ব্যক্তিগত উপলব্ধি " আমার পৃথিবী "

হ্যালো বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের সামনে আমার লিখিত একটি কবিতা তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি সবাই পড়বেন এবং লেখাটি আপনাদের সবার মনোযোগ আকর্ষণ করবে সেই প্রত্যাশা রাখি।

"আমার পৃথিবী "
জয়ন্ত তরফদার

IMG_20210909_180941.jpg

এখানে অন্তিম সূর্য অস্তমিত হবে,
রাশি রাশি ধূলোর স্তুপ জমা হয়ে পড়ে থাকবে।
হবে না কোনো আর কোলাহল,
কথার তুবড়ি মুখ থমকে পড়ে থাকবে।
অলীক-জাগতিক পূর্ণসত্তাগুলো বিলীন হয়ে যাবে,
সকল প্রতিকূল পরিবেশ আকড়ে ধরবে।

ক্ষনে ক্ষনে ব্যকুলতা দরজায় কড়া নাড়বে,
সময় গুলো দৃশ্যপট হয়ে ভেসে বেড়াবে।
সময়ের ব্যবধানে অনেক কিছু হারিয়ে যাবে,
সময়ই আবার সকল পূর্ণতা হয়ে ফিরে আসবে।

সব আলো আঁধারে হারিয়ে যাবে,
থমকে দাঁড়াবে মহাকাল হয়ে।
ব্যবধান থেকে ব্যবধানের মাত্রা বেড়ে চলবে, বেদুইনের মতো সময় অতিবাহিত হবে।

IMG_20220705_221846.jpg
তবুও রাতের শেষে রক্তিম সূর্য উদিত হবে,
আলোকিত হবে প্রকৃতির মায়াজাল।
দিগন্ত জুড়ে মুক্তভাবে বিহঙ্গের বিচরণ হবে।
নির্লিপ্ত সত্তাগুলো হারিয়ে যাবে সুদূরে, সকল সত্তার পুনঃজাগরন ঘটবে,
দিগন্ত থেকে দিগন্তে প্রশান্তি ছড়িয়ে পড়বে।
এখানেই সমাপ্তি নয় দেখে নিও,
আমার এ পৃথিবী আমার-ই থাকবে......
থাকবে!
হ্যা, আমার এ পৃথিবী আমার-ই থাকবে..💐💐!!!!

এই লেখাটির মাঝে আমি আমার বাস্তবতার উপলব্ধিকে ফুটিয়ে ধরার চেষ্টা করেছি যার সাথে আমি ওতপ্রতভাবে জড়িত এবং দৃশ্যপট গুলো সত্যের সাথে সাদৃশ্য।
ধন্যবাদ সবাইকে আমার লেখাটি সময় নিয়ে পড়ার জন্য।
আশা করি সবাই এমন ভাবে পাশে থাকবেন।
ধন্যবাদ.......

Sort:  

দিগন্ত থেকে দিগন্তে প্রশান্তি ছড়িয়ে পড়বে।
এখানেই সমাপ্তি নয় দেখে নিও,
আমার এ পৃথিবী আমার-ই থাকবে......
থাকবে!

হ্যাঁ এই পৃথিবী আমি চাই
যেখানে থাকবে শুধু প্রশান্তির ছায়া,
থাকবে না কোন হিংসা-বিদ্বেষ মারামারি।
আসবে কি কখনো সেই সময় ?

যদি কখনো সেই পৃথিবীর সন্ধান পাও
তবে ডেকে নিও আমায়।
আমি তো শুধু তোমার অপেক্ষায় আছি।
ভালোবাসি শুধু ভালবাসি তোমায়!!

আপনার এই লাইনগুলো পড়ে আমার নিজেরও লিখতে ইচ্ছা করলো। আমি কখনো কবিতা লিখি না বলতে পারেন লিখতে পারিনা। তবুও আজ লেখার স্পর্ধা দেখালাম।
ভালো লাগলো ভাই আপনার কবিতাটা পড়ে।

অনেক অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

@mayedul আপনার কমেন্টের উত্তর না দিয়ে পারলাম না। আপনার লেখা লাইন গুলোও অসাধারণ হয়েছে। আপনি কখনো কবিতা লেখেননি ঠিক আছে, তবে অবশ্যই চেষ্টা করুন। আপনার মধ্যে প্রতিভা আছে। আমার কমেন্টটি আপনাকে একটু উৎসাহিত করলে আমি খুশি হবো। অপেক্ষায় রইলাম আপনার কবিতা পড়ার জন্য। ভালো থাকবেন।

হা হা হা !! দিদি বলেন কি আপনার ভালো লেগেছে। সত্যি আমি অনেক বিস্মিত হলাম। দু চার লাইন হয়তো লিখতে পেরেছি কিন্তু পুরো কবিতা লেখা আমার দাড়ায় হবেনা।
তবে হ্যাঁ আপনার লেখা পড়ে কিছুটা উৎসাহ পাচ্ছি।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ...! কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে কবিতা লিখতে পারেন আপনি। বিশেষ করে শব্দ চয়ন ব্যবহার অসাধারণ। ভালো থাকবেন সুস্থ থাকবেন। বায়

Loading...
 2 years ago 
  • খুব ভালো হয়েছে আপনার কবিতাটি। আপনার কবিতার মধ্যে রয়েছে সুন্দর একটি অর্থ নিহিত।

  • ভাই কবিতা আমরা সবাই পড়তে এবং শুনতে পছন্দ করি কিন্তু লেখা সৌভাগ্য সবার হয় না। আর কবিতা এমন একটা জিনিস এটা ঈশ্বর প্রদত্ত একটা ব্যাপার রয়েছে আমার ব্যক্তিগত মতামত। আমি আসলে এক্ষেত্রে ব্যর্থ মানুষ। আমি অনেক দূর কবিতা লেখার চেষ্টা করেছি কিন্তু আমাকে দিয়ে হয়নি।

  • আমি মনে করি হয়তো আমার চেষ্টা টাস সঠিক পদ্ধতিতে ছিল না। যাই হোক যেহেতু আপনিই ভাল কবিতা লিখতে পারেন সেহেতু আমি আপনাকে অনুরোধ করবো আপনার এই প্রতিভাকে কাজে লাগান।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66372.71
ETH 3445.12
USDT 1.00
SBD 2.63