Better Life with Steem ||The Diary Game|| 05 - 11 - 2023

in Incredible India11 months ago

Brown Floral Vision Board Photo Collage.png

Hello,

Everyone,

My dear friends, how are you all in the mild winter? Tell me in the comment box, I am fine, today I will share with you my diary game, and how I used to spend my time. I believe you will definitely like it, so let's get started.

প্রথমে সৃষ্টিকর্তা কাছে শুকরিয়া আদায় করছি আবার নতুন একটি ভোরের আলো দেখার তৌফিক দিয়েছেন তিনি। আমি সব সময় সততা নিয়ে কাজ করতে চাই, জানি না কতটুকু পেরেছি তবে সর্বদা চেষ্টা করে যাচ্ছি। সবুজ প্রকৃত আমার কাছে অনেক ভালো লাগে তাই আপনাদের সাথে প্রথমে আমার বাগানের কিছু ছবি শেয়ার করছি, আশা করি ভালো লাগবে।

White Minimalist Aesthetic Photo Collage Instagram Post.png

খুব সুন্দর একটি সকাল বেলা:

9246148b-6fdb-4d5a-ac65-d54c45be2ff3.jpg

প্রতি দিনের মতো আজকে খুব তাড়াতাড়ি ঘুম থেকে ওঠে নি একটু দেরিতে উঠেছি। এখন বেলা 7:00 টা বাজে ওঠে ফ্রেশ হয়ে কিছুক্ষণ ব্যায়াম করে নিয়েছি কারণ, হাঁটতে যেতে ইচ্ছা করছিল না তাই। অন্যদিকে শাশুড়ি আম্মা নামাজ শেষ করে একটা হাদিসের বই পড়ছিলেন। আমাদের বাসার সাথে রাস্তা থাকার কারণে মাঝেমধ্যে আমরা সেখান থেকে টাটকা মাছ কিনতে পারি। আমার শশুর বেশ কিছু মাছ নিয়ে এসেছিলেন, কিছুক্ষণ পরে কাজের খালাম্মা চলে এসেছে, সে মাছ গুলো কাঁটছিলো অন্যদিকে আমি সকালের নাস্তা তৈরি করতে ছিলাম সকালের নাস্তা ছিলো সবজি ডাল তার সাথে মুচমুচে আটার চটা, এটা আমার কাছে বেশ ভালো লাগে।

মধ্য দুপুর:

Ivory Scrapbook Happy Valentine's Day Couple Photo  Collage.png

এখানে দেখতে পাচ্ছেন পালং শাক ও লাল শাকের বীজ, এটা আমি কিনে নিয়ে এসেছিলাম কিছুদিন আগে, তাই শাশুড়ি আম্মা গতকাল রাতে ভিজিয়ে রেখেছিলেন আজ লাগিয়ে দিবে বলে। অন্যদিকে আমি খালাম্মা কে দিয়ে কিছু মসলা বাটে রেখে দিলাম ফ্রিজে কারণ সে তিন দিন আসতে পারবে না। সাথে নিজেও দুপুরের রান্নার প্রস্তুতি নিতেছি। কিন্তুু প্রচণ্ড রোদ উঠেছে তাই নিজে কে ঠান্ডা করার জন্য একটা মালটা কেটে নিলাম, হালকা মিষ্টি টক টক খুব দারুন একটা স্বাদ ছিল, এই গরমে বেশ ভালো এই লেগেছে। এরপরে দুপুরের রান্নার জন্য মনোযোগ দিলাম।

99df750a-1d2d-42ce-81a5-b1556ebe9e2e.jpg

দুপুর বেলা:

আজ দুপুরে রান্না করে ছিলাম কৈ মাছ ভুনা, ফুলকপি দিয়ে শিং মাছের ঝোল। আমি ঝোল তরকারি বেশি পছন্দ করি, আপনারা কোন টা বেশি পছন্দ করেন অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। সবাই মিলে মজা করে দুপুরে খাবার খেয়ে নিলাম এরপরে মেয়েকে ঘুম পাড়িয়ে দিয়েছি আর, আমি পাশে বসে একটু বিশ্রাম নিলাম সাথে কিছু কমেন্ট করলাম ভোট দিলাম। এখানে কাজ করতে করতে আমার এক অন্যরকম একটা ভালোলাগা তৈরি হয়েছে প্রতি টা দিনই একটু সময় বের করে চেষ্টা করি কিছু পোষ্টের নিচে মন্তব্য করার, ভোট দেওয়ার, আর যত সমস্যাই হোক না কেন আমার। আমি একটা পোস্ট করার চেষ্টা করি প্রতিদিন।

বিকাল বেলা:


0568c760-df9d-40a5-8229-5e5651f101e8.jpg
f6abe4a9-435c-440c-852c-433fa2801398.jpg

মেয়ে ঘুম থেকে উঠে গিয়েছে ফিডারে দুধ দিয়েছি একাই খেয়ে নিয়েছে। এরপরে খেলনা নিয়ে বসে পড়েছে খেলার জন্য। আমি অন্যদিকে বাহিরে শুকাতে দেওয়া জামা কাপড় নিয়ে আসি রুমে এবং সবগুলো ভাজ করে রেখে দেই, তারপরে গিয়ে ছিলাম বিকেলের নাস্তা তৈরি করার জন্য। কয়েক একদিন হলো ছোলা খাওয়া হয় না, তাই বিকালে চায়ের আড্ডায় ছোলা রেখেছিলাম। ছোলা খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী প্রতিদিন অল্প পরিমাণ হলেও ছোলা খাওয়া দরকার। কারণ, অনেক পুষ্টির চাহিদা পূরণ করে।

রাতের বেলা:

7b126675-f881-4357-8f29-c370384d9d83.jpg

সন্ধ্যায় আযানের পরে প্রথমেই প্রতি টা রুমে মশা মারা স্পেরে করে দিলাম। এরপরে মেয়ে কে পড়তে বসিয়েছি নিজেও বসেছি। কিছুক্ষণ পড়া শেষে মেয়েকে রাতের খাবার খাইয়ে ঘুম পাড়িয়ে দিয়েছি। অন্যদিকে আমি আজকে এই পোস্ট টা রেডি করতে ছিলাম, কিন্তু হঠাৎ করে কারেন্ট চলে যাওয়াতে পোস্টটি সম্পন্ন করতে পারে নি। এরপরে হাসবেন্ডের সাথে কিছুক্ষণ ফোন আলাপ করে নিলাম, সেই সাথে আমার আম্মু সাথে একটু কথা বলে নিলাম। আম্মু সাথে কথা বলে মন টা বেশ ভালো লাগছিলো, এই ভাবেই ভালো মন নিয়ে ঘুমাতে যাই।এইতো এই ভাবে আমার আজকের দিনটা কেটেছে। আমার পোস্টে মাঝে যদি কোন ভুল হয়ে থাকে প্লিজ ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাইকে অসংখ্য ধন্যবাদ।

I am Bengali so I like to write and speak my Bengali language. So I have shared with you today's post in the Bengali language, I have presented my real-life picture to you. I hope you will like it a lot if you like it, you will definitely support it.

Sort:  
 11 months ago 

আসলে প্রিয় মানুষদের সাথে কথা বললে মন ভালো হয়ে যায়। বিশেষ করে মায়ের সাথে। আমি এই মায়ের সাথে কথা বলাটা মিস করি খুব।
আপনি খুব চমৎকার ভাবে আপনার সারা দিনের কার্যাবলী শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

মা এমন একটা জিনিস যেখানে দুঃখ-কষ্ট সব দূর হয়ে যায়। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Loading...
 11 months ago 

আপনাদের এদিকেও চাপটি রুটি কে চটা বলে তা আজকে জানলাম ।বরিশালে ও এরকম চটা বলে থাকে। যাই হোক সুন্দরভাবে আপনার সারাদিনের কার্যলিপি আপনি বর্ণনা করেছেন ।সাথে প্রতিদিন সংসারের কাজ কিভাবে গুছিয়ে করেন সেটা বোঝা গেল।দিনশেষে আপনি মেয়েকে পড়ান নিজেও পড়েন আবার পরিবারের সকল সদস্যদের সাথে সমানভাবে যোগাযোগ রেখে চলেন। আপনার মায়ের সাথে কথা বলে আপনার মন ভালো হয়ে গেছে শুনে খুব ভালো লাগলো। সব সময় চেষ্টা করবেন মা বাবার সাথে নিয়মিত যোগাযোগ করতে। ভালো থাকবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 11 months ago 

কমেন্ট টা পরে ভালো লেগেছে আপনাকে ধন্যবাদ মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য এবং খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

বর্তমানে সকাল বেলা একটু ঠান্ডা পড়ে তাই বিছানা ছেড়ে উঠতে একটু কষ্ট হয়। আপনার সারাদিনের কার্যক্রম শেয়ার করেছেন। সারাদিন এর ব্যস্ততার কথা আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়রা করেছেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টে পড়ার জন্য এবং খুব সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 11 months ago 

জি আমার ওই দিন টা একটু ব্যস্ততার মধ্যে গিয়েছিল।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার আরও একটি দিনের কার্যকলাপ আমাদের সাথে উপস্থাপন করে।। আজকে আপনি একটু সকালে ঘুম থেকে দেরি করে উঠেছেন তারপর ব্যায়াম করেছেন।। শরীর সুস্থ রাখার জন্য ব্যায়াম অনেক প্রয়োজন।

আপনি সারাদিন আরও যা যা করেছেন সকল কিছু খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে।। আপনার জন্য দোয়া রইল সবসময় ভালো থাকুন।।

 11 months ago 

ব্যায়াম আমাদের শরীর সুস্থ রাখতে অনেক বড় একটা ভূমিকা পালন করে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর মন্তব্য করার জন্য

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম।।

 11 months ago 

জি অবশ্যই আমি পরবর্তীতে আরো নতুন কিছু উপহার দেয়ার চেষ্টা করব।

 11 months ago 

অপেক্ষায় রইলাম আপু।।

 11 months ago 

ইনশাআল্লাহ।

 11 months ago 

❤️❤️

 11 months ago 

আপনার দিন লিপি টি পড়ে জানতে পারলাম আপনার সকালের নাস্তায় ছিল ছোলার ডাল ভাজি দিয়ে আটার চটা। দুপুরের খাবারের ছিল টাটকা মাছ আর বিকেলের নাস্তায় ছোলা বুট রাতে মেয়েকে হাতের লেখা চর্চা করছে।তো মোটামোটি ভালোই কাটল আপনার দিন টি। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে সম্পূর্ণ পোস্টটি পড়ে খুব সুন্দর কমেন্ট করার জন্য

 11 months ago 

আপনাকে আপু অনেক ধন্যবাদ ভালো থাকবেন।

 11 months ago 

Welcome 🤗

 11 months ago 

Welcome

 11 months ago 

🤗

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66