Better Life with Steem || The Diary Game || 16 October 2023

in Incredible Indialast year

Gray Aesthetic Photo Polaroid Facebook Post.png

Photo edited by canva

Hello everyone


How are you all? Alhamdulillah, I am fine with your prayers. Today I will share with you my daily diary game, you can visit some pictures of my real life, hope you like it, so let's start.

আমরা প্রতিদিন নতুন কিছু শিখতে পারি, আজও তার ব্যতিক্রম ছিল না। সব মিলিয়ে দিন টা আমার খুব সুন্দর ভাবে কেটেছে এজন্য আমি আমার সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি।


সবাইকে শুভ সকাল:

হাঁস, মুরগির ডাকা ডাকি শব্দে আজ আমার ঘুম ভেঙেছে, ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে প্রথমে আমি ফজরের নামাজ আদায় করেছি, নামাজ আদায় করা শেষে একটু হাঁটা হাঁটি করছিলাম। খেয়াল করলাম মেয়েও উঠে গেছে, মেয়ে ব্রাশ করতে করতে আমার সাথে একটু হাঁটাহাঁটি করছে। এরপরে, সকালে অনেক কাজ করেছি, ঘর ঝাড়ু দেওয়া, থানা বাসন ধোয়া, এর সাথে ঘরটাও গুছিয়ে নিয়েছি। কারণ, রুম গুলো যদি অগোছালো থাকে তাহলে কোন কাজে ভালো লাগে না আমার কাছে।


274f92bf-2900-4e5d-9ec8-2230228d2871.jpg

16f656ea-3faf-42e3-832b-123ec1f34d25.jpg

অন্যদিকে মেয়ে বই পড়ছিল, আমি আমার মেয়ে কে এখনো স্কুলে দেয় নি কারণ, মাত্র তিন বছর শেষ হয়েছে, মেয়ে কে বাসায় একটু একটু পড়ানো চেষ্টা করি। এরপরে, গিয়েছি রান্না ঘরে যদিও রান্না করার আগে থেকে পরিষ্কার করা ছিল তবুও একটু ঝাড়ু দিয়ে নিলাম, সকালে নাস্তা করেছি রং চায়ের সাথে বিস্কুট। এবং কিছু ফল ছিল। চা, আমার পরিবারে সবাই পছন্দ করে আমি ছাড়া। তবে এই পরিবারের সাথে থাকতে থাকতে আমি এখন পছন্দ করতে শুরু করেছি। সকালে চা খেতে খেতে আমি এবং আমার হাজব্যান্ড সংসারিক বিষয় নিয়ে কিছু আলাপ আলোচনা করে নিলাম ।

সকাল প্রায় 10:00 বাজে :

a0fc9085-831e-4848-b34f-f1f0c57302b6.jpg

সকালের নাস্তা শেষে আমার তেমন কোন কাজ ছিল না। তাই আমি একটু বই নিয়ে বসে পড়ি, পড়ার জন্য,অন্যদিকে আমার মেয়ে এবং আমার হাজব্যান্ড গিয়েছিল পুকুর পাড়ে ঘুরতে সেই ফাঁকে আমি কিছু সময় বই পড়ে নিলাম। সাথে , steemit প্ল্যাটফর্মে কিছু বন্ধুদের পোস্টের নিচে কমেন্ট করলাম, এবং ভোট দিলাম। এখন প্রায় 11:30 বাজে আমি ঝটপট উঠে পড়ি কারণ দুপুরে রান্না করতে হবে।রান্না ঘরে গিয়ে দেখি আমার শশুর একটা বড় মাছ এনেছে সেটা কে ভালো ভাবে কেটে ধুয়ে কিছু টা পরিষ্কার করে নিয়েছি।

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgugDvKSjLVorzHmsDV9fsCYARi3rzgEWfrvmwA657nCqYe5UwnnVK4Dxytu7ugFVWiW3mjezc1nCAisbww4sYtHPgvEw.png

9492b9b9-82f6-403f-9150-fce93b479af8.jpg

দুপুরের রান্নার আয়োজন:

এরপরে,হাজবেন্ডের কাছে জিজ্ঞাসা করলাম, কি রান্না করবো সে খিচুড়ি রান্না করতে বলল। যে কথা সেই কাজ, ভুনা খিচুড়ির সাথে দেশি মুরগি ভুনা রান্না করে ছিলাম আজ দুপুরে। তা ছাড়া এই খাবার টা আমাদের পরিবারের সবাই পছন্দ, সবাই এক সাথে দুপুরের খাবার খেয়ে নিলাম,এরপরে হালকা একটু রেস্ট করে নিলাম।


37628853-7dd2-4aca-b524-d71708d1c45e.jpg

464693d8-c00b-4897-9f9f-d8f04a25c703.jpg

আজ পুকুর পাড়ে গিয়ে খুব সুন্দর একটি বিকেল কাটালাম:

রোদ পড়ে গিয়েছে অনেক টা, ভাবলাম পুকুর পাড় দিয়ে একটু ঘুরে আসি ভাল লাগবে। কিন্তুু অন্য দিকে, বিকেলের নাস্তা তৈরি করতে হবে, ভাবছিলাম আজ বিকেলে মোগলাই পরোটা বানাবো, যে ভাবা সেই কাজ মোগলাই পরোটা বানাবো জন্য আটা মাখিয়ে রেখে দিয়ে। আমি আমার মেয়ে এবং আমার হাজবেন্ড মিলে পুকুর পাড়ে গিয়ে ছিলাম ঘুরতে , পুকুরের সামনে ছিল বিশাল বড় একটা প্রজেক্ট যেটা দেখতে অসম্ভব সুন্দর লাগছিল আর বিকেলের খোলা বাতাস টা বেশ ভালো লাগছিল। এরপরে বাসায় এসে মাগরিবের আজান হওয়ার আগে মোগলাই পড়া টা বানিয়ে নিয়েছি।

1d4676c8-89f7-46e2-acb5-73010fbaacd6.jpg

এবার জানাই সবাইকে শুভ সন্ধ্যা:

সূর্য টা পশ্চিম আকাশে ডুবে প্রায় অন্ধকার হয়ে আসছে চার দিকে। সন্ধ্যা, দিকে আমরা সবাই মিলে নাস্তা করে নিলাম মোগলাই পরোটা দিয়ে, সাথে ছিল আমার হাজবেন্ডের বানানো স্পেশাল সস নাস্তা টা বেশ দারুন লেগেছিল। এরপরে আমি কিছুক্ষণ বই পড়েছি, সাথে মেয়ে কে ও বই পড়েছি, তারপরে সবাই মিলে একসাথে রাতের খাবার খেয়ে নিলাম। আমার মেয়ে ঘুমিয়ে গেছে, আমি অন্য দিকে ল্যাপটপ অন করে বসে পড়েছি। আজকের দিনের কার্যক্রম আপনাদের সাথে শেয়ার করার জন্য। পোস্ট করা শেষে সৃষ্টিকর্তার নাম স্মরণ করে ঘুমিয়ে পড়বো।

এই ভাবেই আমি আজকের সুন্দর দিন টা পার করেছি, যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে এই ছিল আমার আজকের ডেইলি ডায়েরি গেম, কেমন হয়েছে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। আমার পোস্ট টি মনোযোগ সহকারে পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

🖐️🌹🌹🌹🌹🌹🌹🌹🌹

Sort:  
Loading...
 last year 

আপনাদোর গ্রামটা মনে হয় অনেক সুন্দর। আপ্নি আপনার সারাদিন এর কাজ চমৎকার ভাবে সম্পন্ন করে দিনটা পরিবারের সদস্যদের সাথে নিয়ে বেশ ভালোভাবেই কাটিয়েছেন বলে মনে হয় আপনার লেখা পড়ে। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আমরা সবাই সকালে ঘুম থেকে উঠে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আমাদের আজকের দিনটা যেন খুব সুন্দর ভাবে কাটে। আপনি হাঁস মুরগির ডাকা ডাকির শব্দ শুনে ঘুম থেকে উঠে গিয়েছেন। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ফরজের নামাজ আদায় করেছেন যা আমার কাছে সব চেয়ে বেশি ভালো লেগেছে।

আপনার সুন্দর একটি দিন কাটানো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনার প্রিয় মানুষগুলোর সাথে আপনি খুব সুন্দর একটা দিন পার করেছেন। সেই সাথে আপনি আপনার হাজবেন্ড এর জন্য। তার পছন্দের খাবার তৈরি করেছেন।

বিকেল বেলা তার সাথে ঘুরতে বের হয়েছেন আপনাদের পুকুর পাড়ে। সন্ধ্যা বেলা সবার জন্য মোগলাই পরোটা বানিয়েছেন। এবং সেটা সবাই মিলে খেয়েছেন। এভাবেই আপনার জীবন থেকে একটা দিন পার হয়ে গেল। আপনার প্রত্যেকটা দিন এভাবেই ভাল কাটুক। এই কামনা করে সৃষ্টিকর্তার কাছে ভালো থাকবেন।

 last year 

আপু জানেন আপনার কমেন্ট পড়তে আমার বেশ ভালো লাগে আপনি খুব সুন্দর ভাবে কমেন্টের করে থাকেন, আশা করি সব সময় এভাবেই কমেন্টের মাধ্যমে আপনাকে আমার পাশে পাব ইনশাআল্লাহ।

 last year 

প্রতিটি মানুষের কোন না কোন পছন্দের খাবার থাকে তেমনি আপনারা স্বামীর পছন্দের খাবার রয়েছে আর আপনি আজকে সেটি তৈরি করেছেন।।। বিকালের দিকে ঘুরতে গেছিলাম পুকুর পাড়ে।। আপনার আজকের দিনটা অনেক সুন্দর কেটেছে যা আপনার পোস্ট পড়লেই বোঝা যায়।।

 last year 

আপনার দিন লিপি টি পড়ে অনেক ভালো লাগলো।সকালের নাস্তা শেষে বইয়ে চোখ বুলিয়ে নিলেন খানিক ক্ষনএর জন্য।তার পর দুপুরে রান্নার জন্য রেডি হলেন।সাহেব তো সব সময় থাকেনা তাই তো জানি। চাকরির সুবাদে বাহিরে থাকে। তাই না।আর এই জন্য ই কী বিষয়ে রান্না। আসলে খিচুড়ি সাথে মাংস হলে আর কি চাই। বিকেলের পুকুর পাড়ের দৃশ্য টি অসাধারণ লাগছে। অনেক ভালো লাগলো।এমন আর দুর্দান্ত পোস্ট আমাদের সাথে শেয়ার করবেন সেই প্রত্যাশায় রইলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার কমেন্ট আমার বেশ ভালো লাগে।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ আমার কমেন্ট রিপ্লাই দেওয়া জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

Welcome

 last year 

ভালো থাকবেন সবসময়।

 last year 

আপনি ও সব সময় ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

Welcome 😊

 last year 

শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68547.43
ETH 2527.38
USDT 1.00
SBD 2.53