Better Life with Steem||The Diary Game||09 February 2024||

in Incredible India5 months ago

Beige Aesthetic Flower Photo Collage_20240210_192234_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: একটি সুন্দর দিন ছিলো।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। কিন্তু আজকে যেহেতু শুক্রবার ছিল। তাই ঘুম থেকে জেগে উঠতে দেরি হয়েছিল। যাইহোক ঘুম থেকে জেগে উঠেছিলাম সকাল দশটার দিকে, যেহেতু শুক্রবার ছিল। তাই আজকে একটু বিশ্রাম নিয়েছিলাম তুলনামূলক বেশি। যাইহোক ঘুম থেকে জেগে উঠে,

IMG_20240209_075356.jpg

ফ্রেশ হয়ে আজকে সকালে একটু ব্যতিক্রম কিছু খেয়েছিলাম। মা সকালবেলা মুরগির মাংস দিয়ে বিরিয়ানি রান্না করেছিল। সেই বিরিয়ানি সকালে খেয়েছিলাম। যাইহোক সকালে বিরিয়ানি খেয়ে, আজকে যেহেতু শুক্রবার। তাই সকালের নাস্তা সম্পন্ন করে, এক ঘন্টা পর গোসল সেরে নিলাম। গোসল সেরে নিয়ে,

মসজিদে যখন আজান দিল। তখন ওযু করে মসজিদে চলে গিয়েছিলাম। মসজিদে চলে গিয়ে ইমাম সাহেবের বয়ান শুনেছিলাম। ইমাম সাহেব যখন বয়ান শেষ করল। তখন চার রাকাত কাবলার জুমার সুন্নত নামাজ আদায় করলাম। চার রাকাত সুন্নত নামাজ শেষে, ইমাম সাহেব মোয়াজ্জিনকে দ্বিতীয় আজান দিতে বলল, তখন মুয়াজ্জিন আজান সম্পূর্ণ করল।

তখন ইমাম সাহেব খুতবা শুরু করে দিল। যাইহোক নির্দিষ্ট সময়ে খুতবার শেষ করে, দুই রাকাত ফরজ নামাজ জামাতের সাথে আদায় করলাম। ইমাম সাহেব মোনাজাত ধরে নামাজ শেষ করে দিল। যাইহোক এরপর চার রাকাত বাদল জুমার নামাজ পড়ে বাড়িতে চলে আসলাম।

বাড়িতে চলে এসে দুপুরের খাবার সম্পন্ন করলাম। এবং দুপুরের খাবার সম্পন্ন করলে এক পর্যায়ে দেখতে পেলাম, আমাদের সাইফুল মাস্টার সাহেব আমাকে ফোন দিয়েছে। আজকে নাকি সকল শিক্ষক মিলে একটা মিটিং রয়েছে। তাই সেই কল পেয়ে আমি রেডি হয়ে, আমি এবং মাস্টার সাহেব সেই মিটিং এ চলে গিয়েছিলাম।

IMG_20240209_075511.jpg

আর মিটিংটা ছিল হেড স্যারের বাড়িতে। তাই যেহেতু হেড স্যারের বাড়িতে নৌকাতে যেতে হয়। তাই আমরা নৌকাতে যাচ্ছি। এ সময় কিছু ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক ছবি তুলে বিশ মিনিট পরে নৌকা ঘাটে পৌঁছে গেল।

নৌকা ঘাটে পৌঁছে গেলে, আমরা নৌকা থেকে নেমে গেলাম। এবং নৌকা থেকে নেমে গিয়ে হেড স্যারের বাড়িতে যেতে আবার অটোতে যেতে হবে।তাই আমরা পাঁচজন শিক্ষক অটো করে হেড স্যারের বাড়িতে পৌঁছেছিলাম। এবং হেড স্যারের বাড়িতে পৌঁছে, পাশের বাড়ির পাশে একটা গাঁদা ফুল গাছ দেখতে পেলাম।

IMG_20240209_080149.jpg

তাই মোবাইলটা বের করে সেই ছবিটা তুলে রেখেছিলাম। যাইহোক ছবিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের খুব ভালো লাগবে। ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুল দেখলে সবারই ভালো লাগে। যেমন আমার ভালো লেগেছে। তাই আমার মোবাইলটা পকেট থেকে বের করে,

এই ফুলের ফটো তুলে রেখেছি। যাইহোক, যা আপনাদের মাঝে আজকে শেয়ার করলাম।
যাইহোক, হেড স্যারের বাড়ি পৌছে, পরিস্থিতি বুঝতে পারলাম মিটিং টা শুরু হতে আরো আধা ঘন্টা দেরি হবে।তাই আমিও এবং সাইফুল মাস্টার বাজারে গিয়ে চা খেয়ে আসলাম।

IMG_20240209_183002.jpg

যাইহোক, চা খাওয়ার সময় একটা ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। চা খেয়ে রাস্তার পাশ দিয়ে আসতে দেখি। পাশের গ্রামে একটা বিল্ডিং নির্মাণ করছে। তাই আমি বিল্ডিং নির্মাণ করা দেখে একটা লোককে জিজ্ঞেস করলাম।এই বিল্ডিং টা কিসের? তখন বলল এই বিল্ডিং টা হল প্রাইমারি স্কুল ।

IMG_20240209_075423.jpg

যাইহোক আমিও সময় একটা ছবি তুলে রাখি। যা আপনাদের মাঝে শেয়ার করলাম। যাইহোক ছবি তুলে আমরা আবার চলে গেলাম হেড স্যারের বাড়িতে। হেড স্যারের বাড়িতে গিয়ে দেখতে পেলাম সকলে এসেছে। তাই আমরা যাওয়ার ১০ মিনিট পরে মিটিংটা শুরু হয়ে গেল। মিটিংয়ে প্রায় এক থেকে দেড় ঘন্টা পর্যন্ত আলোচনা করা হয়েছিল ।

যাইহোক মিটিংটা দেড় ঘন্টা পর শেষ হয়ে গেলে, আমরা যার যার মত বাড়িতে চলে আসি। বাড়িতে চলে আসতে সন্ধ্যা হয়ে গিয়েছিল।যাই হোক সন্ধ্যার পরে যেহেতু আমার ছাত্র বাড়িতে প্রাইভেট পড়ে। তাই সন্ধ্যা হয়ে গেলে, তারা আমাকে ফোন করে বলে, যে স্যার আপনি কোথায়? তখন আমি তাদেরকে বললাম, আমি একটা মিটিংয়ে এসেছিলাম।

আমার বাড়ি যেতে আর আধা ঘন্টা লাগবে। তখন ছাত্ররা বলল, ঠিক আছে তাহলে আমরা বসে রইলাম, আপনি আসেন। তখন আমি বললাম, ঠিক আছে আমি যাচ্ছি। আমি ২০ মিনিট পর বাড়িতে আসলাম। এবং বাড়িতে এসে ফ্রেশ হয়ে, দশ মিনিট পরে প্রাইভেট টা শুরু করে দিয়েছিলাম। প্রাইভেটটা আজকে বেশি সময় পড়ানো হয়নি।

যেহেতু আজকে ক্লান্ত ছিলাম। তাই প্রাইভেট টা আধা ঘন্টা সময় দিয়েছিলাম। যাইহোক, আধা ঘন্টা সময় দিয়ে প্রাইভেট টা নির্দিষ্ট সময় শেষ করে দেই।এবং নির্দিষ্ট সময় প্রাইভেট শেষ করে দিয়ে, রাতের খাবার সম্পন্ন করি। এবং রাতের খাবার সম্পন্ন করে অল্প কিছুক্ষণ সময় অনলাইনে সময় দিয়ে, রাতে নির্দিষ্ট সময় ঘুমে যায়। যাইহোক, এটাই ছিল আমার গতকালকের সারাদিন সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 5 months ago 

সকালটা শুরু হয়েছে খুব সুন্দরভাবে। আসলে শুক্রবারকে আমরা অন্যভাবেই মর্যাদা দিয়ে থাকি। আর তাই হয়তো বা সকালের নাস্তা অন্যরকম ভাবে হয়েছে। এরপরে নামাজ পড়ার পর আপনি আবার আপনাদের মিটিং হয়েছিল, সেখানে অংশগ্রহণ করেছেন। ধন্যবাদ আপনাকে, আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 5 months ago 

একটু ছুটি পেলে আমাদের অলসতা একটু বেড়েই যায়। আমি আজ একটু দেরিতেই ঘুম থেকে উঠেছিলেন। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে মুরগির বিরিয়ানি খেয়েছিলেন এবং কিছু সময় পর স্নান করেছিলেন। হেড স্যারের বাড়িতে একটা মিটিং এ গিয়েছিলেন। সারাদিনের কার্যক্রম সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 5 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66930.79
ETH 3268.09
USDT 1.00
SBD 2.64