Better Life with Steem||The Diary Game||23January 2024||

in Incredible India7 months ago (edited)

Beige Neutral Minimalist Photo Collage_20240124_003134_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি ব্যস্তময় দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি।ঘুম থেকে জেগে উঠে পূর্বের মত দাঁত ব্রাশ করে। ফ্রেশ হয় এবং ফ্রেশ হয়ে রুমে এসে কিছুক্ষণ বসে থেকে, সকালের নাস্তা করার জন্য মাকে বললাম, মা আমাকে সকালে নাস্তা দিয়ে যাও। তখন মা আমাকে সকালে নাস্তা দিয়ে যায়। আমি তখন সকালের নাস্তা সম্পন্ন করি।

IMG_20240123_172655.jpg

আর আজকে সকালের নাস্তা হিসেবে ছিল গরম গরম বিরিয়ানি। আলহামদুলিল্লাহ সকালে নাস্তা ভালোই ছিল। যাইহোক সকালবেলা বিরিয়ানি খেয়ে কিছুক্ষণ পরে স্কুলে চলে গেলাম। স্কুলে চলে গিয়ে পূর্বের মত এক ঘন্টা যাবত প্রাইভেট পড়াই। এবং প্রাইভেট শেষ করে সরাসরি আমি অফিসে চলে যাই। এবং অফিসে চলে গিয়ে শুনতে পাই।

আজকে নাকি স্কুল বন্ধ, কারণ অত্যধিক শীতের কারণে আজকে স্কুল বন্ধ করেছে। এই নিউজটা আমি আগেই শুনেছি যে, সকল স্কুল বন্ধ কারণ প্রচন্ড শীতের কারনে সকল স্কুল বন্ধ রাখা হয়েছে। যাই হোক যেহেতু স্কুল বন্ধ ছিল। তাই আজকে ক্লাস না নিয়ে আমরা মাঠের ভিতরে রোদে বসে ছিলাম। এবং ছাত্র-ছাত্রীরা মাঠের ভিতরে খেলাধুলা করছে। যাই হোক ছাত্ররা ক্রিকেট খেলাচ্ছে, এ সময় আমি তাদের ছবি তুলে রেখেছিলাম। আপনাদের মাঝে শেয়ার করা হলো।

IMG_20240123_173141.jpg

এবং ছবি তোলার কিছুক্ষণ পরেই দেখতে পেলাম, কিছু কম্বল নিয়ে মাঠের ভিতরে রাখল। তখন আমি এই কম্বলের ছবি তুলে রাখলাম যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। আর এই কম্বল হচ্ছে প্রচন্ড শীতে গরীব দুঃখীদের মাঝে বিতরণ করা হবে। যেহেতু প্রচন্ড শীত পড়েছে তাই গরীবদেরকে এই কম্বল বিতরণ করবে। দেখা যায় প্রতিবছরই আমাদের এই স্কুলে সরকারি যত ত্রান আসে তা গরিবদের মাঝেই বিতরণ করে থাকে।

IMG_20240123_172426.jpg

যাইহোক আজকে যেহেতু কম্বলগুলো গরিবদের মাঝে বিতরণ করবে। তাই আমি আপনাদের মাঝে এই কথাগুলো শেয়ার করলাম।

IMG_20240123_172444.jpg

যাই হোক কম্বলের ছবি তুলে তারপর আমরা সকল শিক্ষক মিলে কিছুক্ষণ কথা বলে, সকল শিক্ষক এবং ছাত্র-ছাত্রীরা যথা সময় বাড়িতে চলে আসি। এবং বাড়িতে চলে এসে ফ্রেশ হয়ে, কিছুক্ষণ বিশ্রাম নিয়ে মাকে বলি, মা আমাকে দুপুরের খাবার দিয়ে যাও।

তখন মা আমার কথামতো দুপুরের খাবার দিয়ে গেলে, আমি তখন দুপুরের খাবার সম্পন্ন করি। দুপুরে খাবার সম্পন্ন করে,কিছুক্ষণ আমার বিছানায় শুয়ে থাকি। এবং শুয়ে থাকার এক পর্যায়ে চোখে খুব ঘুম এসেছিল।তাই কিছুক্ষণ ঘুমিয়েছিলাম। যাইহোক ঘুম থেকে জেগে উঠি বিকাল চারটায়। এবং চারটার পরেই একটু বাহিরে যাব।।

এ সময় আমি পাশের বাড়ির এক ছোট ভাইয়ের কন্ঠ শুনে তাদের বাড়ির ভিতরে যাই। এবং বাড়ির ভিতরে গিয়ে দেখি তারা অনেক মজা করছে। কারণ তার একটা পোষা বিড়াল রয়েছে। সেই বিড়ালটিকে নিয়ে বিছানায় শুয়ে থাকে। এবং তার মা-বাবা ও ভাই বোন তার সাথে বিড়াল ও তাকে নিয়ে বিভিন্ন মন্তব্য করছে। এবং তারা হাসাহাসি করছে।

IMG_20240123_172615.jpg

তাই আমি তাদের কথা শুনে তাদের বাড়িতে গিয়েছিলাম। এবং গিয়ে দেখি তার বিড়ালটি বিছানায় শুয়ে রেখেছে। তখন আমি এই দৃশ্যগুলো দেখে একটা ছবি তুলে রেখেছিলাম। যাইহোক আপনাদের মাঝে শেয়ার করা হলো। আসলে যে যাকে ভালোবাসুক না কেন? তার কাছে সে যেন অনেক মূল্যবান। যেমন এই ছেলেটি বিড়ালটিকে খুব ভালোবাসে। তাই সে তাকে খুব ভালোবাসে।

এবং আদর যত্ন করে তার বিছানায় রাখে। আসলে ভালোবাসা এমন এক জিনিস। যাকে ভালো লাগে তাকে মন উজার করে ভালবাসে। যেমন আজকে আমি খেয়াল করলাম, এই ছেলেটি বিড়ালটিকে মনে প্রাণে ভালোবাসে। তাই বিড়াল হওয়া সত্ত্বেও এই বিড়ালটিকে তার বিছানায় শুয়ে রাখে। এবং বিড়ালটিকে আদর যত্ন করে থাকে।

যাই হোক দৃশ্যগুলো দেখে কিছুক্ষণ মজাও করলাম। এবং তাদের কথাগুলো শুনলাম। যাইহোক আমি এই দৃশ্যগুলো দেখে কিছুক্ষণ পরেই আমি সরাসরি আমাদের বাড়িতে চলে যায়। বাড়িতে চলে এসে কিছুক্ষণ বসে থাকি। এবং বসে থাকার এক পর্যায়ে সন্ধ্যার পরে ছাত্ররা আসলে। ছাত্রদেরকে যথা সময়ে প্রাইভেট পড়িয়ে। তাদেরকে ছুটি দিয়ে দেই,

এবং প্রাইভেট ছুটি দিলে তারা যার যার মত বাড়িতে চলে যায়। বাড়িতে চলে গেলে আমি রাতের খাবার সম্পন্ন করি। এবং রাতের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ চাকরির পড়া পড়লাম। এবং পড়া শেষে কিছুক্ষণ অনলাইন থেকে রাতের নির্দিষ্ট সময়ে ঘুমিয়ে পড়ি। যাইহোক এটাই ছিল আমার গত দিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 7 months ago 

আমাদের এখানেও শীতের কারনে স্কুল বন্ধ হয়ে গেছে। বাচ্চাদের কথা চিন্তা করে উচিত সিদ্ধান্ত নিয়েছে।আমরাও একটা বিড়াল আছে তার ঘুমানোর জায়গা আমরা বিছানায়। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট করার জন্য।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

বিভিন্ন ধরনের পদক্ষেপ সরকার নিয়ে থাকে। তবে শীতের সময় যে পদক্ষেপটা নিয়েছে আমার কাছে মনে হয় খুবই ভালো। আমাদের এখানেও প্রত্যেকটা বছর এই পদক্ষেপের মাধ্যমে, গরীব দুঃখী মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

আজকে স্কুল বন্ধ থাকার কারণে আপনার দিনটা বেশ অন্যরকম ভাবেই কেটে গিয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রমে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

শীতের কারণে স্কুল বন্ধ দেওয়া হবে,এই কথাটা শুনেছিলাম ঠিকই।কিন্তু আমাদের এখানে এখনও কার্যকর হয় নি।দিব্যি সকাল ৮ টা ৯ টা,থেকে স্কুল চলছে।
কম্বল বিতরণী বিষয়টি অনেক ভালো লাগলো।অনেক দরিদ্র মানুষের কাজে আসবে এই শীতে।
আপনার প্রতিবেশীর পোষা বিড়ালটি দেখতে অনেক সুন্দর।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

গরম গরম বিরিয়ানি নাস্তা হিসেবে খুব ই মজার।
আপনাদের ওখানে কম্বল বিতরণ টা নভেম্বর বা ডিসেম্বরে হলে ভালো হতো। এখন প্রাশ শীত শেষের দিকে।

 7 months ago 

ধন্যবাদ সংক্ষিপ্ত আকারে মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপ্নাকেও স্বাগতম ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36