Better life with steem || The Diary Game || 22th

in Incredible India2 months ago (edited)

PhotoCollage_1711119385268.jpg

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি অবারাকাতু, আশা করি সবাই ভালো আছে ,সুস্থ আছেন। আপনাদের দোয়া ও আশীর্বাদে আমিও ভালো আসি আলহামদুলিল্লাহ।

সেহেরি

প্রতিদিনের মতো আজকেও আমি রোজা রাখার জন্য সেহরি খেতে উঠলাম ,বড় ভাইয়ের ডাকে। গড়িতে তখন বাজে ৩: ৩৭ মিনিট, তারপর আমি ফ্রেশ হয়ে, সেহরি খেতে চলে যায়।

সেহরি খাবার শেষ করে আমি আমার রুমে চলে আসি। এসে দেখি আযানের প্রায় অনেকটা সময় বাকি আছে। তখন আমি পোস্ট পড়ি, দুইটা পোস্ট পড়ে তখন আযানের শব্দ শুনতে পায়, অযু করে নামাজ পড়তে চলে যায়।নামাজ পড়ে এসে ,একটা নাটক দেখে ঘুমিয়ে যাই।

সকাল বেলা

সকালবেলা প্রতিদিন মতো আজকে সকালেও এলার্ম শব্দে আমার ঘুম ভাঙ্গে।তারপর বিছানা গুছিয়ে আমি ওয়াশরুমে চলে যাই ।

গিয়ে গোসল করি শেষ করে আমি রেডি হই অফিসে যাওয়ার জন্য। আমি আর শরিফুল একসাথে অফিসে যাই। অফিসে যাওয়ার পর প্রতিদিনের মতো কিছু কাজ বাকি থাকে সেগুলো সম্পন্ন করি।

IMG_20240322_161933.jpg

এক্সপোর্ট প্রোডাকশনে কি কি সমস্যা বা ডিফেক্ট থাকতে পারে তা খুঁজে খুঁজে বের করি তারপর ওইগুলো এক এক করে ছবি তুলি।

দুপুর বেলা


এটুকু করতে অনেক সময় চলে যায়। আজ শুক্রবার তাই ওয়ার্কারদের ১২:৩০ ছুটি হয়ে যাবে। সকালের কাজগুলো দ্রুত শেষ করার চেষ্টা করি। তাও সম্পন্ন করতে পারি নাই। আমি ১২:৩৭ অফিস থেকে চলে আসি।

IMG20240322160609.jpg

বাসায় এসে ওয়াশরুমে গিয়ে গোসল করি। মসজিদ
যাওয়ার জন্য প্রস্তুত হয়, জুম্মার নামাজ শেষ করে আবার বাসায় চলে আসি। কিছুক্ষণ রুমে রেস্ট নিয়ে আবার অফিসের জন্য রেডি হয়ে, অফিসে চলে যাই।

ওই বাকি কাজগুলো যে সম্পন্ন করি। তারপর নতুন প্রোডাক্ট বের হয়েছে এর ওজন নেই, এর থিকনেস দেখি, হার্ডনেস চেক করি, বার্নিয়ার স্কেল দিয়ে মাপ নেই।

বিকেল বেলা

ওইগুলা করার পর ডেইলি রিপোর্ট গুলো কমপ্লিট করি। রিপোর্টগুলো সিগনেচার করে ফাইল রেখে দেই।
কিছুক্ষণ রেস্ট নিয়ে তারপর পাঞ্চ করে চলে আসি বাসায়।

ফ্রেশ হয়ে একটা পোস্ট পড়ি, আর কমেন্টের রিপ্লাই দেই। তারপর আছর আজান দিয়ে দেয়, ওযু করে নামাজ পড়ে আসি। নামাজ শেষ করে বাসার কাছেই চা বাগান কিছু সময় চা বাগানে ঘুরে আসি।

IMG_20240322_185340.jpg

সন্ধ্যা

ঘুরাঘুরি শেষ করে ইফতারের সময় হয়ে যায় তাই তাড়াতাড়ি করে বাসায় চলে আসি। রুমে এসে ওযু করে ইফতারি খাইতে চলে যায়। ইফতার শেষ করে নামাজ পড়তে চলে যায় ।

নামাজ শেষ করে রুমে চলে আসি। এসে পোস্ট লেখা শুরু করি,কিছুক্ষণ লিখতেই ভাবি কল দেয় ,রাত্রে খাবারের জন্য রাত্রের খাবার খাইতে যাই। শেষ করে আবার রুমে এসে পোস্ট লিখি কিছুক্ষণ লিখতেই এশারের আজান হয়ে যায় তখন তারাবি নামাজ পড়ে চলে যায়। নামাজ শেষ করে রুমে চলে আসি

রাত্রে

IMG_20240322_205329.jpg

এসে পোস্ট কমপ্লিট করে । তারপর দেখি শরিফুলের মন খারাপ অনেক। কারণ তার নানা মারা গেছে, যেতে পারে নাই। তাই অনেক মন খারাপ,তাকে নিয়ে চা দোকানে যাই চা খাইতে। খাওয়া শেষ করে আবার রুমে চলে আসি । এইভাবেই আমার জীবন থেকে একটি দিন কমে যায়।😭😭😭

Sort:  
Loading...
 2 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে অফিস যাওয়ার উদ্দেশ্যে প্রস্তুত হয়েছিলেন এবং অফিসে গিয়ে নিজের কার্যক্রম শুরু করেছিলেন। আজ শুক্রবার এজন্য অফিস তাড়াতাড়ি ছুটি হয়ে গিয়েছিলো এবং বাসায় এসে বিশ্রাম নিয়েছিলেন।

খুব ভালোভাবেই আপনি আপনার কার্যক্রম তুলে ধরেছেন।। ধন্যবাদ আপনাকে।।

ধন্যবাদ ভাইয়া, সুন্দর কমেন্ট করার জন্য 🌹🌹

 2 months ago 

চাকরি ক্ষেত্রে এরকম অভিজ্ঞতা আমারও হয়েছিল। তখন আমি ভিজিট এবং গ্রাফিক্স এ জব করি। অফিস করার সময় আমি জানতে পারি আমার মামা মারা গেছে। কিন্তু ছুটির জন্য আবেদন করলে তখন আমি ছুটি পাইনি।

ধন্যবাদ ভাই ,আমার পোষ্টটি পড়ার জন্য, ভাই ছুটি পাওয়া যেত কারণটা হলো তার নানা মারা গেছে সকালবেলা এখন মাটি দিবে আসরের পরে আর ওর যাইতে লাগবে 12 থেকে 13 ঘন্টা তাই যাওয়া হয় নাই

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 64453.46
ETH 2971.59
USDT 1.00
SBD 3.59