Better Life with Steem||The Diary Game|| 08 April 2024||

in Incredible India5 months ago

20240409_223633_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আপনারা সকলে অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: ২৮তম রোজার দিনটি যেভাবে অতিবাহিত করলাম।

রমজান মাস হলো রহমত,মাগফিরাত এবং নাজাতের মাস। এ মাসে যে যত বেশি ইবাদত করতে পারবে সে তত বেশি সওয়ার পাবে।তাই এ রমজান মাসে আমাদের সকলকে বেশি হতে বেশি ইবাদতে মনোযোগী হওয়া উচিত।দেখতে দেখতে মাগফিরাতের ১০ টা রোজা শেষ হয়ে নাজাতেরও ৮ প্রায় শেষ দিকে।

যাইহোক নাজাতের আর যে কয়টা রোজা আছে সেই রোজা থাকার পাশাপাশি বেশি বেশি ইবাদত করে আমাদের সকলকে আল্লাহর কাছে মাফ চাইতে হবে।আল্লাহ তায়ালা আমাদের সকলকে বোঝার তওফিক দিন।আমিন।যাইহোক রমজানের ২৮ তম দিনটা কিভাবে কেটে গেল তা আজকে বর্ণনা করব।

প্রতি দিনের মতো আজকেও আমার মা আমাকে আগে হতে ঘড়ির এলার্ম দিয়ে রাখতে বললো, তাই আমি ঘড়ির এলার্ম দিয়ে রাখলাম।যাইহোক যখন ঘড়ির এলার্ম বাজতেছিল, তখন ঘড়িতে দেখলাম একদম সোজা ৩ টা বাজলো তখন আমি তাড়াতাড়ি মাকে ঘুম থেকে ডাক দিই।

যাইহোক সোজা ৩ টা বাজলেই মা ঘুম থেকে জেগে উঠে রান্না করল ।এরপর মার রান্না শেষ হলেই আমাকে ও বাবাকে ডেকে দিল , তখন আমিও বাবা ঘুম থেকে জেগে উঠে দাত ব্রাশ করে সেহরি সম্পন্ন করলাম।

IMG_20240408 _200513.jpg

আর আজকের সেহরি হিসেবে ছিল গরম গরম ভাত ভাতের সাথে ছিল গরু মাংসের তরকারি।আলহামদুলিল্লাহ আজকের সেহরির খাবার অনেক ভালো ছিল। যাইহোক সেহরি সম্পন্ন করার কিছু সময় পরেই মসজিদে ফজরের আযান দিল।তখন আমি ও বাবা অযু করে মসজিদে গিয়ে ফজরের ২ রাকাত ফরজ নামাজ আদায় করি।

২ রাকাত নামাজ পড়ে আজকেও রুমে না গিয়ে ফজরের নামাজের পর বাহিরে ঘুরাঘুরি করি।ঘোরাঘুরি করার সময় আমার সাথে ছিলো ভাতিজা। যাইহোক সকালের ঠান্ডা আবহাওয়াতে আমি ও ভাতিজা কিছু সময় ঘোরাঘুরি করি। যাইহোক ভাতিজা ও আমি ঘুরাঘুরি করা অবস্থায় একটা ছবি তুলে রাখি। যা শেয়ার করা হলো।

IMG_20240408_194732.jpg

যাইহোক সকালবেলা ঘুরাঘুরি করে সকাল সাড়ে ৬ টার দিকে বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে সরাসরি বিছানায় ঘুমে পড়ি। আর ঘুম থেকে জেগে উঠি সকাল সাড়ে ১০ টার দিকে।যাইহোক সকাল ১০ টার পর ঘুম থেকে জেগে উঠে ফ্রেশ হয়ে রুমে বসি থাকি।এমন সময় বাড়ির ভিতরে একটা বিড়ালের শব্দ শুনতে পেলাম। দেখলাম বিড়ালটা মাটিতে পড়ে চিৎকার করছে। কারন বিড়ালটাকে দেখে মনে হচ্ছে অসুস্থ। যাইহোক বিড়ালটাকে মাটিতে পড়া দেখে আমি একটা ছবি তুলে রাখি।

IMG_20240408_194531.jpg

যা শেয়ার করলাম। বিড়ালটাকে দেখে মায়া হলো কারন এমনিতে গরম পড়েছে। এরপর বিড়াল টা আবার অসুস্থ। যাইহোক বিড়ালটার ছবি তুলে আবার রুমে চলে আসলাম। আর রুমে এসে ঘড়ির দিকে খেয়াল করলাম দেখলাম ১২ঃ৩০ বাজছে।তখন আমি গোসল সম্পন্ন করি। আর গোসল সম্পন্ন করে মসজিদে গিয়ে ইমাম সাহেব এর সাথে যোহরের নামাজ আদায় করি।

যোহরের নামাজ আদায় করে আজকে আসরের আগ পর্যন্ত বাড়িতেই ছিলাম।যাইহোক এভাবে যখন আসরের আযান দিল তখন আমি অযু করে মসজিদে গিয়ে আসরের নামাজ আদায় করি। আসরের নামাজ আদায় করে বাড়িতে আসি। বাড়িতে আসলে মা আমাকে বলে বাজারে যেতে হবে কিছু তার এবং একটা টেপ আনতে হবে। তখন আমি সরাসরি বাজারে গিয়ে ৭ গজ তার নিলাম ১০ টা করে ৭০ টাকার তার নিলাম এবং একটা টেপ ২০ টাকা দিয়ে নিলাম।

IMG_20240408_194429.jpg

যাইহোক এগুলো নেওয়ার পর বাজারে একটা ফুটপাতে মানি ব্যাগের দোকান দেখতে পেলাম।

IMG_20240408_194644.jpg

তখন দেরি না করে সেই দোকান হতে একটা মানি ব্যাগ নিলাম।মানি ব্যাগ নিয়ে সরাসরি বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে ঘড়িতে দেখলাম ঘড়িতে ৬টার মতো বেজেছে।যাইহোক ইফতারের মাত্র ২৪ মিনিট বাকি।

IMG_20240408_194616.jpg

যাইহোক এভাবে যখন ইফতারের সময় হলো তখন আমি পরিবারের সাথে ইফতারি সম্পন্ন করি। ইফতারি সম্পন্ন করার পর মাগরিবের নামাজ আদায় করি। মাগরিবের নামাজ পড়ে বাড়িতে চলে আসি। বাড়িতে এসে কিছু সময় বিশ্রাম নিই।

বিশ্রাম নেওয়ার পর ঈশার আযান দিলে মসজিদে গিয়ে ২০ রাকাত তারাবি নামাজ আদায় করি। ২০ রাকাত তারাবি নামাজ আদায় করে বাড়িতে আসি। বাড়িতে এসে কিছু সময় অলনাইন সময় দিয়ে,রাতের নির্দিষ্ট সময় ঘুমে পড়ি। এটাই ছিল আমার গতকালের সারাদিনের সকল কার্যক্রম। আশাকরি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন । ভালো থাকবেন সকলে ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 5 months ago 

আসলেই সময় দেখতে দেখতে যেন চলে গেল। মনে হয় রমজান মাসে কিছুদিন আগে শুরু হলো আবার কোন দিক দিয়ে শেষ হলো বুঝতেই পেলাম না। আপনার সারাদিনের কার্যালিপি পড়ে খুব ভালো লাগলো।

সারাদিনের সুন্দর মুহূর্ত তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32