সত্য সেটাই যেটা সৃষ্টিকর্তা আল্লাহতালার পক্ষ থেকে আসে।

in Incredible Indialast year
শুভাকাঙ্ক্ষী স্টিমিয়ান বন্ধুরা
আমি জাকারিয়া তালুকদার। লিখছি Bangladesh থেকে।

There are many people who have knowledge about black magic. All those who acquire knowledge of black magic are more prone to these losses due to the evil eye.

mosque-5075059_1280.webp

Src

আপনি কি বিশ্বাস করেন চোখের বদ নজর রয়েছে, যেমন ভাবে ভালো নজর রয়েছে।

এই যে আমরা এত সোশ্যাল মিডিয়ায় নিজেদেরকে সোয়াপ করি ছবি তোলার মাধ্যমে হোক কিংবা ভিডিও। এইটা একদমই সঠিক নয়। আমিও এই প্লাটফর্মে অধিকাংশ লেখার মধ্যে আমার ছবি শেয়ার করে থাকি। তবে এখন থেকে চেষ্টা করব খুবই কম নিজের ছবি শেয়ার করব।

বিশেষ করে বাচ্চা বা শিশু তাদের ছবি শেয়ার করা ঠিক নয় কেননা তারা ছোট্ট বাচ্চা মানুষ। পোশাক আশাক পরিধান করে থাকা। কখনো খালি গায়ে অর্থাৎ পোশাক পরিধান না করে বের হওয়া। শালীনতা বজায় রাখা।

ramadan-4206409_1280.jpg

Src

বদ নজর এর ব্যাপারে একটি হাদিস রয়েছে:- কোন এক সাহাবী গোসল করতে ছিল। তার শরীরের রং অনেক ফর্সা অনেক সুন্দর ছিল। বাহির থেকে কোন এক সাহাবী বললেন অনেক সুন্দর রং তার শরীরের।

সঙ্গে সঙ্গে গোসল করতে ছিল সেই সাহাবী অজ্ঞান হয়ে পড়ে গেল। রাসূল সাঃ এর কাছে নিয়ে যাওয়া হলো তখন তিনি বললেন তোমাদের মধ্যে কি কেউ এই সাহাবীর ব্যাপারে কোন কিছু বলেছ?

তখন একজন বললেন ওই সাহাবী এই কথাটি বলেছিল যে তার গায়ের রং অনেক সুন্দর। তখন রাসুল সাঃ বললেন তোমরা কি তোমার ভাইদেরকে মেরে ফেলতে চাও? তখন ঐ সাহাবী বললেন না আমি তো কখনো এমন কথা বলিনি। আমি শুধু বলেছিলাম তার গায়ের রং অনেক সুন্দর। আলহামদুলিল্লাহ বলা উচিত ছিল। আল্লাহ তাআলার প্রশংসা করা উচিত ছিল।

quran-4178664_1280.jpg

Src

তবে এগুলো বিজ্ঞান সাইন্স দ্বারা কখনো প্রমাণিত করা সম্ভব নয়! এখন পর্যন্ত প্রমাণিত করা যায়নি এই চোখের নজর কে। বিশ্বাস করতে হবে। এগুলো সব কিছুই আল্লাহতালার পক্ষ থেকে আসে।

সবকিছুই যে সাইন্স প্রমাণিত করবে তবে সেটা সত্য! কখনোই নয়! আল্লাহতালার পক্ষ থেকে যা আসবে সেটা বিজ্ঞান বা সাইন্স যদি প্রমাণিত করতে পারে বা কেউ প্রমাণিত করতে পারে তাও সত্য; আবার যদি কেউ প্রমাণিত করতে না পারে তবুও তাও সত্য।

রাতে সন্ধ্যার দিকে কখনো বাহিরে থাকা উচিত নয়। বিশেষ করে ছোট বাচ্চাদের নিয়ে খোলা আকাশের নিচে বা বাহিরে ঘোরাফেরা না করাই শ্রেয়। কেননা অনেক দুষ্ট জ্বীন ভুত ঘোরাফেরা করে ওই সময়গুলোতে।

এই চোখের নজর দিয়ে মানুষ মানুষেরই ক্ষতি করে থাকে। সুতরাং আমাদের সতর্ক থাকা উচিত। চর্ম চোখে যদি কখনো খারাপ কোন কিছু পড়ে, তাহলে অবশ্যই আল্লাহর নাম নিয়ে সেখান থেকে চলে আসে আস্তাগ ফিরুল্লাহ পাঠ করা।

istanbul-777292_1280.jpg

Src

আল্লাহতালা আমাদের ভালোভাবে জীবন যাপন করার তৌফিক দান করুন। সঠিক পথে পরিচালিত করুন অসৎ পথ থেকে বিরত রাখুন। আমাদের প্রচেষ্টা অধিক আগ্রহ বৃদ্ধি করিয়ে দিন।

সর্বোপরি আমি এখানেই শেষ করতে যাচ্ছি। যদি কারো ভালো লাগে অবশ্যই বিবেচনায় রাখবেন। বর্তমান সোশ্যাল মিডিয়া মানেই; আমি কি করতেছি সেই ভিডিও, আমার ওয়াইফ কি করতেছে সেই ভিডিও, আমার বাচ্চা কি করতেছে সেই ভিডিও। সোশ্যাল মিডিয়ায় তেমন যেন ছরিয়ে রয়েছে। অহেতুক ভিডিওতে ভরপুর। আর এই অহেতুক ভিডিও দ্বারা ভালো ইনফরমেশন ভিডিও গুলো চোখে পড়াই যেন দুষ্কর।


আজকে এই পর্যন্তই সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। দেখা হবে ভিন্ন কোন লেখা নিয়ে।

কমিউনিটির জন্য ১০% বেনিফিশিয়ারি


jakaria121.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230729_080759_0000.png

Sort:  
 11 months ago 

আসলে আমি ঠিক জানিনা মানুষ কিভাবে বদ নজর দেয়,,, তবে আমি কখনোই কারো প্রতি কোন কিছু বললে অবশ্যই আলহামদুলিল্লাহ বলি। কিন্তু আমাদের পাশের বাড়ির একজন মহিলা আছে। যিনি কিনা কারো জিনিসের উপরে যখন কোন কথা বলে,,, তখন সেই জিনিস সাথে সাথে নষ্ট হয়ে যায়। বিশেষ করে আমার দেখা একটা জিনিস রয়েছে।

আমি গত কোরবানির ঈদের দুই দিন পরে রান্না করতে বসেছিলাম। যেহেতু ঈদের পরে আমাদের বাড়িতে মেহমান আসে প্রচুর পরিমাণে। তাই আমাদের রান্না করতে হয় অনেক বেশি। আমি যখন মাংস রান্না করার জন্য চুলায় বসিয়ে ছিলাম,,, তখন উনি আমাদের বাড়িতে আসে,,, এবং আমার সাথে অনেক কথা বলে এরপরে ওখান থেকে চলে যায়।

এরপরে আমার শাশুড়ি আমাকে বলেছিল,, উনি কি মাংসগুলো দেখেছে আমি বললাম যে হ্যাঁ দেখেছে। আমি যখন মাংসগুলো রান্না করে আর একটা পাতিলে নেব। ঠিক তখনই আমার হাত থেকে মাংসের পাতিল পড়ে মাংসগুলো সব নষ্ট হয়ে যায়।এতে করে আমার শাশুড়ি আমাকে বলে ওই মহিলা নজর দিয়েছে। যার কারণে আমরা এই মাংস খেতে পারব না এগুলো নষ্ট হয়ে গেছে।

অবশ্যই কারো ভালো কিছু দেখলে আলহামদুলিল্লাহ বলা উচিত। যদি কখনো ভুলবশত মুখ দিয়ে কোন খারাপ শব্দ বের হয়ে যায়। তাহলে অবশ্যই আল্লাহর নাম নিয়ে তওবা করে নেয়া উচিত। আস্তাগফিরুল্লাহ বলে ওখান থেকে চলে আসা উচিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা টপিক আমাদের সাথে আলোচনা করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 11 months ago 

আপনার বাড়ির পাশের কোন এক মহিলার ঘটনা তুলে ধরেছেন যা আপনার সাথে ঘটে গিয়েছে। বিষয়টি যিনি খুবই ডেঞ্জারাস। আল্লাহতালা আমাদের সকলকে হেফাজত করুন ওই সমস্ত বদ নজর থেকে যেগুলো দ্বারা মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

TEAM BURN

This comment has been successfully curated by @ripon0630 at 10%.

We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.


image.png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 last year 

বদনজর কুব খারাপ জিনিস। বিশ্ব নবী মুহাম্মদ (স) বদাজরের ব্যাপারে সতর্ক করে গেছেন। বদনজরে কারনো অনেক সুস্থ মানুষ অসুস্থ হয়ে পড়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট করার জন্য।

 11 months ago 

হ্যাঁ অনেকেই অসুস্থ হয়ে পড়ে। ধন্যবাদ জানাই আমার এই লেখাটি পড়ে মন্তব্য করার জন্য।

Loading...
 last year 

বদ নজর খুবই একটা খারাপ জিনিস এই বদ নজর মানুষকে ধ্বংস করে দেয়। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বদ নজর সম্পর্কে সতর্ক করে গেছেন।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট তৈরি করার জন্য।

 11 months ago 

হ্যাঁ অবশ্যই আমাদের সতর্ক থাকা উচিত। বিশেষ করে ছোট বাচ্চাদের সন্ধ্যার সময় বাহিরে না নিয়ে যাওয়া।

 last year 

বদ নজর সত্য এটা আমাদের প্রত্যেক মানুষের বিশ্বাস করতে হবে। যদি আমরা এটা বিশ্বাস না করি তাহলে আমাদের ইমান থাকবে না।

রাসূল (স): বলেছেন মানুষের বদ নজর সত্য এই বদ নজরের জন্য মানুষের অনেক বড় ক্ষতি হতে পারে তাই আমাদের এটি বিশ্বাস করতে হবে।

এত সুন্দর একটি ইসলামিক পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ জানাই আমার এই লেখাটি পড়ার জন্য।

Masha Allah brother you have shared a very interesting publication with us trust is from Allah... Truly amazing 🤩

 11 months ago 

Thank you so much brother

Most welcome brother 😊

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66917.83
ETH 3499.90
USDT 1.00
SBD 2.89