SEC17/W4|"Gift that can impress me."

in Incredible India2 months ago
2024-05-02 19-01-33.png

Pixabay

হ্যালো,
স্টিমিট বন্ধুরা।

তীব্র দাবদাহের এই দিনগুলোতে সবাই যার যার অবস্থানে ভালো ও সুস্থ থাকার যে প্রানান্ত চেষ্টা করছি তা যেন সফল হয় এই কামনাই করছি। প্রিয় কমিউনিটিতে এনগেজমেন্টের চতুর্থ সপ্তাহ চলে এলো। এ সপ্তাহেও বরাবরের মত চমৎকার একটি বিষয় পেয়ে গেলাম লেখার জন্য।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81LV2Taw36yPRxufNrt2sijWtjPt6kzrf6NDRFxGaPNxTV83YcjEPpjmnTWFhW4iWWoxsJUsqYLYN4KybUavarrWkoCgWa.jpg

প্রতিযোগিতার বিষয়বস্তু আমাদের জীবনের সাথে সম্পৃক্ত এবং সকলের কাছেই পছন্দের একটি বিষয় বলে মনে করছি। প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাতে চাই। তারা হলেন-

@karobiamin71
@farhanahossin
@sabus

উপহার সম্পর্কে তাদের অভিমত জানার অধীর অপেক্ষায় রইলাম আমি। তাহলে চলুন মূল লেখায় চলে যাই।

christmas-3015776_1280.jpg

Pixabay

What is the preferred gift that can impress you? The reason behind your choice.।

উপহার পেতে কার না ভালো লাগে। আমার তো ভীষণ ভালো লাগে। যখনই আমার মন খারাপ হয় তখন প্রিয় মানুষদের দেয়া উপহারগুলো দেখে মন ভালো করি। স্মৃতিগুলো স্মরণ করি ও একান্তে নিজের সময় কাটাই।


উপহার পাওয়ার ব্যাপারে আমি নিজেকে একটু ভাগ্যবান ই মনে করি। নিয়মিত আমি বিভিন্ন জনের কাছ থেকে উপহার পাই। এদের বেশিরভাগই আমার প্রিয়জন।তাই উপহারগুলোর স্মৃতি আমার কাছে অনেক মধুর।

সর্বপ্রথম যে উপহার পেলে আমি খুব খুশি হই তাহলো বই। বিশেষ করে কালজয়ী সৃষ্টি কোন বই। বর্তমানে আমার কাছে বিভিন্ন লেখকের লেখা চমৎকার কিছু বই আছে। ছোটবেলা থেকেই আমি সৃজনশীল বই পড়তে বেশি উৎসাহী ছিলাম।আমার পছন্দের কথা জানতো বিধায় আমার ভাইয়েরা নিয়মিত আমাকে বিভিন্ন বই এনে দিতো।

IMG_20240502_171834.jpg
IMG_20240502_172422.jpg

পরবর্তীতে যখন বইমেলা খুব জনপ্রিয় হয়ে উঠলো এবং আমার ভাইদেরই নিজস্ব প্রকাশনী ছিল তারা বড় বড় লেখকদের বইয়ে আমার নাম বলে সিগনেচার নিয়ে আসতো। এছাড়া জন্মদিনে আমাকে বান্ধবীরা যে উপহারগুলো দিতো তার মধ্যেও থাকতো বই।

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCW1GbQRTenjkYKWFU39cSTPSs7tGHFsEMtgL1neSRqgLjbfYgZf9DEzFnTWS13HYnn2ygjSrkboA49Ay83fRaHrmgZXYznRAnrtGxF8HEph8XSBjv6FfBdpCXrLLpje8wZwtdjrAFbVErMUPbCVhJc9uBnJ6UEJ.png

এছাড়া আরো এক ধরনের উপহার পেলে আমি খুশি হই তাহলো শাড়ি। আগে অনেক শাড়ি পরা হতো। এখন তেমন হয় না। কিন্তু তারপরও আমার প্রিয়জনেরা বিভিন্ন উৎসবে বা উপলক্ষে আমাকে শাড়ি উপহার দেয়। এক্ষেত্রে আমি একটি নিয়ম অবশ্যই মানি যে এটি আমার পছন্দ হোক বা না হোক আমি অবশ্যই পরিধান করি।তার সম্মান বজায় রাখি এবং সত্যিকার অর্থে ই আনন্দিত হই।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?।

পারস্পরিক সম্পর্ককে উন্নত করতে উপহার আদান-প্রদানের ভূমিকা অনস্বীকার্য। আমি এখনো স্মরণ করি এমন একটি উপহারের স্মৃতি,আমার শ্বশুর বাড়িতে বাচ্চারা মিলে চাঁদা তুলে আমাকে একটি শাড়ি গিফট করেছিল।সেটা ছিল আমার বিবাহ বার্ষিকী উপলক্ষে। ওরা আমার জন্য টুকটুকে লাল রঙের একটি টাঙ্গাইলের সুতি শাড়ি কেনে। এবং ওদের যুক্তি ছিল যেহেতু আমি ছোট বউ তাই আমি সব সময় লাল শাড়ি পরবো। এভাবে ওরা উপহার দেওয়াতে আমি অনেক আবেগ আপ্লুত হয়ে গিয়েছিলাম এবং শাড়িটি আমি খুবই যত্ন সহকারে রেখে দিয়েছি। অবশ্য মাঝে মাঝে ওদের সাথে কোন প্রোগ্রামে গেলে ঠিকই পরি। ওরা ও খুশি হয়।

IMG_20240502_183719.jpg

আমি মনে করি অবশ্যই উপহার আদান-প্রদানে পারস্পরিক সম্পর্ক ও ভালোবাসার বন্ধন সুদৃঢ় হয়।

আমিও সুযোগ পেলে উপহার দেওয়ার চেষ্টা করি এবং বাচ্চাদেরকে খুব সারপ্রাইজ করি। এবার ঈদে আমি অনেকগুলো আংটি নিয়ে গিয়েছিলাম এবং যখন খুলে বললাম যে তোমরা সবাই যার যার আঙ্গুলের মাপে বেছে নাও। ওরা এত আনন্দ করলো এই বিষয়টা নিয়ে এবং আংটিগুলো নিয়ে পুরো কাড়াকাড়ি করছিল। সবচেয়ে বেশি ভালো লেগেছে যে,ছোট্ট এই ঘটনাটি আমাদের পারিবারিক বন্ধনকে অনেক দৃঢ় করেছে।

Have you ever received any gift that is still memorable to you;Share if you have any stories.।

ক্লাস নাইনে পড়ার সময় বই পড়ার পাশাপাশি আমি নিয়মিত প্রুফ রিডিং করতাম।একবার আমার বড় ভাই যখন বইমেলায় একসাথে অনেকগুলো বই বের করছিল তখন আমাকে বেশ কিছু বইয়ের কপি চেক করতে দিয়েছিল। আমি কিছু বইয়ের প্রুফ চেক করে দেই। পরবর্তীতে উপহার হিসেবে ভাই আমার সম্পাদনায় দুটি বই প্রকাশ করলেন।

IMG_20240502_172243.jpg

এটা জেনে আমি খুবই অভিভূত হয়েছিলাম। এখনো বইগুলো বাজারে পাওয়া যায়। এই উপহারটি আমার স্মৃতিতে আজও অমলিন। ব্যাপারটি আমার মনকে এখনো ভালো করে দেয়। জনপ্রিয় বিষয়ের উপর বইগুলো হওয়ায় আমি অনেক বাসার বুকশেলফে ও বইগুলো পেয়েছি।

আসলে উপহার আদান-প্রদান এগুলো আমাদের বাঙালি সংস্কৃতির অংশ। এখনো আমরা কোন বাড়িতে গেলে বা কোন রোগী দেখতে গেলে খালি হাতে যেতে পারি না। জন্মের পরে কোন বাচ্চা কে প্রথম দেখলে তাকে উপহার না দিলে মন তুষ্ট হয় না। ঈদ,পরীক্ষা, জন্মদিন,আকিকা,কোথাও ঘুরতে গেলে, অথবা এমনি এমনি ও এমন বিভিন্ন উপলক্ষে আমরা একে অপরকে উপহার দিয়ে থাকি।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

gift-4669449_1280.jpg

Pixabay

আমাদের এই দেয়া-নেয়ার অভ্যাস আমাদের সম্পর্ক গুলোকে বাঁচিয়ে রাখতে সহায়তা করে। তাই,উপহার যত ছোট হোক বা বা বড় উপহার দেয়া-নেওয়া বন্ধ করা আমাদের একেবারেই উচিত নয়।

DeviceName
Androidvivo v19
Cameratriple camera 48mp+8mp
LocationBangladesh 🇧🇩
Shot by@hasnahena

◦•●◉✿ধন্যবাদ সবাইকে লেখাটি পড়ার জন্য।✿◉●•◦

◦•●◉✿ Thank You For Reading ✿◉●•◦

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

Loading...

@hasnahena
Really grateful to this community for giving such a great topic to express our thoughts about gifts and gifts are indeed a great source of happiness, share love between us but friends also have their own. There is a different way to give a gift because sometimes it is written on a card, sometimes it is written on a paper, it is a birthday or any other event. Why not, but I think that a gift has no value, the love and affection of the gift giver is hidden in it, so I should value it, the way you told us about something. They express their love to you and give you importance. Keep sharing your love and keep your importance like this. Thank you so much will always be in their hearts.💕💗🎁
@mona01

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47