Better Life with Steem||The Diary Game||30 January 2024||

in Incredible India6 months ago (edited)

Grey and White Minimalist Fashion Photo Collage_20240131_141733_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: দিনটি ব্যস্ততার মধ্যে কাটাইলাম।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে, দাঁত ব্রাশ করে ফ্রেশ হয়, এবং ফ্রেশ হয়ে রুমে এসে। পূর্বের মতো সেই রাতে ভেজানো ছোলা গুলো খেয়েছিলাম। যাই হোক ছোলা খাওয়ার আধা ঘন্টা পর সকালের নাস্তা সম্পন্ন করলাম। এবং সকালের নাস্তা সম্পন্ন করে, কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সেই আগের মত স্কুলে চলে গেলাম।

IMG_20240130_141140.jpg

স্কুলে চলে গিয়ে এক ঘন্টা যাবৎ ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়াইলাম। প্রাইভেট পরিয়ে নির্দিষ্ট সময়ে শেষ করে দিয়ে। আমাদের অফিস রুমে চলে আসি। এবং অফিস রুমে চলে এসে। কিছুক্ষণ রেস্ট নেয়। এবং রেস্ট নেওয়ার এক পর্যায়ে দপ্তর যখন ক্লাসের ঘন্টার বেল দিল। তখন আমরা যার যার মত ক্লাসে চলে গিয়ে, ক্লাস নিয়েছিলাম।

যাইহোক ক্লাসে ৪৫ মিনিট যাবত সময় দিয়েছিলাম। এবং ৪৫ মিনিট ক্লাস নিয়ে।আবার আমাদের অফিস রুমে চলে আসি।এবং অফিস রুমে চলে এসে। আধা ঘন্টা যাবত রেস্ট নিয়ে। আবার দ্বিতীয় ক্লাস নেওয়ার জন্য ক্লাসে চলে গিয়ে ক্লাস নিলাম। এভাবে প্রায় দুপুরের আগ পর্যন্ত তিনটা ক্লাস নিয়েছিলাম।

যাইহোক জানুয়ারি মাস তো। তাই এই পুরা মাসেই তিনটা চারটা ক্লাস হয়েছে। তাই আমরা তিন চারটা ক্লাস নিয়ে ছাত্রছাত্রীদেরকে ছুটি দিয়ে থাকি। যাইহোক তাই আমরা দুপুরেই স্কুল ছুটি দিয়ে দিয়েছিলাম। যাইহোক স্কুল ছুটি দিলে ছাত্র-ছাত্রীরা যার যার মত বাড়িতে চলে যায়। এবং আমরাও কিছুক্ষণ পরে বাড়িতে চলে আসি।

IMG_20240130_140924.jpg

বাড়িতে চলে এসে ফ্রেশ হয়, এবং ফ্রেশ হয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে দুপুরের খাবার সম্পন্ন করি। যাই হোক আলহামদুলিল্লাহ আজকের দুপুরের খাবার খুবই ভালো ছিল। দুপুরের খাবারে ছিল গরম ভাতের সাথে বড় মাছ ভাজি।যাইহোক দুপুরের খাবার সম্পন্ন করলাম। এবং দুপুরের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ বিশ্রাম নিলাম।

বিশ্রাম নেওয়ার মাঝেই আমার মামাতো ভাই।অর্থাৎ ছোট ভাই আমাদের বাড়িতে এসেছে। সে এবার ক্লাস এইট হতে ক্নাস নাইন এ উঠেছে। তার নাইনে রেজিস্ট্রেশন করতে হবে। এজন্য তার জন্ম নিবন্ধন ঠিক করতে হবে। কারণ তার জন্ম নিবন্ধনে তার জন্ম তারিখটা ভুল হয়েছে। অর্থাৎ জন্ম নিবন্ধনের বয়সটা বেশি আছে। এজন্য তার স্কুলের সার্টিফিকেটের বয়স হিসাবে, তার জন্ম নিবন্ধনের বয়সটা বেশি। তাই সেই জন্ম নিবন্ধন ঠিক করে দিতে হবে।

এজন্য ছোট ভাই আমার কাছে এসে আমাকে বলে যে, ভাইয়া আমার জন্ম নিবন্ধন টা ঠিক করে দিতে হবে। তাই আমি বললাম ঠিক আছে, চল তাহলে কিছুক্ষণ পরে বাজারে যাওয়া হোক। কারণ আমাদের বাজারের পাশেই ইউনিয়ন পরিষদ রয়েছে। এই ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন ঠিক করা হয়। তাই আমি এবং আমার ছোট ভাই সরাসরি ইউনিয়ন পরিষদে চলে গেলাম। এবং ইউনিয়ন পরিষদে গিয়ে ছোট ভাইয়ের সকল তথ্য দিয়ে দিলাম।

IMG_20240130_140543.jpg

এবং সেই তথ্য নিয়ে জন্ম নিবন্ধনের কাজটা করবে বলে, তারা রেখে দিল। এবং তারা দুইদিন সময় নিল যে, দুইদিন পরে তারা জন্ম নিবন্ধন ঠিক করে দিবে। পরে আমি বললাম ঠিক আছে। তাহলে আপনারা ঠিক করে রেখে দিবেন। পরে আমি এসে নিয়ে যাব। কথা বলা শেষে, আমিও আমার ছোট ভাই আমাদের সেই বাজারে গিয়েছিলাম।

IMG_20240130_140435.jpg

বাজারে গিয়ে দুইজনে মিলে ৩০ টাকার পেঁয়াজু ভাজা কিনলাম। এবং পেঁয়াজু ভাজা কিনে দুইজনে মিলে খেয়েছিলাম। যাইহোক এ সময় একটা ছবি তুলে দেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করলাম। যাই হোক পেঁয়াজু ভাজা খাওয়া শেষ করে, আবার ছোট ভাই কে দশ টাকা দিয়েছিলাম। এবং সেই দশ টাকা দিয়ে দুইটা চানাচুরের প্যাকেট এনেছিল।

IMG_20240130_140340.jpg

সেই চানাচুরের প্যাকেট গুলো দুইজনে মিলে খেয়েছিলাম। যাইহোক খাওয়া-দাওয়া সম্পূর্ণ করে, ছোট ভাইকে বললাম, তুমি এখন বাড়িতে চলে যাও। তখন আমার কথা মতো ছোট ভাই বাড়িতে চলে গেল। এবং আমি বাজারে বসে বন্ধুদের সাথে কিছুক্ষণ আড্ডা দিয়েছিলাম। যাইহোক আড্ডা দিতে দিতে, যখন সন্ধ্যা ঘনিয়ে আসলো। তখন সন্ধ্যার আগেই বাড়িতে গিয়েছিলাম।

এবং সুন্দর সন্ধ্যার পরেই, যখন আমার একটা প্রাইভেট ব্যাচ রয়েছে। তাই সন্ধার পরে সেই ছাত্রগুলো আসলে আমি তাদেরকে এক ঘন্টা যাবত প্রাইভেট পড়ায়। এবং একঘন্টা যাবত প্রাইভেট পরিয়ে তাদেরকে ছুটি দেওয়া হয়। এবং ছুটি দিলে তারা যার যার মত বাড়িতে চলে যায়।

এবং বাড়িতে চলে গেলে আমি দুই তিন ঘন্টা যাবত প্রাইমারি শিক্ষক নিয়োগ বইটা পরিলাম। এবং পড়া শেষে কিছুক্ষণ ফেসবুকে বন্ধুদের সাথে চ্যাটিং করে, রাতের নির্দিষ্ট সময়ে ঘুমিয়ে পড়ি। এই ছিল আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম। আশা করি, আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 6 months ago 

আপ্নার সকালের নাস্তাটা দারুণ লাগে আমার কাছে। ছোলা মাখা।

শিক্ষকতার মতো মহান পেশায় জড়িত আছেন, এই ব্যাপারটা খুব ই সম্মানের।

৩০ টাকায় এত গুলো পেয়াজু পাওয়া যায়। অবাক হলাম।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 6 months ago 

ভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য।

প্রতিদিন সকালে ছোলা খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকার। আমিও মাঝে মাঝে সকালে ছোলা খেয়ে থাকি।

বেশ ভালই লাগলো ভাই আপনার একটি দিনের কার্যক্রম পড়ে আপনার পরবর্তী দিনালিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 6 months ago 

আগে আমাদের এখানেও এইরকম ভাবে পেঁয়াজি বিক্রি হতো, যদিও আপনার এগুলোকে পেঁয়াজু বলেন। তবে আজকাল চপের মতো পিস হিসাবে বিক্রি হয়। তবে আগের গুলোই খেতে বেশি ভালো লাগতো। যাইহোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন দিদি

 6 months ago 
  • সকালটা শুরু হয় ছোলা বুট খাওয়ার মাধ্যমে। তবে এই ছোলা বুটের মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। যেটা আমরা সবাই জানি। নিজের কাজ করার পাশাপাশি আপনি মামাতো ভাইয়ের জন্ম নিবন্ধন কার্ড ঠিক করে দিয়েছেন।

  • বাজারে যাওয়ার পর, সব কাজ শেষ করে! আপনার আবার দুই ভাই মিলে বেশ মজা করে পেঁয়াজু চানাচুর খেয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67079.94
ETH 3266.85
USDT 1.00
SBD 2.64