Incredible India monthly contest March #04|My all-time favorite sports.

in Incredible Indialast year

প্রিয় স্টিমিয়াম,
খুবই চমৎকার একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছি। আপনাদের মাঝে আজকে আমি আমার জনপ্রিয় খেলা তুলে ধরব।

png_20230327_054603_0000.png

Design by Canva

প্রথমেই কমিউনিটিকে ধন্যবাদ জানাই, আমাদের মাঝে চমৎকার একটি প্রতিযোগিতা চালু করার জন্য। তাহলে আর দেরি কেন চলুন আমরা এই সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করি সবাই।

এখানে ক্লিক করুন 👉 প্রতিযোগিতার পোস্ট লিঙ্ক



চলুন তাহলে শুরু করা যাক, আর নয় অপেক্ষা

1.What is your all-time favorite sport, and why?

আমার সবচাইতে প্রিয় খেলার মধ্যে একটি হচ্ছে ব্যাডমিন্টন। আমি ব্যাডমিন্টন খেলতে বেশ ভালোবাসি।

pexels-photo-8796050.jpeg

source

কেননা এই ব্যাডমিন্টন খেলা হয় শীতের সময়। যখন শীতের সময় আসে তখন ব্যাডমিন্টন খেলাটা বেশ মজার হয়ে থাকে।

আমার কাছে এই জন্য এই খেলার বেশি ভালো লাগে যে, শীতের সময় শরীরকে গরম রাখে দৌড়াদৌড়ি এবং জাম্পিং করতে হয়। শরীর পর্যাপ্ত পরিমাণে ঘামতে শুরু করে একটু খেলার পরেই।

এই খেলাটা ফুটবল খেলার মত নয় ধুলাবালু দিয়ে কিংবা ক্রিকেট খেলার মত নয় দাঁড়িয়ে থাকতে হয়। যদিও ব্যাডমিন্টন খেলা দাড়িয়েই খেলতে হয়। তবে এখানে স্থির ভাবে দাঁড়িয়ে থাকার অপশন নেই।



2.Did you ever take part in any sport? If yes, then share your experience.

হ্যাঁ আমি এই খেলায় অংশগ্রহণ করেছি। এই শীতের মধ্যেই তো বন্ধুদের সাথে কতই না খেলাধুলা হলো সকালে বিকালে এমনকি রাত্রে।

বিশেষ করে এই খেলাটা বিকেলবেলা এবং রাত্রেতে বেশি খেলে ব্যাডমিন্টন।

এই খেলা খেলার জন্য সর্বপ্রথম ব্যাট লাগবে, এরপর নেট এবং কক লাগবে। এখন ব্যাডমিন্টন খেলার জন্য সম্পূর্ণভাবে মাঠ তৈরি করে নেই সঠিক নিয়মে।

IMG_20230101_165841_523.jpg
IMG_20230101_165827_250.jpg

এই খেলার সাধারণত দুই পক্ষের হয়ে থাকে। এক পক্ষে দুইজন ব্যক্তি এবং অপরপক্ষে দুজন ব্যক্তি দাঁড়াতে হয়। এই খেলার মধ্যে অনেকগুলো রুলস রয়েছে। প্রত্যেকটি খেলার মধ্যেই কিছু না কিছু নিয়মকানুন থাকে এটিও তার ব্যতিক্রম নয়।

এখানে দুটি রং কোর্ট থাকে সামনে এবং পেছনের কোটে। যখন আপনি কক ব্যাট দ্বারা আঘাত করবেন তখন কক বিপরীত পার্শ্বে চলে যাবে। যদি নেটের সাথে আটকে যায় তাহলে আপনার হাত কাটা অর্থাৎ এক হাত মিস হয়ে গেল। এরপর আবার আপনার দলেরই সেকেন্ড কর্তৃক এভাবে আরো একবার কক বিপরীত পাশে পাঠিয়ে দিবে।

এভাবেই মূলত পয়েন্ট শুরু হয়। আমরা সাধারণত ১৪ পয়েন্টে গেম খেলে থাকি। ১৩ পয়েন্ট হইলে আমরা হোপ বল বলে থাকি, কারেক্ট হইলেই পরের বলে গেম।



3.Who is your most favorite sports personality, and why?

আমার এই খেলা গুলোর মধ্যে আমার বন্ধুরাই সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি। কেননা এই খেলাগুলো আমি সাধারণত মোবাইল কিংবা টিভিতে দেখিনা।

ব্যাডমিন্টন খেলা ভালো লাগে তাই খেলাধুলা করা হয় তবে এই খেলাটা সচরাচর দেখা হয় না বা এটা নিয়ে চিন্তা ফিকিরও করা হয়নি, খেলোয়াড় গুলোর নাম কি কিংবা কে ভালো খেলে।

IMG_20230120_164531_670.jpg
IMG_20230120_164554_626.jpg

যদি বলতে হয় তাহলে ফুটবল খেলার মধ্যে জনপ্রিয় ব্যক্তি হচ্ছে মেসি। মেসি সবচাইতে জনপ্রিয় ফুটবল খেলায়।

আমি এজন্য তাকে বেছে নিয়েছি কেননা সে ভালো ফুটবল খেলতে পারে। একই সাথে প্রত্যেকটা দলের একজন না একজন ভালো থাকে যেমন ব্রাজিলের নেইমার।

ফুটবল খেলার মধ্যে তার যে সুদক্ষ শর্ট রয়েছে তা সত্যিই অসাধারণ। তার গোল গুলো বেশ অসাধারণ গোল হয়ে থাকে।

যখন অন্য খেলোয়ারকে কাটিয়ে বল সামনের দিকে নিয়ে যেতে থাকে তখন তার ভক্ত গ্যালারি থেকে তাকে উৎস াহ প্রদান করতে থাকে, জয় উল্লাস করতে থাকে একটু পরেই গোল কিক করে, এমনকি গোল হয়ে যায় সবাই মহা খুশি।



খুবই সুন্দর একটি প্রতিযোগিতা আপনারা আমাদের মাঝে নিয়ে এসেছেন। সুতরাং আমি চাই এই প্রতিযোগিতায় আপনারাও অংশগ্রহণ করুন @wendyalexa @zulay7059 @ternuritajessi



TQ.png

DeviceName
AndroidTecno Spark 7
Camera16M Dual camera
LocationBangladesh 🇧🇩
Short by@jakaria121

20230308_075447_0000.png

Sort:  
 last year 

ব্যাডমিন্টন খেলা সব সময় দেখা যায় শীতকালে এবং ব্যাডমিন্টন খেলাকে আমাদের গ্রাম্য অঞ্চলের রাকেট খেলা বলে পরিচিত খেলাটি দেখতে আমার খুবই ভালো লাগে হয়তোবা খেলাটি আমি খেলতে পারি না কিন্তু খেলা দেখতে আমার খুবই ভালো লাগে।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর একটি প্রতিযোগিতার পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 last year 

হ্যাঁ আমাদের গ্রাম্য ভাষায় এটাকে racket bat খেলা বলে। আমার মনে হয় এটি সব জায়গায় এই ভাষাতেই প্রচলিত গ্রাম্য ভাষা।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য।

 last year 

Hola amigo, nos has traído una buena descripción de este deporte, se ve que es muy divertido aunque no lo he jugado, pero si he oído nombrar.

Gracias por compartirlo con nosotros😊

 last year 

Las chicas de bádminton rara vez son jugadas por personas. Pero este juego es amado por casi todos. Gracias por proporcionar sus valiosos comentarios.

 last year 

আরে বাহ আপনি ব্যাডমিন্টন খেলা খুবই পছন্দ করেন এটা দেখে বেশ ভালো লাগলো এবারে আমিও বাবার বাড়িতে ছিলাম যখন তখন একটু একটু খেলার চেষ্টা করেছি তবে আমি অতটা পারিনা।

অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমিও চেষ্টা করব প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 last year 

ও আচ্ছা আপনিও ব্যাডমিন্টন খেলার চেষ্টা করেছিলেন। আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর একটি খেলার কথা উল্লেখ করেছে বন্ধু। ব্যাডমিন্টন আমার অনেক পছন্দের একটি খেলা। তোমার পুরো পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। আমিও চেষ্টা করব প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last year 

প্রতীক্ষায় রইলাম বন্ধু প্রতিযোগিতায় অংশগ্রহণ করো। ধন্যবাদ আমার পোষ্ট মনোযোগ সহকারে পড়ে মূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য।

 last year 

তোমাকেও ধন্যবাদ

 last year 

হুম ভাই আপনিতো অনেক সুন্দর ভাবে ব্যাটমিন্টন নিয়ে অনেক কিছুই লিখেছেন ৷ এই ব্যাটমিন্টন খেলা শীতের সময়ে প্রত্যেক মানুষেরই প্রিয় খেলা ৷ দিনেও খেলা যায় রাতেও খেলা যায় ৷ যাই হোক ভাই এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ৷

 last year 

হ্যাঁ ভাই ব্যাডমিন্টন রাতেও খেলা যায়। আমরাও খেলতাম তবে স্যারেরা কিছুদিন যাওয়ার পর নিষেধ করে দিয়েছে।
ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য।

Loading...

Nice,all the best

 last year 

😊

Very nice post 👍 all the best my friend ☺️

 last year 

Thank you

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69909.00
ETH 3924.76
USDT 1.00
SBD 3.68