Better Life with Steem||The Diary Game|| 10 May 2024||

in Incredible India2 months ago (edited)

Grey Beige Minimalist Aesthetic Inspiration Moodboard Photo Collage_20240514_171013_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রহমানির রহিম। হ্যালো বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আপনারা সকলে অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দর দিন ছিলো যা কখনো ভুলার নয়।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি।ঘুম থেকে জেগে উঠে দাঁত ব্রাশ করে ফ্রেশ হই ।ফ্রেশ হয়ে রুমে এসে আপুকে বললাম আপু আমাকে সকালের নাস্তা দাও। তখন আপু আজকে সকালের নাস্তা হিসাবে রুটি বানাইছিল।

IMG_20240510_074350.jpg

সেগুলো আমার সামনে এনে দিল ।তখন আমি সেই রুটিগুলো মুরগির মাংস দিয়ে খেয়েছিলাম। যাইহোক সকালের নাস্তা টা ব্যতিক্রম খেয়ে খুবই ভালো লেগেছিল ।আলহামদুলিল্লাহ আজকে সকালের নাস্তাটা ব্যতিক্রম হিসেবে অনেক ভালো ছিল ।

IMG_20240510_074458.jpg

যাইহোক সকালের নাস্তা সম্পন্ন করে ,আমি ইউনিভার্সিটির উদ্দেশ্যে বের হলাম ।যাই হোক ইউনিভার্সিটি যেহেতু বাস দিয়ে যেতে হবে। তাই প্রথমে চলে গেলাম বাস কাউন্টারে।বাস কাউন্টারে গিয়ে যথা সময় বাস পেয়েছিলাম ।

IMG_20240510_074923.jpg

সেই বাসে করে ইউনিভার্সিটিতে গিয়েছিলাম। যাইহোক প্রায় ৫০ মিনিট পর ইউনিভার্সিটিতে পৌছিলাম। ইউনিভার্সিটি পৌছে সরাসরি ইউনিভার্সিটিতে না গিয়ে কম্পিউটারের দোকানে গিয়েছিলাম।

IMG_20240510_074434.jpg

কারণ আমার আইডি কার্ড ইউনিভার্সিটিতে ফেরত দিতে হবে ।এজন্য আমার আইডি কার্ড টা স্ক্যান করে রাখার জন্য কম্পিউটারের দোকানে গেলাম ।যাইহোক কম্পিউটারের দোকানে গিয়ে আমার আইডি কার্ড টা স্ক্যান করে রাখলাম ।

এ সময় একটা ছবিও তুলে রেখেছিলাম ।যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক আইডি কার্ড টা স্ক্যান করে ,সরাসরি চলে গেলাম ইউনিভার্সিটিতে। ইউনিভার্সিটি থেকে আইডি কার্ড টা ফেরত দিলাম। আর ফেরত দিয়ে যেহেতু আগামীকাল কনভোকেশন রয়েছে।

এজন্য আপুর বাসায় না গিয়ে ভার্সিটির হলে ছোট ভাইদের হলে গিয়েছিলাম। সেখানে গিয়ে ছোট ভাইদের রুমে রাতে থাকবো ,এই কথা ছোট ভাইদের বললাম ।তখন ছোট ভাইয়েরা অনেক খুশি হল ।

আর বলল ঠিক আছে ভাই আপনি আমাদের রুমেই থাকবেন। যাইহোক ছোট ভাইদের কথা শুনে অনেক ভালো লাগলো ।আর রাতে থাকবো বলে তাদেরকে বললাম ।যাইহোক কিছু সময় তাদের সাথে কথা বলে আমার বন্ধুকে ফোন দিলাম।

তখন আমার বন্ধু বলল সেও নাকি ভার্সিটির হলে থাকবে ।তাই আমি বললাম ঠিক আছে বন্ধু চলে আসো। তখন ২০ মিনিট পর বন্ধু আমার এখানে চলে আসে । যখন চলে আসে তখন বন্ধুকে বললাম। বন্ধু তুমি কি দুপুরের খাবার সম্পন্ন করছো ।

তখন বলল আমি দুপুরের খাবার খাইনি ।তখন বন্ধুকে আমিও বললাম আমারও দুপুরের খাবার খাওয়া হয়নি ।তাহলে চলো দুপুরের খাবার সম্পন্ন করে আসি।এই বলে দুজনে চলে গেলাম ভার্সিটি সামনে একটি রেস্তোরা রয়েছে ।সেই রেস্তোরাঁতে গিয়ে দুই বন্ধু মিলে দুপুরের খাবার সম্পন্ন করি।

যাইহোক দুপুরের খাবার সম্পন্ন করে ,কিছু সময় ভার্সিটির ভিতরে বসে থেকে আলাপ গল্প করি। যাইহোক আলাপ গল্প করতে করতে বিকাল বেলা দুইজনে ঘোরাফেরা করে বিকাল ৫ টার পরে ভার্সিটি হলে গিয়েছিলাম ।যাই হোক সেখানে গিয়ে কিছু সময় অতিবাহিত করি।

যাইহোক সময় অতিবাহিত করা অবস্থায় আমার একটা কথা মনে হল ।কারণ আমার ওয়াইফের ট্যাবের সমস্যা হয়েছিল ।সেই ফোন আমার ব্যাগের ভিতরে দিয়েছিল ।তখন আমার সেই কথা মনে পড়ল ,তাই সন্ধ্যা হওয়ার আগেই দুই বন্ধু মিলে ভার্সিটির পাশে মেকার ঘর রয়েছে।

IMG_20240510_074328.jpg

সেই মেকার ঘরে গিয়েছিলাম ।যাইহোক মেকারের কাছে গিয়ে বললাম ট্যাবের যে সিম বেস থাকে সেই বেসটা ভেঙ্গে গিয়েছে ।এটা ঠিক করে দিতে পারবেন কিনা। তখন মেকার বলল ঠিক আছে তাহলে দেখান, তখন মেকার সেই সম্যাসা দেখে বলল ঠিক করতে পারবে।

IMG-2024-05-10-203548.jpg

আর ঠিক করার জন্য তাকে ৭০০ টাকা দিতে হবে। তখন আমি বললাম ৫০০ টাকা দিবো, ঠিক করে দেন। তখন মেকার বলল ৬০০ টাকা হলে ঠিক করবো। যাইহোক আর দামাদামি না করে ৬০০ টাকা রাজি হলাম। এরপর আমরা ট্যাব রেখে বললাম ঠিক করে রাখেন,

পরে নিবো। যাইহোক এ কথা বলে ২ বন্ধু রাতের খাবারটা সন্ধ্যা ৭ টার আগেই খেয়ে নিই। খাবার খেয়ে ২ বন্ধু কিছু সময় বাহিরে থেকে রাতের নির্দিষ্ট সময়ে ছোট ভাইদের রুমে গিয়ে কিছু সময় আলাপ গল্প করে রাতের নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়েছিলাম।

যাইহোক এটাই ছিল আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন । ভালো থাকবেন সকলে ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 2 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বোনের হাতো বানানো নাস্তা খেয়েছেন। আপনার বোন আজকে আপনাকে নাস্তা হিসেবে রুটি আর মুরগির মাংস খেতে দিয়েছিল , আর এটা খেতে আপনি খুবই পছন্দ করেছিলেন।

নাস্তা করে আপনি ইউনিভার্সিটির উদ্দেশ্যে রওনা হন। ইউনিভার্সিটি তে সরাসরি না গিয়ে ইউনিভার্সিটি সামনের একটা কম্পিউটার এর দোকানে গিয়েছিলেন আপনার আইডি কার্ড টা স্ক্যান করানোর জন্য।
বোনের বাসায় না গিয়ে আপনি হলে গিয়েছিলেন আর সেখানেই ছোট ভাইদের সাথে রাতে থাকবেন বলে জানিয়ে আসেন তাদের।
ওয়াইফের ট্যবটা নষ্ট হয়ে গিয়েছিলো সেটাকেউ ঠিক করতে দিয়েছেন, যার জন্য টাকা লাগবে ৬০০ টাকা.।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

Loading...
 2 months ago 

প্রতিদিন সকালে এক প্রকার নাস্তানাকে ব্যতিক্রম নাস্তা করেছেন এজন্য আপনার অনেকটা ভালো লেগেছে। আমাদেরও আইডি কার্ড হল কার্ড কলেজ থেকে আসার সময় জমা দেওয়া লাগছিল। আমার যখন কলেজের দরকার থাকে আত্মীয় স্বজনের বাসায় কম উঠে হলে উঠার আমার অনেক ভালো লাগে ছোট ভাইদের তো আরো বেশি। ধন্যবাদ ভাই আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো ভালো থাকবেন সুস্থ থাকবেন

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর করে সেই মোতাবেক মন্তব্য প্রকাশ করার জন্য।ভালো থাকবেন

 2 months ago 
  • রুটি দিয়ে মাংস সত্যি লোভনীয় খাবার। আপনি তো বেশ ভাগ্যবান। সময়মতো বাস না পেলে এর মত ভোগান্তি আর হয় না কিন্তু আপনার ক্ষেত্রে সেটা হয় নি।

  • বর্তমানে মেকারদের যে ডিমান্ড কি আর বলবো। সামান্য কাজ করেই অনেক দাবি করে। তবে আপনার ক্ষেত্রে অবশ্য সমস্যাটা গুরুতর ছিলে। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর করে সেই অনুযায়ী মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51