Better Life with Steem ||The Diary Game|| 13 - 11 - 2023

in Incredible India11 months ago

Minimalist Sweet 2020 Memories Scrapbook Photo Collage .pngPhoto edited by canva

Hello.

Everyone,
How are you all? I am very glad to be among you again. Today I will share with you my daily diary game, along with some of my real-life pictures and some of my personal words. I hope you like it, so let's get started.


আমাদের জীবনে কত কিছুই না এখনো শেখার বাকি আছে,,, আমি মনে করি, প্রতিদিন আমরা নতুন নতুন কিছু সম্পর্কে জানতে পারি এবং শিখতে পারি‌।আর আমি এই আগ্রহ ও চেষ্টা টা সব সময় করে যাই,, জানিনা কতটুকু পেরেছি তবে যতদিন দেহে প্রাণ আছে চেষ্টা করে যাবো, ইনশাআল্লাহ।

সবাইকে শুভ সকাল জানিয়ে শুরু করছি:

23b71f6a-2b5d-4c7a-bb00-c242f5e45396.jpg

শীতের সকালে আমার কাছে একটু অলসতা মনে হয় ঘুম থেকে উঠতে মন চায় না, তবে কি আর করা যাবে শ্বশুর বাড়ি বলে কথা ঘুমিয়ে কি আর থাকা যায়। (হাঁ হাঁ হাঁ ) তবে, কেউ মনে করবেন না আমি খুব অলস প্রতিদিন খুব ভোরে ঘুম থেকে ওঠার চেষ্টা করে সব সময়। যাই হোক এরপরে ফ্রেস হয়ে সুন্দর ভাবে ঘর টা ঝাড়ু দিয়ে নিলাম কারণ, সকালে ঘর ঝাড়ু না দিলে আমার ভালো লাগে না। এরপরে কিছু কাজ করে সকালের নাস্তা বানাতে চলে যাই। আজ খুব সকালে আমাদের বাসায় কাজের খালাম্মা চলে এসেছে। তাই আর আমাকে বেশিক্ষণ রান্নাঘরে থাকতে হয়নি, আমার শাশুড়ি তাকে নিয়ে সকালের নাস্তা টা বানিয়ে নিয়েছে আমি অন্যদিকে মেয়েকে নিয়ে পড়তে বসেছি, বেশ কিছুক্ষণ পড়া শেষে হালকা মিষ্টি রোদে বসে সকালের নাস্তা করে নিলাম।

Aesthetic Apparel Store Photo Collage Instagram Post.pngPhoto edited by canva

মধ্যদুপুরে যা যা করেছে:

শাশুড়ি আম্মা বলল যাও সবজি বাগান থেকে কিছু সবজি নিয়ে আসো, তাই আমি বটবটি,ও করলা দুপুরের রান্নার জন্য তুলে নিলাম। সেই সাথে কিছু লাউশাক তুলে নিয়েছি আর আপনাদের সাথে একটা লাউয়ের ফুলের ফটোগ্রাফি শেয়ার করছে। বেশ কিছুদিন হল শাক রান্না করা হয় না, তাই কিছু লাউ শাক রান্নার কথা ভাবছি দুপুর বেলা। গাছে পানি দেয়ার নিয়ম সকালে, এবং বিকেলে কিন্তুু আমি সকালে বাগানে আসি নি সেজন্য এখন কিছু ডাটা গাছে পানি দিয়ে দিলাম। এরপরে এসব নিয়ে বাসায় চলে আসি।

দুপুরবেলা:

708f298c-7029-4d64-838b-969ce7c95da0.jpg

আজ শাশুড়ি আম্মা রান্না করছিলেন, তাই আমি পুরো ঘর টা সুন্দর ভাবে গুছিয়ে নিয়েছি। এবং আমি এবং আমার মেয়ে গোসল করে নিয়েছি, এরপরে দুপুরের নামাজ শেষে সবাই মিলে একসাথে দুপুরের খাবার খেয়ে নিলাম। এরপরে মেয়েকে ঘুম পাড়িয়ে দিয়েছি সাথে আমি কিছুক্ষণ বিশ্রাম করে নিলাম। এরপরে আমি উঠে মেয়ের একটা জামা একটু ঠিক করার দরকার ছিল তাই জামা টা সব ছুটিয়ে নতুন করে আবার ঠিক করে নিলাম। মূলত এগুলো করতে করতে দুপুর বেলা টা কেটে গিয়েছে।

ce1fa967-aabd-4f11-859a-f7c8b73dbcc0.jpg


বিকাল বেলা:

0e759582-fb3f-4d6f-93dd-84f3b1ff9a9b.jpg

বিকাল বেলা মেয়ে ঘুম থেকে উঠে খুব কান্নাকাটি করছিল কারণ, তাকে কোলে নিতে হবে। বেশ কিছুদিন পরে বায়না ধরছে কোলে উঠার জন্য, বাচ্চারা যত বড়ই হোক না কেন মায়েদের কাছে একটা আবদার থেকেই যায় সব সময় এরপরে, প্রথমে আমি ওকে একটি চকলেট দিয়ে শান্ত করি তারপরে কিছুক্ষণ কোলে নিয়ে হাঁটাহাঁটি করি । সেই সাথে এই সুন্দর ফটোগ্রাফি টা তুলে নিলাম,এভাবে আমি এবং আমার মেয়ে খুব সুন্দর একটি বিকাল পার করেছি।

সন্ধ্যা রাতের গল্প:


7bfa01a1-77c5-4b26-97be-cfd7fee1a1ce.jpg
dc92cad2-4e08-454a-b036-f439f4237ac5.jpg

সন্ধ্যায় মাগরিবের আজান হয়েছে নামাজ পড়ে, সবাই মিলে হালকা নাস্তা করে নিলাম বড়া দিয়ে। এরপরে পড়তে বসেছি এই মাসের ৩০ তারিখ থেকে আমাদের অনার্স দ্বিতীয় বছরের ফাইনাল ইয়ারের পরীক্ষা শুরু হবে, তাই একটু মন লাগিয়ে পড়তে বসেছি। তাছাড়া আমার পড়ালেখার বিষয় আমার শ্বশুর খুবই দায়িত্ব পালন করে। মাঝে মাঝে মনে হয় আমার থেকে তার আগ্রহ টা বেশি, যাই হোক পড়ালেখা শেষ করে রাতের খাবার খেয়ে নিয়েছি ,সবাই ঘুমিয়ে পড়েছে আমি অন্য দিকে এই পোস্টটা লিখতে বসে পড়েছি।এইতো এভাবে আমার আজকের সম্পূর্ণ দিনটা কেটেছে, সবকিছু আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি, অবশ্যই কিন্তুু জানিয়ে দিবেন কেমন হয়েছে সবাইকে অসংখ্য ধন্যবাদ।

I am Bangladeshi. My name is Karobi Amin, I am a housewife, and a second-year honors student of the Bengali department. That's why I prefer to speak and write in Bengali, today I tried to share with you my daily diary game, I hope you like it. Thank you all very much.


"আমার এই পোস্ট টা পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ"

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgugDvKSjLVorzHmsDV9fsCYARi3rzgEWfrvmwA657nCqYe5UwnnVK4Dxytu7ugFVWiW3mjezc1nCAisbww4sYtHPgvEw.png

Sort:  

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে আপনার দিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য এবং আপনার আনন্দ ময় মূহুর্ত গুলো ভাগ করে নেওয়ার জন্য।আপনি আমাদের সাথে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। সৃষ্টিকর্তার দয়ায় অনেক ভালো একটা দিন কাটিয়েছেন।আপনার পরবর্তী আকর্ষণীয় ডাইরি গেম এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে

Loading...
 11 months ago 
আপনি আপনার পুরো কার্য দিবসের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনি সকালের নাস্তা হিসেবে নুডুলস খেয়েছেন, যেটি আমার অনেক প্রিয় খাবার। এরপর সবজি বাগান থেকে ফ্রেশ সবজি তুলে রান্না করেছেন দুপুরের জন্য।

সর্বোপরি আপনার জন্য অনেক দোয়া রইল আপনার এক্সাম যেন ভালো হয়। ভালো থাকবেন।

 11 months ago 

আপনি সকালে ঘুম থেকে উঠে নাস্তা বানিয়ে খেয়েছেন। তারপর সবজি বাগানে গিয়ে সবজি তুলেছেন এবং রান্না করেছেন।

দুপুরে রান্না করে রেখে, আপনার মেয়েকে গোসল করিয়েছেন। বিকেলে আপনার মেয়েকে কোলে করে নিয়ে ঘুরে বেড়ায়েছেন। সন্ধ্যায় আপনি পড়তে বসেছেন।

যাইহোক আপনার দিনলিপিটি আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার পরবর্তী আকর্ষণীয় দিনলিপি পড়ার জন্য অপেক্ষায় থাকলাম ভালো থাকবেন আপনি।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য এবং খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের রিপ্লে দেওয়ার জন্য।

 11 months ago 

Thank you

 11 months ago 

আমিও মেনে নিলাম আপনি অলস না কিন্তু সকালে ঘুম থেকে উঠতে মন চায় না 🤗 শ্বশুর বাড়ি বলে কথা 😊 মন চাইলে কি আর ঘুমিয়ে থাকা যায়।।

আপনার শ্বশুর বাড়িতে সবজির বাগান রয়েছে শুনে অনেক ভালো লাগলো।। আর আপনার মেয়ে কোলে ওঠার বায়না ধরেছে আসলে মায়ের কাছে সন্তানের অনেক আবদার থাকে।।

আর আপনার একটা বই দেখতে পেলাম অনার্স দ্বিতীয় বর্ষের।। আপনি ইজি প্লাস নিয়েছেন কিন্তু আমার কাছে মনে হয় ব্যতিক্রম বইটা অনেক ভালো অনেক কমন পাওয়া যায়।।

আমি অনার্স থার্ড ইয়ারে পড়ি ম্যানেজমেন্ট সাবজেক্ট নিয়ে ম্যাথ করতে করতে জীবন শেষ 😓😓

 11 months ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন শ্বশুরবাড়ি বলে কথা । তবে আপনার কমেন্ট পড়তে কিন্তু বেশ ভালই লাগে খুব সুন্দর সাজিয়ে গুছিয়ে পোস্টে নিচে মন্তব্য করেন।
আর হ্যাঁ ভাইয়া আমার ওটা ব্যতিক্রম একটু ভালো করে দেখবেন, প্রথম বছরে এটাই নিয়েছিলাম তাই এবছরও ব্যতিক্রম টাই কিনেছি। আমার কাছেও ব্যতিক্রম অনেক ভালো মনে হয়। জি ভাইয়া আমারও ঠিক একই অবস্থা বাংলা পড়তে পড়তে শেষ।

 11 months ago 

আমার দেখতে ভুল হয়েছে।। ওটা ব্যতিক্রম বই। অনার্সের জন্য ব্যতিক্রম বই অনেক ভালো হয় বলে আমার কাছে মনে হয়।।

 11 months ago 

ঠিক বলছেন ভাইয়া

 11 months ago 

গ্রামের একটা জিনিস খুব ভালো লাগে আমার সেখানে অনেক সুবিধার কিছুটা কমতি থাকলেও খাবার জিনিস ফ্রেশ পাওয়া যায়। যা আমরা শহরবাসী শুধু কল্পনাই করতে পারি।
আপনার মেয়ের জামাটা খুব সুন্দর হয়েছে।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপু খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 60216.66
ETH 2326.87
USDT 1.00
SBD 2.48