Better life with steem || The Diary Game || 31 May 2024 ||

in Incredible India3 months ago

1717170105378.jpg

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। কেমন আছেন বন্ধুরা ?আশা করি ভালো আছেন সুস্থ আছেন আমি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ।

আমি আবার একটা ডাইরি গেম নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পেয়ে নিজেকে অনেক সুভাগ্যবান ব্যক্তি মনে করছি।

সকাল বেলা


আজকে সকাল বেলা ঘুম ভাঙ্গে প্রথমে ছয়টার দিকে উঠে আম্মুর সাথে পোল্ট্রি ফার্মে কাজ করে, আমি আবার ঘুমিয়ে যাই। আবার ঘুম ভাঙ্গে আম্মুর ডাকে তখন মোবাইলে তাকিয়ে দেখি ৮:৫১ তাই উঠে ফ্রেশ হই।

সকালের খাওয়া দাওয়া শেষ করে আমি আবার শুয়ে মোবাইলে একটি নাটক দেখি নাটক দেখা শেষ করে। আমাদের বড় বিলে কচুরিপানা দিয়ে মাছের খাদ্য বানাচ্ছে তাই ওইখানে দাঁড়িয়ে থাকি।

দিনমজুরীদের যা দরকার এবং যা প্রয়োজন সাথে সাথে এনে দেই। আমি কিছুক্ষণ থেকেই বাড়িতে চলে আসি ।কেননা আজকে সিলেটে আসা লাগবে, তাই গোসল করে ব্যাগ গুছিয়। বাড়ি থেকে চিন্তা করি সিলেটে কোন রাস্তা দিয়ে আসবো।

কেননা ঢাকা তে কিছু প্রয়োজন ছিল তাই চিন্তা করলাম শর্টকাট না দিয়ে ঢাকা হয়ে সিলেট যাব তাই ।
বাড়ির সবার কাছ থেকে বিদায় নিয়ে আমি
বাসস্ট্যান্ড চলে আসে ।

IMG20240531112443.jpg

আমি কখনো লোকাল বাসে উঠি না, আমার খুব খারাপ লাগে প্রচন্ড মাথা ব্যাথা করে সবথেকে বড় ব্যাপার হল সময়েরও একটা ব্যাপার আছে। ১০ মিনিট উপরে অপেক্ষা করার পরে সৌখিন বাসে পাই এবং ঢাকার উদ্দেশ্যে রওনাদি কিছুদূর আসার পথে গাজীপুর চৌরাস্তায় একটি বড় জ্যামের সম্মুখীন হয়।

IMG20240531123633.jpg

ওইখানে কিছুক্ষণ বসে থাকি কচ্ছপের গতিতে বাসটি চলতে থাকে ।প্রায় এক ঘণ্টার কাছাকাছি এরকম ভাবেই চলে। যানবাহনের শব্দ হন এতে অনেক খারাপ লাগে।

দুপুর বেলা

IMG20240531132040.jpg

প্রায় অনেক সময় নিয়ে উত্তরা রাজলক্ষ্মীতে আসলাম এখানে আসতে আমার চার ঘন্টা ২১ মিনিট সময় লাগে। এখানে আসার মূলত কারণ হলো আমার কিছু পার্সোনাল কাজ ছিল। এই কাজগুলো শেষ করতে ওইখানে আবার ঘন্টাখানিক লেগে যায়।

ওই কাজ শেষ করে আমি আবার বাসে করে টঙ্গী স্টেশন রোড চলে আসি ।ওইখানে এনা একাউন্ট থেকে টিকেট নিয়ে কাউন্টারের লোক জানাই ১০-১৫ মিনিটের মধ্যেই বাসটি এসে যাবে, তাই ১০-১৫ মিনিট অপেক্ষা করি।

IMG20240531212013.jpg

অপেক্ষা জিনিসটা আসলেই অনেক বিরক্তিকর। অপেক্ষার সময় গুলো যেন শেষই হতে চায় না।। ১০-১৫ মিনিট মোবাইল ব্যবহার করতেই বাস চলে আসে। বাস আসলে একটি দোকানে গিয়ে একটি পানির বোতল এবং একটি আইসক্রিম নিয়ে আমি সিটে বসে পড়ি।

IMG20240531141342.jpg

IMG20240531141334.jpg

বিকেল বেলা

এনা বাস বলে কথা লোকাল বাসের মতো লোক উঠে না। আমি কোথাও গেলে এই বাসেই সবচেয়ে বেশি যাই। কেননা টাকা একটু বেশি হলেও সার্ভিস খুবই ভালো।কিন্তু মানুষ নেই ১০ থেকে ১২ জন মানুষ নিয়েই হবিগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়।

IMG20240531142826.jpg

IMG20240531154954.jpg

ঘন্টাখানেক পরপর আমার বাড়ি থেকে ফোন আসতেছে।আমার খবর নেওয়ার জন্য বাড়ি থেকে ফোন দেয়।বাসটি এক জায়গায় এসে ২০ মিনিটের বিরতি দেয়। আমি এখানে নেমে একটি চিপস ক্রয় করি। আমি আবার বাসে উঠে পড়ি। একটু পরে আবারো বাস ছেড়ে দেয়।

IMG20240531165952.jpg

IMG20240531165825.jpg

সন্ধ্যাবেলা


এভাবে ৩০ মিনিট পরে আমার গন্তব্যে চলে আসি। বাসায় এসে দেখি রুমে তালা দেয়া। চাবি হলো জাকারিয়ার কাছে। কিন্তু জাকারিয়ার আজকে বি শিফট ।তাই চাবি আনতে‌‌ আমি কোম্পানির গেটে আসি জাকারিয়ার কাছ থেকে চাবি নিতে । গেটে জাকারিয়া কাছ থেকে চাবি নিয়ে রুমে আসি।

প্রচন্ড গরম লাগতেছিল। আর দেখি যে অনেক ময়লা কাপড়চোপড় আছে। তাই আমি কাপড়গুলো ধুয়ে দিয়ে গোসল সেরে নেই। এরপর কিছুক্ষণ বিশ্রাম করি। আটটার দিকে ভাবি আমাকে কল দিলে আমি গিয়ে খাওয়া দাওয়া শেষ করি। এরপর রুমে এসে পোস্ট লিখতে বসে পড়ি।

আজকের পোস্টটি এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 3 months ago 

আজ তো অনেক ভোরে ঘুম থেকে উঠে মুরগির ঘরে কাজ করেছিলেন। আপনি বাড়িতে গেলে হয়ত আপনার বাবা মায়ের কষ্ট অনেক কম হয়। আজ আপনার সিলেটে যাওয়া লাগবে এজন্য প্রয়োজনীয় রাস্তা বাছাই করে সিলেটের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন।

আপনার মতো আমিও অপেক্ষা জিনিসটা বিরক্তিকর লাগে। আপনিও আজ বাসের জন্য অপেক্ষা করছিলেন। আইসক্রিম দেখে তো খেতে ইচ্ছা করছে। কালই দোকান থেকে কিনে আনবো। বাসায় এসে জাকারিয়া ভাইয়ের কাছে চাবি আনতে গিয়েছিলেন। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

এই বাস গুলোর মধ্যে উঠলে ঘন্টার পর ঘন্টা জ্যামের মধ্যে দাঁড়িয়ে থাকলে, বেশ খারাপ লাগে। এমনিতেও আমি বাসের মধ্যে উঠতে পারি না। আমার বমি হয়। তারপর যদি ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকে। তাহলে তো আরো বেশি বিরক্তিকর। মোটামুটি বলা যায় আপনার সারাটা দিন এই বাসের মধ্যেই কেটে গেছে। তবে এনা বাস সম্পর্কে আপনার ধারণা একেবারেই সঠিক। এই বাসে চলাচল করলে অন্ততপক্ষে সার্ভিস ভালো পাওয়া যায়। অবশেষে আপনি আপনার গন্তব্যস্থলে এসে পৌঁছেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আপনার মতই আমার মা ও কাকীরা একদমই বাসে চড়তে পারে না বাসের কথা শুনলেই তারা মাথা ঘুরে পড়ে যাবে মনে হয় । আমার বাসে জার্নি করতে একদমই খারাপ লাগে না সবচেয়ে খারাপ লাগে লোকাল বাসে চড়তে ওইখানে কিছু শরীর খারাপ হয়। ধন্যবাদ আপু আমার পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 months ago 

আপনি খুব কচুরিপানা দিয়ে মাছের খাবার বানাতে দেখেছেন।খুব মজার বিষয় একটি। আসলে ভাই অপেক্ষা জিনিসটা খুবি বাজে।যারা অপেক্ষা করছে তারাই বুঝে এটা কতোটা কষ্টকর।বিশেষ করে বাসের জন্য অপেক্ষা আরো বিরক্তিকর। নিজের পোশাক নিজেই পরিষ্কার করেন।শুনে ভালো লাগলো

 2 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পরে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 months ago 

আপনার সম্পূর্ণ পোস্ট মনে হলো সারাদিন বেশ জার্নির মাঝে দিন পার করেছেন। সকালবেলা ঘুম থেকে উঠে বাইরে কিছুক্ষণ হাটাহাটি করেন। পরে তাড়াতাড়ি সকালের খাবার খেয়ে ব্যাগ গুছিয়ে আপনার নিজ গন্তব্যস্থলে যাওয়ার জন্য রওনা হয়েছে। যাওয়ার পথে ঢাকায় কিছু কাজ ছিল সেগুলো সেরেছেন। আসলেই জ্যামে আটকে থাকা খুব বিরক্তকর একটা সময়। যাক আলহামদুলিল্লাহ আপনি ভালোভাবেই গন্তব্যস্থলে পৌঁছে গিয়েছেন।

সারাদিনের খানিক অংশ তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করেছেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44