Better Life with Steem||The Diary Game||31th december 2023|| My All Activities

in Incredible India8 months ago

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

এবং আপনাদের সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। হ্যাপি নিউ ইয়ার ২০২৪। আলহামদুলিল্লাহ এই ২০২৪ সাল সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ ও শান্তি।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলোঃ আমার সারাদিনের সকল কার্যক্রম।

আমি প্রতিদিনের ন্যায় আজকে সকাল ৮টায় ঘুম থেকে জেগে উঠি। এরপর সকাল বেলা ঘুম থেকে উঠেই সরাসরি ব্রাশ করি এবং ব্রাশ করে প্রতিদিনের মতোই ফ্রেশ হই। এরপর সকাল বেলা হালকা কিছু নাস্তা করি। আর আজকের সকালের খাবারটা ছিল একটু ব্যতিক্রম অর্থাৎ বাজার হতে কিছুদিন আগে কটকটি আনা হয়েছিল। তাই সকাল বেলা উঠেই আজকে কটকটি খেয়েছিলাম।

IMG_20231231_214557.jpg

আসলে সোদাইটার নাম কটকটি হল কেমনে তা বলা যাক।অনেকে এই কথা শুনে হেসে ফেলবেন😀। যেহেতু এই খাবারটা খাওয়ার সময় কট কট শব্দ হয় এজন্য এর নাম দেওয়া হয়েছে কটকটি। বিশেষ করে এই কটকটি টা বগুড়া মহাস্থানগড়ে বেশি বিক্রি করা হয়। ইদানিং আমাদের গ্রামের বাজারে পাওয়া যায় তাই মাঝে মাঝেই বাজারে গিয়ে নিয়ে আসি। আসলে নামটা কটকটি হলেও খেতে একটু সুস্বাদু। আর এই কটকটি টা মিষ্টি জাতীয় খাবার।

যাইহোক সকালবেলা হালকা নাস্তা করে সেই প্রতিদিনের মতো আবারো আমার স্কুলে চলে যায় প্রাইভেট পড়ানোর জন্য। স্কুলে গিয়ে সেই প্রতিদিনের মতোই সকাল নয়টা হতে সাড়ে দশটা পর্যন্ত প্রাইভেট পড়ায়। প্রাইভেট পড়া শেষ করে প্রতিদিনের মতো বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে কিছুক্ষণ বিশ্রাম নেয়।কিছুক্ষণ বিশ্রাম নিয়ে দুপুরের গোসল সম্পূর্ণ করি।

IMG_20231231_214736.jpg

এরপর কিছুক্ষণ মেসেঞ্জারে বন্ধুদের সাথে কথাবার্তা বলে। সময়মতো দুপুরের খাবার সম্পূর্ণ করি। আর দুপুরের খাবারে ছিল ভাত এবং ভাতের সাথে ছিল গরুর মাংস। আলহামদুলিল্লাহ দুপুরের খাবারটা অনেক ভালো ছিল। যাইহোক দুপুরের খাবার সম্পূর্ণ করে আধাঘন্টা মত বিশ্রাম নেয়।এরপর যেহেতু সামনে আমার প্রাইমারি পরীক্ষা রয়েছে। তাই এই প্রাইমারি তে আমি আবেদন করেছি।

IMG20231231213829.jpg

তাই প্রায় দুই ঘণ্টার মতো পড়ালেখা করি। ২ ঘণ্টা পড়ালেখা করে যখন মেসেঞ্জারে গিয়েছিলাম। তখন দেখি ছোট ভাই শাহীন আমাকে কল দিয়েছিল। ছোট ভাই শাহীন সেল্ফ একাউন্টে কাজ করে এই বিষয়ে বিস্তারিত বলার জন্য আমাকে ফোন দিছে। এই সেল্ফ অ্যাকাউন্ট এমন একটা অ্যাকাউন্ট যেখান হতে এমবি কেনা যায়, রিচার্জ করা যায় এবং নিত্য প্রয়োজনীয় জিনিস সকল ধরনের জিনিস কেনাকাটা করা যায়। তাই ছোট ভাই শাহিনের সাথে এই বিষয়ে প্রায় 20 মিনিটের মত কথা হয়েছিল ।

IMG_20231231_215114.jpg

এরপর ছোট ভাইয়ের সাথে কথা শেষ করে বাহিরে গিয়ে কিছুক্ষণ ঘোরাঘুরি করি। কিছুক্ষণ ঘোরাঘুরি করে সন্ধ্যার পরে বাড়িতে আসি। বাড়িতে এসে আবার যেহেতু আমার বাড়িতেও একটা ব্যাচ প্রাইভেট পড়াই। তাই সন্ধ্যা ৭ টা হতে আটটা পর্যন্ত প্রাইভেট পড়াই।বাড়িতে যে ব্যাচ প্রাইভেট পড়ায় এটা হল এসএসসি পরীক্ষার্থী ব্যাচ।আর এই ছাত্র গুলো হলো অন্য স্কুলের ছাত্র। এই ছাত্রগুলো আমার বাড়িতে এসে প্রাইভেট পড়ে। আমি বাড়িতে প্রাইভেট পড়ানোর মুহূর্তে এই ছাত্রদের কিছু ছবি তুলে রাখি।

IMG_20231231_200525.jpg

IMG_20231231_214110.jpg

এই ছবিগুলো আপনাদের মাঝে শেয়ার করলাম। তাই দেখা যায় আমি খুব সারাদিনই বিজি থাকি।কারণ সামনে এসএসসি পরীক্ষা তাই দেখা যায় এ সময় একটু প্রাইভেটের ব্যাচ বেশি থাকে। তাই স্কুলে এবং বাড়িতে প্রাইভেট পড়ায় এবং পাশাপাশি আমিও সরকারি চাকরির জন্য পড়ালেখা করি ইনশাল্লাহ। তাই সকলে ইনশাল্লাহ আমার জন্য দোয়া করবেন। আমি যেন ভবিষ্যতে ইনশাল্লাহ ভালো কিছু করতে পারি। সন্ধ্যা ৭ টা থেকে আটটা পর্যন্ত প্রাইভেট পড়া শেষ করে রাতের খাবার সম্পূর্ণ করি।

রাতের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ ফেসবুকে বন্ধুদের সাথে মেসেঞ্জারে কথাবার্তা বলে রাতের নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়ি। আপনাদের মাঝে আমি যে কথাগুলো শেয়ার করলাম আশা করি।আপনাদের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সকলে ভাল থাকবেন। আজকের মত এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 8 months ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। জানতে পারলাম সামনে আপনি চাকরি পরীক্ষা দিবেন। তাই সেই ভাবেই প্রস্তুতি নিচ্ছেন। বাসায় প্রাইভেট পড়ান, তাই কিছু সংখ্যক শিক্ষার্থীদের
দেখতে পেলাম। একসাথে বন্ধুর সাথে কথা বলে নিলেন। মোটামুটি ভালই কাটলো আপনার আজকের দিনটি। আপনি ঠিকই বলেছেন। এখন অনলাইনে যাব তো কিছুই করা সম্ভব। তথ্য প্রযুক্তিতে বেশ এগিয়ে গিয়েছে আমাদের দেশ। সে সম্পর্কে আপনার বন্ধুর সাথে কথা
বলছিলেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। ভালোমতো চাকরির প্রস্তুতি নেন। ইনশাল্লাহ ভালো কিছুই হবে।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে সেই অনুযায়ী মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 8 months ago 

আপনাকেও ধন্যবাদ রিপ্লাই দেওয়ার জন্য। জি ভাই মনোযোগ সহকারে পড়েই সে অনুযায়ী রিপ্লাই দিয়েছি। আর আপনার জন্য দোয়া করি চাকরি পরীক্ষা যেন উত্তীর্ণ হন।

  • আমাদের জন্য মিষ্টি খাওয়ার ব্যবস্থা হয়। এখনো ডায়াবেটিস নেই তাই ভয় নেই। ইচ্ছামতো খেতে পারবো। যদি ব্যবস্থা করেন।
 8 months ago 

ওকে সময় করে চলে আসুন সিরাজগঞ্জ ইনশাআল্লাহ যত পারেন খাওয়াবো।

 8 months ago 

মাশাল্লাহ এবার চাকরি হয়ে যাবে। নিয়ত গুনে বরকত। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। নতুন বছর ভালো কিছুই যেন হয়। ইনশাআল্লাহ।

 8 months ago 

ওকে আল্লাহ ভরসা দোয়া করার জন্য। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 8 months ago 

আপনিও ভালো থাকবেন সবসময়।

 8 months ago 

আপনার দিনটা অনেক বেশি ব্যস্ততার মধ্যেই কেটে গিয়েছে। আজকে আপনি আমাদের সাথে কটকটির এটিএম সম্পর্কে আলোচনা করেছেন। আমাদের এখানেও এই জিনিসটা পাওয়া যায়। তবে এর নাম যে কটকটি সেটা আমার জানা ছিল না।

আপনি প্রাইভেট পড়ানো নিয়ে অনেক বেশি ব্যস্ত থাকেন। সেই সাথে নিজের প্রাইমারি স্কুলের চাকরির জন্য এপ্লাই করেছেন। সে জন্য আপনাকেও পড়াশোনা করতে হয় ব্যস্ততার মাঝেও আপনি আমাদের সাথে, আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47