Better Life with Steem||The Diary Game||28 January 2024||

in Incredible India7 months ago

Grey and White Minimalist Fashion Photo Collage_20240129_174709_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দর দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে দাত ব্রাশ করে ফ্রেশ হয়, এবং ফ্রেশ হয়ে রুমে এসে সকালের নাস্তা সম্পন্ন করি। আর আজকে সকালের নাস্তা ছিল গরম গরম ভাত এবং গরম ভাতের সাথে পাঙ্গাস মাছের তরকারি।

IMG_20240128_231323.jpg

যাই হোক আলহামদুলিল্লাহ সকালের খাবারটা ভালোই ছিল। সকালের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে, দশ মিনিট পরেই সেই আগের মত স্কুলে চলে যায়। স্কুলে চলে গিয়ে ছাত্র-ছাত্রীদের একঘন্টা যাবত প্রাইভেট পড়ায়, এবং প্রাইভেট নির্দিষ্ট সময় প্রাইভেট শেষ করে, সরাসরি আমি চলে যাই আমাদের অফিস কক্ষে।

এবং অফিস কক্ষে গিয়ে কিছুক্ষণ বসে থাকলাম। এবং বসে থাকার এক পর্যায়ে আমাদের দপ্তর সাহেব। যখন ক্লাসের ঘন্টার বেল দিল। তখন আমরা সকল শিক্ষক যার যার মত ক্লাসে চলে গেলাম। এবং ক্লাসে গিয়ে প্রায় ৪০ মিনিটের মতো ক্লাস নিয়েছিলাম। এবং এবং ক্লাস নেওয়ার এক পর্যায়ে আমার এক ছাত্রী কিছু ফুল নিয়ে এসেছিল।

আমি মনে করেছিলাম এটা কি ফুল অর্থাৎ প্রথমে আমি চিনতে পারিনি। কারণ আসলে যে ফুলটা দেখলাম, এই ফুলটা মনে হয়েছিল হুবহু আমরা যে ফুল দেখি। সেই ফুলের মতই। কিন্তু পরে ছাত্রী থেকে জানতে পারলাম এটা ডাঙ্গার ফুল। তাই আমি প্রথমে আশ্চর্য হয়ে গেছিলাম। আমি ভেবেছিলাম যে ডাঙ্গার ফুল না হয়ে অন্য কিছুর ফুল। তাই আমি ছাত্রীকে জিজ্ঞাসা করলাম।

IMG_20240128_231645.jpg

তখন ছাত্রী বলল এটা ডাঙ্গার ফুল। যাইহোক তখন আমি এই ফুলগুলোর ছবি তুলে রাখলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। আসলে আপনারাও দেখে বুঝতে পারবেন এটা ফুলের মতোই দেখতে। যাইহোক ফুলের ছবি তুলে ক্লাস শেষ করে, আমি আমাদের অফিস কক্ষে চলে গেলাম।

এবং অফিস কক্ষে গিয়ে কিছুক্ষণ অর্থাৎ আধা ঘন্টা ফ্রি রয়েছি। এজন্য আমি আমাদের স্কুল মাঠে গিয়ে রোদে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলাম। এবং রোদ হতে ভিটামিন ডি অর্জন করলাম। যাই হোক মিষ্টি রোদে ভিটামিন ডি পাওয়া যায়। এই কথা আমরা সবাই জানি। তাই মাঝে মাঝে আমাদের মিষ্টি রো দ পোহানো উচিত। যাইহোক আমি কিছুক্ষণ রোদে দাঁড়িয়ে থাকলাম।

এবং রোদে দাঁড়িয়ে থাকা অবস্থায়, আবার যখন ক্লাসের ঘন্টার বেল দিল। তখন আবার দ্বিতীয় ক্লাস নেওয়ার জন্য ক্লাসে চলে গেলাম। এবং দ্বিতীয় ক্লাস ৪০ মিনিট যাবত নিয়েছিলাম। যাইহোক গতকালকে প্রায় তিনটা ক্লাস নিয়েছিলাম। এবং তিনটা ক্লাস নিয়ে, যখন দুপুর হয়ে আসলো, তখন আমাদের স্কুল ছুটি দেওয়া হলো। অর্থাৎ ৪ টা ক্লাস নিয়ে স্কুল ছুটি দেয়া হলো।

IMG_20240128_232357.jpg

যাইহোক স্কুল ছুটি দিলে আমি সরাসরি বাড়িতে চলে আসি। এবং বাড়িতে চলে এসে ফ্রেশ হয়ে দুপুরের খাবার সম্পন্ন করি। এবং দুপুরের খাবার সম্পন্ন করে, কিছুক্ষণ বিশ্রাম নেই, এবং বিশ্রাম নিয়ে কিছুক্ষণ পর মা আমাকে ডাক দিল। তখন আমি মার ডাকে সাড়া দিলাম। তখন মা বলল বাড়ির ভিতরে কয়েকটা মাশরুম রয়েছে। সে মাশরুমগুলো পরিষ্কার করে দিতে। তাই আমি বাড়ির ভিতরে কিছু মাশরুম হয়েছিল। সেগুলো পরিষ্কার করে দিয়েছিলাম।

IMG_20240128_231516.jpg

যাইহোক পরিষ্কার করে দিয়ে এই মাশরুম গুলোর ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক মাশরুম গুলো পরিষ্কার করে দিয়ে, বিকেলবেলা আমি চলে গেলাম বাজারে। বাজারে গিয়ে কিছুক্ষণ বন্ধুদের সাথে আড্ডা দিলাম।এবং আড্ডা দেওয়ার এক পর্যায়ে আমার এক বন্ধু বলল, আমাদের পাশের বাজারে হোটেল রয়েছে, সেই হোটেলে নাকি মোগলাই তৈরি করে, তাই আমিও আমার বন্ধু দুইজনে মিলে সেই হোটেলে গিয়েছিলাম।।

IMG_20240128_232747.jpg

যাই হোক সেই হোটেলে গিয়ে দুই বন্ধু মোগলাই খেয়েছিলাম। যাইহোক মোগলাইগুলো টক দিয়ে খেয়েছিলাম। এবং মোগলাই খাওয়ার সময় কয়েকটি ছবি তুলে রেখেছিলাম।আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাই হোক দুই বন্ধু মিলে দুইটা মোগলাই খেয়েছিলাম।আর প্রতিটি মোগলাইয়ের দাম নিয়েছিল ৪০ টাকা করে। অর্থাৎ দুইটা মোগলাই দাম নিয়েছিল ৮০ টাকা। যাইহোক ৮০ টাকা বিল দিয়ে আমরা দুই বন্ধু যার যার মত বাড়িতে চলে আসি।

এবং বাড়িতে চলে এসেছি সন্ধ্যার পরে, যেহেতু প্রাইভেটের ছাত্ররা আসলো। তাই তাদেরকে প্রাইভেট পড়া শুরু করে দিলাম। এবং এবং প্রাইভেট শুরুর আগে একটা ছাত্র আমাকে কিছু বড়ই দিয়েছিল। অর্থাৎ সে নাকি তার বাড়ি হতে বড়ইগুলো এনেছিল। তাই সে আমাকেও দিয়েছিল। তাই বড়ইগুলো আমি নিয়েছিলাম। এবং বড়ইগুলো নিয়ে একটা ছবি তুলে রেখেছিলাম। ছবিতে লক্ষ্য করলে দেখতে পারবেন বড়ই গুলোর ছবি। যাইহোক বড়ইগুলো নিয়ে সবাই মিলে খেয়েছিলাম।

IMG_20240128_231400.jpg

এবং বড়ইগুলো খাওয়া শেষ হলে আমরা প্রাইভেট শুরু করে দিয়েছিলাম। এবং প্রাইভেট শুরু করে দিয়ে নির্দিষ্ট সময়ে প্রাইভেট টা শেষ করে দিই। এবং প্রাইভেট টা শেষ করে দিয়ে। 20 মিনিট পরেই রাতের খাবার সম্পন্ন করি। এবং রাতের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ চাকরির পড়া পড়ি। এবং চাকরি পড়া শেষে কিছুক্ষণ অনলাইনে বন্ধুদের সাথে সময় দেই। এবং অনলাইনে সময় দিয়ে রাতের নির্দিষ্ট সময়ে ঘুমিয়ে পড়ি। আর এই ছিল আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 7 months ago 
  • সকালবেলা স্কুলে যেয়ে ছাত্রীর কাছ থেকেও ফুল পেলেন যার নাম জানতে পারলাম ডাঙ্গার ফুল। এর আগে আমি কখনো এই ফুলের নাম শুনিনি তবে খুব সুন্দর লাগছে ফুলগুলো। অনেকটা মোরগ ফুলের মত। সন্ধ্যার পর এক ছাত্রের কাছ থেকে উপহার হিসেবে পেলেন বরই। খুবই চমৎকার সত্যি কথা বলতে কি উপহারের কোন মূল্য হয় না। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে কোন কিছু পাওয়া মানে সে অনেক বড় ব্যাপার। ভালোই লাগলো আপনার পোস্টটি পড়ে ধন্যবাদ আপনাকে।
 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ রিপ্লাই দেওয়ার জন্য। আমি আশা করব এভাবে আপনি আমাদের সাথে সংযুক্ত থাকবেন। এবং আপনার কার্যক্রমগুলো আমাদের সাথে শেয়ার করবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমরা অনেক সময় ফুল দেখে বুঝতে পারি না এটি কি ফুল।। আবার অনেক সময় ফুল দেখে মনে হয় এটি অনেক পরিচিত।। আর হ্যাঁ ভাই পাঙ্গাস মাছ আমার অনেক প্রিয়।। আপনি সকাল ও বিকেলে দুটো সময়ে প্রাইভেট পড়ান।। আর এই জন্য সারাদিন ব্যস্ততার মধ্যে কেটে যায় বললেই চলে।।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য।

 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সকালে খাবার খেয়েছিলেন।তারপর পড়ানো শুরু করেছিলাম। আপবি আজ মোগলাই খেয়েছেন। মোগলাই আমার খুব প্রিয় খাবার। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 7 months ago 

ডাংগার ফুল নামটা প্রথম শুনলাম। তবে দেখতে সুন্দর লাগছে ফুলগুলো।

মাশরুম কি আপ্নারা বাসাতেই চাষ করেন?

 7 months ago 

ধন্যবাদ।

 7 months ago 

আমাদের এখানে মোগলাইয়ের সাথে আলুর তরকারি দেয়, আপনাদের ওখানে সেটা দেখলাম না। এবছর এখনও কুল খাওয়া হয়নি, ছোটবেলা থেকে সরস্বতী পূজার আগে কখনো কুল খাইনি। যদিও এখন বুঝি এটা কুসংস্কার, কিন্তু তাও মন মানে না। আপনার সারাদিনের গল্প পড়ে ভালো লাগলো। ভালো থাকবেন।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58630.84
ETH 2465.03
USDT 1.00
SBD 2.38