You are viewing a single comment's thread from:

RE: পুরোনো ঢাকার বিখ্যাত ইফতারি বড়ো বাপের পোলার উৎপত্তি নিয়ে কিছু কথা ।

in Incredible India3 months ago

বড় বাপের পোলায় খায় এই খাবারটা আমি একবার টেস্ট করেছিলাম। আমার কাছে মোটেও ভালো লাগেনি। আসলে হুজুগে বাঙালি যেটা মুখের কথায় জনপ্রিয় হয় সেটা নিয়েই বাড়াবাড়ি করে। আপনি ঠিকই লিখেছেন অভিজাত ও জমিদারদের বেঁচে যাওয়া উচ্ছিষ্ট খাবার যারা খেতো তারা এই খাবারটির নাম দিয়েছিল । তবে এখন অনেকে ভালো উপাদান দিয়ে খাবারটি তৈরি করে বিক্রি করে।

খুব চমৎকার ও তথ্যবহুল একটি লেখা আপনি লিখেছেন যা পড়ে খুবই ভালো লাগলো।

Sort:  
 3 months ago 

আমি নিজে কখনো এই খাবারটি খাই নাই। তবে খাওয়ার খুব ইচ্ছে ছিলো।কিন্তু আমার পরিচিত কয়েকজন এর মুখে এর স্বাদ সম্পর্কে জানার পরে আমি পুরোপুরিই আগ্রহ হারিয়ে ফেলেছি।
যেটুকু বাকী ছিলো সেটুকুও শেষ হয়ে গেল আপনার কথা শুনে।
তবে এটা আপনি ঠিকই বলেছেন যে, ইদানীং অনেক ভালো জিনিস দিয়েই তৈরি হয়ে থাকে এই খাবার। যা বকশী বাজার নিবাসী শেখ সুবাহ প্রচলন করে গেছেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 71329.64
ETH 3801.49
USDT 1.00
SBD 3.50