Better Life with Steem|| The Diary Game|| 27 August 2024

in Incredible India2 days ago

Neutral Minimalist Romantic Photo Collage.png
Photo edited by canva

প্রিয় বন্ধুরা, আশা করছি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার আজকের দিন টা যে ভাবে কেটেছে সে সম্পর্কে। তো চলুন শুরু করছি।

সকাল বেলা,

আজ সকাল বেলা থেকে উঠে হাতমুখ ধুয়ে, ফ্রেশ হয়ে অজু করে, বেশ কিছু টা সময় একা একা সময় কাটিয়েছি বারান্দায় গিয়ে। এর পরে রান্না ঘরে চলে গেলাম এবং সকালের নাস্তা তৈরি করলাম,আজ সকাল বেলা সবজি খিচুড়ি সাথে ডিম ভাজি করেছিলাম,এই দিয়ে আমরা সকালের নাস্তা টা করে নিয়েছি ।

প্রতিদিনের মতো সকালের নাস্তা শেষে মেয়েকে কিছুটা সময় বই পড়ে ছিলাম। পড়ানো শেষ করে আমি আমার আম্মু সাথে ফোনে কথা বলেছিলাম।এবং মন চাইছিলো দেশের বাড়ি থেকে ঘুরে আসার জন্য,কিন্তুু মন চাইলেই তো আর সব কিছু করা যায় না, এই ভেবেই এই চিন্তা টা এখানে সমাপ্তি করে দিলাম।

মধ্য দুপুর,

দুপুরের রান্নার জন্য প্রথমে রাইস কুকারে ভাত বসিয়েছি, এরপরেই সবজি গুলো কাটা বাছা শুরু করেছি,যেহেতু আমার নতুন সংসারে মসলা বাটা মেশিন কেনা হয়নি, তাই প্রতিদিনই আমাকে মসলা বাটতে হয়।তবে আমি এই ছোট শিল পাটায় মশলা বাটার কাজ টা বেশ ইনজয় করি। তাই প্রতিদিনের মতো আজও মসলা টা বেটে রেডি করে রাখলাম রান্নার জন্য।

তাছাড়া একটা কথা,প্রতিদিন মসলা বেটে রান্না করলে তরকারি স্বাদ অনেক বেশি বেড়ে যায়। আর আমার এই অভিজ্ঞতা টা নিজে রান্না করার এবং মশলা বাটার পরেই হয়েছে। যেটা আপনাদের সাথে শেয়ার করলাম নিজ হাতে মসলা বেটে রান্না করবেন, এতে করে তরকারি খাবার পরে একটা অন্যরকম তৃপ্তি পাওয়া যাবে।এরপর আমি আমার দুপুরের রান্না টা শেষ করে নিয়েছিলাম।

দুপুর বেলা,

আমার মেয়ে এসে বলল তা নাকি কিছু একটা খেতে হবে, বললাম আমি খাইয়ে দেই কিন্তুু সে ভাত খেতে রাজি নয়।এই দুপুর বেলা বায়না ধরছে চিপস খাবে। কি আর করা যাবে তাই আমিও তাকে কিছু চিপস ভেজে দিলাম। ওর সাথে সাথে আমিও কয়েক টা খেয়ে নিলাম এগুলো খাওয়ার না খাওয়ার সমান কথা।

এরপরে গোসল করে, যোহরের নামাজ আদায় করে নিলাম। নামাজ পড়ে দেখি হাজবেন্ড চলে এসেছে,তাই তাকে নিয়ে আমি দুপুরে খাবার টা খেয়ে নিলাম। খাওয়া-দাওয়া শেষ করে বেশ কিছুটা সময় নিয়ে ছিলাম।

বিকাল বেলা,

বিকেল বেলা বিছানা ছেড়ে উঠলাম কলিং বেলের শব্দে গিয়ে দেখি পাশের বাসার ভাবীর মেয়ে আসছে,ওর নাম আয়েশা সিদ্দিকা ও আসার পরে আমি আছরের নামাজ আদায় করলাম। এরপরে ও আমাকে খুব সুন্দর করে মাথায় তেল এবং মাথা মেসেজ করে দিয়েছিল।খুবই ভালো একটা মেয়ে, আমার বাসায় আসলেই খুব সুন্দর করে বাসা গুছিয়ে রাখে।

খুবই বুদ্ধিমতী একটা মেয়ে,এত ছোট একটা মেয়ে তাও কত সুন্দর করে সবকিছু গুছিয়ে রাখার চেষ্টা করো, তাই ওর জন্য এবং আমাদের জন্য নুডুলস রান্না করে ছিলাম। এরপরে বিকালের নাস্তা হিসেবে সবাই নুডুলস খেয়ে নিলাম।

এরপরে একটু সময় ফোন নিয়ে খবর দেখ ছিলাম এর মাঝেই মাগরিবের আজান হলো। মাগরিবের নামাজ আদায় করে মেয়ে কে নিয়ে পড়তে বসেছিলাম। হাসব্যান্ড কে বাইরে পাঠিয়ে ছিলাম কারণ, কিছু বাজার করা প্রয়োজন ছিলো।

এইতো এভাবে কেটেছে আমার দিন। আমি বলবো সব মিলিয়ে খুব সুন্দর একটা দিন কেটেছে আমার, আল্লাহর কাছে শুকরিয়া তিনি যে ভাবে রেখেছো আলহামদুলিল্লাহ।

Sort:  
Loading...
 2 days ago 

আপনার আম্মুর সাথে কথা বলার পর আপনার মন চাইছিল দেশের বাড়ি ঘুরে আসতে । যারা গ্রামে বড় হয় তারা শহরে থাকলেও তাদের মনটা গ্রামেই পড়ে থাকে।পরিস্থিতির কারণে সব সময় মনের ইচ্ছে গুলো পূরণ করা সম্ভব হয় না।
আপনার সাথে আমারও একমত মসলা বেটে ফ্রিজে রেখে খাবার চাইতে প্রতিদিনের মসলা প্রতিদিন শিলপাটায় বেটে খেলে রান্নার সাধ খুব বেশি বেড়ে যায়। আমি অনেককেই দেখেছি মসলা ব্লেন্ড করে ফ্রিজে রেখে দেয় ।প্রতিদিন সেই মসলা বের করে রান্না করে ।আমার ঘরে যদিও ব্লেন্ডার আছে কিন্তু আমি মসলা ফ্রিজে রেখে খাই না ।কারণ আমার কাছে ভালো লাগে না ।আমি প্রতিদিনের মসলা প্রতিদিন শিলপাটায় বেটে রান্না করি।

আপনার দিনলিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

 3 hours ago 

তাই নাকি জেনে ভালো লাগলো আপনিও শিল পাটায় মসলা বেটে খান,,,
শ্বশুরবাড়ি থাকতে ব্লেন্ড করেই সব মসলা করা হতো তবে এখানে আসার পরে আমি ব্যালেন্ডার কিনি নাই,,,,
তবে কিছুদিন যাবত শিলপাটায় মসলা বেটে খাওয়ার কারণে আমার কাছে মনে হয় সব সময় এমনটা কড়াই উচিত।

ধন্যবাদ খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 8 hours ago 

মেয়েরা তো মায়ের কাছ থেকেই শেখে মা যদি সবকিছু গুছিয়ে রাখে তাহলে মায়েদের শিক্ষা মেয়েরা পাই। আপনার বয়েজ অল্প হলেও এখন থেকেই খুব ভালো শিক্ষাই শিক্ষিত করতেন বাড়ির জিনিসপত্র অনেকেই গুছিয়ে রাখেনা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ভালো থাকবেন।

 3 hours ago 

আপনি কিন্তু একদম ঠিক কথা বলেছেন মেয়েরা মায়ের কাছ থেকে শিখে মা যেমনটা করে মেয়েরাও ঠিক তেমনটাই শেখে।
আমার ছোট্ট মেয়ে আমি যেমন রান্না করি ও ওর খেলনা দিয়ে ঠিক ওভাবে করার চেষ্টা করে। আর এটা তো অবশ্যই মায়েরা যদি সব সময় ঘর গুছিয়ে রাখে তাহলে মেয়েরাও বড় হয়ে ঘর গুছানো শেখে।।
ধন্যবাদ খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59435.06
ETH 2521.75
USDT 1.00
SBD 2.42