আজ সারাদিনে আমার করা কিছু কাজ।

in Incredible India15 days ago

Neutral Minimalist Romantic Photo Collage.png
Photo edited by canva

আজ শুক্রবার ছিলো শুক্রবার ছুটির দিন হলে ও বাসায় শুক্রবারে একটু বেশি কাজ করা হয়। জানিনা আমার মত সবার হয় কি না তবে, আমার মনে হয় শুক্রবার একটু বেশি কাজ করা পরে আমার। শুক্রবার থাকার কারণে হাসবেন্ডের অফিস ছিলো না,আর তিনি বাসায় থাকলে কাজ একটু ও একটু বেশি করা হয়।সকালের নাস্তা করা শেষে আমি এবং হাজবেন্ড মিলে প্রত্যেক টা রুমের কোনা গুলো সুন্দর ভাবে পরিষ্কার করে নিলাম।

রুম পরিষ্কার করার পরে, নিচে চলে গেলাম ময়লা গুলো ফেলার জন্য কারণ, আজ অনেক ময়লা হয়েছে আর এগুলো জমিয়ে রাখতে আমার একদম ভালো লাগেনা। কেমন যেন একটা অস্বস্তিকর বোধ কাজ করে,তাই এগুলো ফেলে নিজে কে কিছুটা স্বস্তি দিলাম।

আর আমি নিচে গেলে তো আমার মেয়ের সাথে যাবেই,এতে নাকি ওর অনেক আনন্দ লাগে তাই,আর খালি হাতে আর যায় নি বোতল নিয়ে গিয়ে ছিলাম ফিল্টার থেকে পানি নিয়ে আসলাম। আমি একটা এবং আমার মেয়ে একটা যদিও পারে না তবে,ওর এই চেষ্টা দেখি আমার অনেক শান্তি লাগে। বাসায় ফিরে ও আর বসে থাকি নি।

গতকাল কে হাজবেন্ড রেশন উঠিয়ে ছিলো, ও গুলো আর গোছানো হয়নি,তাই প্রথমে চাল গুলো ঢেলে নিলাম,এবারের চাল টা দেখে একটু ভালো লাগছিলো কারণ, দেখতে মনে হলো এটা বেশ ভালো হবে, মাঝে মধ্যে রেশনের চাল বেশ খারাপ হয়, এই দুই তিন মাসে একবার ও ঐ রকম টা হয়নি আলহামদুলিল্লাহ। এরপরে চিনি, ডাল, সহ বাকি জিনিস গুলো প্রত্যেকটা জায়গায় গুছিয়ে রেখে দিলাম।

ও বলতে ভুলে গিয়েছি, সকালে খাবার শেষে বেশ কিছু জামা কাপড় ভিজিয়ে রেখে ছিলাম।
সে কাপড় গুলো বেশ কিছুটা সময় নিয়ে কেচে, ধুয়ে পরিষ্কার করে, শুকোতে দিয়ে ছিলাম। আর এই কাপড় ধোয়া বেশ কষ্টসাধ্য একটা ব্যাপার। এর পরে আবার রুমে এসে দেখি মেয়ে টা সব খেলনা রুমে ঢেলে দিয়েছে,কি আর করার আবার তাকে নিয়ে গুছিয়ে রাখলাম।

এই গুলো গুছিয়ে রাখতে আমার বেশ সময় লেগেছে। ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম, দুপুরে রান্নার সময় প্রায় পার হয়ে যাচ্ছে। তাই খুবই ঝটপট এবং দ্রুততার সাথে ভাত এবং তরকারি রান্না করে নিলাম।

মাঝেমধ্যে আমরা অনেক বেশি তাড়াহুড়া করে ফেলি কাজের ক্ষেত্রে, কিন্তুু আমরা ভুলে যাই দ্রুততার সাথে কাজ করলে কখনো ওই কাজ সুন্দর হয় না। যেমন টা আজ আমার হয়েছে। আজকের তরকারি টা দেখতে বেশি ভালো হয়নি,মাছ গুলো ভেঙ্গে গিয়েছি তবে, খেতে কিন্তুু খারাপ লাগেনি ভালোই হয়েছিল। তবুও যে কোন কাজের ক্ষেত্রে ঠান্ডা মাথায় এবং স্থির ভাবে করা উচিত।

এত এত কাজ করার পরে নিজে কে খানিক টা ক্লান্তি মনে হলো,ঠিক এমন সময় আমার আম্মু একটা কথা মনে পড়ে গেলো,আমি আগে অনেক খাওয়া নিয়ে সম্যাসা করতাম, খেতে চাইতাম না, তখন আমার আম্মু বলতো "মন লাগিয়ে কাজ কর দেখবি খেতে ইচ্ছা ইচ্ছা করবে।" তো সেই থেকে জায়গা আজ এক সাথে এত কাজ করার পরে আম্মু কথা টা মনে পরে গেলো।

কাজ করার পর একটু রেস্ট না নিয়ে গোসল করতে গেলে ঠান্ডা লেগে যাবে, তাই নিজে কে একটু ঠান্ডা করার জন্য ফ্রিজ থেকে আমার পছন্দের একটা চকলেট কেক বের করে খানিক টা খেয়ে নিলাম। চকলেট কেক আমি অনেক পছন্দ করি। কেক খাওয়া শেষে গোসল করে বেশ কিছুটা সময় বিশ্রাম নিয়ে ছিলাম।

এইতো আজ দিনের মাঝে কিছু কাজকর্ম যেটা আপনাদের সাথে শেয়ার করলাম,,,নতুন নতুন কিছু লেখা লিখতে আমার ভীষণ ভালো লাগে,তাই আজএকটু ভিন্ন রকমের পোস্ট শেয়ার করলাম। ভালো থাকবেন সবাই।

Sort:  
Loading...
 11 days ago 

আপনার ব্যস্ততম দিনটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনি ঠিক বলেছেন অন্যান্য দিনের চাইতে শুক্রবারে কাজের চাপ একটু বেশিই থাকে ।তাড়াহুড়ো করে কোন কাজ করতে গেলে কোন কাজই সুন্দরভাবে সম্পন্ন হয় না ।
তাই আমাদের উচিত যে কোন কাজই ধীর স্বস্তিতে সম্পন্ন করা।
আপনার ব্যস্ততম দিন লিপি পড়ে ভালই লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 10 days ago 

চাকরিজীবী যে মানুষগুলো রয়েছে তাদের ছুটির দিনে কাজ একটু বেশি থাকে। আর ভাইয়ের ছুটে থাকলে আপনারাও কাজ বেড়ে যায়।। সকালে উঠে নাস্তা তৈরি থেকে শুরু করে রুমে পরিষ্কার করেছেন।। শুনে ভালো লাগলো আপনার মেয়েকে এখন থেকেই কিছু দিছে কাজ শিখাচ্ছেন যেটা আপনার বেশ ভালো লাগে।। ছোট বাচ্চা যতটুকু পায় এটাই অনেক।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66