Better life with steem || The Diary Game || 19 May 2024 ||

in Incredible India2 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু কেমন আসেন বন্ধুরা আশা করি ভাল আছেন আমি আপনাদের দোয়ায় এবং আশীর্বাদে ভালো আছি আলহামদুলিল্লাহ।

আজকে আবার আপনাদের মাঝে একটি ডাইরি গেম নিয়ে হাজির হতে পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে করছি।

সকালবেলা


আজকে সকালে প্রতিদিনের মতোই এলাম ঘুম ভাঙ্গে ঘুম থেকে উঠে দেখি গড়িতে সাতটা সাত বাজে তাই ধীরে ধীরে উঠে বিছানা গুছিয়ে ওয়াশরুমে চলে আসি এবং গোসল শেষ করে অফিসে যাওয়ার জন্য প্রস্তুত হয়।

ভাবি রুমে খাবার দিয়ে যায়, সকাল খাবার খেয়ে এবং সাথে ঔষধ খায় ।এবং অফিসের উদ্দেশ্যে রওনা দেয়। কোম্পানিতে ঢুকে দেখি কত সুন্দর সুন্দর ফুল ফুটে আছে গাছে গতকালকে বৃষ্টি পড়ছিল তাই

IMG20240519170918.jpg

IMG20240519170909.jpg

দেখতে খুব সুন্দর লাগছিল, এগুলোর ছবি তুলে । অফিস রুমে চলে আসি ,আমার সিটে বসে যাই। সবাই আসলে প্রতিদিনের মতো কাজের বিষয় নিয়ে আলোচনা করি এবং শেষ করে।

যার যার কাজে লেগে পড়ি প্রতিদিন এর মতো সেকশন গুলো ঘুরে ফায়ারিং থেকে স্যাম্পল গুলো নিয়ে আসে এবং এগুলোকে শ্রেণীবিন্যাস করি যেমন এর এ গ্রেট বিগ্রেড সি গ্রেড দেয়।

এরপর আয়রন কি পরিমান আছে তার নির্ধারণ করি এবং তার রিপোর্টে লিখি এগুলো আবার ঊর্ধ্বতন কর্মকর্তাকে সাবমিট করি।

এগুলো কাজ করতে করতে দশটার কাছাকাছি হয়ে আসে এগুলো কাজ করে প্রচন্ড মাথা ধরে যায় তাই এক বড় ভাইকে কল দিয়ে ক্যান্টিনে চলে আসি চা

IMG_20240519_210857.jpg

খেতে। চা খায় আর একটি পোস্ট করি এবং তাতে কমেন্ট করি। চা খাওয়া শেষ করে বাহিরে আকাশের অবস্থা অন্ধকার বৃষ্টি আসবে তাই বিদ্যুৎ চমকাচ্ছে।

IMG20240519102005.jpg

তাড়াহুড়া করে কোম্পানির ভিতরে ঢুকে পড়ে। আমি ডেকোরেশনের দিকে চলে আসি আর বড় ভাই গ্লেজ সেকশন চলে যায়। ডেকোরেশনের ঢুকে দেখি এক্সপোর্ট অর্ডার চলছে ওই অর্ডারটি হচ্ছে ইন্ডিয়ান বায়ার।

এর আগেও আমাকে আমাদের কোম্পানির ইন্ডিয়ান স্যার আমাকে এই প্রোডাক্টের ব্যাপারে বা সম্পর্কে ধারণা প্রদান করে কি রকম মাল যাবে কোন কোয়ালিটির মাল যাবে বা কোন গ্রেডের মাল যাবে।

ওই স্যারের ইন্সট্রাকশন ফলো করে দেখা শুরু করি এর মাঝখান দিয়েই কিছু মাল বাদ দেই এবং যেগুলো ভালো সেগুলো একসেপ্ট করে চলে আসি ওইখানকার সেকশন ইনচার্জ কে অবগত করে।

ডেকোরেশন থেকে বের হয়েই আমি সকাল বেলার প্রতিদিন মতোই মিটিং-এ জয়েন করি মিটিং আজ খুবই অল্প সময় হয়েছে তাই মিটিংয়ে বেশি সময় লাগেনি।

শেষ করে আমি আমার রুমে বসে কিছুক্ষণ রেস্ট নিয়ে আবার ডেকোরেশনের দিকে চলে আসি দেখার জন্য ওই মাল কি ভালো লাগাচ্ছে কিনা। এসে দেখি মোটামুটি ভালই লাগাচ্ছে তাই আমি লোকাল প্যাকিংয়ের দিকে চলে আসি।

IMG_20240519_211010.jpg

প্যাকিং এসে দেখি মার্বেল কালারের কাপ প্যাকেট হচ্ছে সেগুলো কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে দেখি এবং ভুল হলে সাথে সাথে সংশোধন করে দিয়।

দুপুরবেলা+বিকেল বেলা


লোকাল প্যাকিং আর ডেকোরেশন কাজ করতে করতে দুপুরে খাবারের টাইম হয়ে আসে এবং দুপুরে খাবার খেতে বাসায় আসি ফ্রেশ হয়ে দুপুরের খাবার শেষ করে কিছুক্ষণ রেস্ট নেই এবং অফিস যা চলে আসি।

কিছুক্ষণ রেস্ট নিয়ে ডেকোরেশনে চলে আসি কিছু কাজ করি তারপর ওইখানকার সুপারভাইজারের সাথে বসে একটু গল্প করি। আমি রুমে চলে আসি রিপোর্ট রেডি করি। শেষ করে কিছু কাজ বাকি ছিল এগুলো কমপ্লিট করেই পাঁচটা বেজে যায়।

IMG20240519170834.jpg

IMG20240519172720.jpg

আমি রুমে রেস্ট নিয়ে বড় ভাই আমি পান্স করে বের হয়ে পড়ি এবং একটি চার দোকানে বসে কিছুক্ষণ আড্ডা দেই। দেওয়ার শেষ করি আমি আমার বাসায় চলে আসি এবং উনি উনার বাসায় চলে যায়। বাসায় এসে ওয়াশরুমে চলে যায় গোসল করে ফ্রেশ হয়ে।

সন্ধ্যাবেলা+রাত্রিবেলা


কিছুক্ষণ মোবাইলে সময় দেই সন্ধ্যার পরে পোস্ট লিখতে বসে যাই লেখার মাঝখানেই রাত্রে খাবারের জন্য ভাবী ডাক দেয়। রাত্রে খাবার খেয়ে আবার পোস্ট কমপ্লিট করি।

এভাবে আমার দিন টা শেষ হই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...

বৃষ্টি পড়লে গাছ এবং গাছের ফুলগুলো খুব সতেজ হয়ে ওঠে। আপনার রং চা খাওয়ার অভ্যাসটা খুব ভালো। আমি তো এদিকে দুধ চা খাওয়া ছাড়তেই পারছি না। আপনাকে কোম্পানিতে যথেষ্ট দায়িত্ব নিয়ে কাজ করতে হয় দেখছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই পোষ্টের মাধ্যমে আপনার সারাদিনের কার্যক্রম তুলে ধরার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য

This post has been upvoted through Steemcurator09


Newcomer Team Curation Guidelines For March 2024
Curated by @adeljose

Note:

 2 months ago 
  • কোম্পানির সামনে যে ফুলগুলো রয়েছে সেগুলো দেখতে খুব সুন্দর তবে এরা নাম আমার জানা থাকলেও এখন পড়ছে না।

  • সারাদিন কোম্পানির কাজেই নিয়োজিত ছিলেন এবং তৈরিকৃত পন্যেগুলো আরও ভালো করে দেখছিলেন যাতে কোনো ত্রুটি না থেকে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য

 2 months ago 

ফুল দুটি দেখে প্রশংসা না করলে নয় খুবই সুন্দর লাগছিল। বিদ্যুৎ চমকালে আমার অনেক ভয় লাগে,, আর ইদানিং বৃষ্টি আসার আগেই অনেক বেশি বিদ্যুৎ চমকানো শুরু করে।
খুব সুন্দর একটি দিন কাটিয়েছেন আপনি কাজকর্মের মাঝে কেটেছে আপনার আজকের দিন ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর করে কমেন্ট করার জন্য

 2 months ago 

ফুল দুটি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় এই ফুল গুলো নিয়ে কত খেলা করতাম। ধন্যবাদ আপনাকে ।এই পোষ্টটির মাধ্যমে অনেকদিন পর এই ফুলগুলি দেখলাম।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে আপনার অনুভূতি শেয়ার করার জন্য

 2 months ago 

প্রতিদিনের নিয়মে আজকে অফিসে গিয়েছিলেন।। আসলে আপনাদের অফিসে বেশিরভাগ কাজ করা হয় পরীক্ষার।। আর হ্যাঁ আজকের ফুল গুলো অনেক সুন্দর হয়েছে ভাই।। অফিসে কাজ করার সময় চা খাওয়া অনেক ভালো আর আমি চা খেতে খুব বেশি পছন্দ করি না।।

 2 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 months ago 

কত দিনের মতোই সকালবেলা নাস্তা খেয়ে অফিসের উদ্দেশ্যে রওনা হয়েছেন।
সকালবেলা অফিসে গিয়ে দেখলেন খুব সুন্দর ফুল ফুটেছে। বিশেষ করে বৃষ্টি হওয়ার পর যে কোন গাছের ফুল দেখতে খুব সুন্দর হয়।
আপনাদের কোম্পানির তৈরি করা গ্লাস গুলো দেখতে খুব সুন্দর ছিল।
আপনাদের কোম্পানির সম্পর্ক অনেক তথ্য শেয়ার করেছেন। আমার অবশ্য এরকম সিরামিক সম্পর্কে কোন ধারণা নেই।

সুন্দর একটি দিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে সুন্দরভাবে কমেন্ট করেছেন সেজন্য অসংখ্য ধন্যবাদ

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের রিপ্লাই দেওয়ার জন্য।
আপনার জন্য সব সময় শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 months ago 

অবশ্যই কোন কাজ করার আগে তার জন্য আমাদের কিছু অভিজ্ঞতার প্রয়োজন। তাই হয়তোবা আপনার বড় ভাই বা ইন্ডিয়ান স্যার আপনাকে বিষয়টা সম্পর্কে অবগত করছেন। সকাল সকাল ফুল দেখতে বেশ ভালই লাগে। আমাদের বাড়িতেও বেশ কয়েকটা বাগান রয়েছে সেখানে ফুলগুলোর সৌন্দর্য উপভোগ করি, আমি প্রতিদিন সকালবেলা। আসলেই গরমের মধ্যে হঠাৎ করে বৃষ্টি হওয়াটা একেবারেই অন্যরকম একটা খুশির বিষয়। বড় ভাইয়ের সাথে চায়ের দোকানে আড্ডা দিয়ে বাড়ি ফিরে এসেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66372.71
ETH 3445.12
USDT 1.00
SBD 2.63