে।

তবে এটা জেনে বেশি ভালো লাগলো একজন ক্ষুধার্ত মানুষকে আপনি খাবার খেতে দিয়েছে। এবং সে আপনার হাতে খাবার খেয়ে খুব খুশি হয়েছে। ও আর একটা কথা বলেছেন আপনি তাকে কিছু টাকা দিয়ে সাহায্য করেছেন। আপনার সারাদিনের গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ।

 4 months ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ দিনলিপিটি উপস্থাপন করার জন্য। আজ আপনার মন ভালো নেই। কেননা ভাইয়া আজ কর্মস্থলের উদ্দেশ্যে আপনাদের রেখে গিয়েছে। সত্যি তো বিদায় অনেক কষ্টের। তবুও হাসিমুখে তা মেনে নিতে হয়। সবথেকে বড় কথা তিনি আপনার সাহায্যকারী ছিলেন।

যাইহোক আজ আপনি কিছুটা অসুস্থ থাকার কারণে আপনার শাশুরি আপনাকে অনেক সাহায্য করেছিলো। আপনি একটি আম সম্পর্কে আমাদের বলেছেন। আমটি দেখলাম বেশ বড়। ভালো থাকবেন আপু। শুভকামনা রইলো।

 4 months ago 

মৌমাছি! সত্যি বলতে মৌমাছিকে আমি ভীষণ ভয় করি। যদিও এর কামড় খাইনি আগে কখনও। মৌমাছির কামড়ানো স্থানে কেরোসিন লাগানে অনেকটাই উপসোম পাওয়া যায়। আমার বাবাকে একদিন কামড়েছিলো তাই এর যন্ত্রণাটা একটু হলেও বুঝতে পারছিলাম।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32