Better Life with Steem||The Diary Game||02February 2024||

in Incredible India7 months ago

Grey and White Minimalist Fashion Photo Collage_20240203_223407_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: দিনটি খুব ব্যস্ততার মধ্যে দিয়ে কেটেছিল।

প্রতি দিনের মতো আজকে একটু ঘুম থেকে জেগে উঠি খুব তাড়াতাড়ি, কারন আজকে যেহেতু শুক্রবার ছিল। তাই আজকে আমাদের যেহেতু প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ছিল। এজন্য আমি খুব সকালে ঘুম থেকে জেগে উঠে, পড়াশোনা শুরু করেছিলাম।

IMG_20240202_134406.jpg

যাইহোক ঘুম থেকে জেগে উঠে প্রায় ৩ ঘন্টা যাবৎ পড়াশোনা করি।এবং পড়াশোনা করে সকালের খাবার সম্পূর্ণ করি।সকালের খাবার সম্পূর্ণ করে সরাসরি চলে যায় পরীক্ষা কেন্দ্রে।আমি ও আমার ভাতিজা পরীক্ষা কেন্দ্রে গিয়েছিলাম। এরপর পরীক্ষা কেন্দ্র আমাকে পৌঁছে দিয়ে,ভাতিজা আমার ফোন নিয়ে চলে আসে।

কারন পরীক্ষা কেন্দ্রে যেকোনো ধরনের ডিভাইস নেওয়া নিষিদ্ধ। তাই আমার ফোন ভাতিজাকে দিয়ে দেয়। তখন ভাতিজা ফোন নিয়ে রুমে চলে আসে।তখন আমি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে কিছুক্ষণ পর পরীক্ষা শুরুে হলে পরীক্ষা দিয়েছিলাম।পরীক্ষা টা ১০ টা হতে শুরু হয়ে ১১ টা পর্যন্ত পরীক্ষা হয়েছিল।

যাইহোক পরীক্ষা তুলনামূলক অনেক কঠিন প্রশ্ন করেছিল। কারন প্রাইমারিতে এর আগে যত পরীক্ষা হয়েছে। এত কঠিন প্রশ্ন করা হয়নি।পরীক্ষাতে ৫০% প্রশ্ন কমন ছিল। বাকি ৫০ % প্রশ্ন নতুন প্রশ্ন করেছে।অর্থাৎ এবারের পরীক্ষাতে প্রশ্ন আপডেট করেছে। যাইহোক পরীক্ষা মোটামুটি হয়েছে।

ভাইভার জন্য এবার ডাক আসতেও পারে নাও আসতে পারে।কারন ম্যাথ আর ইংরেজি কমন ছিল প্রায়ই সব। কিন্ত বাংলা আর সাধারণ জ্ঞান কমন ছিল না বললেই চলে। কারন সব প্রশ্নগুলো নতুন যুক্ত করেছে। যাইহোক পরীক্ষা শেষ করে।

IMG_20240202_222049.jpg

আমি সরাসরি ভাতিজার ম্যাচে চলে যায়। আমি ভাতিতার রুমে চলে গিয়ে দুপুরের খাবার সম্পূর্ণ করি। আর দুপুরে খাবার হিসেবে ছিল,মাছের তরকারি, এবং সাথে ছিল ডাল। যাই হোক আলহামদুলিল্লাহ দুপুরের খাবার সম্পন্ন করলাম। এবং দুপুরের খাবার সম্পন্ন করে কিছুক্ষণ বসে থেকে বিশ্রাম নিয়ে। এরপর দুইটার দিকে ভাতিজাকে বললাম,

ভাতিজা তাহলে এখন বাড়িতে চলে যাব। তখন ভাতিজা আমাকে বলল আংকেল, আজকের দিন থেকে যান। কিন্তু তখন আমি বললাম না, থাকা যাবে না। কারণ বাড়িতে দুইটা প্রাইভেট রয়েছে। একটা বাড়িতে, এবং একটা স্কুলে, তখন ভাতিজা বলল, তাদেরকে ফোনে মানা করে দেন। কিন্তু আমি বললাম না, আজকে চলে যেতে হবে। পরবর্তীতে সময় সুযোগ হলে ইনশাল্লাহ আবার আসবো।

যাই হোক ভাতিজার ম্যাচ হতে বাড়ির উদ্দেশ্যে দুইটার পরে বের হয়েছিল। যাইহোক ভাতিজার ওখান হতে সিএনজি বাড়িতে আসছিলাম। এবং বাড়িতে আসার পথে সীমান্ত বাজার একটু নেমেছিলাম। এবং সীমান্ত বাজার নেমে বাড়ির জন্য কিছু বড়ই কিনেছিলাম।

IMG_20240202_134456.jpg

এছাড়া সীমান্ত বাজারে দেখতে পেলাম, একজন ফুল বিক্রেতা ফুল বিক্রি করছে, এবং বিভিন্ন ফুল গাছও বিক্রি করছে, এ সময় আমি কয়েকটা ছবি তুলে রেখেছিলাম।

IMG_20240202_134259.jpg

IMG_20240202_134345.jpg

যাইহোক আপনাদের মাঝে শেয়ার করা হলো। আশা করি আপনাদের ভালো লাগবে। ছবি তুলে আমি ১.৫ কেজি বড়ই কিনেছিলাম। আর ১.৫ কেজি বড়ই দাম নিয়েছিল ১০০ টাকা।

যাইহোক, একটা বড়ই খেয়ে দেখেছিলাম । বড়ইগুলো ভালোই মিষ্টি ছিল। বড়ই গুলো নিয়ে, আবার সিএনজি করে বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম। সিএনজি থেকে যথাসময়ে নেমে, আবার নৌকা ঘাটে আসলাম। নৌকা ঘাটে এসে নৌকার জন্য টিকিট কেটে, নৌকা করে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম।

এবং নৌকা করে বাড়িতে আসতে এক ঘন্টা ২০ মিনিটের মধ্যে লেগেছে। যাই হোক এরপর নৌকা থেকে নেমে ২০ টাকা দিয়ে। একটা অটোতে করে বাড়িতে এসেছিলাম। বাড়িতে এসে ফ্রেশ হয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়েছিলাম। যাইহোক বিশ্রাম নেওয়ার কিছুক্ষণ পরেই সন্ধ্যা ঘনিয়ে আসলে।

আমার এক ছাত্র ফোন করেছে। আজকে বিকালে প্রাইভেট পড়াবো কিনা। কিন্তু আমি আজকে গাড়ি জার্নি করে ক্লান্ত অনুভব করেছিলাম। তাই ছাত্রকে মানা করে দিয়েছিলাম। আজকে প্রাইভেট পড়াবো না। এবং ছাত্রকে বললাম সকলকে বলে দিও। আজকে প্রাইভেট পড়াবো না।

ইনশাল্লাহ আগামীকাল হতে প্রাইভেট আগের সময় পড়ানো হবে। তখন ছাত্র বলল ঠিক আছে স্যার, তাহলে আমি সবাইকে বলে দিচ্ছি। যাইহোক ছাত্রের সাথে কথা বলা শেষে। রাতের খাবারটা সন্ধ্যার পরেই সম্পূর্ণ করেছিলাম। এবং রাতের খাবার সম্পন্ন করে,আজকে যেহেতু ক্লান্ত অনুভব করছি। তাই কিছুক্ষণ বন্ধুদের সাথে অনলাইন সময় দিয়ে। খুব তাড়াতাড়ি ঘুমিয়ে গিয়েছিলাম। যাইহোক এটাই ছিল আমার গতকালকের সারাদিন সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 7 months ago 

ভাই এখন দিন যত যাচ্ছে চাকুরির পরীক্ষাগুলোতে কমপিটিশন ততই বাড়ছে। এবারের প্রশ্নপত্রে কিছু ব্যতিক্রম ছিলো। এটি আমাদের আগামী দিনের জন্য বার্তা। হয়তো আগামীতে সব প্রশ্নই নতুন দেবে। হয়তো আগের প্রশ্নগুলো আর কমন আসবে না। প্রতিযোগীতার এই যুগে নিজেকেও আপডেট করা না গেলে চাকুরির বাজারে টিকে থাকা বেশ কঠিন হবে।

ধন্যবাদ ভাই। ভালো থাকবেন।

 7 months ago 

ঠিক বলেছেন ভাই দিন যত যাচ্ছে নিয়ম তত কঠিন হচ্ছে। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন ভাই

 7 months ago 

আজকে আপনি বেশ ভোর বেলা উঠেছিলেন কারণ আজকে প্রাইভেট টিচার নিয়োগ পরীক্ষা ছিল। সকালে উঠে বেশ কিছুক্ষণ পড়েছেন।
তিন ঘন্টা পড়া শেষ করে আপনি নাস্তা করে নেন। এরপর আপনি আপনার ভাতিজাকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে চলে যান। আপনার ভাতিজা ফোন নিয়ে চলে আসে কারণ সেখানে কোন ডিভাইস ব্যবহার নিষিদ্ধ ছিল।

পরীক্ষার প্রশ্নপত্র বেশ কঠিন ছিল। ম্যাথ ওইংরেজি মোটামুটি কমন থাকলেও বাংলা ও সাধারণ জ্ঞান বেশ কঠিন ছিল। পরীক্ষা শেষ করে আপনি সরাসরি আপনার ভাতিজার মেসে চলে যান।এরপর দুপুরের ভাত খেয়ে নেন মাছ ও ডাল দিয়ে।
আপনার দিন লিপি পড়ে ভালো লাগলো। ভালো থাকবেন সব সময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

বর্তমান সময়ে চাকরি পাওয়া খুবই কষ্টকর। আপনি আজকে পরীক্ষা দিতে গিয়েছেন। মনে হয় মোটামুটি আপনার পরীক্ষা ভালো হয়েছে। কেননা ঐদিন আপনার সাথে কথা হয়েছিল। তারপরেও খুব সন্দিহান রয়েছেন। পরীক্ষার সময় কোন রকম মোবাইল কিংবা কোন, ডিভাইস পরীক্ষার হলে নেয়া সম্ভব নয়। সেটা আমরা বেশ ভালোভাবেই জানি ধন্যবাদ, আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আজ আপনার প্রাইমারির নিয়োগ পরীক্ষা ছিল।। একটু তাড়াতাড়ি ঘুম থেকে উঠেছিলেন এবং যথাসময়ে পরীক্ষার হলে যান।। আর এবারের পরীক্ষা একটু কঠিন হয়েছে তুলনামূলক।। আসলে আমি এখনো চাকরির পড়ার দিকে মনোযোগ দেয়নি।। কিন্তু শুনেছি চাকরির পোলা নাকি অনেক পড়তে হয়।।

আপনি পরীক্ষা দিয়ে ভাতিজার ম্যাচে গিয়েছিলেন এবং দুপুরের খাবার খেয়েছেন।। আর হ্যাঁ বরই গুলা দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে।।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59626.66
ETH 2519.04
USDT 1.00
SBD 2.43