Better Life with Steem||The Diary Game|| 12 June 2024||

in Incredible Indialast month

20240616_150936_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রহমানির রহিম। হ্যালো বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আপনারা সকলে অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: আলহামদুলিল্লাহ, একটি সুন্দরময় দিন অতিবাহিত করলাম।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে, কিছু সময়ের জন্য বাহিরে গিয়েছিলাম। বাহিরে গিয়ে প্রায় ৪০ মিনিট যাবত ঘোরাফেরা করি। কারণ সকালবেলা কেউ যদি ঘোরাফেরা করে, দেখা যায় সকাল বেলার আবহাওয়াটা খুব ঠান্ডা থাকে।

এজন্য সকালবেলা ঘোরাফেরা করলে দেখা যায়, মনটা অনেক ভালো হয়ে যায়। তাই আমি প্রায় দিনই সকালবেলা ঘুম থেকে জেগে উঠে বাইরে গিয়ে কিছু সময় অতিবাহিত করি। যাইহোক সকালবেলা কিছু সময় ঘোরাঘুরি করে বাড়িতে এসে দাঁত ব্রাশ করে ফ্রেশ হই।

IMG_20240612_084631.jpg

ফ্রেশ হয়ে আমার ওয়াইফকে সকালের নাস্তা দিতে বলি, তখন আমার ওয়াইফ আমাকে সকালের নাস্তা দিলে, আমি সকালের নাস্তা সম্পন্ন করি। আর আজকের সকালের নাস্তা হিসেবে ছিল গরম গরম ভাতের সাথে ডাল এবং ডিম।আলহামদুলিল্লাহ আজকের সকালের নাস্তাটা খুবই ভালো ছিল।

যাইহোক সকালের নাস্তা সম্পন্ন করে, সরাসরি স্কুলে চলে যায়। স্কুলে গিয়ে যখন দশটা বাজলো। তখন আমি পরীক্ষা হলে প্রবেশ করি। পরীক্ষা হলে প্রবেশ করে ছাত্র-ছাত্রীদেরকে প্রশ্ন দেওয়া।প্রশ্ন দেওয়া শেষ হলে তারা খাতায় আনসার করা শুরু করে।

যাইহোক এভাবে আজকের পরীক্ষাটা দুপুর একটা পর্যন্ত চলে। অর্থাৎ যখন দুপুর একটা বাজলো তখন সকল ছাত্র-ছাত্রীদের কাছ থেকে খাতা জমা নেওয়া হয়। আর সেই খাতাগুলো অফিসে জমা দিয়ে আমরা সকল শিক্ষকেরা যার যার মত বাড়িতে চলে আসি।

IMG_20240612_081309.jpg

বাড়িতে চলে আসার সময় আমাদের বাড়ির পিছনে একটা দোকান রয়েছে। সেই দোকান থেকে আমার ওয়াইফের জন্য দুইটা তেতুলের বরফ এবং চারটা লেক্সাস বিস্কুট নিয়ে বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে এগুলো আমার ওয়াইফ কে দিয়েছিলাম। তখন আমার ওয়াইফ এগুলো রেখে দিল।

IMG_20240612_081224.jpg

এগুলো রেখে দিলে, আমি এগুলোর পিকও তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক ছবি তুলে আমি সরাসরি গোসলখানায় গিয়ে ফ্রেশ হয়ে আসলাম। ফ্রেশ হয়ে এসে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আমার ওয়াইফ কে বললাম আমাকে দুপুরের খাবার দাও।

তখন আমাকে দুপুরের খাবার দিলে, তখন আমি দুপুরের খাবার সম্পূর্ণ করি। দুপুরে খাবার সম্পন্ন করে কিছু সময় বিশ্রাম নিয়ে,বিকেল চারটা পর্যন্ত বাড়িতে ছিলাম।তারপরে পাশের গ্রামে আমাদের আপুর বাড়ি রয়েছে। সেই বাড়িতে গিয়েছিলাম, সেই বাড়িতে গিয়ে লক্ষ্য করলাম আপুদের যে বিছানা রয়েছে।

IMG_20240612_080942.jpg

সেই বিছানায় একটা বিড়াল দেখতে পেলাম, বিড়ালটি দেখে আমি আশ্চর্য হয়ে গিয়েছি। কারণ এই বিড়ালটি এত সুন্দর ভাবে বিছানায় শুয়ে রয়েছে। আমি দেখে পুরাই অবাক হয়ে গিয়েছি। তখন আমি আপুকে বললাম, বাহ! আপু তুমিতো খুব সুন্দর করে বিড়ালটা পোষ মানিয়েছো।

IMG_20240612_081001.jpg

তখন আপু বলল, জি আমি এই বিড়ালটিকে খুব আদর যত্ন করে প্রতিদিন দুই পিস মাছের চাকা এবং একটা কেক এবং ভাত খাওয়ায়। তখন আমি আপুকে বললাম, বাহ! খুব সুন্দর করে পোষ মানিয়েছো বিড়ালটাকে। যা দেখে আমি পুরাই অবাক হয়ে গিয়েছিলাম।

IMG_20240612_081042.jpg

যাইহোক অনেক কথা বলি আপুর সাথে। আর বিড়ালটার কিছু ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। আসলে ছবিতে লক্ষ্য করলে দেখতে পাবেন বিড়ালটির ভাবভঙ্গি। আসলে যেকোনো প্রাণী হোক না কেন? তাকে যদি আদর যত্ন করা হয়।

তখন সেই প্রাণী অনেক ভালো আচরণ করে। যেমন আজকে এই বিড়ালটির দিকে তাকিয়ে আমি পুরাই অবাক হয়ে গিয়েছিলাম। তাই বিড়ালটির কয়েকটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

যাইহোক এভাবে আপুর সাথে অনেক আলাপ গল্প করে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সময় অতিবাহিত করেছিলাম। আর সাতটার পরে বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে আমার ওয়াইফকে বিড়ালের পিকগুলো দেখাইতে ছিলাম। আমার ওয়াইফ বিড়ালের পিক গুলো দেখে পুরাই অবাক হয়ে গিয়েছিলো।

আর আমি বিছানায় বসে আমার ওয়াইফের সাথে আলাপ গল্প করেছিলাম। আলাপ গল্প করার মাঝে আমার ওয়াইফ বসে থাকা অবস্থায় আমার ছবি তুলে রেখেছিল। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।

IMG_20240612_080818.jpg

যাইহোক ছবি তুলে, যখন রাত আটটা বাজলো। তখন পরিবারের সাথে রাতের খাবার সম্পন্ন করি। আর এটাই ছিল আমার ঐদিনের সকল কার্যক্রম। আশাকরি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন । ভালো থাকবেন সকলে ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 last month 

সকাল বেলা প্রকৃতির সতেজ নিশ্বাস নিলে যে কারো মন ভালো হতে বাধ্য। আপনিও সকাল বেলা হাঁটাহাঁটি করেন জেনে ভালো লাগলো এটা আমাদের শরীর ভালো রাখতেও সাহায্য করে। বাহ, আপনার বিড়ালটাও খুব সুন্দর। আমারও পছন্দের একটা বিড়াল ছিলো তবে এখন সে আর নেই আমার সাথে🥲। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Loading...
 last month 

প্রতিদিনের মতন আজ সকালেও স্কুলে গিয়েছিলেন। সেখানে আপনার শিক্ষার্থীদের পরীক্ষা ছিল। দুপুরে ওয়াইফের জন্য আইসক্রিম নিয়ে এসেছেন। আমিও পরিবারের সদস্যদের জন্য মাঝে মাঝে কিছু জিয়ে আসতে পছন্দ করি। পাশের গ্রামে আপার বাসায় যে বিড়লটি দেখেছিলেন সেটাকে দেখে মনে হচ্ছে খুব ভদ্র। বিড়াল পালা ভালো। খুবই আরামপ্রিয় প্রাণী এরা। আপনার দিনলিপি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

TEAM 2
: Congratulations! This post has been voted through steemcurator04. We support quality posts, good comments anywhere and any tags.

Team 2 curation.png

Curated by : @bossj23
 27 days ago 

Many many thank you for your support ❤️❤️

 29 days ago 

গরম ভাতের সাথে ডাল আর দিম। সেটাও আবার সকাল বেলা।এটা অন্যরকমের একটা তৃপ্তির খাবার।আমিও অনেকবার সকালবেলা এটা ট্রাই করেছিলাম।আপনি প্রতিদিনের মতো বাচ্ছাদের পরিক্ষার হলে গেছিলেন এবং পরিক্ষা নিয়েছেন।আবার রাতের বেলা পরিবারের সাথে খাওয়া করেছেন।সব মিলিয়ে সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51