Better Life With Steem || The Diary game || 15 - Dec - 2023 || Bell fruit is rich in vitamin C. Don't forget to enjoy the sunshine!

in Incredible India10 months ago
Pink White Feminine About Me Photo Collage _20231215_115059_0000.png

দৈনন্দিন কার্যাবলী,
প্রথমেই আমি আপনাদেরকে স্বাগতম জানাই আমার দৈনন্দিন কার্যাবলীতে ভিজিট করার জন্য। তাহলে শুরু করা যাক আমার দৈনন্দিন কার্যাবলী।

Diary Game

যেহেতু B shirt এ আমার অফিস তাই ঘুম থেকে ওঠার পরেও বিছানা থেকে ওঠা হয়নি। কেননা প্রচুর ঠান্ডা। ঘুম ভেঙে গিয়েছে প্রায় চারটা ত্রিশ মিনিটে তারপর আবার ঘুমিয়ে পড়লাম, দশটার সময় ঘুম থেকে জাগ্রত হলাম।

গিয়েছিলাম ঘোরাফেরা করার জন্য বৃহস্পতিবারে। আসার সময় একটি বেল ক্রয় করলাম। ৮০ টাকা হালি বেল বিক্রি করতেছে, তার মধ্য থেকে আমি একটি ক্রয় করলাম।

IMG_20231215_111304_187.jpg

IMG_20231215_111326_362.jpg

যেহেতু সকালবেলায় কোন খাবারের ব্যবস্থা নেই যখন আমি ইন্ডাস্ট্রিতে যাই তখন সচরাচর ক্যান্টিনে গিয়ে খাবার খাই যেহেতু শুক্রবার এবং B Shirt এ আমার অফিস তাই সকালবেলা আমার খাবার হিসেবে রইল এই বেল।

ভালো করে ধুইলাম উপর সাইড, যদিও দেখা যাচ্ছে না ধুলাবালি কিন্তু থাকতে পারে, তাই ভালোভাবে পরিষ্কার করে নিয়ে বেল ভাঙলাম এবং খাইতে শুরু করলাম উফ কি যে মজা :-)

খুবই দরকার ছিল একটা চামচ, তবে বাসা থেকে যখন আসছি তখন একটা চামচ দিতে চেয়েছিল আমি জোর করে রেখে আসছি, দরকার নাই কিন্তু এখন দরকার হচ্ছে কিন্তু নাই। বাসা থেকে বুট নিয়ে এসেছিলাম আরো অনেক কিছু নিয়ে এসেছিলাম সেই সাথে চামচ দিতে চেয়েছে কিন্তু রেখে আসছিলাম যাইহোক। বেলের কিছু খোসা ভেঙ্গে চামচ বানিয়ে তুলে খাওয়া শুরু করলাম।

IMG_20231215_122625_749.jpg

অনেকদিন পর যেন সকালের রোদ ভালোভাবে উপভোগ করতে পারতেছি। সাথে বিছানার চাদর বালিশ সবকিছুই রোদ্রে দিলাম গরম করার জন্য।

এছাড়াও অনেকেই কাপড় ধুয়ে দিয়েছে আমি গতকালকেই ধুয়ে দিয়েছিলাম তাই আজকে আর প্রয়োজন পড়লো না শুক্রবারে।

IMG_20231215_112532_499.jpg

কিছুক্ষণ পরে আমি দোকানে গিয়ে ঝাড়ু ক্রয় করে নিয়ে আসলাম। ঝাড়ুর দাম ৫০ টাকা নিয়েছে। তবে যাই হোক ঝাড়ু প্রয়োজন। আগের ঝাড়ুটি নষ্ট হয়ে গেছে।

যেই এক্সট্রা বালতির পাশে দেখতে পারছেন ওটাই আমি ক্রয় করলাম। এছাড়াও বাজারে কিছু কাজ ছিল সেগুলো সম্পূর্ণ করে আসলাম।



ইতিমধ্যে দুপুর হয়ে এল তখন আমি রৌদ্রে বসে রয়েছি মসজিদে যাওয়ার জন্য। আযান দেবে তার অপেক্ষায়। এরপর ওযু করলাম পাঞ্জাবি পড়ে মসজিদের উদ্দেশ্যে রওনা হলাম।

IMG_20231215_114432_762.jpg

নামাজ আদায় করার পর মসজিদ থেকে বের হয়ে দ্রুত রুমে চলে আসলাম যেহেতু বাহিরে বেশ কিছু কাপড়চোপড় গরম করার জন্য রোদে দেওয়া হয়েছিল সেগুলো দ্রুত রুমের ভিতর নিয়ে আসলাম কেননা আস্তে আস্তে রাত দশটা বেজে যাবে।

ভেতরে রেখে দেওয়ার পর আমি দ্রুত রেডি হয়ে হোটেলে চলে গেলাম খাবার খাওয়ার জন্য। দুপুরে খাবার ছিল ডিম ভুনা। পরিশেষে ভাত খাইলাম, এরপর দ্রুত ইন্ডাস্ট্রিতে চলে গেলাম, ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে হাজীরা করার পর সেকশনে চলে গেলাম।

IMG_20231215_140048_514.jpg

যেহেতু আজকে শুক্রবার তাই সকল অফিসারদের ছুটি সে কারণে আজকে কাজের চাপ খুবই কম প্রোডাকশনের চাপ অনেক কম।

ইন্ডাস্ট্রি তে যাওয়ার পর কিছুক্ষণ পর রাশেদ ভাইয়ের সাথে দেখা হল ভাই আমাকে বেশ কিছু বিষয় শেয়ার করলো ভিস্কোসিটি ব্যাপারে।

যখন আমরা গ্লেজ এর প্রোডাকশন দেই তখন সেখানে ডেনসিটি এবং ভিস্কোসিটি ম্যাটার করে কিন্তু বডি প্রিপারেশনের ক্ষেত্রে ডেনসিটি খুব বেশি ম্যাটার করে না কিন্তু ভিস্কোসিটি অনেক গুরুত্বপূর্ণ।

এরপর আমি চলে গেলাম জিগারিং সেকশনে সেখান থেকে হ্যান্ডেল এবং বডি নিয়ে আসলাম 20CL Winter mog, সাথে সেই মগের হ্যান্ডেল দুটোরই ময়েশ্চার চেক করার জন্য।

IMG_20231215_175143_093.jpg

এখানে যেই টেস্ট দেখতে পারতেছেন এটা হচ্ছে কালার ম্যাচিং টেস্ট। এই টেস্ট সম্পর্কে স্যার এখন পর্যন্ত আমাদের পরিপূর্ণ ধারণা দেয়নি। এটা নিয়ে যাদেরকে সাথে নিয়ে স্যার কাজ করেছিল তাদের কাছ থেকে জানার চেষ্টা করলাম।

এরপর আমি সেকশন হেড অর্থাৎ বালা স্যারের কাছে চলে গেলাম কিছু বিষয় শেয়ার করার জন্য তখন স্যার বলল একমাস পূর্ণ হোক তারপর আপনাকে বেশ কিছু কাজের ধারা বুঝিয়ে দেওয়া হবে।

যেত আপনি নতুন তাই পরিপূর্ণ বুঝে উঠতে সময়ের দরকার দেখতে থাকুন যেগুলো বিষয়ে না বুঝতে পারেন জিজ্ঞাসা করুন কোন সমস্যা নেই।

IMG_20231215_215158_460.jpg

রাত্রি বেলায় ঠিক যাওয়ার সময় প্রায় আধা ঘন্টা পূর্বে বডি সেকশন থেকে স্লিপ নিয়ে আসলো আমার হাতে তুলে দিল রেসিডিউ এবং ডেনসিটি চেক করার জন্য।

রেসিডিউ চেক করলাম অনেক হাই ছিল রে সিডিউল তাই মিলিং টাইম আরো বৃদ্ধি করে দিতে হবে। ৮.৫ গ্রাম ছিল কিন্তু ইহা ৪ এর নিচে থাকতে হবে তাহলে মোটামুটি চলবে।

এভাবেই দৈনন্দিন কার্যাবলী সমাপ্তি হলো। ভালো থাকুন সুস্থ থাকুন দেখা হবে পরবর্তী কোনো কার্যাবলী নিয়ে।

10% for beneficiary in community @meraindia account

25% to beneficiary @null account for price increase.


jakaria121.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230729_080759_0000.png

Sort:  
 10 months ago 

সকালের নাস্তা ছিল বেল। হবিগঞ্জের দিকে ছোট আকারের বেল গুলো খুব বেশি পরিমাণে দেখা যায়।রোদ দেখে সব কিছু রোদে দিয়েছেন আমিও এই কাজ টি‌ করি।রোদে জীবাণু ধ্বংস করে দেয়। তাছাড়া গরম গরম বালিশ ও তোসকের মধ্যে ঘুমানোর মজাই সেই রকম।তো শুক্রবার তাই কাজের চাপ অনেকটাই কম।সব মিলিয়ে ভালো ই কাটছে আপনার দিন টি। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। শুভ কামনা রইল আপনার জন্য।

 10 months ago 

মাঝে মাঝে তুলে দেওয়া খুবই ভালো যেমন কিভাবে আপনি বললেন জীবনে ধংস করে দেয় এটা আসলেই বাস্তব।

শীতের দিনে গোসল না দিলে কেমন হয়? 🤫 কাউকে বলা যাবে না এই কথা 🤣

আমি সাধারণত বেলের শরবত বা বেলপানা করে খাই। কি অবাক ব্যাপার আমাদের এখানেও ঝাড়ুর দাম ৫০ টাকা। এ তো দুই দেশেই ফিক্সড প্রাইস মনে হচ্ছে। আপনি যেহেতু নতুন এই ইন্ডাস্ট্রিতে, তাই প্রতিদিনই নতুন কিছু না কিছু শিখছেন আপনার কোম্পানিতে। এরকম ভাবেই আপনি একদিন এক্সপার্ট হয়ে উঠবেন এই বিষয়গুলিতে। আপনার জন্য আমার শুভকামনা রইলো।

 10 months ago (edited)

দোয়া করেন ভাই আমিও চেষ্টা করি যেন আরো ভালোভাবে দক্ষ হতে পারি এবং জ্ঞান অর্জন করতে পারি। আপনার জন্যেও অনেক অনেক দোয়া রইল।

 10 months ago 

আপনার বাড়িতে রান্নার ব্যবস্থা নেই এটা আজকে জানতে পারলাম। এতে করে স্বাভাবিকভাবে আপনার খুব কষ্ট হচ্ছে বলে মনে হল। কারণ ক্যান্টিনের বা বাইরের খাবার না স্বাস্থ্যসম্মত না সব সময় সবকিছু খাওয়া যায়। তারপরও জীবন বয়ে চলে যায়। আপনি নাস্তা হিসেবে একটি বেল খেয়ে নিলেন। বেল খাওয়ার চামচ ছিল না এ ব্যাপারটি আপনাকে বেশ ভোগালো। এরপরে রোদ উঠায় সব গরম কাপড় বালিশ এগুলো সব রোদে দিলেন। দুপুরের পরে অফিসে যাওয়ার পূর্বে এগুলো আবার ঘরে ঢুকিয়ে রাখলেন। যদিও আপনার অফিসে কাজের চাপ ছিল না তারপরও কিছু কাজ আপনাকে করতেই হয়। আপনি কাজের বিস্তারিত বর্ণনা নিয়মিতই দিয়ে যাচ্ছেন। যদিও এর কিছুই বুঝিনা আমি। যাই হোক আপনার ব্যস্ত দিনলিপি পড়লাম। ভালো লাগলো পড়ে।

 10 months ago 

ধন্যবাদ জানাই সম্পূর্ণ লেখাটি অধ্যয়ন করে একটি মন্তব্য করার জন্য।

সকালবেলা আপনি বেল দিয়ে নাস্তা করেছেন। যেটা কেড়েছিলেন আপনি ২০ টাকা দিয়ে। আর আপনার পোস্টটি পড়ে জানতে পারলাম খেতে অনেক মজা ছিল। এখন পোস্ট পড়ে জানতে হয় যে কেমন ছিল কারণ আমি খেতে তো পারব না আপনার কাছে গিয়ে। একটু ঝাড়ু কিনেছিলেন ৫০ টাকা দিয়ে। আমাদের সাথে আপনার দিনের কার্যক্রম গুলো ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 10 months ago 

আসলেই খাইতে একটু মজাই লাগে আলহামদুলিল্লাহ। ধন্যবাদ জানাই মন্তব্যের জন্য।

আপনার দৈনন্দিন কার্যাবলী আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, আসার সময় একটি বেল ক্রয় করলেন ৮০ টাকা হালি বেল বিক্রি করতেছে, তার মধ্য থেকে আপনি একটি ক্রয় করলেন, পাকা বেল আমি খুব পছন্দ করি।আপনার বেলটা ও মনে হলো অনেক সুস্বাদু ছিলো। দেখে বোঝা যাচ্ছে। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় থাকলাম, আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ জানাই অধ্যায়ন করে মন্তব্যের জন্য।

 10 months ago 

ভাই আপনার সকালবেলার বেল খাওয়ার দৃশ্যটা কিন্তু অসাধারণ ছিলো বেলের খোসা ছাড়িয়ে চামচ তৈরি করে নিয়ে বেল খেয়েছেন এটা খুবই আনন্দ একটি বিষয়।এবং অনেক দিন পরে রোদের দেখা পেলেন তাই বিছানার চাদর সব কিছু রোদে দিয়েছিলেন আসলে হঠাৎ করে যখন রোদ দেখা যায় তখন মানুষ এই কাজটি করে থাকে। ঠিক আপনিও তাই করেছিলেন এবং আরো অনেক কিছু আপনি করেছিলেন আপনার পোস্ট দেখে বুঝা যাচ্ছে খুবই সুন্দরভাবে একটি দিন আপনি পার করেছেন।

ধন্যবাদ আপনাকে সারা দিনের একটি কার্যক্রম তুলে ধরার জন্য।

 10 months ago 

আসলে মাঝে মাঝে বিছানার চাদর কিংবা বালিশ রোদে দেওয়া খুবই প্রয়োজন কেননা শীতের সময়।

Loading...

আপনি আজ সকালে অনেক দেরিতেই ঘুম থেকে উঠেছেন।এরপর খুব প্রিয় একটা ফল(বেল) খেয়েছেন। বেলের দাম উল্লেখ করেছেন হালি ৮০, টাকা।এটা সত্যিই অনেক কম মনে হলো আমার।দুপুরের পর ইন্ডাস্ট্রিতে গেলেন।আপনার মাধ্যমে এই ইন্ডাস্ট্রির ব্যাপারে অনেক কিছু জানতে পারলাম।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোষ্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ মন্তব্যের জন্য।

 10 months ago 

ভাই আপনি ছুটির দিনেও একটি ব্যস্তময় সময় অতিবাহিত করেছেন। কালার ম্যচিং সম্পর্কে আপনি একটি ফটো এখানে তুলে ধরেছেন। আমি আমার এক ভাইয়ের কাছে শুনেছিলাম এই কালার ম্যচিং করা নিয়ে। এইটা শিখতে নাকি তার বেশ কদিন সময় লেগেছিলো। বসের অনেক বকাও খেয়েছিলো।

যাইহোক ভাই আপনার বেল খাওয়া দেখে মনে হলো বেলটা বেশ সুস্বাদু ছিলো। আমার বেলের শরবত বেশ পছন্দের। বিশেষ করে গরমের সময় বেলের শরবত যেন অমৃত।

ভাই আপনার ভবিষ্যৎ সাফল্য কামনা করি। ভালো থাকবেন সবসময়।

 10 months ago 

মোটেও না খুবই সুস্বাদু ছিল না তবে হালকা হালকা ছিল যদি আরও একটু পাকত তাহলে মনে হয় আরো একটু ভালো লাগতো। তবে যেমনই হোক না কেন আলহামদুলিল্লাহ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68245.80
ETH 2509.65
USDT 1.00
SBD 2.52