হে আল্লাহ তুমি আমাকে সঠিক পথ দেখাও। যে পথে আমি তোমাকে খুজে পাব।

in Incredible Indialast year
সক্রিয় স্টিমিয়ান বন্ধুরা
আমি জাকারিয়া তালুকদার। লিখছি Bangladesh 🇧🇩 থেকে

Only humans are fallible. People follow the right path by learning from mistakes. If you can't lead your life in the right direction. You cannot forgive myself.



Black Islamic Quote Instagram Post.png
Design by Canva

সৃষ্টিকর্তা আল্লাহতালা আমাদের সকলকে সুস্থ রেখেছেন এজন্য শুকরিয়া আদায় করি আলহামদুলিল্লাহ। আল্লাহতালা আমাদের যে অবস্থাতেই রাখুক না কেন, শুকরিয়া আদায় করা একান্ত প্রয়োজন বলে মনে করি আমি।

কেননা আপনি যদি একটু হসপিটালের দিকে লক্ষ্য করেন ফুটপাতের দিকে লক্ষ্য রাখেন তাহলে দেখতে পারবেন কত মানুষ আপনার চাইতে অনেক কষ্টে অসুস্থতায় জীবন অতিবাহিত করতেছে। না আমরা এগুলো লক্ষ্য রাখি না। এটা আমাদের উচিত নয়!

আমাদের চাওয়া পাওয়া অত্যাধিক বেশি তাই সর্বসময় শুধু সর্বোচ্চ তাপ পেতে চাই কিন্তু কখনো চিন্তা করি না আমি যে অবস্থায় আছি সে অবস্থাতে কি সন্তুষ্ট নয়। অবশ্যই জীবনে অর্থের প্রয়োজন আছে তবে যতটুকু আপনার আছে সেই টুকুতেই সন্তুষ্ট থাকা প্রয়োজন।

sorrow-699606_1280.jpg

Src

অতিরিক্ত চাওয়া পাওয়া থাকলে জীবন সুন্দর হয় না। শান্তিময় জীবন অতিবাহিত করতে হলে, অবশ্যই যতটুকু রয়েছে তার মধ্যেই সীমাবদ্ধ থাকা প্রয়োজন।

আমরা যদি আমাদের নিজ নিজ জায়গা থেকে ভালো সুন্দর জীবন অতিবাহিত করতে চাই তাহলে আমাদেরকে অবশ্যই সৎ থাকতে হবে। হ্যাঁ অবশ্যই! কিন্তু আমরা সব সময় মিথ্যার আশ্রয় অসৎভাবে জীবন যাপন করে থাকি সুতরাং আমাদের জীবনের চাহিদা পূর্ণ করতে পারি না।

দেখুন একবার এ সমস্ত অন্যায় অবিচার অসৎ পথ থেকে সৃষ্টিকর্তার দেখানোর পথ অনুযায়ী চলুন দেখবেন জীবন সুখ শান্তিতে ভরপুর হয়ে যাবে। আমিও চেষ্টা করছি সে মতই জীবন গড়ানোর দোয়া করবেন আমার জন্য এবং সকলের জন্য।

মানুষ চেষ্টা করলে কিনা করতে পারে সবকিছুই সম্ভব যা সৃষ্টিকর্তা আমাদের মধ্যে সীমাবদ্ধ করে দিয়েছে। জীবন অনেক রকম ভাবে অতিবাহিত করেছি সময় নষ্ট করেছি অসৎ ভাবে চলাফেরা করেছি, এছাড়া নানাবিধ ভাবে নিজের প্রতি জুলুম অন্যায় অবিচার অন্যদের প্রতিও করা হয়েছে।

Screenshot_20230727-235758.png
লেখার শেষ মুহূর্তে স্ক্রিনশট

চলুন একবার ফিরে যাই সেই মহান রব্বুল আলামীনের দিকে। এই যে এত অন্যায় অবিচার করার পরেও সৃষ্টিকর্তা আল্লাহ তা'আলা বলেন তোমরা আমার কাছে ফিরে এসো এবং তওবা করো আমি তোমার জীবনের গুনাহ মাফ করে দেবো।

তাহলে কেন আমরা সেই মহান রব্বুল আলামীনের দিকে ফিরে যাব না! আমাদের উচিত এবং করণীয় সেদিকেই ধাবিত হওয়া যেদিকে আমাদের কল্যাণ নিহিত রয়েছে। একমাত্র আল্লাহ তাআলার দিকেই ধাবিত হওয়া ব্যতীত অন্য কোন পথ অন্য কোন মত নেই।

hand-5978545_1280.jpg

Src

পরিশেষে ধন্যবাদ জানাই সকলকে আমার এই লেখাটি অনুধাবন করার জন্য। আল্লাহতালার কাছে সব সময় প্রার্থনা করি, হে আল্লাহ আপনি সুস্থ জীবন দান করুন, সঠিক পথে পরিচালিত করুন, সঠিক জ্ঞান দান করুন ধৈর্যশীল ব্যক্তিদের অন্তর্ভুক্ত করুন।

পরিশেষে সবার সুস্বাস্থ্য কামনা করছি ধন্যবাদ।

কমিউনিটির জন্য ১০% বেনিফিশিয়ারি


jakaria121.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230308_075447_0000.png

Sort:  

আমাদের জীবনটা অনেক ছোট, আর এই ছোট্ট এই জীবনটার জন্য আমরা চাওয়া পাওয়ার পিছনে অনবরত ছুটতে থাকি। এইটুকু বুঝতে চাই না আমাদের জন্য মহান আল্লাহ তায়ালা রিজিক বরাদ্দ করে রেখেছেন। আমার ভাগ্যে যতটুকু লেখা আছে তাই আমি পাবো। শতচেষ্টা করলেও এক চুল পরিমাণ বৃদ্বি পাবেনা। তাই যে অবস্থাতেই আমরা থাকি না কেন আল্লাহর শুকরিয়া আদায় করতে হবে।
অসংখ্য ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ জানাই আপনি সুন্দর একটি মূল্যবান মন্তব্য উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

জাকারিয়া ভাই আপনার পোস্টটি পড়ে আমার ভিতরে অন্যরকম একটি অনুভূতি সৃষ্টি হচ্ছে যা আমি আপনাকে ভাষায় বলতে পারব না।

আর আমি আপনার এই পোস্টে কোন ধরনের মন্তব্য করতে পারবোনা।

শুধুমাত্র আমার সৃষ্টিকর্তা মহান রাব্বুল আলামিনের কাছে এতোটুকুই আবেদন জানাই হে আল্লাহ তুমি আমাকে ধৈর্য ধারদের কাতারে অন্তর্ভুক্ত করো।

এই পোস্টটির জন্য আপনাকে আমার মন থেকে দোয়া করছি ভাই একদিন আপনি অনেক বড় হন।

 last year 

আমি বুঝতে পেরেছি আপনি আমার এই লেখাটি অনুধাবন করেছেন। ধন্যবাদ জানাই আমার এই লেখাটি অনুধাবন করার জন্য। আল্লাহতালা আমাদের সৎ এবং নেক মকসুদ গুলো পূর্ণ করুন, আপনার জন্য দোয়া রইল অবিরাম।

Loading...
 last year 

আসলে আমাদের জীবনের সময়টা খুব অল্প! এই অল্প সময়ে আমাদের সঠিকভাবে চলতে হবে! সৃষ্টিকর্তা তো বলেই দিয়েছে,, তোমরা যত গুনাহ করে থাকো না কেন! আমার পথে ফিরে এসো! আমি তোমাদেরকে আবারো ক্ষমা করে দেবো।

ছোট্ট এই জীবনে সঠিকভাবে বেঁচে থাকার জন্য! অবশ্যই সৃষ্টিকর্তার করুনা আমাদের প্রত্যেকেরই প্রয়োজন! আমরা যা ভুল করেছি আমাদের জীবনের যা অন্যায় করেছি! সবকিছু থেকে বের হয়ে এসে সৃষ্টিকর্তার কাছে নিজেদের গুনাহগুলো ক্ষমা চেয়ে নেয়া,,, আমাদের প্রত্যেকেরই কর্তব্য।

অসংখ্য ধন্যবাদ আমাদের জীবনের কিছু সঠিক পথের জন্য মূল্যবান কিছু কথা আমাদের সাথে শেয়ার করার জন্য! যেগুলো থেকে আমরা অনুধাবন করতে পেরেছি! জীবন আসলে খানিকটা সময়ের জন্য! আমাদেরকে একটা সময় এ পৃথিবী ছেড়ে পরকালে যেতে হবে! আল্লাহ তায়ালার শরণাপন্ন হতে হবে,,, অতএব এখন থেকেই আল্লাহ তাআলা কে স্মরণ করা,,, আমাদের প্রত্যেকের দায়িত্ব এবং কর্তব্য।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

একমাত্র সৃষ্টিকর্তার কাছেই বারবার ক্ষমা চাইলে তিনি বরং খুশি হয়ে যান কখনো নারাজ হয় না। সুতরাং আমাদের উচিত তার কাছেই ফিরে যাওয়া। আপনার মূল্যবান সময় অতিবাহিত করে আমার এই লেখাটি পড়ে সুন্দর একটি মন্তব্য উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাই জীবনে অতিরিক্ত চাওয়া পাওয়া থাকলে জীবন কখনই সুন্দর হয় না ৷ আমাদের চাওয়া পাওয়ার মধ্যে কিছু সীমাবদ্ধতা থাকা উচিত ৷ কারন সাধ্যের বাইরে কোন কিছু চাইলে সেটা পাওয়া সম্ভব না ৷ আর ইশ্বর আমাদের জন্য যা করেন সবসময় মঙ্গলের জন্য করে থাকেন ৷ তবে আমাদের সব কাজেই চেষ্টা চলমান রাখা উচিত ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

একদম তাই অতিরিক্ত চাওয়া পাওয়া জীবনকে কখনো আনন্দময় করে তুলে নাও। ধন্যবাদ জানাই আপনার সুন্দর মূল্যবান মন্তব্য উপস্থাপনের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69500.15
ETH 3394.50
USDT 1.00
SBD 2.75