আমার পরান যাহা চায় - কভার

in Incredible Indialast month (edited)

কমিউনিটির সকলকে নমস্কার। আশা করছি সকলে সুস্থ আছেন। দেখুন তো আমার কথা মতো আমার ইচ্ছার সুরে সাড়া দিয়ে বেশ কিছুদিন হল কি সুন্দর বৃষ্টি হচ্ছে। ভগবান আমাদের হয়তো সবার কথাই শুনেছেন। এই সুন্দর ঠান্ডা ঠান্ডা ওয়েদারে সব কাজ করতেই ভালো লাগে। বিশেষ করে এর মধ্যে রবীন্দ্র জয়ন্তী পড়লে তো কোন কথাই নেই। বৃষ্টির কাঁপুনি লাগানো হাওয়া বাতাসের সাথে রবীন্দ্র সংগীত জমিয়ে দেয় পুরো মহল।

গত পোস্টে আমি আপনাদের জানিয়েছিলাম আমি বেশ কিছুদিন হল কেন ব্যস্ত ছিলাম। সাথে এটাও জানিয়েছিলাম যে আমার বাড়িতে আমি ছোটখাটো করে হলেও রবীন্দ্রজয়ন্তী পালন করেছি।, যা আমার বহু বছরের শখ ছিল। এর সাথে রবীন্দ্র জয়ন্তীর সন্ধ্যেবেলা কিভাবে সুন্দর করে আয়োজন করেছিলাম এবং কি কি অনুষ্ঠান হয়েছিল তাও জানিয়েছিলাম।
আর কথা দিয়েছিলাম আপনাদের সাথে সেগুলি শেয়ার করব।সেই কথা মত আপনাদের কাছে চলে এসেছি আমার একটি গান নিয়ে, যা আমি রবীন্দ্রজয়ন্তীর দিন গেয়েছিলাম।

আমার প্রিয় শিক্ষক অনুষ্ঠানের কিছু সময় আগে আসলেও অনুষ্ঠানটি জমিয়ে দিয়েছিল ।তার একটা খুবই পছন্দের গানের কথা আমাদের পড়ানোর সময়ই তিনি বার বার বলতেন। রবীন্দ্র সংগীতের মধ্যে তার সবচেয়ে পছন্দের গান - আমার পরানো যাহা চায় ।
তাই তাকে খুশি করতে আমি আমার স্যার আসার পর সেই গানটি গেয়ে উঠলাম ।যদিও এই গানটি আমাদের সকলের পছন্দের ।আমার মনে হয় আমরা সকলেই এই গান খুবই পছন্দ করি। আর এই গানটি আমাদের সকলেরই জানা ।আশা করছি আপনাদের সকলের আমার গান শুনে ভালো লাগবে ।অবশ্যই কমেন্ট করে জানাবেন।

গানের ভিডিও লিংক

লিরিক্স

আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো।
আমার পরান যাহা চায়।
তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো।
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো।
আমার পরান যাহা চায়।

তুমি সুখ যদি নাহি পাও
যাও সুখের সন্ধানে যাও।
আমি তোমারে পেয়েছি হৃদয়মাঝে
আর কিছু নাহি চাই গো।
আমার পরান যাহা চায়।

আমি তোমার বিরহে রহিব বিলীন।
তোমাতে করিব বাস
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী, দীর্ঘ বরষ-মাস।
যদি আর-কারে ভালোবাস,
যদি আর ফিরে নাহি আস,
তবে তুমি যাহা চাও, তাই যেন পাও।
আমি যত দুখ পাই গো।

আমি অনেক ছোটবেলায় এই গানটি শিখেছিলাম। কিন্তু এই গানটি বুঝতে আমার বেশ সময় লেগেছে ।কারণ শব্দের অর্থ বুঝলে শুধু হয় না। অনুভব করারও ক্ষমতা রাখা চাই ।রবীন্দ্রনাথের গান অনুভব করার জন্য, উপলব্ধি করার জন্য সময় চাই।এই গানের কত যে গভীরতা তা শুধুমাত্র এই গানটি মন দিয়ে শুনলে অথবা প্রত্যেকটি লাইন মন দিয়ে পড়লেই বোঝা যাবে। আমি যেটুকু পারি নিজের মতন করে গাওয়ার চেষ্টা করি।

সেদিন আমাকে সবার গানের সাথেই হারমোনিয়াম বাজাতে হয়েছিল ।কারণ একজন দুজন বাদ দিয়ে সকলেই হারমোনিয়াম বাজাতে জানে না। এই কারণে সকলের গানের সাথে বাজাতে বাজাতে আমি একটু হাপিয়ে উঠেছিলাম। আমার বাবা আর আমার শিক্ষকের গলার আওয়াজ আপনারা ভিডিওর ব্যাকগ্রাউন্ড থেকে শুনতে পারবেন। এনারা জানতেন না যে ,ভিডিও হচ্ছে। না হলে মাঝেমধ্যে এরকম ভাবে গান গেয়ে অথবা আমরা নরমালি যেরকম ভাবে গানের আসরে বসি ,সেই রকম নয়েজ করতেন না। কিন্তু এদের উৎসাহতেই আমি আজ গানের প্রতি এতটা এগিয়েছি। অনেকের তো উৎসাহ দেওয়ার মত কেউ থাকে না।

আমার আশে পাশের মানুষ এবং আমার বাবা মা আমাকে গানের জন্য পুরোপুরি উৎসাহ দেয়। এ কারণে আমি খুবই কৃতজ্ঞ ভগবানের কাছে ।প্রার্থনা করি সকল প্রতিভাশীল মানুষের এরকম সঙ্গ দেওয়ার মতন কেউ থাকুক।

আজকের মত এখানেই শেষ করলাম। সকলে ভালো থাকুন।
@isha.ish

Sort:  
 last month 

আমারো পরানো যাহা চায়....

গানটা আমি প্রায় সময় শুনে থাকি। আমার মোবাইলে এখনো আছে। কিন্তু আপনার গলায় গানটা শুনে সত্যি কথা বলতে মনটা ভরে গেল। যেমন আপনার গলা ঠিক তেমন আপনি এত সুন্দর ভাবে হারমোনিয়াম বাজাচ্ছেন, যেটা আসলে সত্যিই অসাধারণ। ধন্যবাদ এত সুন্দর একটা গান আমাদের সাথে উপস্থাপন করার জন্য। আপনাদের প্রতিবাদ ধরে রাখবেন। ইনশাল্লাহ জীবনে অনেক দূরে এগিয়ে যেতে পারবেন।

 last month 

হ্যাঁ, গানটা খুবই শোনা যায়, আর ভীষণই ভালো লিরিক্সগুলো।অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

Loading...

Hii !!

You are a great singer and I saw your video today. I listened your song. You have sung such a beautiful song. I found your voice so sweet and melodious. And the song you sang related to Rabindra Nath Tagore is in Bengali language. Lyrics is tough but I am able to connect with its music. Please keep bringing such lovely masterpiece.
Thank ypu

 last month 

Thank you so much for your beautiful response. Music is for everyone. Language of lyrics definitely important hearing a song, but also we can connect through music.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54