Better life with steem || The Diary Game || 16 April 2024 ||

in Incredible Indialast month (edited)

1713368619170.jpg

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। কেমন আছেন বন্ধুরা? আশা করি ভালো আছেন সুস্থ আছেন, আমি আপনাদের দোয়ায় এবং আশীর্বাদে ভালো আছি আলহামদুলিল্লাহ।

আপনাদের মাঝে আমি আবার একটি দিনের কার্যক্রম শেয়ার করতে চলে আসলাম।

সকাল বেলা

সকালবেলা আমার ঘুম ভাঙ্গে ছয়টা পঞ্চাশের দিকে থেকে উঠে কিছুক্ষণ শুয়ে থাকি তারপর আস্তে আস্তে করে প্রতিদিনের মতো পোল্ট্রি ফার্মে চলে যায়।

গিয়ে দেখি আব্বা ছোট ভাই আম্মা কাজ করতেছে আমি পোল্ট্রি ফার্মে ঢোকার পর আম্মা আমাকে বলে চলে যেতে গিয়ে ঘুমাইতে বলছে।

কারণ আজকে আমি আমার কর্মস্থলে চলে আসবো সেজন্যই কেউ কোন কাজ করতে দেয়নি তাই চলে আসি। বাড়িতে এসে শুয়ে প্রায় অনেকক্ষণ ফেসবুক চালাই।

সাতটা ৩৩ এ কারেন্ট চলে যায় তারপর কিছুক্ষণ শুয়ে থেকে আটটা বাইশের দিকে উঠে যায়। ফ্রেশ হয় রুমে আসি আসার কিছুক্ষণ পরে তারা সবাই চলে আসে।
কারেন্ট নাই সেজন্য কাজ করতে পারে নাই।

বাড়িতে এসে আব্বা আমাদের দুই ভাই কি বলে কাজ করতে বলি কি কাজ দিল এবং পুকুর থেকে বাস গুলো তুলতে বড় বিলে কাজটা নৌকা দিয়ে শেষ করি।এবং শিং মাছের পুকুরে এবং মাগুর মাছের পুকুর কাজ শেষ করি।

এগুলোতে কাজ করতে হয় না এগুলোর মধ্যে আমাদের কর্মচারী আছে। কিন্তু তাও নিজেদের কিছু কাজ করতে হয়। কারণ তারা ঈদের ছুটিতে বাড়িতে গেসে।

দুইজনে আস্তে আস্তে দেখে এই কাজগুলো শেষ করছি, বাড়িতে এসে ফ্রেশ হয়ে সকালের নাস্তা শেষ করি।

১০:৩০ টায় দিকে কারেন্ট আসে, তাদের সাথে আমিও পোল্ট্রি ফার্মে চলে যায় ।যাওয়ার পরে আমার আব্বা পরিষ্কার করা শুরু করে ছোট ভাই আব্বা সাথে সাহায্য করে ।আর আমি আর আম্মা মুরগিকে স্যালাইন দেয় ।

গরম প্রচুর তাই স্যালাইনটা বারোটার দিকে দিতাম কিন্তু এখন লোডশেডিং তাই বারোটার সময় কারেন্ট, থাকবে কি থাকবে না তাই একটু আগেই দিয়ে দিলাম। আমি আর আম্মা মুরগিকে স্যালাইন দেওয়া শেষ করি তারপর আমি আর আম্মা মুরগির কাছ থেকে ডিম তুলি ডিম তোলার মজা আলাদা।

দুপুর বেলা

বাড়িতে চলে আসি আসার পর গোসল করা শেষ করি এবং আসার জন্য কাপড় গুছিয়ে ব্যাগ রাখি। গোছানো শেষ করে আসার জন্য প্রস্তুত হই এবং দুপুরের হালকা খাবার খেয়ে কিছুক্ষণ রেস্ট নিয়ে।

IMG20240416220844.jpg

সবার কাছ থেকে বিদায় নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা দেই ।আমাদের বাড়ি থেকে বাস স্ট্যান্ড আসতে সময় লাগে পাঁচ থেকে সাত মিনিট ৭ মিনিট হাঁটার পর বাস স্ট্যান্ড এসে পৌঁছলাম।

তারপর এসে দেখি অনেক লোক আরো আর অনেক গরম তাই অনেক খারাপ লাগতেছিল ১০ টাকার জায়গায় বিশ টাকা ভাড়া দিয়ে ভরাডোবা থেকে ভালুকায় আসি।

ভালুকা এসে তাড়াতাড়ি করে সিএনজি গাড়ি পাই, ড্রাইভার সাব আমাকে সামনে বসতে বলে আমার কাছে ল্যাপটপের ব্যাগ থাকায় আমি সামনে বসতে রাজি হয় না। পিছনে বসে ভালুকা থেকে হোসেনপুর আসি একশ ত বিশ টাকা দিয়ে ।

বিকেল বেলা

হোসেনপুর এসে কোন গাড়ি পাইনা তাই কিছুক্ষণ দাঁড়িয়ে থাকি ওইখানে অনেক মানুষ ছিল ,কিন্তু সবাইকে একে একে জিজ্ঞেস করে বলি কেউ কি ভৈরব যাবে তারপর পাঁচজন একসাথে একটি সিএনজি ড্রাইভারের সাথে কথা বলি।

ড্রাইভার বলে প্রতি জন ২০০ টাকা করে দিতে হবে, তা কেও রাজি হলো না তাই আর আমি সিএনজি করে যেতে পারিনি। ভৈরবের ভাড়া ছিল একশত বিশ টাকা তাই ৮০ টাকা বেশি করে চারজন প্যাসেঞ্জার না করে দিল সাথে আমিও।

তারপর একটি বাসের জন্য অপেক্ষা করি অবশেষে একটি লোকাল বাস পায় এই ফাস্ট টাইম আমি বাসে করে ভৈরব আসি।

IMG20240416175705.jpg

লোকাল বাস বলে কথা ঘোড়ার গাড়ির মতন বা গরুর গাড়ির মতন করে আসে প্যাসেঞ্জার তুলতে তুলতে একটু জাগাও বাকি ছিল না তাই অনেক কষ্ট করে ভৈরব পর্যন্ত আসি।

সন্ধ্যাবেলা


এক ঘন্টা রাস্তায় উনি সময় লাগাই এক ঘন্টা ৪৭ মিনিট তাই সন্ধ্যা এসেছিল ভৈরবের একটু হাটা পর আরেকটি বাস সিরিয়াল ধরে দাঁড়িয়ে আছে আমি ওই বাসে উঠে পড়ি এবং বিশ্বরোড পর্যন্ত ৫০ টাকা দিয়ে আসি।

বিশ্বরোড আসার কিছুক্ষণ পরেই সামনের একটি মহিলা বা শিশু বমি করে দেয় হালকাকিছু বাতাসে আমার গায়ে এসে পড়ে আমি কিছু রাগ দেখায় ওর মহিলাটা হাজবেন্ড সরি বলে এবং মহিলার ব্যাগ থেকে টিস্যু বের করে দেয়।

কিছুক্ষণ মধ্যেই বিশ্বরোড চলে আসি আসার সাথে সাথেই আমি পাবলিক ওয়াশ রুম যাই যাওয়ার পর ফ্রেশ হয়ে আমি আরেকটি বাসে করে মাধবপুর চলে আসি,মাধবপুর আসতে ৫০ টাকা ভাড়া নেই।
IMG20240416193846.jpg

৩০ থেকে ৩৫ মিনিট পর মাধবপুর চলে আসি আমি বাস থেকে নেমে পড়ি, নামার পর বিরিয়ানি দোকান খুঁজি রাত্রে খাবার জন্য কারণ ভাবি বাসায় নাই তাই ওইখান থেকে বিরিয়ানি নিয়ে আসি ।

রাত্রিবেলা

তারপর একটি দোকান পাই কিন্তু ওই দোকান ভালো কিছু নাই তাই খুঁজি কিন্তু পাই না তাই ওই দোকান থেকেই ১১০ টাকা দিয়ে খাসি তেহেরি নিয়ে আসি।

IMG20240416215339.jpg

IMG20240416215259.jpg

কিনার পর শাহাপুর আসার জন্য গাড়ি খুজি কিন্তু একটি সিএনজি পাই ওই সিএনজিতে ৫০ টাকা করে শাহাপুরে আসি ,সিএনজিতে নামতেই নয়টা ১০ বেজে যায় ।

IMG20240416202749.jpg

তাই টিউটোরিয়াল ক্লাসে জয়েন করি।
এবং মূল্যবান কথা শুনতে শুনতে বাসার দিকে আসি দেখি আমার আগে জাকারিয়া এসে পড়েছে তাই ভালো আছে কিনা জিজ্ঞেস করলাম।

তোর সাথে ফ্রেশ হয়ে খুবই খারাপ লাগতেছিল তাই শুয়ে পড়ি এবং টিউটোরিয়াল ক্লাস শেষে করে ঘুমিয়ে যাই।।

পোস্ট এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সাবধানে থাকবেন। এবং আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ে একটি কমেন্ট করবেন।

Sort:  
Loading...

This post has been upvoted through Steemcurator09


Newcomer Team Curation Guidelines For March 2024
Curated by @adeljose

Note:

 last month 

ঈদের ছুটিতে বাড়িতে আসার পরও আপনি নিজের কাজগুলো বেশ ভালোভাবে করেছেন। কিন্তু ঈদের ছুটি শেষ হয়ে গেলে আবারও তো কর্মস্থলে ফিরে যেতেই হবে কিছুই করার নেই। বাসার সব কাজকর্ম শেষ করে আপনি নিজ কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

সারাদিন ব্যস্ততার মাঝেও সুন্দর কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাই আমার পোস্টটি কষ্ট করে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🌹🌹

 last month 

বাড়ির সবাই জানে আপনি এখানে এসেও আবার কাজ করবেন। তাই আপনাকে বাড়ির কোন কাজ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। একটু রেস্ট করলে আপনার কাছে ভালো লাগবে। সেই সাথে নিজের সবকিছু গুছিয়ে নিয়ে কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। ঠিকঠাক মত পৌঁছাতে পেরেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

ধন্যবাদ আপু আমার সারাদিনের কার্যলিপি পরে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ আপু 💐💐💐

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67