Better Life with Steem||The Diary Game||11 February 2024||

in Incredible India4 months ago

Beige Aesthetic Flower Photo Collage_20240212_213516_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করলাম।

প্রতিদিন মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে ফ্রেশ হয়ে, রুমে এসে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সকালের নাস্তার জন্য মাকে বলি, মা আমাকে নাস্তা দিয়ে যাও। তখন মা আমাকে সকালের নাস্তা দিয়ে গেলে, সে নাস্তা সম্পন্ন করেছিলাম।

IMG_20240211_143441.jpg

যাইহোক আজকে সকালের খাবারটা খুবই ভালো ছিল। গরম গরম ভাতের সাথে ডাল এবং শুটকি ভর্তা এবং কালোজিরা ভর্তা। যাই হোক আলহামদুলিল্লাহ সকালের নাস্তাটা অনেক ভালো ছিল। সকালের খাবার সম্পন্ন করে ১০ মিনিট বিশ্রাম নিয়ে। আমার স্কুলে চলে গিয়েছিলাম।

স্কুলে গিয়ে অফিস রুমে বসে থাকলাম।রুমে বসে থাকার এক পর্যায়ে দপ্তর সাহেব। যখন ক্লাসের ঘন্টা বেল দিলে ক্লাসে গিয়ে ৪৫ মিনিট যাবত ক্লাস নিয়েছিলাম।যাইহোক এরপর ক্লাস শেষ করে অফিসের আধা ঘন্টা বসে রয়েছিলাম।

যাইহোক এরপর আবার দপ্তর সাহেব যখন ক্লাসের ঘন্টার বেল দিল। তখন আবার আধাঘন্টা যাবৎ ক্লাস নেই।এভাবেই টিফিনের আগ পর্যন্ত ৪ টা ক্লাস নিয়েছিলাম।যাইহোক চারটা ক্লাস শেষ করে টিফিনের জন্য টিফিন দেওয়া হয়।

তখন টিফিন দিলে সকল ছাত্রছাত্রীরা টিফিন খাওয়ার জন্য বাড়িতে চলে যায়। কিন্তু আমরা সকল শিক্ষকেরা আজকে বাড়িতে না গিয়ে স্কুলে রয়েছিলাম। তাই স্কুলের পাশে একটা যেহেতু হোটেল আছে সেই হোটেলে গিয়ে দেখতে পেলাম সমুচা এবং পুলি পিঠা ও পিয়াজু ভাজা।

IMG_20240211_143602.jpg

তাই আমি আজকে দুপুরে বাড়িতে না গিয়ে এই হোটেল হতে একটি সমুসা একটি পিয়াজু ভাজা এবং একটি পুলি পিঠা খেয়েছিলাম।এগুলো খেয়ে ২০ টাকা বিল দিয়েছিলাম। যাই হোক বিলটা দিয়ে অফিস রুমে না গিয়ে আকাশে সূর্যের আলো দেখা দিয়েছে।তাই রোদে কিছুক্ষণ বসে থেকে শিক্ষকদের সাথে বিভিন্ন বিষয়ে আলাপ করি।

যখন দুপুর দুইটা বেজেছিল। তখন দপ্তর সাহেব যখন আবার ক্লাসের ঘন্টার বেল দিল। তখন ক্লাসে গিয়ে ক্লাস নিয়েছিলাম। এভাবে টিফিনের পরেও বিকাল ৪ টা পর্যন্ত ক্লাস নিয়েছিলাম। যাইহোক চারটে ক্লাস নিয়ে বিকাল চারটার সময় ছুটি দেওয়া হয়।

ছুটি দিলে সকল ছাত্র-ছাত্রীদের বাড়িতে চলে যায়। এবং একটু পর আমরাও বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে ফ্রেশ হয়ে, ফ্রেশ হয়ে। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বিকাল ৪ টার পরে বাড়িতে এসে অল্প কিছু ভাত খেয়েছিলাম। বিকাল বেলা খাবারটা খেয়ে কিছুক্ষণ ঘোরাঘুরি করার জন্য আমাদের গ্রামে এটা বাজারে সেই বাজারে গিয়েছিলাম।

IMG_20240211_143848.jpg

যাইহোক বাজারে গিয়ে দেখতে পেলাম কিছু লোক বেগুন এবং শইলাপাতা এবং আরো অনেক কিছু বিক্রি করছে। এ সময় আমি আমার ফোনটা পকেট থেকে বের করে এই ছবিগুলো তুলে রেখেছিলাম।

IMG_20240211_143823.jpg

যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। এই ছবিটা তুলে বাজারের ভিতরে দেখতে পেলাম কয়টি মাছের দোকান। তারা এই মাছের দোকান হতে বিভিন্ন মাছ বিক্রি করে থাকে।

IMG_20240211_143934.jpg

এ সময় আমি কয়েকটি ছবি তুলে রেখেছি। আপনাদের মাঝে শেয়ার করলাম। এবং বিকেল বেলা সন্ধ্যার আগেই বাড়িতে আসি এবং বাড়িতে আসার পর আমি যখন আমার রুমে আসি।তখন মা আমাকে কিছু বলে দিয়ে যায় বড়ই দিয়ে যায়। সেই বড়ইগুলো দিয়ে গেলে, আমি আমার রুমে বসে ছিলাম।

IMG_20240211_144103.jpg

এরপর এক পর্যায়ে সন্ধা ঘনিয়ে আসলে।তখন প্রাইভেট ছাত্ররা বাড়িতে চলে আসে। তখন আমি তাদেরকে এক ঘন্টা যাবৎ প্রাইভেট পড়ে এবং প্রাইভেটটা পড়ে নির্দিষ্ট সময়ে তাদেরকে ছুটি দেওয়া হয়। তখন তারা যার যার মত বাড়িতে চলে যায়।

এবং আমিও অতি দ্রুত রাগপর খাবার সম্পন্ন করি। কারন আজকে যেহেতু খুবই ক্লান্ত ছিলাম। তাই অনলাইনে না থেকে সরাসরি ঘুমিয়ে পড়ি। যাইহোক এই ছিল আমার গতকালকে সারাদিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 4 months ago 

সকালের খাবার শেষ করে প্রতিদিনের মতো স্কুলে চলে গিয়েছিলেন। আজ টিফিনের সময় বাড়তে না গিয়ে হোটেল থেকেই খেয়েছিলেন। ধন্যবাদ আপনাকে।

Loading...
 4 months ago 

সকাল সকাল গরম গরম ভাতের সাথে শুটকির ভর্তা কিন্তু অনেক মজার। বিশেষ করে ঝাল দিয়ে যদি তৈরি করা হয়ে থাকে। তার সাথে পাতলা ডাল খাওয়ার মজাটাই অন্যরকম। ধন্যবাদ আপনাকে,আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 4 months ago 

মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 4 months ago 

দেখে মনে হচ্ছে বাজারের পুরো ছবি গুলো তুলে এনেছেন ৷ বসে বিক্রি করতেছে নানা ধরনের বিক্রেতা এই দৃশ্য টা আসলেই অনেক সুন্দর হয়েছে ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য।। ভালো থাকবেন

 4 months ago 
  • আপনার সকালের খাবারটা দারুন ছিল। গরম ভাতের সাথে নানা রকমের ভর্তা আর কি লাগে বলুন। প্রতিদিনের ন্যায় স্কুলে চলে গেলেন। কিন্তু আজকে আর আপনার পাশে আসা হলো না তাই স্কুলের পাশে একটা হোটেল থেকে নাস্তা করে নিলেন পিয়াজু আমার খুব পছন্দের একটি খবর । খুব লোভনীয় লাগছে দেখতে। প্রাইভেটের বাচ্চারা আসলো তাদের পড়ালেন সন্ধ্যার পর, এভাবেই কেটে গেল আপনার একটি দিন। ধন্যবাদ আপনাকে আপনার দিনের কার্যক্রম গুলো খুব সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।
 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার দিন লিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

ধন্যবাদ

 4 months ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শত ব্যস্ততার মাঝেও আমাদের সাথে সংযুক্ত থেকে, আপনার দিনের কার্যক্রম গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার দিনলিপিটা পড়ার জন্য।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের সাথে যুক্ত থেকে আপনার দৈনন্দিন জীবনের কর্মকাণ্ড গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64136.76
ETH 3522.23
USDT 1.00
SBD 2.57