Better life with steem || The Diary Game ||07 jun 2024 ||

in Incredible Indialast month

1717776275740.jpg

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, কেমন আছেন বন্ধুরা? আশা করি ভালো আছেন সুস্থ আছেন, আমি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ।

আপনাদের মাঝে নতুন একটি ডাইরি গেম নিয়ে চলে আসলাম আপনাদের সাথে শেয়ার করতে।

সকাল বেলা

প্রতিদিন মতোই আজকে সকালবেলা অ্যালামে শব্দে ঘুম ভাঙ্গে তাই এলাম কি অফ করে আরো কিছুক্ষণ শুয়ে থাকি, ৭:০৬ বিছানা থেকে নেমে বিছানা গুছিয়ে ওয়াশরুমে চলে আসি গোসল করার জন্য এবং গোসল শেষ করে , ওয়াশরুম থেকে বের হয়ে অফিসে আসার জন্য প্রস্তুত হই।

প্রস্তুত হয়ে প্রতিদিন আমার মতই সকালের খাবার খাওয়ার জন্য ভাবির রুমে চলে আসি আজকে সকালের খাবারটা ছিল পোলাও এর চাল দিয়ে খিচুড়ি রান্না করছিল। সকালে খাওয়া দাওয়া শেষ করে আমার রুমে চলে আসে।

প্রতিদিনের মতোই অফিসার সরঞ্জাম নিয়ে অফিসের উদ্দেশ্যে আমি আর শরিফুল রওনা দেই 5 থেকে 7 মিনিট মধ্যেই আমরা অফিসে মেন গেটে পৌঁছায়।

মেন গেটে পাঞ্চ করে আমাদের অফিস রুমে চলে আসি। এসে দেখি আমাদের বড় ভাই ব্রাদার চলে এসেছে আমরা দুজনে ই বাকি ছিলাম।

তারপর কোন কথা না বলে রুমে যার যার সিটে বসে যায় তারপরে কাজ বিষয়ে কিছুক্ষণ সবাই মিলে আলাপ-আলোচনা করি প্রায় ১৫ থেকে ২০ মিনিট আলোচনা করে যার যার কাজে লেগে পড়ি।

প্রতিদিনের মতোই আমিও কোম্পানি প্রতিটা সেকশন ঘুরে ফায়ারিং হতে আসার সময় গতকালকে কিছু টেস্ট এবং স্যাম্পল দেওয়া ছিল সেগুলো নিয়ে আসি রুমে নিয়ে এসে প্রতিদিনের মতোই এগুলো আমি স্যাম্পল থেকে ডিফেক্ট গুলো নোটিশ করি এবং তা ফ্লোচার্ট করে কম্পিউটারে এন্ট্রি করি।

আর টেস্টের স্যাম্পল গুলো গ্রেট নির্ধারণ করি এবং তা আবার কোম্পানির কয়েকটি হেড গ্রুপে সাবমিট করি ।এগুলো কাজ শেষ করে, ডেকোরেশনে চলে আসি ওইখানে কিছু কাজ করে শরিফুল থাকাই তাই ওখান থেকে চলে আসি।

ডেকোরেশন থেকে আসার পরে আমার দ্বিতীয় নাম্বার সেকশনে চলে আসি লোকাল প্যাকিং ওই খানকার ওয়ারকার প্রোডাক্টগুলো বাছাই করে কিছু ডিফেক্ট আমার জন্য রেখে দেয়,

আমি যাওয়া মাত্রই প্রতি টেবিলে এক টেবিলে গাছ থেকে পাড়া খেজুর দেয় আমাকে খাওয়ার জন্য ছিল নিয়ে এসে আমার কাজগুলো করে ডিফেক্ট মালগুলো দেখি এবং কিছু মাল একসেপ্ট করি আর কিছু মাল রিজেক্ট করে বাতিল করে দেই।

IMG20240607084659.jpg

এই কাজ করতে করতে অনেকটা সময় পার হয়ে যায় প্রতিদিনের মতোই বড় ভাই আর আমি ক্যান্টিনে চলে যাই চা খেতে ।চা না খেলে ওয়ার্কারদের সাথে কথা বলতে বলতে মাথায় ব্যথা করে এবং মাথাটা ঝিমঝিম করে থাকে।

চা খাওয়া শেষ হয়ে গেলে আমি আর বড় ভাই কোম্পানি ভিতরে চলে আসি বড় ভাই তার কাজে বের হয়ে যাই আমি আমার কাজে লেগে পড়ি
আজকে সকাল বেলার মিটিংও ছিল না তাই অনেক কাজ করার সময় পেয়ে যাই। কাজগুলো করতে

দুপুরবেলা

কোথায় দিয়ে বারোটা বেজে যায় তার টেরই পাইনি আজকে শুক্রবার তাই আমাদের কোম্পানি নামাজের জন্য সাড়ে বারোটায় ছুটি হয়ে যাবে।

IMG20240607122958.jpg

তাই তাড়াতাড়ি কাজগুলো গুছিয়ে এবং শেষ করে বারোটা ৩৫ এর দিকে বাসায় আমি আর শরিফুল চলে আসি। রুমে ঢুকে প্রথমে ওয়াশরুমে চলে যায় গোসল করতে গোসল শেষ করে আজকে পবিত্র জুম্মার দিন তাই আমি আর জাকারিয়া নামাজ পড়তে মসজিদে চলে যাই।

IMG20240607130012.jpg

নামাজ শেষ করে আসার সময় ভাবীর রুম থেকে আমার রুমে খাবার নিয়ে আসি এসে দেখি ঘড়িতে হাতে কম সময় থাকাই তাই তাড়াতাড়ি করে খাবার খেয়ে নেই খাবার শেষ করতেই দুইটার অ্যালার্ম বেজে যায়।

তাই তাড়াহুড়া করে রেডি হয়ে আমি আর শরিফুল অফিসে চলে আসি। একটু তাড়াতাড়ি আসার কারণে শরীরটা অনেকটা ঘেমে যায় তাই আমাদের রুমে কিছুক্ষণ বসে রেস্ট নেই শরীর থেকে ঘাম শুকালে।

IMG20240607143945.jpg

কাজে লেগে পরি প্রথমে আমি লোকাল প্যাকিংয়ে এ চলে আসি ওখানকার কি অবস্থা এবং কী প্রোডাক্ট প্যাকেট হচ্ছে তা দেখতে এবং কেমন দিচ্ছে তাও যাচাই করতে।

বিকেল বেলা

ওইখানে ঘন্টাখানিক দাঁড়িয়ে ডিফেক্ট মালগুলো ওয়ার্কারদেরকে বুঝিয়ে না দেওয়ার জন্য আমি চলে আসি এবং রুমে এসে কিছুক্ষণ বসে আগামীকালের টেস্ট এবং স্যাম্পল দেওয়ার জন্য প্রথমে বডি থেকে স্লিপ নিয়ে যায়, এবং তা টেস্ট করে,তারপর আমি ফিনিশিং সেকশন থেকে স্যাম্পল কালেক্ট করে।

IMG20240607150926.jpg
IMG20240607150406.jpg

এগুলো কাজ করতে করতে চারটা এক বেজে যায় তারপর প্রতিদিনের মতোই ডেইলি রিপোর্টগুলো আপডেট করার জন্য ।রুমে চলে আসি, আজকে বস না থাকায় সিগনেচার না নিয়েই ফাইলে রেখে আমি আর শরিফুল আরেক বড় ভাই হাঁটতে হাঁটতে অফিস থেকে বের হয়ে পড়ি এবং গল্প করতে করতে আমাদের বাসায় চলে আসি।

সন্ধ্যাবেলা

বাসায় এসে প্রথমে কিছুক্ষণ রেস্ট নিয়ে বাজারে চলে যায়, কাল থেকে জিলহজ্ব মাস শুরু হয়ে যাবে ইসলামিক শরীয়তে আছে জিলহজ মাস শুরু থেকেই কুরবানীর আগ পর্যন্ত কোন প্রকার নখ বা চুল কাটা যাবে না,এটি একটি সুন্নত আমল।

IMG20240607193736.jpg
IMG20240607193723.jpg

চুল কাটা শেষ হয়ে গেলে বাসায় চলে আসি এবং রুমে এসে গোসল করে কিছুক্ষণ রেস্ট নেই। মোবাইলে নাটক দেখতে থাকি নাটক দেখা শেষ করে রাতের খাবার খাওয়ার জন্য বাপের রুমে চলে যায় এবং।

খাওয়া-দাওয়া শেষ করে পোস্ট লিখতে বসে যাই। পোস্ট লেখার মাঝেই

Sort:  
 last month 

প্রতিদিনের মতো আজকেও আপনি তৈরি হয়েছেন অফিসে যাবার জন্য। আজকে আপনি পোলাওয়ের চাল দিয়ে খিচুড়ি খেয়েছেন ।তবে পোলাওয়ের চাল দিয়ে খিচুড়ি খেতে খুব সুস্বাদু লাগে। আপনি সারাদিন অফিসে অনেক কাজ করেছেন। আপনার অফিসের প্রোডাক্ট গুলো দেখতে খুব সুন্দর লাগছে। এতো ভালো একটা পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

জি আপু কিছু এটা অনেক সুস্বাদু ছিল যা মুখে এখনো লেগে আছে, প্রতিদিন রুটি খেতে খেতে আর ভালো লাগেনা তাই ভাবিকে বলছিলাম ভিন্ন রকম আইটেম করতে তাই এই খিচুড়ি। আপু আমাদের কোম্পানিতে প্রোডাক্টগুলো অনেক সুন্দর যা দেখবেন তাই নিতে মন চাইবে

ধন্যবাদ আপু আমার পোষ্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন

Loading...
 last month 

প্রতিদিনের মতো আজও ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সকালের খাবার খেয়েছিলেন আজকে সকালে খিচুড়ি খেয়েছিলেন। খিচুড়ি আমার ভীষণ প্রিয়। তারপর অফিসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। আপনার হাতেট খেজুর দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেলো, ছোটবেলায় স্কুলে যাওয়ার সময় বন্ধুরা গাছে উঠে পাকা খেজুর পেড়ে নিয়ে আসতো। খুব মজা করে খেতাম। ভালো লাগলো আপনার কার্যক্রম পড়ে। ভালো থাকবেন।

 last month 

খিচুড়িটা আসলে ই অনেক পছন্দ করি এই কথাটি ঠিক বলেছেন, খেজুর গুলা এই প্রথম মনে হয় আমি কাঁচা খেজুর খেলাম কেননা এর আগে কখনো কাঁচা খেজুর খেয়েছে কিনা তা আমার মনে নেই, এই খেজুরগুলো আমাদের কোম্পানির একটি ওয়ার্কার দিয়েছে, এবং লোক সত্যি কথা বলতে খেজুরটা অনেক খেতে অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ ভাই আমার পোস্টে পড়ে এত সুন্দর কমেন্ট করার জন্য
🌹

 last month 

আপনার মতো খিচুড়ি আমারও খুব পছন্দের তাই মাঝে মাঝে মাকে রান্না করতে বলি এবং সবাই মিলে মজা করে খাই। পাকা খেজুর খেতে খুব ভালো লাগে। তবে কাঁচা খেজুর আমি খাইনি কখনও আগে। পাকা খেজুর খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আমার মতামতের উওর দেওয়ার জন্য। ভালো থাকবেন।

 last month 

এদিকে বৃষ্টিপাত অনেক বেশি হয় বৃষ্টির দিনে খিচুড়ি খেতে আমার খুব ভালো লাগে, যে বাসায় খাওয়া-দাওয়া করি ভাবিকে বলেছিলাম খিচুড়ি রান্না করতে। তাই আমার কথাই খিচুড়ি রান্না করছি

আমি মূলত খেজুর এতটা খাইনি আগে এই খেজুরটি আমার কোম্পানির একটি ওয়ার্কার দিয়েছিল খাওয়ার জন্য খেজুরটা খেয়ে অনেক ভালো লাগলো।

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য

 last month 

বাহ! সকাল বেলা পোলাও এর চাল দিয়ে খিচুড়ি খেয়েছেন। সকাল সকাল খিচুড়ির কথা শুনলেই কেন জানি লোভ লেগে যায় । যাইহোক সকালের খাবার খেয়েই অফিসের উদ্দেশ্যে রওনা হয়েছেন। সত্যি কথা বলতে ভাই আপনাদের অফিসের তৈরি প্রোডাক্ট গুলো দেখে আর লোভ সামলাতে পারি না। মনে হয়, এখনে গিয়ে সবগুলো কিনে ফেলি।
শুক্রবারের দিন ছিল এজন্য দুপুরের দিকে সব কাজ শেষ করে রুমে এসেছেন। পরে জাকারিয়া ভাই মসজিদে গিয়ে নামাজ আদায় করেছেন।

সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 last month 

ঠিক বলেছেন ভাই সকালবেলা খিচুড়ি খাওয়াটা খুব সুস্বাদু, সেদিন হালকা হালকা বৃষ্টি ছিল এবং আমি যে বাসায় খাই সে বাসের ভাবিকে বললাম আজকে খিচুড়ি রান্না করতে তাই আমার কথাই খিচুড়ি রান্না করছিল। ঠিক বলেছেন ভাই আমাদের কোম্পানিতে অনেক সুন্দর সুন্দর প্রোডাক্ট তৈরি করা হয়। সিলেট চলে আসেন ঘুরেফিরে আমাদের কোম্পানি থেকে কিছু প্রোডাক্ট নিয়ে গেলেন।

শুক্রবার দিন আমাদের অফিস নামাজের জন্য দেড় ঘন্টা ছুটি দেয়। নামাজ পড়ে দুপুরে খাওয়া দাওয়া করে আবার অফিসে চলে যাই।

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 last month 

জ্বী ভাই! আপনি ঠিক বলেছেন, অন্যান্য দিনের থেকে বৃষ্টি যেদিন হয় সেদিন সকালবেলা খিচুড়ি খেতে অন্যরকম শান্তি লাগে।
ইনশাআল্লাহ ভাই একদিন সিলেটে গিয়ে আপনার কোম্পানিতে যাব। সেই সাথে আপনাদের সাথে দেখা-সাক্ষাৎ হবে এবং কিছু প্রোডাক্ট নিয়ে আসতে পারবো।
আমার কমেন্টের সুন্দর রিপ্লাই দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 last month 

জি ভাই আসেন সিলেটে আসলে কিছুদিন ঘুরে গেলেন তারপর পুরো যাওয়ার পথে আমাদের কোম্পানি থেকে প্রোডাক্ট নিয়ে গেলেন,

প্রডাক্টটি বের করতে গেলে ১ থেকে ২ সপ্তাহ সময় লাগে ততদিন আমার বাসায় আপনার থাকতে হবে।

তারপর আপনি আমাদের কোম্পানি থেকে প্রোডাক্ট নিয়ে যেতে পারবেন

 last month 

ভাবীর হাতের খিচুড়ি আহ কি মজা। খিচুড়ি দিয়েই সকালটা শুরু করেছেন আপনি। খিচুড়ি আমার অনেক প্রিয় একটি খাবার।

ডিফেক্ট প্রোডাক্ট এর ফ্লোচার্ট তৈরি করে আপনি কম্পিউটারে এন্ট্রি করেছেন। আমি এন্ট্রি করা এখনো শিখতে পারিনি তাই আমাকে অবশ্যই আপনি এটা শিখিয়ে দিবেন ভাইয়া।

আপনি সুন্নত মোতাবেক জিলহজ মাস শুরুর আগেই চুল কেটেছেন। এটা অনেক ভালো বিষয়। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে পুরো দিনের কার্যক্রম তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64535.04
ETH 3462.08
USDT 1.00
SBD 2.49