ক্যাপ্টেন আমেরিকা ড্রয়িং

in Incredible India10 days ago

আমার বড়দের সকলকে প্রণাম জানাই । আজকে যেহেতু রবিবার ছিল । আমার তাই স্কুল ছুটি ছিল। কিন্তু রবিবারে আমার ড্রইং ক্লাস থাকে। আমি সকাল বেলায় আজকে ঘুম থেকে অনেক দেরিতে উঠেছি। প্রায় নটার দিকে। দিদি আর মামিলে সকাল থেকে অনেকবার ডাকলেও আমি ইচ্ছা করে ঘুম ভাঙতে ইচ্ছা করছিল না।। তারপর ঘুম থেকে উঠে একটু বকুনি খেলাম। তারপর স্নান সেরে খাওয়া দাওয়া করেই আমাকে ড্রয়িং ক্লাসের জন্য যেতে হলো।

20240929_191849.jpg

ড্রয়িং ক্লাসে গিয়ে আমি স্যারকে আমার ওয়াটার কালার গুলো আজকে দেখাচ্ছিলাম, কিন্তু স্যার কিছুতেই বিশ্বাস করছিলেন না ।এগুলো আমি এঁকেছি ।আমার এত দুঃখ লেগেছে। স্যার আসলে জানেন না আমি জল রং করতে পারি। আসলে আমি জল রং স্যারের কাছ থেকে শিখিনি। আমি দিদির আর বাবার দেখে দেখে জল রং করা শিখেছি। মাঝেমধ্যে ভুল ভ্রান্তি হলে বাবা আমাকে দেখিয়ে দেয়। স্যার যেহেতু বিশ্বাস করছিলেন না, তাই আমার খুব দুঃখ হচ্ছিল ।পরে বাড়িতে এসে বাবা মাকে বলেছি। বাবা বলেছে স্যারকে বলে দেবে।।

আজ আমি আরেকটি আঁকা নিয়ে হাজির হয়েছি, যেটির নাম হল ক্যাপ্টেন আমেরিকা ।এটি একটি মার্বেল সিরিজেরী অ্যাভেঞ্জার্স এর অনেক বিখ্যাত ক্যারেক্টার ।আর যখন আমি ছবি আঁকছিলাম ,তখন আমাদের বাড়ি অনেক লোকজন এসেছিল। তাই কোনমতে সেই ছবিটা এঁকেছি, যেহেতু আজকে রবিবার ভেবেছিলাম অনেকগুলো ছবি আঁকবো, কিন্তু আঁকতে পারিনি, চেষ্টা করব কালকে আরেকটা ছবি আকার ,যেটা জলরঙ হবে। আসলে যারা এসেছিল তাদের মধ্যে একটা ছোট্ট বাচ্চাও ছিল ।আমি ছবি আঁকছিলাম বলে, সে ভীষণ বিরক্ত হচ্ছিল ।কারণ সে চাইছিল আমার সাথে খেলতে ।আমি তাই কিছুক্ষণ ওর সাথে খেলাধুলাও করেছি।।

তারপর ওরা চলে যাওয়ার পর ছবি আঁকা শেষ করেছি। এই করতে করতে যেহেতু সকালবেলা থেকে পড়তে বসিনি। আমাকে পড়তে বসতেও হয়েছে। তারপরে এখন আমি খাওয়া-দাওয়া করে পোস্ট লিখছি। তাহলে আজকে আমি ক্যাপ্টেন আমেরিকা কিভাবে আঁকতে হয় ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি।

লিংক

প্রতিদিনের মতো আজকেও আমি ভিডিও করেছি। আর এটা আমার চ্যানেল থেকেই আমি পোস্ট করেছি।

প্রথম ধাপ

প্রথমেই আমি ক্যাপ্টেন আমেরিকা শিল্ড এর ছবি এঁকেছি। তারপর যে হাত দিয়ে সেটা ধরে আছে সেটা এঁকেছি। এভাবে আস্তে আস্তে বডির দিকে চলে এসেছি।

20240929_220505.jpg

দ্বিতীয় ধাপ

এবার হাত দিয়েছি বডির ছবিতে। আমি এক এক করে পুরো বডি এঁকে নিচ্ছি। ক্যাপ্টেন আমেরিকা একটা স্যুট পড়ে থাকে সেই সুট আমি এখানে আঁকছি । আমার বেশ ভালো লাগে সব সুপার হিরোরা সবাই স্যুট পড়ে থাকে।

20240929_220525.jpg

তৃতীয় ধাপ

তারপরে আমি মুখের পোরশান এঁকেছি। এই জায়গাটা আঁকতে আমার একটু সমস্যা হচ্ছিল আমাকে অনেকবার রবার দিয়ে মুছতে হয়েছে।

20240929_220547.jpg

চতুর্থ ধাপ

এবার আমি কালো কালি দিয়ে পুরো আউটলাইন গুলোকে হাইলাইট করে নিচ্ছি।।

20240929_220622.jpg

পঞ্চম ধাপ

আমি লাল রং এবং ডিপ নীল রঙের ব্রাশ পেন ব্যবহার করে রং করে নিচ্ছি।

20240929_220644.jpg

ষষ্ঠ ধাপ

সিলভার কালারের ব্রাশ পেন ব্যবহার করে যে জায়গাগুলো সিলভার রয়েছে সেই জায়গাগুলো করে নিচ্ছি। এর সাথেই বাদামি রং দিয়ে বেল্টের জায়গাটা করেছি।

20240929_220705.jpg

ফাইনাল

সবশেষে কালো স্কেচপেন দিয়ে সমস্ত আউটলাইন গুলোকে হাইলাইট করে নেওয়ার পর তৈরি হয়ে গেছে ক্যাপ্টেন আমেরিকা।

20240929_191850.jpg

আমার ইচ্ছা আছে আরো অনেক সুপারহিরো আপনাদের সাথে শেয়ার করার। যেগুলো আপনারা চিনতে পারবেন। কারণ সেগুলো আমার মনে হয় সবাই টিভিতেও দেখেছে। আজকে এখানে শেষ করলাম।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62249.58
ETH 2435.15
USDT 1.00
SBD 2.67