The Diary Game || Betterlife || 4th August 2023 || A Rainy Day Connected With My Daily Life

in Incredible India11 months ago (edited)

Hello everyone, I am @jawad12345 from #Bangladesh

আসসালামুয়ালায়কুম,আশাকরি , আপনারা সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো ৪ই আগস্ট ,শুক্রবার দিনটা আমার কেমন কাটলো ,সেটি নিয়ে লিখতে বসলাম ।

সকালবেলা

প্রতিদিনের মতো সকালে ঘুম থেকে তাড়াতাড়ি উঠি। তখন বাজে ভোর পাঁচটা ।ওয়াশরুমে গিয়ে ফ্রেস হয়ে নিয়ে ওযু করি । তারপর ফজরের নামাজটা আদায় করি ।নিজের শরীরকে ঠিক রাখার জন্য,কিছু সময় ধরে শারীরিক ব্যায়াম করি ।ব্যায়াম শরীরের জন্য ভালো এবং এর ফলে সারাদিন নিজেকে চাঙ্গা রাখতে পারি।

photo_2023-08-05_21-06-42.jpg

বাসায় যেসব ব্যায়ামগুলো করা সম্ভব, সেই ব্যায়াম গুলোই করি । যদিও বা রাতে দেরিতে ঘুম যাওয়ার কারণে ,আবার ঘুমিয়ে পড়ি। শুক্রবার থাকার কারণে, একটু দেরিতে ঘুম থেকে উঠি। মা টেবিলে নাস্তা বানিয়ে রাখেন। সকাল নয়টার দিকে আমি ঘুম থেকে উঠে। মা আমাকে ঘুম থেকে ডেকে তুলেন ।তারপর আমি ওয়াশরুমে গিয়ে ফ্রেশ হয়ে নিয়ে,খাবার টেবিলে বসি। সকালের নাস্তা হিসেবে ছিল ডিম এবং রুটি।

photo_2023-08-05_21-06-37.jpg

নাস্তা শেষ করার পর,কিছুক্ষণ ল্যাপটপ নিয়ে বসি এবং ইস্টিমেটের বিভিন্ন কনটেস্ট গুলো দেখি । অনেকেই ডাইরি গেম,নাস্তা রেসিপি অথবা খাবারের রেসিপি ইত্যাদি পোস্ট করেছে। যেগুলো পড়তে কিনা আমার অনেক ভালো লাগে। বাংলা এবং ইংলিশ দুই ধরনের কন্টেন্ট আমার খুবই পছন্দ। কারণ বাংলাতে আমি কথা বলি ,আর ইংরেজিটা আমাদের দৈনিক কাজে অনেক কিছুতেই ব্যবহার করা হয়। তাই আমাদের সকলের উচিত বাংলার পাশাপাশি ইংরেজিটাও আয়ত্ত করে নেওয়া ,যেন প্রত্যেকটা কাজ সহজে সম্পন্ন করা যায়। যেহেতু শুক্রবার ছিল, তাই জুমার নামাজ দেয়া আদায় করি ।গত কয়েকদিন যাবত চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে অনেক বেশি বৃষ্টিপাত হচ্ছে। যার কারণে অনেক জায়গা পানির নিচে তলিয়ে গেছে।

বিকেল বেলা

নামাজ শেষে বাসায় চলে আসি এবং খাওয়া-দাওয়া করি । দুপুরের খাবারের পর ,যখন আবার বাইরে যায়, তখন বন্যার সম্মুখীন হতে হয়। বাসার আশেপাশে বিভিন্ন জায়গাতে অনেক বেশি পানি উঠে গেছে।

photo_2023-08-05_21-06-40.jpg

যার কারনে চলাচলে অনেক বেশি ভোগান্তিতে পড়তে হয় ।হাঁটু সমান পানি উঠে গেছে,যার কারণে প্যান্ট কিছুটা উপরে তুলে , তারপর বাইরে বের হতে হয় ।

photo_2023-08-05_21-06-39.jpg

বাইরে বের হওয়ার উদ্দেশ্য ছিল দোকান থেকে কিছু জিনিসপত্র কিনা এবং আরো কিছু ফল ফ্রুটস কিনা । বাইরে বের হওয়ার পর, একটি ভ্যান গাড়ি পাই ,যেখান থেকে কিছু ড্রাগন ফল কিনি। ড্রাগন ফলের বর্তমান কেজি প্রতি ৩৫০ টাকা নিচ্ছে। যা স্টিম দিয়ে হিসাব করলে ১৮.৩৮ স্টিম হয়।

photo_2023-08-05_21-06-43.jpg

আমি এক কেজি ড্রাগন ফল কিনলাম। আর কিছু বাজার নিয়ে বাসায় চলে আসলাম। বৃষ্টির কারণে বাসা থেকে একদমই বাহির হওয়া যাচ্ছিল না। ফলে বিকেলের পর আর বাসা থেকে বাহির হয়নি। এসব কাজ করতে করতে সন্ধ্যা হয়ে যায়। সন্ধ্যার পর নাস্তা খেয়ে আবার ল্যাপটপ নিয়ে বসি।

সন্ধ্যা এবং রাতের বেলা

ল্যাপটপে বসে আমি গত কয়েক দিন ,যে ভালো মুহূর্ত গুলো কেটেছিল। সেগুলো নিয়ে আমি আমার ডাইরি গেম লেখা শুরু করি। আমি ২৯ শে জুলাই এবং পহেলা আগস্ট নিয়ে দুটি ডায়েরি গেম লিখি। যা লিখতে লিখতে প্রায় রাত নয়টা বেজে যায়। এরপর কিছুক্ষণ লেখাপড়া করি । কারণ বিশ্ববিদ্যালয়ের কিছু পড়া বাকি ছিল আমার। যার কারণে সেগুলো আদায় করতে হচ্ছিল। আমি বর্তমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবেশ বিজ্ঞানে ৮ম সেমিস্টারে লেখাপড়া করছি। পড়ালেখাসহ বিভিন্ন কাজ শেষ করতে রাত ১১ টা বেজে যায়। এরপর রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি।

Sort:  
 11 months ago 

আপনি ৪ তারিখের সারা দিনের সকল কার্যক্রম আমাদের সাথে শেয়ার করেছেন এটি দেখে অনেক ভালো লাগলো।

বাসায় যে ব্যায়ামগুলো করা যায় এগুলো আমাদের করা দরকার তাহলে শরীর অনেক ভালো থাকে সুস্থ থাকে।

আমি একটু অবাক হলাম আপনার বন্যার পানি দেখে এই সময় এত পানি হয়েছে আপনাদের ওখানে একটু সাবধানে থাকবেন ভাই ভালো থাকবেন।

ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের সকল ঘটনা আমাদের সাথে শেয়ার করার জন্য।

বন্যা আর ২/৩ থাকবে,টানা বৃষ্টি পড়ছে

 11 months ago 

আপনার একটা দিনের কার্যাবলী আপনি খুব সুন্দর ভাবেই আমাদের সাথে উপস্থাপন করেছেন! তবে আপনাদের ওখানকার পানি দেখে মনে হচ্ছে,,, বন্যার প্রকোপ অনেক বেশি বেড়ে গেছে।

যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার কার্যাবলী গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

Thank you so much for your feedback.I think ,it's inspire me a lot...

Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61426.96
ETH 3441.40
USDT 1.00
SBD 2.51