Better Life With Steem || 9th-February- 2024||steemCreated with Sketch.

in Incredible India6 months ago

আসসালামুয়ালাইকুম

  • একটা সুন্দর দিন
  • ৯ ফেব্রুয়ারি ২০২৪
  • শুক্রবার

সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন, আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো সুন্দর একটি দিন।

  • সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে উঠানে দাঁড়িয়ে আছি । রোদের চারদিকে ঝিকমিক করছে তখন বাজে বেশ ৯ টার বেশি। আমাদের নিজস্ব নারকেল গাছ থেকে নারকেল আলার কাছ থেকে ডাব পেড়ে নিচ্ছিল।

IMG_20240208_083151_043~2.jpg

  • আম্মুকে বললাম এতগুলো ডাব পাড়লেন কি জন্য। এক দিনে কি এতগুলো খাওয়া যায়। আম্মু বলছে কয়েকটা রেখে বাদ বাকি বেছে দিবে আমি শুনলাম এক একটা পিস ডাবের দাম কত। নারকেল আলা বলল প্রতি পিস ৩০ টাকা। আমি বললাম এত দাম কম। এখান থেকে বেশ কয়েকদিন আগে ঘুরতে গিয়েছিলাম। সেখানে প্রতি ডাবের মূল্য ১০০ টাকা দিয়ে কিনছিলাম।

IMG_20240208_111856_857.jpg

  • বাড়ির পাশে ছোট একটা খেত ফেলানো আছে। সেখানে প্রচুর পরিমাণ নাম না জানা অনেক মানের শাক জন্মিয়েছে আম্মু আমাকে বলল তুই আর তোর ভাবি মিলে দুপুরে রান্নার জন্য শাক গুলো তুলে আনতে। এই শাক গুলোর নাম সঞ্চা শাক। আমার কাছে বেশ খেতে ভালো লাগে। আমি আর আমার ভাবি দুইজন মিলে শাক তুলে নিয়ে আসলাম।

  • দুপুরের টাইম তখন বাজে বারোটা গোসল করব এমন সময় youtube এর ভিতরে ভিডিও দেখছিলাম মুখে ব্রণ হলে দাগ উঠানোর জন্য প্রাকৃতিক নিয়মে বাড়ি বসে অল্প সময়ের ভিতর কি কি উপকরণ দিয়ে মুখের দাগ উঠানো যায় আমি ভিডিওতে দেখলাম লেবু চিনি চায়ের পাতি একসঙ্গে মিক্স করে মুখে বেশ কিছুক্ষণ ঘষলে দাগ উঠে যায় আমিও ভিডিও দেখে বসে থাকতে পারলাম না।

  • সাথে সাথে উপকরণগুলো রেডি করলাম এই প্রথম অনলাইন জগৎ থেকে পাওয়া কিছু ইনফরমেশন কাজে লাগলো নিজের কাছে খুব অবাক লাগছিল যে সামান্য কিছু উপকরণ দিয়ে মুখের দাগ ওঠা সম্ভব।

IMG_20240124_113702_698.jpg

  • আমার ছোট ভাই কোথা থেকে যেন একটা পাকা আম নিয়ে হাজির। মূলত আমার দাদি তার মেয়ের বাড়ি থেকে আনছিল।
    আমি তাকে বললাম অসময়ে এখন আম কোথায় পেলি। তারপরেও পাকা ভেবেছিলাম আমটা হয়তো খেতে মজা হবে না কিন্তু সেই তুলনায় খেতে অসাধারণ ছিল এবং মিষ্টি।

IMG_20240130_095810_037.jpg

  • বিকালে বাড়ির সামনে ইটের রাস্তায় হাটাহাটি করছিলাম এমন সময় দেখছি আমার চাচতো বোন লাভ দড়ি দিয়ে লাভ দড়ি খেলছে আমি ওর কাছে এলাম ছোটবেলায় লাভ দড়ি খেলতাম ও আমার বলছে আপু লাভ দড়ি খেলবি আমি বলছি দে খেলতে পারি কি দেখি কিন্তু কয়েক বার খেলার পর আর খেলা সম্ভব হচ্ছে না অনেকদিন পর খেললে কষ্ট হয়ে যায়।

IMG_20240126_172031_353.jpg

  • বাড়ির উঠানে সন্ধ্যার সময় দোয়ার অনুষ্ঠান হচ্ছে আমার এক ফুপু মারা গিয়েছে বেশ কয়েকদিন হয়েছে তার জন্য দোয়ার অনুষ্ঠান চলতেছে আমিও এক পা দু পা করতে করতে অনুষ্ঠানে হাজির হলাম। আল্লাহ তাকে জান্নাত নসিব দান করুক আমিন।

IMG_20240126_170937_102.jpg

আজকের মতো এখানে শেষ করছি কোন ভুলভ্রান্তি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আল্লাহ হাফেজ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।

Sort:  
Loading...
 6 months ago 

আপনি আজকে আপনার চারপাশের বিভিন্ন ধরনের বিষয় আমাদের মাঝে শেয়ার করেছেন।
ডাব ৩০ টাকাতো এখন কোথাও নেই।
রশি দিয়ে এভাবে লাফিয়ে লাফিয়ে আমি ও আমার বন্ধুরাও খেলতাম। দেখে মনে পরে গেল।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময়টা দিয়ে একটি কমেন্ট করার জন্য আমরা গ্রামাঞ্চলে থাকি তো এজন্য ডাবের দাম সেই তুলনায় অনেক কম আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল

 5 months ago 

আসলে আমাদের এখানে এক পিস ডাবের দাম ৮০ থেকে ৯০ টাকা। যেটা আমরা কিনে খেয়ে থাকি। তবে আপনাদের ওখানে দাম অনেক কম। বর্তমান সময়ে প্রত্যেকটা জায়গায় নাম না জানা অনেক ধরনের শাক দেখতে পাওয়া যায়। যেগুলো রান্না করলে খেতে অনেক মজা।

এভাবেই আমাদের এখানেও গত কয়েকদিন আগে একটা অনুষ্ঠান করা হয়েছিল মিলাদের। যেখানে আমার বড় আম্মার জন্য বাড়ির প্রত্যেকটা মহিলা মিলে দোয়া করেছিল। আজকে আপনার ফুপুর জন্য তাই করা হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময়টা দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 5 months ago 

বাহ আপনাদের বাসায় ঘুরতে যেতে হবে তো, এত সুন্দর ডাব, দেখেই তো তৃষ্ণা লাগছে।

এরকম টাটকা শাক ঢাকায় সারাদিন খুজলেও পাওয়া যাবেনা।

এই অসময়ে পাকা আম পেলেন কোথায়? এটা কি বারোমাসি আম?

ধন্যবাদ সারাদিন আমাদের সাথে শেয়ার করার জন্যে

আসুন ভাইয়া আমাদের নিজস্ব গাছের ডাব। আসলে খাওয়াবো। আর এটা বারোমাসি আম কি শিওর জানিনা । অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66996.66
ETH 3235.91
USDT 1.00
SBD 2.63