Better Life with Steem||The Diary Game||31 January 2024||

in Incredible India6 months ago

Beige Aesthetic Flower Photo Collage_20240201_093737_0000.png

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দরময় দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে দাঁত ব্রাশ করে ফ্রেশ হই।ফ্রেশ হয়ে রুমে এসে রাতে ভেজানো ছোলাগুলো পরিষ্কার করে খেয়েছিলাম। যাইহোক এরপর ২০ মিনিট পরে আমি সকালে নাস্তা সম্পন্ন করলাম। সকালের নাস্তা সম্পন্ন করে পূর্বের মতো স্কুলে চলে যায়।

IMG_20240131_051758.jpg

এবং স্কুলে চলে গিয়ে এক ঘন্টা যাবত প্রাইভেট পড়ায়। এবং প্রাইভেট টা নির্দিষ্ট সময় শেষ করে দেই। এবং প্রাইভেট নির্দিষ্ট সময় শেষ করে দিলে। আমার এক ছাত্রী আমাকে ২৭০ টাকা দিয়েছিল।

IMG_20240131_051425.jpg

একটা ক্যালকুলেটর আনতে। তখন আমি তাকে তার কাছে হতে সেই টাকা নিয়ে নিয়েছিলাম। এবং বলেছিলাম যে তোমাকে পরের দিন ক্যালকুলেটর এনে দিব। তখন আমার ছাত্রী টা খুব খুশি হলো।

IMG_20240131_051358.jpg

যাইহোক এরপর আমি আমাদের অফিস রুমে চলে আসি। অফিস রুমে এসে কিছুক্ষণ বসে থাকি। এবং বসে থাকার এক পর্যায়ে আমাদের দপ্তর সাহেব। যখন ক্লাসের ঘন্টার বেল দিল। তখন আমরা সকল শিক্ষকরা যার যার মত ক্লাস রুমে প্রবেশ করে ক্লাস নেওয়া শুরু করি।এবং ক্লাসে প্রায় ৪০-৪৫ মিনিট সময় দিয়েছিলাম।ক্লাস শেষে আমি আবার অফিস রুমে চলে আসি।

অফিস রুমে চলে এসে আধা ঘন্টা যাবত বসে থাকি। এবং আধাঘন্টা বসে থেকে আবার দ্বিতীয় ক্লাস নেওয়ার জন্য আবার ক্লাসে প্রবেশ করি। এবং ক্লাসে প্রবেশ করে করে ক্লাস নেয়।এভাবে প্রায় তিনটা ক্লাস নিয়েছিলাম এই দিন। যাই হোক তিনটা ক্লাস নিয়ে দুপুর ১টার পরে স্কুল ছুটি দেওয়া হয়। তখন স্কুল ছুটি দিলে, ছাত্রছাত্রীরা যার যার মত বাড়িতে চলে যায়।

এবং আমরা সকল শিক্ষকেরা যার যার মত বাড়িতে চলে আসি। এবং বাড়িতে চলে এসে ফ্রেশ হয়ে, কিছুক্ষণ বিশ্রাম নিয়ে মাকে বললাম, মা আমাকে দুপুরের খাবার দিয়ে যাও। তখন মা আমাকে দুপুরের খাবার দিয়ে গেলে, আমি দুপুরের খাবার সম্পন্ন করি। এবং দুপুরের খাবার হিসেবে ছিল গরম গরম ভাতের সাথে দেশি মুরগির তরকারি।

IMG_20240131_051925.jpg

যাইহোক, আলহামদুলিল্লাহ আজকের দুপুরের খাবার খুবই ভালো ছিল। যাইহোক, দুপুরের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে, কিছুক্ষণ যাবৎ চাকরি পড়া পড়ি। এবং পড়া শেষে বিকেল বেলা ঘোরাঘুরি করার জন্য বাইরে গিয়েছিলাম। এবং বাহিরে গিয়ে কিছুক্ষণ ঘোরাঘুরি করে, সন্ধ্যার আগে আসার সময় আমার বন্ধু জাকিরদের বাড়ি উপর দিয়ে আসতে ছিলাম।

IMG_20240131_051556.jpg

তখন জাকির বন্ধুদের বাড়ির উপরে কিছু কাঁচামরিচের গাছ দেখতে পায়।এবং পাশেই রয়েছে কিছু বেগুন গাছ অর্থাৎ তারা তাদের বাড়ির পাশে পতিত জমি ফাঁকা না রেখে কাঁচামরিচ গাছ এবং বেগুন গাছ লাগাইছে। এই গাছগুলো দেখে আমি কিছু ছবি তুলে রাখলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।

IMG_20240131_052641.jpg

যাইহোক, জাকির বন্ধুদের অসংখ্য ধন্যবাদ তাদের আশপাশের জায়গাগুলো পতিত না রেখে, আশপাশে দেখতে পেলাম বিভিন্ন গাছ লাগিয়েছে। আমি সেই ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করে দেখানো হলো। যাইহোক ছবিগুলো তুলে এর পরেই আমি সন্ধ্যার একটু আগেই বাড়িতে চলে আসি।

এবং বাড়িতে চলে এসে ফ্রেশ হয়ে, আমি যখন আমার রুমে আসি। তখন মা আমাকে একটা পেয়ারা দিয়েছিল। এই পেয়ারা টা আমাদের নানীর বাড়ি থেকে নিয়ে এসেছিল। সেই পেয়ারা আমাকে দিলে আমি পেয়ারাটা খেয়েছিলাম। যাইহোক আলহামদুলিল্লাহ পেয়ারাটা ভালই লাগলো।

IMG_20240131_051529.jpg

যাইহোক আমাদের সবারই মাঝে মাঝে পেয়ারা ফল খাওয়া উচিত। কেননা পেয়ারা ফলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। তাই দেখা যায় যাদের শরীরে ভিটামিনের অভাব রয়েছে। তারা বেশি বেশি পেয়ারা খেতে পারেন। যাইহোক পেয়ারা খাওয়া শেষে সন্ধ্যার পরে, ছাত্ররা বাড়িতে আসলে আমি ছাত্রদেরকে এক প্রায় ঘন্টা যাবত প্রাইভেট পড়িয়ে যেহেতু শুক্রবার প্রাইমারি পরীক্ষা রয়েছে।

তাই আমি তাদেরকে বলি যে, বৃহস্পতিবার বিকালে তোমাদের প্রাইভেট বন্ধ। তাই ছাত্ররা বলল ঠিক আছে তাহলে আমরা বৃহস্পতিবার আসবো না। এরপর ছাত্ররা যার যার মত বাড়িতে চলে গেল। এবং বাড়িতে চলে গেলে আমি রাতের খাবারটা খুব দ্রুত সম্পন্ন করে নিয়েছিলাম।

এবং রাতের খাবার সম্পন্ন করে, তিন চার ঘন্টা যাবত পড়েছিলাম। এবং পড়া শেষে কিছুক্ষণ অনলাইন থেকে বন্ধুদের সাথে কথাবার্তা বলে। রাতের নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়ি। যাই হোক এই ছিল। আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম। আশাকরি, আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 6 months ago 

প্রতিদিনের মতোই আপনার আজকের দিনটাও ঠিক একই রকম ভাবেই কেটে গিয়েছে। আসলে ক্যালকুলেটর আমাদের অংক করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আপনি আপনার জাকির বন্ধুর বাড়িতে গিয়েছেন।

সবজি বাগান দেখতেই অসম্ভব সুন্দর লাগছে।আসলে এভাবে সবজি ধরে থাকলে আর কোন কথাই হয় না। কেননা নিজেদের প্রয়োজন অন্ততপক্ষে সবজি দিয়ে মেটানো যায়। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 6 months ago 

সকালে ঘুম ফ্রেশ হয় সকালের নাস্তা করে পড়ানো শুরু করেছিলেন এবং একজন ছাত্রীকে ক্যালকুলেটর এনে দিয়েছিলেন। আপনার সবজি বাগানে ভালোই সবজি হয়েছে। আপনি আপনার দিনলিপি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 6 months ago 

Thank you

 6 months ago 

Thank you

 6 months ago 

আসলে আমরা যারা অফিস করি তাদের ছুটির দিন বাদে অন্য দিন গুলি প্রায় একই রুটিনে পার হয়। তবে গ্রামে থাকলে একটু ভিন্নতা আসে। কিন্তু শহরে জীবন প্রায় একই রকম। চাকুরীর পরীক্ষায় ভালো ভাবে পাশ করুন সেই কামনা করি।

 6 months ago 

আল্লাহ ভরসা দোয়া করেন ভাই। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 67044.89
ETH 3251.74
USDT 1.00
SBD 2.64