Better Life with Steem||The Diary Game|| 12 April 2024||

in Incredible India5 months ago

20240413_193556_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহীম। বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আপনারা সকলে অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: ঈদের পরের দিনটি যেভাবে কাটিয়েছিলাম।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে পূর্বের মতো ফ্রেশ হই। ফ্রেশ হয়ে আমার রুমে এসে কিছু সময় বসে থাকি।বসে থাকার এক পর্যায়ে আপু আমাকে ডাক দেয়, অর্থাৎ আপু যখন আমাকে ডাক দিয়েছিল। তখন ঘড়িতে দেখতে পেলাম ৯ টা ৪০ মিনিট। যাইহোক ৯ঃ৪০ মিনিটে আপুর ডাক শুনে আমি সেখানে গিয়েছিলাম।

IMG_20240412_183106.jpg

সেখানে গেলে আমি দেখতে পেলাম আপু গরুর মাংসের বিরিয়ানি রান্না করেছে।সেই বিরিয়ানি আমাকে খেতে বলল তখন আমি আপুকে বললাম, ঠিক আছে আমাকে দাও। তখন আপু আমাকে বিরিয়ানি থালার ভিতরে দিল। আপু আমাকে বিরিয়ানি দিলেই খাওয়া শুরু করি।বিরিয়ানি খাওয়ার সময় কয়েকটি ছবি তুলে রাখি।

IMG_20240412_183030.jpg

যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।যাইহোক বিরিয়ানিটা অনেক মজাদার ছিল। বিরিয়ানির সাথে ছিল লেবু এবং সালাদ।আলহামদুলিল্লাহ বিরিয়ানিটা অনেক স্বাদ হয়েছিল।যাইহোক সকালের খাবার সম্পন্ন করলাম বিরিয়ানি দিয়ে।সকালের খাবার সম্পন্ন করে আমি যখন আমার রুমে গিয়ে বসি। তখন ভাইয়া দেখি একটা আতাফল নিয়ে আমার টেবিলের উপর রাখে।

IMG_20240412_183132.jpg

তখন আমি সেই আতা ফুলের একটা ছবি তুলে রেখেছিলাম। ছবি তুলে খাওয়া শুরু করি। যাইহোক দুই ভাই মিলে সেই আতাফল খেয়েছিলাম।আতাফল টা খেয়ে দুই ভাই কিছু সময় রুমে বিশ্রাম নিয়েছিলাম। এভাবে প্রায় দুপুর পর্যন্ত রুমে ছিলাম।

রুমে থেকে একপর্যায়ে যখন সাড়ে বারোটার দিকে মসজিদে আজান দিল। তখন দুই ভাই মসজিদে গিয়ে জুমার নামাজ আদায় করি।কারন আজকে যেহেতু শুক্রবার ছিল। তাই মসজিদে গিয়ে কিছু সময় ইমাম সাহেবের বয়ান শুনেছিলাম।

ইমাম সাহেবের বয়ান যখন শেষ হলো তখন ইমাম সাহেব আমাদের চার রাকাত কাবলার জুম্মার নামাজের সময় দেই। তখন আমরা নামাজ আদায় করি।নামাজ পড়া শেষ হলে ইমাম সাহেব মোয়াজ্জিনকে আবার আজান দিতে বলল,

মুয়াজ্জিন আজান দিলে তখন ইমাম সাহেব খুতবা পড়া শুরু করে দিল।খুতবা পড়া শেষ হলে সকলে দুই রাকাত ফরজ নামাজের জন্য দাঁড়িয়ে গেলাম।দাঁড়িয়ে গিয়ে ইমাম সাহেব যখন নামাজ শুরু করলো। তখন আমরা নামাজের নিয়ত করিলাম।নামাজের নিয়ত করলে ইমাম সাহেব যখন নামাজ শুরু করে দিয়ে, নির্দিষ্ট সময়ে নামাজ শেষ করে।

নামাজ শেষ করে মোনাজাত ধরে। মোনাজাত শেষ করলে আমরা আবার বাদাল জুমার চার রাকাত নামাজ পড়ি।নামাজ পড়ে বাড়িতে চলে আসলাম। বাড়িতে এসে দুই ভাই মিলে দুপুরের খাবার সম্পন্ন করি।দুপুরের খাবার সম্পন্ন করে বিকাল তিনটা পর্যন্ত বাড়িতেই ছিলাম।বিকাল তিনটা পর্যন্ত বাড়িতে থেকে আমি এবং ভাই বিকাল বেলা কিছু সময় ঘোরাঘুরি করার জন্য বাইরে গিয়েছিলাম।

IMG_20240412_193229.jpg

বাহিরে গিয়ে কিছু সময় দুই ভাইয়ে ঘোরাঘুরি করি। যাইহোক বিকেলবেলা দুই ভাই ঘোরাঘুরি করার সময় আমাদের পাশের গ্রামের প্রতিবেশী জাকিরুলদের বাড়ির পাশে একটা মালটা গাছ দেখিতে পেলাম। তখন সেই গাছেতে লক্ষ্য করলাম যে, সেই গাছে একটা মাল্টা ধরেছে।তখন আমার মোবাইলটা পকেট থেকে বের করে একটা ছবি তুলে রেখেছিলাম।যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।

যাইহোক মালটার ছবি তুলে আমি এবং ভাই বিকেলবেলা কিছু সময় প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করি।প্রকৃতির মাঝে ঘুরাঘুরি অবস্থায় দুই ভাই মিলে বিভিন্ন বিষয়ে কথাবার্তা বলি। যাইহোক এভাবে যখন সন্ধ্যা ঘনিয়ে আসে। তখন বাড়ির দিকে রওনা হই। বাড়ির দিকে আসার সময় আমার আপু যেহেতু আমাকে বলেছিল, বাড়িতে আসার সময় একটা ভিটামিন নিয়ে আসবে।

IMG_20240412_185921.jpg

তাই আমি আপুর জন্য ভিটামিন হিসাবে ভায়াজিন নামে একটা ভিটামিন নিয়ে এসেছিলাম।আর এই ভিটামিনের দাম নিয়েছিল২৩০ টাকা।যাইহোক ভিটামিন টা নিয়ে বাড়ির উদ্দেশ্যে চলে আসি।বাড়িতে উ আসার সময় আমাদের বাড়ির পিছনের দোকান হতে একটা ফ্রুটো ২০ টাকা দিয়ে নিয়ে আসি।

IMG_20240412_183227.jpg

সেই ফ্রুটো নিয়ে এসে একটা ছবিও তুলে রেখেছিলাম। ছবিটা তুলে সেই ফ্রুটো খেয়েছিলাম। যাইহোক এভাবে যখন দেখতে পেলাম মসজিদে মাগরিবের আজান দিচ্ছে। তখন দেরি না করে ওযু করে মসজিদে গিয়ে মাগরিবের নামাজ আদায় করি। মাগরিবের নামাজ আদায় করে রাত ৮:০০ টা পর্যন্ত পরিবারের সাথে সময় দিই।

কেননা দেখা যায় বাড়িতে যদি মেহমান আসে, তাহলে দেখা যায় অনেক মজা হয়। যেমন ঢাকা হতে আপু এবং ভাইয়া এসেছে। তাই দেখা যায় অনেক মজা হয়। যাইহোক রাত আটটা পর্যন্ত পরিবারের সাথে সময় দেই।পরিবারের সাথে সময় দিয়ে রাত যখন সাড়ে আটটা বাজে তখন পরিবারের সাথে রাতের খাবার সম্পন্ন করি।

রাতের খাবার সম্পন্ন করে কিছু সময় অনলাইনে সময় দিয়ে, রাতের নির্দিষ্ট সময়ে ঘুমিয়ে পড়েছিলাম। যাইহোক এটাই ছিল আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন । ভালো থাকবেন সকলে ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 5 months ago 

আপনার গরুর মাংস বিরিয়ানিটা দেখতে আসলেই লোভনীয় ছিল। বিরিয়ানি আমার খুব পছন্দের একটি খাবার। বিরিয়ানি ছবিটি দেখে মনে হলো খেতেও বেশ সুস্বাদু হয়েছে। বর্তমানে আতা ফল তেমন একটা দেখাই যায় না। প্রায় বিলুপ্ত হওয়ার পথে চলে গেছে।

সুন্দর একটি দিনের কার্যক্রম শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33