Better Life with Steem||The Diary Game|| 14June 2024||

in Incredible Indialast month

20240620_124637_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রহমানির রহিম। হ্যালো বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আপনারা সকলে অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দরময় দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে সকালবেলা কিছু সময় বাহিরে গিয়ে ঘুরে আসি। কারণ দেখা যায় সকালবেলা ঘুম থেকে উঠে, কেউ যদি প্রকৃতির মাঝে ঘোরাফেরা করে। তখন মনটা অনেক ভালো হয়ে যায়।

যেমন আজকে আমি সকালবেলা ঘুম থেকে উঠে প্রকৃতির মাঝে কিছু সময় অতিবাহিত করি। তখন আমার অনেক ভালো লাগে। যাইহোক প্রকৃতির মাঝে কিছু সময় ঘোরাফেরা করে,বাড়িতে এসে দাঁত ব্রাশ করে ফ্রেশ হই। ফ্রেশ হয়ে কিছুক্ষণ পরে আমার ওয়াইফকে সকালের নাস্তা দিতে বলি।

IMG_20240614_123907.jpg

তখন আমার ওয়াইফ আমাকে সকালের নাস্তা দিল।তখন আমি সকালের নাস্তা সম্পন্ন করি। আর আজকের সকালের নাস্তা হিসেবে ছিল গরম গরম ভাতের সাথে বড় মাছের তরকারি। আলহামদুলিল্লাহ আজকের সকালের খাবারটা অনেক ভালো ছিল।

যাইহোক সকালের খাবার সম্পূর্ণ করে, সরাসরি স্কুলে চলে গিয়েছিলাম।আর আজকে স্কুলে যেহেতু অর্ধ বার্ষিকের শেষ পরীক্ষা ছিল। তাই আজকে একটু আগেই স্কুলে গিয়েছিলাম। যাইহোক স্কুলে গিয়ে সরাসরি অফিস কক্ষে গিয়ে কিছু সময় বসে থাকি।

বসে থেকে যখন সকাল দশটা বাজলো। তখন আমি প্রশ্নগুলো নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করি।পরীক্ষা হলে প্রবেশ করে ছাত্র-ছাত্রীদেরকে প্রশ্ন দেওয়া হয়। যখন প্রশ্ন দেওয়া হয়। তখন ছাত্রছাত্রীরা উত্তর করা শুরু করেছিল।

এভাবে পরীক্ষাটা দুপুর ১টা পর্যন্ত চলে। দুপুর ১টা পর্যন্ত পরীক্ষাটা চলে শেষ করে দেয়া হয়। যখন পরীক্ষাটা শেষ করে দেওয়া হয়। তখন ছাত্র-ছাত্রীরা তাদের খাতা জমা দিলো। আমরা সেই খাতাগুলো নিয়ে অফিস কক্ষে জমা দিই।

আর খাতা জমা দেওয়ার আগে ছাত্র ছাত্রীদেরকে বলে দেওয়া হয় স্কুল বন্ধ থাকবে দীর্ঘ ১৫ দিনের মত, অর্থাৎ জুলাইয়ের দুই তারিখ হতে আবার স্কুলের ক্লাস শুরু হবে। এই কথাগুলো ছাত্র-ছাত্রীদেরকে বলে দেওয়া হয়।

IMG_20240614_123927.jpg

যখন ছাত্রছাত্রীদেরকে ছুটির কথা বলা হয়। তখন ছাত্রছাত্রীরা অনেক খুশি মনে বাড়িতে চলে যায়।আর আমরা সকল শিক্ষকেরা কিছুক্ষণ পরে বাড়িতে চলে আসি। যাইহোক বাড়িতে চলে আসার সময় আমার বন্ধু সোহাগদের বাড়িতে তাদের জাম্বুরা গাছে একটা জাম্বুরা দেখতে পেলাম।

তখন দেরি না করে আমি সেই গাছের যে জাম্বুরা ধরেছে। তার একটি ছবি তুলে রেখেছিলাম।যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক জাম্বুরার ছবি তুলে আমি বাড়ির দিকে রওনা দিই।

যাইহোক এভাবে যখন আমি আমাদের বাড়ির সামনে এসে দাঁড়ালাম। তখন বাড়ির সামনে আমাদের একটা পুকুর রয়েছে। এই পুকুরে দুইটা ছেলে কি যেন করছে? তাই আমি সেই পুকুরে যে ছেলে ২টা ছিল। তাদের একটা ছবিও তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।

IMG_20240614_123936.jpg

যাইহোক ছবি তুলে সরাসরি বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে কিছু সময় বিশ্রাম নিয়ে দুপুরে গোসল সম্পূর্ণ করি। দুপুরে গোসল সম্পূর্ণ করে, আরো কিছু সময় বিশ্রাম নিয়ে আমার ওয়াইফকে দুপুরে খাবার দিতে বলি। তখন আমার ওয়াইফ দুপুরের খাবার দিলে,

আমি দুপুরের খাবার সম্পন্ন করি, দুপুরের খাবার সম্পন্ন করে বিকাল চারটা পর্যন্ত বাড়িতেই ছিলাম।আর বিকাল ৪:০০ টার পর বাহিরে গিয়ে ঘোরাফেরা করি। ঘোরাফেরার করার এক পর্যায়ে রাস্তার পাশে কিছু জানা অজানা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি দেখতে পাই।

IMG_20240614_123957.jpg

তাই দেরি না করে মোবাইলটা আমার পকেট হতে বের করে, এই ফুলগুলোর কিছু ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করলাম। কারণ আমি ফুলকে অনেক ভালোবাসি। ফুলকে আমি অনেক পছন্দ করি। তাই আমি যেখানেই ঘোরাফেরা করতে যায় না কেন?

IMG_20240614_123947.jpg

যদি আমার সামনে ফুলের ছবি পরে, তখন আমি সেই ফুলের ছবিগুলো তুলে রাখি। যেমন আজকে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করা অবস্থায় রাস্তার পাশে এই ফুলগুলো দেখতে পাই। তাই দেরি না করে ফটোগ্রাফি করে রেখেছি।যা আমাদের মাঝে শেয়ার করা হলো।

আশা করি ফুলগুলো দেখে আপনাদেরও অনেক ভালো লাগবে। আর ফুলগুলো দেখে ভালো লাগারই কথা। কেননা এই পৃথিবীতে এমন কেউ নাই যে ফুলকে ভালোবাসে না এবং ফুলকে পছন্দ করেনা। পৃথিবীর প্রায় সকলেই ফুলকে পছন্দ করে এবং ফুলকে ভালোবাসে।

IMG_20240614_124018.jpg

যেমন ফুলকে আমি অনেক ভালোবাসি, এজন্যই প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার সময় যে ফুলগুলো সামনে পড়েছিল সেই ফুলের ফটোগ্রাফিগুলো তুলে রাখি। যাইহোক ফুলগুলো তুলে আরো কিছু সময় ঘোরাফেরা করে, যখন সন্ধ্যা ঘনিয়ে আসে। তখন সন্ধ্যার পরেই বাড়িতে চলে আসি।

বাড়িতে চলে এসে কিছু সময় আমার ওয়াইফের সাথে সময় দিই। সময় দিয়ে যখন রাত আটটা বাজে তখন সকলে মিলে রাতের খাবার সম্পন্ন করি। রাতের খাবার সম্পন্ন করে, কিছু সময় মেসেঞ্জারে বন্ধুদের সাথে সময় দিই।

বন্ধুদের সাথে সময় দিয়ে রাতের নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়ি। যাইহোক এটাই ছিল আমার ঐই দিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন । ভালো থাকবেন সকলে ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 last month 

প্রতিদিনের মতো আজও সকালে প্রকৃতির ছোয়া নিয়েছিলেন এবং তারপর স্ত্রীর হাতে সকালের খাবার খেয়েছিলেন। অনেক যাবত পরিক্ষা হওয়ার পর আজ পরিক্ষা শেষ হয়েছে আজ থেকে হয়ত একটু কাজের চাপ কমবে কারন স্কুলে পরিক্ষা থাকলে শিক্ষকদের চাপ থাকে। বিকালে রাস্তার পাশে থাকা নাম না জানা কিছু ফুলের ফটোগ্রাফি তুলেছিলেন যেগুলো অনেক সুন্দর লাগছে। ভালো থাকবেন।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। জি প্রকৃতি ছোয়া ইদানিং প্রায়ই নিয়ে থাকি আর ঠিক বলেছেন স্কুল বন্ধ থাকার কারনে কাজের চাপ একটু কম ছিল। ভালো থাকবেন

Loading...
 last month 

ঈদের আগে স্কুল বন্ধ দিবে আর বন্ধ মানেই হচ্ছে আনন্দ। বিশেষ করে ছাত্রছাত্রী যারা রয়েছে। একটা সময় আমরাও এই সময়টাকে অনেক বেশি আনন্দ করতাম। এখন আর সে আনন্দ পাওয়া যায় না। আসলে আপনি যে দুইটা ছেলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। তারা হয়তোবা মাছ ধরার কাজ করছিল। নিজের ওয়াইফ কে সময় দিয়েছেন বেশ ভাল কাজ করেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর করে মন্তব্য প্রকাশ করার জন্য।ঠিক বলেছেন স্কুল বন্ধ থাকলে সবারই আনন্দ লাগে আর নিজের ওয়াইফকে সময় তো দিতেই হবে গো।ভালো থাকবেন

 last month 

সকালে ঘুম থেকে উঠে প্রকৃতির মাঝে হাঁটাহাঁটি করতে সত্যি খুব ভালো লাগে। আপনি ঘুম থেকে উঠে হাঁটাহাঁটি করে ফ্রেশ হয়ে স্ত্রীর হাতে রান্না খেয়েছেন প্রতিদিনের মতোই। আপনার ছবিতে নয়নতারা ফুলগুলি দেখতে খুব ভালো লাগছে কিন্তু আমাদের বাগানে সাদা নয়ন তারা গাছটা মারা গেছে। অনেক চেষ্টা করেও এখন আর বাগানে সাদা নয়ন তারা গাছ আর হয় না। আপনার পোষ্টের ছবিতে দেখে মনে হচ্ছে ছেলে দুটি পুকুরে মাছ ধরছে ।আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন সকালের আবহাওয়া টা প্রায় সকলের মনকে সতেজ করে তোলে তাই আমি চেষ্টা করি সকালে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার। তাই পরিশেষে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 last month 

সকাল বেলার হাওয়া,হাজার টাকার দাওয়া,,,য়াই তো আপনার মতো আমাদেরো সকলের উচিত সকাল বেলা উঠে একটু হাটাহাটি করা।আপনি নাস্তা হিসেবে মাছ ভাত খেয়েছেন।এরপর স্কুলে শিক্ষার্থীদের শেষ পরিক্ষা নিতে গেছিলেন।এরপর তাদের লম্বা একটা ছুটি দিয়েছেন।আপনার তোলা ফুলের ছবিগুলো খুব সুন্দর ছিলো।যাই হোক খুব সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন।ধন্যবাদ

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আমার পোস্ট পড়ে সেই অনুযায়ী মন্তব্য প্রকাশ করার জন্য। জি ছাত্র ছাত্রী দের এটাই শেষ পরীক্ষা ছিল তাই লম্বা ছুটি দিয়েছিলাম।আর আমি চেষ্টা করি ফুল সামনে পেলে সেগুলো ফটো তোলার। ভালো থাকবেন

TEAM 2
: Congratulations! This post has been voted through steemcurator04. We support quality posts, good comments anywhere and any tags.

Team 2 curation.png

Curated by : @bossj23

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66397.79
ETH 3460.28
USDT 1.00
SBD 2.61