Better life with Steem || The Diary game ||2 August 2024||

in Incredible India9 days ago
Picsart_24-08-02_21-16-39-911.jpg

আসসালামু আলাইকুম।কেমন আছেন আপনারা সবাই?আজকের এই বৃষ্টিস্নাত দিনে আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। শ্রাবণ মাসের প্রায় অর্ধেকটা চলে গেছে কিন্তু সে হিসেবে বৃষ্টির দেখা তেমন পাইনি। গতকাল আর আজ নিম্নচাপের কারণে আসলে এই বৃষ্টির দেখা পাওয়া।তাই বলে গরম কিন্তু কমেনি।আজ ছুটির দিন শুক্রবার সবমিলিয়ে বেশ-ব্যস্ত একটি দিন পার করেছি আপনাদের সাথে তাই শেয়ার করে নিচ্ছি।

সকালে ঘুম থেকে উঠে ঘরে বেশ কিছুক্ষণ পায়চারি করলাম।দেখলাম কারো ঘুম থেকে ওঠার কোন সাড়াশব্দ নেই।আমার বাসায় মেহমান আছে তারাও বেশ ঘুমাচ্ছে। নাস্তার কাজ সেরে নিলাম।ঘড়ির দিকে তাকিয়ে দেখি নটা বাজে।

IMG_20240802_144335.jpg

এরপর আবার গিয়ে কিছুক্ষণ শুয়ে রইলাম। ১০ঃ০০ টা বাজে উঠে পড়লাম।এরপর সবাই নাস্তা সেরে নিলাম।কিছুক্ষণ পরেই আমার নানাসের ছেলে আসলো।ও নাস্তা করলো না, শুধু চা দিলাম।গতকাল আমার বড় জায়ের শরীর বেশ খারাপ গিয়েছিল।তবে আজকে সকাল থেকে ব্যথা অনেক কমেছে।তাই একটু স্বস্তির নিঃশ্বাস ফেললাম।

IMG_20240802_144345.jpg

এগারোটার দিকে বড়জায়ের মেজো ছেলে ও ছেলের বউ আসলো।তাদেরকে আগে নাস্তা দিলাম।ওরা চা খেলো না।এরপর আমি চলে গেলাম রান্না ঘরে দুপুরের রান্না সেরে নিতে।এমন সময় বেল বাজল।খুলে দেখি অন্য একটা বুয়া এসেছে।বলল যে আমার রোজকার বুয়া আজকেও আসেনি।তাকে বললাম যে আপনি ঘরটা মুছে দিয়ে যাইয়েন।একদিন ঘর মোছার জন্য তাকে ১০০ টাকা দিতে হবে।

IMG_20240802_144355.jpg

আজকে দুপুরে রান্নায় আমি করেছি গরুর মাংস ভুনা,সরষে ইলিশ,পুঁইশাক চিংড়ি ভাজি, ডাল দিয়ে লাউ ও বেগুন ভাজা।রান্না করতে করতে প্রায় দুইটা বেজে গেল।এমন সময় বুয়া এসে ঘর ঝাড়ু দিয়ে ঘরটা মুছে দিল।অবশ্য এই ফাঁকে সবাই গোসল করে নিয়েছে।খাবার টেবিল গুছিয়ে আমিও গোসলে চলে গেলাম।এরপর এসে নামাজ পড়ে নিলাম।প্রায় তিনটার দিকে সবাই খেয়ে নিলাম।

IMG_20240802_144403.jpg

দুপুরের খাওয়া শেষ করে আমি কিছুক্ষণ মোবাইল নিয়ে বসলাম।মোবাইল খুলে ইন্টারনেট চালু করে দেখি যে অনেকগুলো মিসকল এসেছে।আমার ননদ-ননাসরা ফোন করেছে।আসলে সকালের দিকে একবারেই সময় পাইনি মোবাইল হাতে নেওয়ার।এখন একজন একজন করে সবাইকে কল দিতে গেলে অনেক সময় লাগবে।ওরা মূলত বড় জায়ের খবর নিতে ফোন দিয়েছে।তাই আমি গ্রুপ কল দিলাম।এরপর গ্রুপ কলে সবাই অনেকক্ষণ গল্প করলাম।আমার চার ননদ-ননাস ও আমরা তিন জা মিলে আধা ঘন্টার মত গল্প করলাম।খুব ভালো কাটলো এই সময়টা।

আসরের আযান দিলে নামাজ পড়ে আমি কিছুক্ষণ শুয়ে রইলাম।এ সময় রান্নার খালা এলে তাকে রাতের রান্না করতে দিলাম।কারণ আজকে আমার আর এনার্জি নেই।খালা মুরগি ভুনা,শুটকি-কাঁঠালের বিচি দিয়ে লতি, মাছ ভুনা করলো।

IMG_20240802_211508.jpg

সন্ধ্যায় আমার হাজব্যান্ড মোগলাই পরোটা আনলে সবাই নাস্তা করে নিলাম।এরপর আমার ভাসুরের ছেলে-বউ চলে যেতে চাইলে তাদেরকে বললাম রাতে খাবার খেয়ে যেতে।কিন্তু ওদের দেরি হয়ে যাবে তাই ওরা চলে যেতে চাচ্ছিল।ওদের জন্য রাতের খাবার বক্সে করে দিয়ে দিলাম।এরপর ঘর পরিষ্কার করে এশার নামাজ পড়ে পোস্ট লিখতে বসেছি।

IMG_20240802_211528.jpg

আসলে আজকের দিনটি খুব ব্যস্ততার মধ্যে কেটেছে।তারপরও সব মিলিয়ে খুব সুন্দর ভাবে পার করেছি।আগামী কাল দিনটিও ভালো কাটবে এই কামনাই করছি।ভালো থাকবেন সবাই।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WD38ZqUeRnVUECQkCUtERy26TtJgXchPPruCuG4aYFBuTAMzpZcSvvMhve24nx82PpqjRpciui4qTvoaVEYW.png

DeviceName
Androidvivo v19
Cameratriple camera 48mp+8mp
LocationBangladesh 🇧🇩
Shot by@hasnahena

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyWsw1kHnXVkn7Qp6hme6bwxmeXAsiaziMYqPesnvAxBKoZxpvAxoJGLfGnEUeMr1gEv2DbujLXro4ihMK4nci7VnRSHt.png

◦•●◉✿ধন্যবাদ সবাইকে লেখাটি পড়ার জন্য।✿◉●•◦
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54