The Diary Game || 05 May 2024 || I still remember the teaching advice of Sir!

in Incredible Indialast month (edited)
1717943260520.png

প্রিয় শুভাকাঙ্ক্ষী,
অনেকদিন হলো লেখালেখি হচ্ছে না একটু ব্যস্ত সময় অতিবাহিত করলাম। ব্যস্ত থাকার পরেও আমি আপনাদের মাঝে আবারও আমার লেখা ডাইরি গেম তুলে ধরার জন্য উপস্থিত হলাম।

ব্যস্ত মানুষ থাকবেই। অবশ্যই ব্যস্ত ভালো কাজে যদি কেউ অতিবাহিত করে তাহলে সেই ব্যস্তময় সময় ভালো কিছু বয়ে নিয়ে আসবে আর এটাই কাম্য।

যেহেতু আমার অফিস সাধারণত সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত তাই আমার সকাল বেলায় অফিসে বের হতে হয়। সকাল বেলায় আমি বের হলাম তবে আকাশ কিছুটা মেঘলা মেঘলা ছিল। আর এ কারণেই আমি বাহিরে হোটেলে খাবার না খেয়ে দ্রুত অফিসে চলে গেলাম এবং ক্যান্টিনে গিয়ে সকালের হালকা নাস্তা সারলাম।

IMG_20240605_094444_345.jpg

সকালের হালকা নাস্তা হিসেবে আমার দুটি পরোটা এবং বুটের ডাউল। তবে বেশ ভালই লাগলো। যদিও সকালের খাবার আরো একটু ভারী খাবার হওয়া দরকার কেননা সকালে বেলার খাবার খুবই গুরুত্বপূর্ণ।

কেন গুরুত্বপূর্ণ বললাম জানেন? আমি যখন ডিপ্লোমায় অধ্যায়নরত ছিলাম অর্থাৎ ২০২০ সাল। তখন আমাদের প্রতিষ্ঠানের প্রশাসক আমিনুল স্যার এখন তিনি ইন্তেকাল করেছেন। কিন্তু তার কথা আমার এখনো মনে পড়ে এবং মাঝেমধ্যেই তার কথা আমি স্মরণ করি।

তার অন্যতম কথা হচ্ছে এই খাবারের বিষয় অর্থাৎ সকালবেলায় রাজার মত খাবার খাইবে অর্থাৎ রাজারা যেমনভাবে চলে যেভাবে খাবার খায় অর্থাৎ তাদের সাথে তুলনা করা হয়েছে সকালের খাবার কে।

দুপুরের খাবার কে তুলনা করা হয়েছে সেনাপতি সাথে এবং রাতের খাবারকে তুলনা করা হয়েছে প্রজাদের সাথে।

আমি খুব খুব পরিমাণ চেষ্টা করি কিন্তু সম্ভব হয় না। যতটুকু সম্ভব আমি আমার সর্বোচ্চ দিয়ে এই বিষয়টি দেখি এবং মেনে চলার চেষ্টা করি।



IMG_20240605_070409_856.jpg

যাই হোক খাওয়া দাওয়া শেষ হওয়ার পর আমি ল্যাবরেটরীতে চলে যায় এবং দেখতে পাই কাস্টিং সেকশন থেকে স্লিপ নিয়ে এসেছে। সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করার জন্য ডিস্কো মিটার চালু করি এবং লেভেল থ্রি দিয়ে চেক করি। RPM 30 sec.

ডিস্কো মিটার দিয়ে ডিস্কো দেখার পর সেগুলো খাতায় লিখে রাখলাম এবং ঘনত্ব দেখার জন্য পিক্নো মিটার দিয়ে পরীক্ষা করলাম এবং উহা লিখে রাখলাম। পরিশেষে তাদেরকে আপডেট জানিয়ে দিলাম এরপর তারা কাজ শুরু করে দিল।

IMG_20240605_170130_970.jpg

কাজের চাপ কিছুটা কম কেননা মেটেরিয়ালস বর্তমানে আমাদের ইন্ডাস্ট্রিতে আনতেছে না ঈদের পর আনবে। বর্তমানে গ্যাসের লাইনের প্রচুর সমস্যা হচ্ছে একই সাথে ম্যাটেরিয়াল এর সংকট।

ইনশাআল্লাহ বর্তমানের এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারলে আবারও ভাল একটি পজিশনে চলে যাবে আশা করা যায়। এখন পর্যন্ত আমাদের বেতন হয়নি। জানা নেই ঈদের আগে বেতন হবে কিনা! খুব টেনশনের মধ্যে আছি বাড়িতে যাব কিন্তু বেতন ছাড়া! ভাবতেও কষ্ট লাগছে!

IMG_20240605_142726_075.jpg

একটি সেম্পল এসেছিল উহা পরীক্ষা করার জন্য প্রথমে আমি ময়েশ্চার দেখলাম এরপর বাকি প্রসেস গুলো সম্পূর্ণ করার জন্য অগার রোল এর এক অংশ নিয়ে আসলাম এবং ২২cm একটি প্লেট নিলাম যার মধ্যে ম্যাটেরিয়ালস দিয়ে ফায়ারিং এ দেওয়া যাবে।

যে মেটেরিয়ালস আমি পরীক্ষা করতেছি এই ম্যাটেরিয়াল এরমধ্যে ময়েশ্চার খুবই কম। 3.46 moisture. ময়েশ্চার দেখার পর উহা একটি খাতার মধ্যে এন্টি করে রেখে দিলাম। কেননা এগুলো হেড অফিসে পাঠানো হয় যেগুলো সিম্পল আসে সেগুলোর ডিটেইলস পাঠাতে হয় এছাড়াও জি এম কে দেখাতে হয়।

IMG_20240605_183935_922.jpg

বিকেল বেলায় ঘুরতে বের হয়েছি তাই একটি ফুল এর ছবি ধারণ করলাম আর সেই ফুলের ছবি আপনাদের মাঝে তুলে ধরেছি।

ফুলের ছবিটি অবশ্য আমার জানা নেই যদি আপনাদের জানা থাকে অবশ্যই কমেন্টের মাধ্যমে আপনারা জানিয়ে দিতে পারেন আর জানিয়ে দিলে অবশ্যই আমি উপকৃত হব।

কেননা ফুলগুলো এই পাহাড়ি অঞ্চলে বেশ ভালো পরিমান দেখা যায় তবে নাম জানা নাই আমার। জানা থাকলে অবশ্য আমি আপনাদের মাঝে তুলে ধরার সময় লিখতে পারবো আর জানা থাকাটা ভালো।

IMG_20240605_182340_889.jpg

বিকেল বেলা বেশ সময় নিলাম না কেননা আকাশের অবস্থা খুব একটি ভালো নয়। তাই দ্রুত বের করলাম রুমে। পাঁচটার দিকে যখন অফিস ছুটি হয়েছিল সাড়ে পাঁচটা অথবা ছয়টার দিকে গিয়েছিলাম ঘোরাঘুরি করার জন্য।

সারাদিন অফিস আর রুম ভালো লাগেনা। তাই মাঝে মাঝে একটু ঘুরতে বের হওয়া ভালো অভ্যাস এবং ভালো লাগবে ঘোরাফেরা করলে।

10% for beneficiary in community @meraindia account

25% to beneficiary @null account for price increase.


jakaria121.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230729_080759_0000.png

Sort:  
Loading...
 last month 

ব্যস্ততা মানুষের জীবনের অন্যতম একটা অংশ। কিন্তু এই অংশ কাটিয়ে ও মানুষ একটু ভালো থাকার চেষ্টা করে। আজকে আপনি আমাদের সাথে আপনার একটা দিনের কার্যক্রম তুলে ধরেছেন। সকালবেলা নাস্তা করে নিয়েছেন। আসলে আপনাদের কাজের একটু কম চাপ থাকলেও,আপনাদের কিছু পরীক্ষা নিরীক্ষা করতে অনেকটা সময় ব্যয় করতে হয়। আপনাদের তৈরি প্রত্যেকটা জিনিস সত্যিই অসাধারণ। সেই সাথে আপনি অসাধারণ একটা ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য, ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51