Better Life with Steem||The Diary Game||14 February 2024||

in Incredible India5 months ago

20240215_162201_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: দিনটি খুব আনন্দময় ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে ফ্রেশ হয়ে রুমে এসে রাতে ভেজানো ছোলা গুলো পরিষ্কার করে খেয়েছিলাম।ছোলা খাওয়ার ২০ মিনিট পর, আবার সকালের খাবার সম্পন্ন করি।

IMG_20240214_160512.jpg

আর আজকে যেহেতু স্বরসতী পূজা ছিলো। তাই আজকে আমাদের স্কুল বন্ধ ছিল। তাই আজকে স্কুলে যাওয়া হয়নি। এজন্য আজকে সকালের খাবার খেয়ে বাড়িতে ছিলাম। যাইহোক যেহেতু আজকে বাড়িতেই ছিলাম। তাই আজকে সকালের খাবার খেয়ে, আবার বিছানায় এসে ১-২ ঘন্টা আমি ঘুমিয়ে ছিলাম।

যাই হোক ঘুম থেকে জেগে উঠি দুপুর ১ টার দিকে। এবং ঘুম থেকে জেগে উঠে ফ্রেশ হয়ে মাকে বলি মা আমাকে দুপুরে খাবার দিয়ে যাও। তখন মা আমাকে দুপুরে খাবার দিয়ে গেলে, আমি দুপুরের খাবার সম্পন্ন করি। এবং দুপুরের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ রুমে রেস্ট নেয়,

IMG_20240214_155349.jpg

এবং রেস্ট নেওয়ার মাঝে দেখতে পেলাম, বাবা হাট হতে বাজার করে নিয়ে এসেছে। অর্থাৎ হাট হতে এক কেজি বড়ই নিয়ে এসেছে। সেই বড়ই আমাকে কয়েকটি দিয়ে যায়। আমি তখন রুমে বসে থেকে সেই বরইগুলো খেয়েছিলাম। যাইহোক বড়ই খেয়ে, আজকে তো বাড়িতেই রয়েছি। তাই বিকেল বেলা ঘোরাঘুরি করার জন্য, বাজারের উদ্দেশ্যে বের হয়।

এবং বাড়ি থেকে বের হওয়ার আগে আমার এক বন্ধুকে ফোন দেয়। ফোন দিলে সেই বন্ধু বাজারে যেতে বলে। তখন আমি বিকাল তিনটার দিকে বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে বেশ কিছুক্ষণ আড্ডা দিয়েছিলাম। এবং বেশ কিছুক্ষণ আড্ডা দিয়ে আমাদের গ্রামের একটা বাজার রয়েছে।

IMG_20240214_155453.jpg

সেই বাজারে প্রায় অনেক কিছু পাওয়া যায়। তাই বিকেলবেলা আমি এবং আমার বন্ধু আড্ডা দেওয়ার পরে, একটা হোটেলে চলে যায়। এবং হোটেলে গিয়ে দুইজনে পেঁয়াজু ভাজা এবং দুইটা পুড়ি ভাজা খেয়েছিলাম। যাইহোক এগুলো খেয়ে আবার কিছুক্ষণ বাজারে বসে ছিলাম।

এবং বাজারে বসে থেকে, যখন সন্ধ্যা ঘনিয়ে আসলো, তখন সন্ধ্যার পরে বাজার দেখি, টুপি বিক্রেতা টুপি বিক্রি করার জন্য, রাস্তার পাশে বসে রয়েছে। তাই আমার যেহেতু টুপির দরকার ছিল। তাই বাজার হতে দুটি টুপি নিয়েছিলাম। আর এই টুপি বাবদ ৬০ টাকা বিল দিয়েছিলাম।

IMG_20240214_160310.jpg

যাইহোক দুটি টুপির দাম ৬০ টাকা দিয়ে, সন্ধ্যার আগেই বাড়িতে ফিরে আসি। এবং বাড়িতে ফিরে এসে টুপি দুইটা আমার রুমে রাখলাম। টুপি দুইটার একটা ছবিও তুলে রাখলাম। যাই হোক যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। এবং যেহেতু বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা শুরু হবে।

তাই দেখা গেল আজকে প্রাইভেটে ছিল না। তাই আজকে সন্ধ্যার পরে ফ্রি ছিলাম। তাই সন্ধ্যার পরে আমার রুমে বসে ছিলাম। এবং সন্ধ্যার পরে বসে থাকার এক পর্যায়ে মা আমাকে ডাক দিল। কারণ আজকে বিকালে মা কিছু চেতই পিঠা তৈরি করেছিল।

IMG_20240214_155827.jpg

তাই কিছু চিতই পিঠা তৈরি করে আমাকে খাওয়ার জন্য ডাক দিয়েছিল। তখন আমি মার ডাকে সাড়া দিয়ে চিতই পিঠা খায়।এবং খাওয়ার আগে একটা ছবিও তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।

IMG_20240214_160347.jpg

এবং পিঠা খাওয়ার পরেই আমি রাতের খাবার সম্পূর্ণ করি। এবং রাতের খাবার সম্পন্ন করে, রাতে ঘুমানোর আগে এক গ্লাস পরিমাণ দুধ খেয়ে, ঘুমিয়ে পড়েছিলাম। যাইহোক এটাই ছিল আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 5 months ago 

Many many thank you

 5 months ago 

টুপির দাম মনে হয় একটু বেশি নিয়ে নিয়েছে। আমাদের এখানে একটা টুপি ত্রিশ টাকা করে। আর বড়ই এগুলো কিন্তু দেখতে অসম্ভব লোভনীয় লাগছে। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

আজ স্কুল ছুটি ছিলো এজন্য একটু ফ্রী সময় পেয়েছেন। বাজারে ঘুরতে গিয়ে পুরি খেয়েছিলেন। পুরি আমার খুব ভালো লাগে। ঘুমানোর আগে এক গ্লাস দুধও খেয়েছিলেন। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। শুভকামনা রইল আপনার জন্য।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 5 months ago 

আমি মাঝেমধ্যেই আমাদের বাজারে পুরি খেতে যাই, কারণ এটা আমার খুবই পছন্দের একটি খাবার। আবার চিতোই পিঠা ও খেয়েছেন। আসলে শীতের সময় পিঠা না খেলে যেন শীতকালটাই পূর্ণতা পায় না।

আমি ঘুমানোর ক্ষেত্রে অনেক সময় মেইনটেইন করেন যেটা আমি পূর্বেই লক্ষ্য করেছি। আপনার সম্পূর্ণ দিনের কার্যক্রম আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর করে মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 4 months ago 

আপনার মায়ের হাতের তৈরি চিতই পিঠে দেখতে খুবই লোভনীয় লাগছে। গরম গরম এই পিঠে খেতেও নিশ্চয়ই সুস্বাদু হয়েছিল। ভাগ্যিস সেদিন আপনার প্রাইভেট পড়ানো ছিল না, এই কারণে আপনিও মায়ের তৈরি পিঠে গরম গরম খেতে পেরেছিলেন। ধন্যবাদ আপনার সারাদিনের কার্যাবলী আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন দিদি

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.027
BTC 54373.44
ETH 2875.84
USDT 1.00
SBD 2.05