Better Life with Steem||The Diary Game||04 February 2024||

in Incredible India5 months ago

Beige Aesthetic Flower Photo Collage_20240205_181827_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: দিনটি খুব সুন্দরভাবে অতিবাহিত করলাম।

প্রতিদিনের মতো সকাল সকাল ঘুম থেকে জেগে উঠি। ঘুম থেকে জেগে উঠে, দাঁত ব্রাশ করে ফ্রেশ হই। এবং ফ্রেশ হয়ে রাতে ভেজানো ছোলা গুলো পরিষ্কার করে খেয়েছিলাম। যাইহোক ছোলা খাওয়ার ১০-২০ মিনিট পরে, আবার সকালের নাস্তা সম্পন্ন করলাম। এবং সকালের নাস্তা সম্পন্ন করে,

IMG_20240204_172946.jpg

সরাসরি চলে গেলাম স্কুলে, এবং স্কুলে গিয়ে প্রাইভেট পড়াতে গেলে, আজকে প্রাইভেট ছাত্ররা বলল, স্যার আজকে প্রাইভেট পড়বো না।কারণ কালকে আমাদের বিদায় অনুষ্ঠান করা হবে। এজন্য আজকে প্রাইভেট টা বন্ধ থাক। তখন আমি বললাম ঠিক আছে, তাহলে আজকে প্রাইভেট বন্ধ থাক।

যখন তোমরা বিদায় অনুষ্ঠান করে ফ্রি হবে। তখন দুই তিন দিন প্রাইভেট পড়ানো হবে। তখন তারা বলল ঠিক আছে, তাই আমি আজকে প্রাইভেট পড়াইনি। সরাসরি আমি চলে গেলাম আমাদের অফিস কক্ষে। অফিস কক্ষে গিয়ে কিছুক্ষণ বসে থেকে আমাদের দপ্তর সাহেব। যখন সময়মতো ক্লাসের ঘণ্টা বেল দিল। তখন আমরা সকল শিক্ষকেরা যার যার মত ক্লাস নেওয়ার জন্য ক্লাসে চলে যায়।

এবং ক্লাসে গিয়ে ৪৫ মিনিট যাবত ক্লাস নেই।ক্লাস নিয়ে অফিস রুমে চলে আসি।অফিস রুমে চলে এসে। যেহেতু আধা ঘন্টা বসে থাকতে হবে অফিস কক্ষে। তাই আমি স্কুল মাঠে গিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলাম। এবং কিছুক্ষণ দাঁড়িয়ে থাকা অবস্থায় দেখলাম। আমাদের কিছু বিদায়ী ছাত্ররা তারা মাঠের ভিতরে কাজ করছে। এই অবস্থায় আমি কিছু ছবি তুলে রাখলাম।

IMG_20240204_172125.jpg

যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক পরের দিন যেহেতু বিদায় অনুষ্ঠানের তারিখ। তাই তারা আগে হতেই মঞ্চ তৈরি করে রাখছে। যাই হোক আমি ছবি তুলে, আবার যখন আমাদের দপ্তর দ্বিতীয় ঘণ্টা বেল দিল। তখন আবার ক্লাসে গিয়ে ক্লাস নেয়। এবং এভাবে চারটা ক্লাস নিয়েছিলাম। চারটা ক্লাস নিয়ে দুপুরের পরে। আমাদের স্কুল ছুটি দেওয়া হয়।

এবং স্কুল ছুটি দিলে বিদায় ছাত্ররা মাঠের ভিতরে কাজ করে। এবং আমরা সকল শিক্ষকরা ছুটি দিয়ে, যার যার মত বাড়িতে চলে আসি।এবং বাড়িতে চলে এসে। দুপুরের খাবার সম্পন্ন করি। এবং আজকে দুপুরের খাবার হিসেবে ছি গরম গরম ভাতের সাথে ডিম ভাজি এবং বেগুন ভাজি। এবং আরো ছিল তিন প্রকারের ভর্তা।

IMG_20240204_172550.jpg

যাই হোক আলহামদুলিল্লাহ আজকে দুপুরের খাবার অনেক ভালো ছিল যাইহোক দুপুরের খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে, বিকালবেলা কিছু সময় ঘোরাঘুরি করার জন্য, বাহিরে গিয়েছিলাম। যাইহোক বাহিরে গিয়ে দেখি এক বন্ধু কিছু চিড়ার মুড়ির মোয়া কিনে এনেছে। তাই সেগুলো আমি আমাদের বাজারে বসে থেকে খেয়েছিলাম।

IMG_20240204_172034.jpg

যাইহোক চিড়ার মুড়ি মোয়া খেয়ে আমি এবং আমার বন্ধু মিলে বিকাল বেলা কিছুক্ষণ ঘোরাঘুরি করি এবং ঘোরাঘুরি করে সন্ধ্যা বেলা হলে আমি এবং আমার বন্ধু যার যার মত বাড়িতে চলে আসি। এবং বাড়িতে চলে এসে, ফ্রেশ হয়ে আমি যখন রুমে আসি। তখন মা আমাকে দুটি পেয়ারা দিয়েছিল।

IMG_20240204_172202.jpg

আর এই পেয়ারাগুলো বাবা বাজার থেকে কিনে এনেছিল। যাইহোক বাবা মাঝে মাঝেই বাজার হতে বিভিন্ন কিছু কিনে আনে। বাবা আজকেও পিয়ারা কিনে এনেছিল। তাই পিয়ারাগুলো খেয়েছিলাম। যাইহোক পিয়ারা খেয়ে 10 মিনিট আমার রুমে বসে রইলাম। এবং রুমে বসে থাকার এক পর্যায়ে ছাত্ররা বাড়িতে প্রাইভেট পড়তে আসলে।

তাদেরকে এক ঘন্টা যাবত প্রাইভেট পড়ায়। এবং প্রাইভেট পরিয়ে নির্দিষ্ট সময়ে তাদেরকে ছুটি দিয়ে দেই। এবং ছুটি দিলে তারা যার যার মত বাড়িতে চলে যায়। এবং বাড়িতে চলে গেলে আমি রাতের খাবার অতি দ্রুত সম্পন্ন করি।

এবং রাতের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ অনলাইনে বন্ধুদের সাথে সময় দিই। সময় দেওয়ার এক পর্যায়ে রাতে ছোটভাই বিদ্যুৎ বিল দেওয়ার জন্য, আমাদের বাড়িতে আসে এবং আমাকে বিদ্যুৎ বিল দিয়ে দিতে বলে,

IMG_20240204_172224.jpg

তখন আমি আমার বিকাশ হতে বিদ্যুৎ বিল দিয়ে দিই। এবং বিদ্যুৎ বিল দিয়ে রাতের নির্দিষ্ট সময়ে ঘুমিয়ে যায়। যাই হোক এই ছিল আমার গতকালকের সারাদিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 5 months ago 

সকালবেলা ভেজানো ছোলা খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।
আপনাদের স্কুলে বিদায় অনুষ্ঠানের জন্য আয়োজন চলছে আর সেই কারণে ছাত্রদের প্রাইভেট পড়াতে হয় নি।
দুপুর বেলা ভাজি এবং ভর্তা দিয়ে খাবার খেয়েছেন, মাঝে মাঝে এমন খাবার খেতে বেশ ভালোই লাগে।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 5 months ago 

প্রতিদিনের মতোই আপনি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নেন। এরপর ভেজানো ছোলা পরিষ্কার করে খেয়ে নেন। কিছুক্ষণ পরে নাস্তা করে স্কুলে চলে যান।
বিদায়ী ছাত্রদের রিকোয়েস্ট রাখতে গিয়ে আজকে তাদেরকে আর প্রাইভেট পড়ান নাই।

কিছু সময় দাঁড়িয়ে থেকে ছাত্র-ছাত্রীদের বিদায় অনুষ্ঠানের প্রস্তুতি অনুষ্ঠান দেখেন
ক্লাস শেষ করে বাসায় এসে ডিম ভাজা, বেগুন ভাজা আর ভর্তা দিয়ে ভাত খান।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। ভালো থাকবেন সব সময় শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই পোস্ট টা মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 5 months ago 

আপনার যেদিন স্কুল খোলা থাকে বেশিরভাগ সময়ই আপনি স্কুলে ব্যয় করে থাকেন আর নিয়মিত ক্লাস নিয়ে থাকেন।। যেহেতু বিদায় অনুষ্ঠান হবে তাই ছাত্ররা কাজ করছে।। আর হ্যাঁ পেয়ারা গুলো দেখে কাঁচা মনে হচ্ছিল ভাই।।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মূল্যবান মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95