Better Life with Steem||The Diary Game||12 February 2024||

in Incredible India7 months ago

Brown Aesthetic Nature Autumn Photo Collage_20240213_050852_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দর দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি।এরপর দাঁত ব্রাশ করে ফ্রেশ হয়। ফ্রেশ হয়ে কিছুক্ষণ রুমে থাকার পর আমি আমাদের বাড়ির পাশে বাজার রয়েছে সেই বাজারে চলে যায়। বাজারে গিয়ে আজকে একটু ব্যতিক্রম কিছু খেয়েছিলাম।বাজারে যেহেতু একটা হোটেল রয়েছে সেই হোটেলে গিয়ে দুইটা পরোটা একটি ডিম ভাজা দিয়ে খাই।

IMG_20240212_043156.jpg

যাইহোক সকালের নাস্তা সম্পন্ন করলাম এবং চল্লিশ টাকা বিল দিয়েছিলাম।এবং আমি সকালের নাস্তা সম্পন্ন করে স্কুলে চলে গিয়েছিলাম। স্কুলে চলে গিয়ে অফিসে গিয়ে সকলের সাথে কিছুক্ষণ বিভিন্ন বিষয়ে কথাবার্তা বলি। এবং আমাদের দপ্তর সাহেব যখন দশটা ত্রিশ মিনিটে ক্লাসের ঘন্টার বিল দিলে আমরা ক্লাসে গিয়ে ৪৫ মিনিট ক্লাস নিয়েছিলাম।

যাইহোক ক্লাস শেষে যেহেতু আধা ঘন্টা সময় পেয়েছিলাম। তাই আমি অফিস রুমে গিয়ে একটা চেয়ার নিয়ে রোদে বসেছিলাম। যাইহোক, রোদে বসে আমরা তিনজন আমি, দপ্তর ও আমাদের ইসলাম শিক্ষার হুজুর স্যার রোদে বসে রোদ পোহাচ্ছি। রোদে প্রায় ২০-২৫ মিনিট বসে থাকি।

IMG_20240212_050337.jpg

এবং তিনজন বিভিন্ন বিষয়ে আলাপ করেছিলাম। যাইহোক গল্প করতে করতে আবার যখন দপ্তর ৩য় ঘন্টার বিল দিল। তখন আমি আরেকটা ক্লাস নিয়েছিলাম। এভাবে টিফিনের আগ পর্যন্ত তিনটা ক্লাস নিয়েছিলাম। যাইহোক, এভাবে চারটে ক্লাস নিয়ে তাদেরকে টিভিন দেওয়া হয়।

এবং টিভিন দিলে কিছু ছাত্রছাত্রীরা টিফিন খেতে বাড়িতে যায়। এবং কিছু ছাত্র-ছাত্রীরা তাদের খাবার নিয়ে এসেছিল তাই তারা স্কুলের কমন রুমে টিফিন খেয়েছিল। যাইহোক আমিও সময় মতো বাড়িতে গিয়ে দুপুরের খাবার কমপ্লিট করি। যাইহোক, দুপুরের খাবার হিসেবে ছিল গরম গরম ভাতের সাথে পাঙ্গাস মাছের তরকারি। আলহামদুলিল্লাহ দুপুরের খাবারটা খুবই ভালো ছিল। কারণ পাঙ্গাস মাছ আমার খুব পছন্দ। তাই দেখা যায় মাঝে মাঝে বাজার বা হাঁট হতে পাঙ্গাস মাছ নিয়ে আসি।

IMG_20240212_050037.jpg

যাই হোক দুপুরের খাবার সম্পন্ন করে আমার স্কুলে চলে যায়। এবং দপ্তর সাহেব যখন দুইটার দিকে ক্লাসের ঘন্টার বেল দিল। তখন ক্লাসে গিয়ে ক্লাস নিয়েছিলাম। যাইহোক এভাবে টিভিনের পরে চারটা ক্লাস নেওয়া হয়। চারটে ক্লাস নিয়ে ছাত্রছাত্রীদের ছুটি দেওয়া হয়। ছাত্র-ছাত্রীদের ছুটি দিলে তারা বাড়িতে চলে যায়।

এর পরে আমরাও বাড়িতে চলে যাই।বাড়িতে চলে গিয়ে ফ্রেশ হয়ে রুমে এসে কিছুক্ষণ মেসেঞ্জারে বন্ধুদের সাথে সময় দেয়। সময় দেওয়ার এক পর্যায়ে আমার এক ছাত্র ফোন করেছে। সে নাকি আমাদের বাড়িতে আসবে। তাই আমি বললাম ঠিক আছে, আমি বাড়িতে রয়েছি। তুমি আসো। তাই সে আমাদের বাড়িতে আসে এবং এসে আমাকে সালাম দেয়।

IMG_20240212_043002.jpg

তখন আমি সালামের উত্তর দেয়। এবং এরপর তাকে ভালো মন্দ জিজ্ঞেস করলাম। এবং জিজ্ঞেস করার পর তাকে বললাম তাহলে কি জন্য এসেছো বলো।তখন সে আমাকে বলল সামনে এসএসসি পরীক্ষা। তাই সে পরীক্ষা বিষয়ে বিভিন্ন কোশ্চেন করেছিল। এবং পরীক্ষায় যে খাতা দেওয়া হয়।

সেই খাতার উপরে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর তারপরে অতিরিক্ত উত্তরপত্রের সংখ্যা এবং পরীক্ষার নাম সেই বিষয়ে কিভাবে বৃত্ত ভরাট করতে হয়। সেই বিষয়ে জিজ্ঞেস করল। তখন আমি খাতায় করে বুঝিয়ে দিলাম। যাই হোক এরপর যেহেতু ছাত্রটা হঠাৎ করে আমাদের বাড়িতে আসলো।

IMG_20240212_042913.jpg

তাই আমি মাকে বললাম, মা আমাকে কিছু মুড়ি মাখিয়ে দিয়ে যাও।তখন মা মুড়ি মাখিয়ে দিয়ে গেল। তখন আমি এবং আমার ছাত্র সেই মুড়ি খাই। যাইহোক মুড়ি খাওয়া অবস্থায় আমার ছাত্র একটি ছবি তুলে রেখেছিল। সেই ছবিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

যাইহোক ছাত্রকে সকল বিষয়ে বুঝিয়ে দেওয়ার পরে সে বাড়িতে চলে যায়। বাড়িতে চলে গেলে আমি বিকেলবেলা কিছুক্ষণ ঘোরাঘুরি জন্য বাইরে গিয়েছিলাম।এবং বিকেলবেলা কিছুক্ষণ ঘোরাঘুরি করে, সন্ধ্যার আগে বাড়িতে ফিরে আসি। বাড়িতে ফিরে এসে ফ্রেশ হয়ে আমার রুমে আসি।

তখন রুমে আসার একপর্যায়ে আমার বোন ঢাকা হতে ফোন করেছিল। তাই তার সাথে কিছুক্ষণ ভিডিও কলে সময় দিয়েছিলাম। এবং ভিডিও কলে সময় দিয়ে আমার বোন আমাকে বললো যে ১ কেজি চিংড়ি মাছ কিনেছে মাত্র ৪০০ টাকা দিয়ে।তাই সেই চিংড়িগুলো আমাকে ভিডিও কলে দেখাচ্ছে।

IMG_20240212_043045.jpg

তখন আমি একটা ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করলাম। এবং ছবিতে দেখতে পারছেন এই সেই চিংড়ি মাছ। আমি চিংড়ি মাছের দামের কথা জিজ্ঞেস করলে বললো যে ৪০০ টাকা দিয়ে নিয়েছি। তখন আমি একটু অবাক হয়ে গেছি। কারণ আমাদের এলাকাতে এই ১ কেজি চিংড়ি মাছ ৭০০ টাকা নিতো।

কিন্তু ঢাকা শহরে অনেক কম নিয়েছে। যাইহোক আমার বোনের সাথে ৩০-৪০ মিনিট কথা বলেছিলাম। এবং ৩০ মিনিট ৪০ মিনিট কথা বলে, যখন সাতটা বেজে গেল। তখন ছাত্ররা বাড়িতে আসলে সাতটার পরেই। তখন তাদের প্রাইভেট শুরু করে এক ঘন্টা যাবত পড়ায়। এবং প্রাইভেট একঘন্টা পড়িয়ে তাদেরকে ছুটি দিয়ে দেয়।

ছুটি দিলে তারা যার যার মত বাড়িতে চলে যায়। এবং বাড়িতে চলে গেলে। আমি রাতের খাবার সম্পন্ন করি। রাতের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ অনলাইন সময় দিয়ে। রাতে নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়ি। যাইহোক এটাই ছিল আমার গতকালকে সারাদিন সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 7 months ago 

আজ সকালে বাজারে গিয়ে পরোটা আর ডিম ভাজি দিয়ে সকালের নাস্তা করেছিলেন। স্কুলে গিয়ে ক্লাস শেষ করে রোদে বসেছিলেন কিছুসময়। টিফিন দিলে দুপুরের খাবার খেয়েছিলেন এবং টিফিন শেষ হলে আবার ক্লাস নিয়েছিলেন।বাড়িতে এসে মায়ের হাতের মুড়ি মাখাও খেয়েছিলেন। আপনাকে অনেক ধন্যবাদ আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 7 months ago 

খুবই সুন্দর ভাবে আপনি আপনার সারাদিনের কার্যক্রম তলে ধরেছেন। শীত শীত আভাসে সকাল বেলায় পরোটা ও ডিমভাজি খাওয়ার মজাই আলাদা। তারপর এই মিষ্টি রোদে কিছুক্ষণ রোদ পোহানো শরীরকে চাঙ্গা করে তোলে। আমার কাছেও অবিশ্বাস্য লেগেছে ৪০০ টাকায় চিংড়ি কেনার ব্যাপারটি। চিংড়ি আমার পছন্দের একটি মাছ। আপনার দিন সম্পর্কে আমাদের জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

সকালের নাস্তা হোটেলে সম্পন্ন করে স্কুলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সন্ধ্যে বাসায় এসে মায়ের হাতের মুড়ি মাখা খেয়েছেন। আসলে চিংড়ি মাছের দাম অনেক বেশি। ছোট চিংড়ি গতকালকে আমার শাশুড়ি এক কেজি নিয়ে এসেছিল ৪৫০ টাকা দিয়ে। ধন্যবাদ আপনাকে, আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59010.30
ETH 2515.57
USDT 1.00
SBD 2.45