মাহফিলে ঘোরাঘুরির কিছু সুন্দর মুহূর্তsteemCreated with Sketch.

in Incredible India6 months ago

মাহফিলে ঘোরাঘুরির কিছু সুন্দর মুহূর্ত

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি শেয়ার করব মাহফিলে গিয়ে কি কি উপভোগ করলাম আশা করি সবার ভালো লাগবে।

IMG_20240216_192020_299.jpg

  • আমরা ছোটবেলায় আমি আমার চাচতো বোনেরা মিলে সুন্দর করে সেজে ঠোঁটে লাল লিপস্টিক দিয়ে ভেনাটি ব্যাগ কাঁধে ঝুলিয়ে খুব সুন্দর করে সাজগোজ করে দলবেঁধে বাড়ির পাশে মাহফিলে যেতাম দিনে ১০০ বারের মতন যাওয়া আশা করতাম কত যে আনন্দ করেছি ছোটবেলায় এখন যে যার মতন সবাই যে যার কাজে ব্যস্ত।

IMG_20240216_185806_258.jpg

  • ফাল্গুন মাসের প্রথম সপ্তাহ চারিদিকে মাহফিলের সমাগম বাড়ি থেকে বেশ কিছু দূরে একটা মাহফিলের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে মাহফিল মানে ঘোরাঘুরি ফুচকা চটপটি ঝালমুড়ি এইগুলো খাওয়া। আমি আমার ছেলে আমার ছোট ভাই ও বাড়ির আশেপাশের ভাই-বোনেরা মিলে সবাই মাহফিলে যাওয়ার উদ্দেশ্য বের হলাম।

IMG_20240216_191011_976.jpg

  • আমার ছেলে খুব ঘুরতে পছন্দ করে এখনকার বাচ্চারা ঘোরাঘুরি অনেক পছন্দ করে। আমরা সবাই একসাথে ভ্যান গাড়িতে করে মাহফিলে পৌঁছাইলাম। ভ্যান থেকে নামা শেষ আমার ছেলে তাকিয়ে দেখে কতগুলো খেলনার দোকান সে তো গাড়ি কিনবেই কোথাও গেলে গাড়ি কিনার তার প্রবল ইচ্ছা আমি তাকে গাড়ি কিনে দিলাম সে গাড়ি কিনে তো বেশ খুশি।

IMG_20240216_185751_682.jpg

  • আম্মু বলেছিল মাহফিল থেকে গরম গরম বাদাম ভাজা নিয়ে আসতে আমি আম্মুর জন্য বেশ খানিকটা বাদাম কিনলাম বাদাম কিনা শেষ হলে। যেখানে কসমেটিকের দোকান ফুচকা চটপটি ঝাল মুড়ি পিঠা আখের রস বেচাকেনা হচ্ছে সেখানে গিয়েছিলাম।

IMG_20240216_191614_008.jpg

  • প্রথমে চটপটি খেলাম তারপরে ফুচকা খেলাম খেয়ে বিলটা পরিশোধ করে আশেপাশে ঘোরাঘুরি করছি। ছোটবেলায় এই ধরনের আইসক্রিমের দোকান থেকে মাহফিলে গিয়ে আইসক্রিম কিনতাম লটারি কাটতাম সেগুলো এখন খুব মিস করি। তারপরে গেলাম ভাপা পিঠার দোকানে সবাই মিলে ভাপা পিঠা খেলাম যেহেতু একটা দুইটা খেলে পেট ভরে না 😅 এটা খাওয়া শেষ এবার গিয়েছি ঝাল মুড়ির দোকানে ঝাল মুড়ি কিনলাম। আম্মুর জন্য ঝাল মুড়ি কিনে নিয়ে আসলাম কিন্তু ঝাল মুড়িতে প্রচুর পরিমাণ লবণ দেওয়ার কারণে সেটা আর খেতে পারলাম না।

IMG_20240216_190132_358.jpg

  • ছেলে তো বেলুন দেখে লাফালাফি শুরু করলো তাকে বেলুন কিনে দিতে হবে আমি কিনে দিতে চাইলাম না কিন্তু সে নাছর বান্দা কিনে না দিলে সেখানে কান্নাকাটি শুরু করে দিবে আমিও দেরি না করে তাকে একটা বেলুন কিনে দিলাম।

IMG_20240216_191622_448.jpg

  • সামনে দেখি মিষ্টি পানের দোকান পান দেখলে আমার মাথায় আর কাজ করে না অনেকে আগুন পান বলে অনেকে মিষ্টি পান বলে আমি আঙ্কেল কে বললাম আমার জন্য সুন্দর করে একটা স্পেশাল ভাবে মিষ্টি পান তৈরি করে দেওয়ার জন্য প্রতি পিস পানের মূল্য ১০ টাকা কিন্তু আমি যেহেতু স্পেশাল ভাবে তৈরি করে নিয়েছিলাম সেখানে আমার প্রাণটা নিয়েছিল ১৫ টাকা মিষ্টি পান খেতে আমার খুব ভালো লাগে। পান খাওয়া এক প্রকার নেশা এটা অভ্যাস হয়ে গেলে বারবার খেতে মন চাই।
    আমি মাঝেসাঝে আমার বড় চাচার কাছ থেকে পান খাই 😅

আজকের মত এখানে শেষ করছি লেখার ভিতর কোন ভুল-ভ্রান্ত হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন সবার জন্য দোয়া ও ভালোবাসা রইলো আল্লাহাফেজ।

Sort:  
Loading...
 6 months ago 

আপনি মাহফিলে ঘুরার স্মৃতি আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে আমি কখনো এমন কোন মাহফিলে যাই নাই। তবে আপনি যেমন লিখেছেন গেলে হয়তো ভালোই লাগবে।
ভালো লাগলো আপনার লেখা পড়ে। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময়টা দিয়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

আমি সাধারণত জানি পুরুষ মাহফিলে যায়। এবং সেখানে গিয়ে ওয়াজ নসিহত শুনে, কিন্তু মহিলারা মাহফিলে যায় এই প্রথম শুনলাম। এবং সেখানে গিয়ে আপনারা অনেক বেশি আনন্দ করেছেন। ধন্যবাদ আপনাদের আনন্দঘন মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য। তবে আপনার ছেলেকে মাশআল্লাহ অনেক সুন্দর লাগছে।

অসংখ্য ধন্যবাদ আপু আমাদের এখানে মহিলা পুরুষ সবাই মাহফিলে যায় মহিলাদের আলাদা বসার জায়গা আর পুরুষদের বসার আলাদা জায়গা।

 6 months ago 

বর্তমানে যে কোন মাহফিলে বেশ দোকান বসে আর অনেক কিছু পাওয়া যায়।। আজ মাহফিলে যেয়ে ফুচকা ও চটপটি খেয়েছেন সেই সাথে মায়ের জন্য বাদামও নিয়েছেন।। পান গুলো দেখে খেতে খুব ইচ্ছা করছে ।।

অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাদের দোয়া ও শুভকামনা রইল।

 6 months ago 

বর্তমান সময়ে মাহফিল প্রায় সব জায়গাতেই হয়ে থাকে ৷ তবে আমার মাহফিলে বক্তার কথা গুলো অনেক ভালো লাগে মাঝে মাঝে অনেক শিক্ষনীয় বিষয়ে কথা বলেন তারা যেগুলো আসলেই খুব গুরুত্বপূর্ণ ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে আপনি সুন্দর একটি মন্তব্য করার জন্য। কিন্তু বর্তমান সময়ের অধিকাংশ ছেলে মেয়েরা মাহফিলে যে বক্তব্যগুলো দেয় এগুলো সোনা বাদে তারা কসমেটিকের দোকানে চটপটি ফুচকার দোকানে সময় ব্যায় করে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60794.44
ETH 2623.30
USDT 1.00
SBD 2.62