Better Life with Steem||The Diary Game||26January 2024|| A Beautiful Day

in Incredible India7 months ago

Grey and White Minimalist Fashion Photo Collage_20240127_174711_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দর দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। কিন্তু আজকে একটু জেগে উঠতে ব্যতিক্রম হয়েছিল। কারণ আজকে যেহেতু শুক্রবার ছিল। তাই ঘুম থেকে জেগে উঠতে একটু দেরি হয়েছিল। অর্থাৎ ঘুম থেকে জেগে উঠে দেখি সকাল সাড়ে নয়টা বেজেছিল। কারণ আজকে যেহেতু শুক্রবার ছিল। তাই যেহেতু প্রাইভেটও ছিল না, এবং স্কুলও ছিল না। তাই ঘুম থেকে দেরিতে জেগে উঠি।

IMG_20240126_225840.jpg

যাইহোক, ঘুম থেকে জেগে উঠে, প্রতিদিনের মতো দাঁত ব্রাশ করে, ফ্রেশ হয়ে রুমে এসে রাতে ভেজানো-ছোলা গুলো পরিষ্কার করে খেয়েছিলাম। ছোলা খাওয়ার ২০ মিনিট পর, আবার সকালের নাস্তা সম্পন্ন করি,এবং সকালের নাস্তা সম্পন্ন করে, আজকে যেহেতু শুক্রবার। তাই সকালের নাস্তা সম্পন্ন করে বিশ মিনিট পরে, গোসল করি।

যাইহোক, গোসলটা সম্পন্ন করে। এরপর ঘড়ি দেখি, তখন ঘড়িতে দেখি এগারোটা পঞ্চাশ বেজেছে। যাইহোক, তখন আমার রুমে এসে আধা ঘন্টা যাবত বই পড়লাম। এবং বই পড়ে যখন মসজিদে মুয়াজ্জিনের আযান শুনতে পেলাম। তখন বইটা রেখে সরাসরি চলে গেলাম টিউবয়েল পাড়ে। টিউবয়েল পাড়ে গিয়ে ওযু করে আসলাম।

IMG_20240126_225024.jpg

যাইহোক, অজু করে মসজিদে যাওয়ার জন্য রেডি হলাম। যাই হোক রেডি হয়ে একটা ছবি তুলে রাখলাম, অর্থাৎ পাঞ্জাবি ও টুপি পড়ানো অবস্থায় একটা ছবি তুললাম।যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।যাইহোক ছবি তুলে মসজিদে চলে গেলাম। এবং মসজিদে গিয়ে ইমাম সাহেব ১৫ মিনিট এর মতো বয়ান শুনলাম। ইমাম সাহেব বয়ান শেষ করে চার রাকাত কাবলার জুমার নামাজ এর জন্য সময় দিলে।

আমরা নামাজ পড়ি।এবং নামাজ শেষ হলে ইমাম সাহেব আবার মুয়াজ্জিনকে আযান দিতে বললো, তখন মুয়াজ্জিন আযান দিল। আযান শেষ হলে ইমাম সাহেব খুতবা পড়া শুরু করে দিল। এবং খুতবা পড়া শেষ করে ইমাম সাহেব দুই রাকাত ফরজ নামাজের জন্য আমাদেরকে উঠে দাঁড়াতে বলল, তখন আমরা সবাই উঠে দাঁড়ালাম। এবং ইমাম সাহেবের সাথে দুই রাকাত জুমার ২ রাকাত ফরজ নামাজ আদায় করলাম।

এবং জুমার ২ রাকাত ফরজ নামাজ আদায় করে, ইমাম সাহেব মোনাজাত ধরল। এবং মোনাজাত শেষ করে আমরা চার রাকাত বাদাল জুমার নামাজ চার রাকাত সুন্নত নামাজ পড়ে, বাড়িতে আসলাম। এবং বাড়িতে এসে 10 মিনিট যাবত বিশ্রাম নিয়ে, মাকে বললাম, মা আমাকে দুপুরে খাবার দিয়ে যাও।

তখন আমাকে দুপুরে খাবার দিয়ে গেলে, তখন আমি দুপুরে খাবার সম্পন্ন করি। যাই হোক দুপুরের খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নেয়। এবং বিকালবেলা ঘোরাঘুরি করার জন্য বাইরে যায়। অর্থাৎআমাদের গ্রামেই একটা বাজার রয়েছে। সেই বাজারে গিয়েছিলাম। যাইহোক, বাজারে গিয়ে আমি এবং বন্ধু মিলে দুজনে ফুচকা খেয়েছিলাম।

IMG_20240126_225735.jpg

এবং ফুচকা খাওয়ার সময় একটা ছবি তুলে রেখেছিলাম। যাইহোক, যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।এবং যেহেতু আজকে প্রাইভেট বন্ধ ছিল। তাই আজকে বাজারে বন্ধুদের সাথে সময় দিয়েছিলাম। যাইহোক, বন্ধুদের সাথে বাজারে সময় দিয়ে সন্ধ্যা সাতটার দিকে বাড়িতে এসেছিলাম। বাড়িতে এসে কিছুক্ষণ প্রাইমারি শিক্ষক বইটা পড়ে, এরপর রাতের খাবার সম্পন্ন করি।

IMG_20240126_225524.jpg

রাতের খাবার সম্পন্ন করার সময় আমার পোষা বিড়ালটি আমাকে ডিস্টার্ব করা শুরু দিলো। তখন আমি আমার পোষা বিড়ালকে কিছু খাবার দিয়েছিলাম। এবং সেই খাবার খেয়েও ডিস্টার্ব করা শুরু দিয়েছিল। যাই হোক আমি এ সময় আমার পোষা বিড়ালটির কয়েকটা ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। ছবিটা দেখলে বুঝতে পারবেন, আমার বিড়ালটি চোখ বড় করে তাকিয়ে আছে।

IMG_20240126_225459.jpg

যাইহোক আমার বিড়ালের কিছু ছবি তুলে। এরপর আমি রাতের খাবার সম্পূর্ণ করি। রাতের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ অনলাইনে বন্ধুদের সাথে সময় দিয়ে। রাতের নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়ি। যাইহোক, এই ছিল আমার আজকের সারাদিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই। খোদা হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 7 months ago 

প্রিয় ভাই আপনাকে অনেক ধন্যবাদ আপনার শুক্রবারের দিনলিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য। ধর্মপ্রান মুসলমানদের জন্য শুক্রবার একটি পবিত্র দিন। আপনি এই দিনটির যথাযথ ব্যবহার করেছেন। ঠিক সময়ে মসজিদে গিয়ে জুম্মার নামাজ আদায় করেছেন এবং ইমাম সাহেবের খুতবা মনযোগ দিয়ে শুনেছেন।

এছাড়াও ছুটির দিন উপলক্ষে বিকেলে ঘোরাঘুরি করেছেন এবং ফুচকা খেয়েছেন। ফুচকা আমাদের সকলেরই বেশ প্রিয় একটি খাবার। ভালো থাকবেন ভাই। ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ভিজানো ছিলা খেয়েছিলেন। নাস্তা শেষ করে তারপর স্নান করেছিলেন তারপর বই পড়েছিলেন কিছুসময়। তাছাড়া, বিকালে ঘুরতে গিয়ে ফুচকা খেয়েছিলে। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে সবকিছু উপস্থাপন করার জন্য।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

প্রতিদিনের মতোই রাতে ভেজানো ছোলা খেয়ে আপনি আপনার দিন শুরু করেন।
এর মিনিট বিশেক পরে আপনি নাস্তা করে নেন।
এরপর কিছুক্ষণ পড়াশোনা করেন। পড়াশোনা শেষ হওয়ার পরে গোসল করে নামাজ পড়তে চলে যান। দুপুরে খাওয়া দাওয়া করে আবার কিছুক্ষণ বিশ্রাম নেন। এরপর বিকেলে আবার ফুচকা খান। ফুচকা আসলে আমাদের সবারই খুব প্রিয়।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

আজকে শুক্রবার থাকায় দেরি করে ঘুম থেকে উঠেছিলেন।। আর প্রতিদিনের মতোই ছোলা বুট খেয়েছেন।। আর হ্যাঁ টুপি মাথায় আপনাকে কিন্তু জামাই জামাই লাগতেছিল 😆 বিকালে বাইরে গিয়েছিলেন আর ফুচকাও খেয়েছিলেন।। অনেকদিন হয় ফুচকা খাওয়া হয় না ভাই।।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ এত রোমান্টিক মন্তব্য প্রকাশ করার জন্য। 😝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36