বহুদিন পর মার্কেটে গিয়েছিলাম কেনাকাটার জন্য।

in Incredible Indialast year

বহুদিন পর মার্কেটে গিয়েছিলাম কেনাকাটার জন্য।

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম পরম করুনাময় মহান আল্লাহতালার নামে শুরু করিলাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন আমিও আল্লাহতালার রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকেও আপনাদের কাছে একটা টপিক শেয়ার করব। টপিকটার নাম হচ্ছে বহুদিন পর মার্কেটে গিয়েছিলাম কেনাকাটার জন্য।

IMG_20230312_073122.jpg

বন্ধুরা ছবিতে দেখতে পারছেন একটা কাপড়ের দোকান মানে রেডিমেটের দোকান। এখানে টি-শার্ট , প্যান্ট এবং স্যান্ডেল গেঞ্জি ইত্যাদি পাওয়া যায়। আমি এবং আমার দুইটা ছোট ভাই সাথে মার্কেটে গিয়েছিলাম। আমরা তিনজন বিকেল বেলা ঘুরাঘুরি করে সন্ধ্যা সাতটার পর মার্কেটে গিয়েছিলাম।

মার্কেট টা হল আমাদের বাড়ি হতে দশ মিনিটের রাস্তা। তাই আমিও এবং আমার দুই ছোট ভাই পায়ে হেঁটে মার্কেটে গিয়েছিলাম। কারণ মাত্র ১০ মিনিটের রাস্তা তাই আমরা ঘোরাঘুরি করে এবং গল্প করতে করতে তিন ভাই মার্কেটের উদ্দেশ্যে যাচ্ছি। রাস্তার মাঝপথে এক ছোট ভাই আমাকে বলল ভাই আজকে মার্কেটে না যাই।

তখন আমি বললাম না আজকেই যাই। তখন ছোট ভাই বলল ঠিক আছে চলো তাহলে। তখন আমরা তিন ভাই আলাপ গল্প করতে করতে মার্কেটে পৌঁছে গেলাম।

IMG_20230312_073136.jpg

তখন মার্কেটে গিয়ে কিছু ছবি তুলে রাখলাম যা আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে। মার্কেটে গিয়ে আমি দোকানদারকে জিন্স প্যান্ট দেখাতে বললাম তখন দোকানদার আমাকে দুই ধরনের প্যান্ট বের করে দেখালো।

IMG20230311191637.jpg

তখন আমি দুই ধরনের প্যান্টের মধ্যে জিন্স প্যান্টটা পছন্দ করলাম। তখন পছন্দ করা শেষ করে প্যান্টের দাম বললাম এটার দাম কত। তখন দোকানদার দাম হিসাবে দাম চেয়েছিল 700 টাকা। কিন্তু আমি বললাম আমি কিছুদিন আগে ঢাকা থেকে এই ধরনেরই প্যান্ট নিয়ে আসছি। সেই দাম হিসাবে একটু দাম বেশি হয়ে যায়।

তখন দোকানদার আমাকে বলে তাহলে কত দিবেন আপনি বলেন। তখন আমার এক ছোট ভাই প্যান্টের দাম বলল ৫৫০ টাকা। তখন আমি বললাম ঠিক আছে ছোট ভাই যখন বলেই ফেলল তাহলে ৫৫০ টাকায় দেব। কারণ আমি তো চেয়েছিলাম সোজা ৫০০ টাকা দিব। কিন্তু যখন ছোট ভাই বলে ফেলেছে তাহলে ৫৫০ টাকায় দিবো কিন্তু দোকানদার বলল ৫৫০ টাকা কম হয়ে যায় তখন দোকানদার বললো প্যান্টের দাম ৬০০ টাকা দেন।

কিন্তু আমি বললাম ৫৫০ টাকায় প্যান্টটা প্যাকেট করো। যখন দোকানদার বলল আরো কিছু দিতে তখন আমি বললাম আর কিছু দিতে পারবো না ৫৫০ টাকায় দিবো। তখন দোকানদার আমাদের এলাকার ছোট ভাই হওয়াতে প্যান্টের দাম ৫৫০ টাকায় দিলাম। তখন দোকানদার আর কিছু না বলে টাকা রেখে দিলো।

IMG_20230312_073122.jpg

এবং দোকানদার বলল ঠিক আছে ভাই আমি যে, প্যান্ট বিক্রি করলাম এই দামে আপনার কাছে। এটা যেন বাহিরে বলবেন না। তখন আমি বললাম ঠিক আছে বাইরে বলবো না। আসলে সব দোকানদারই এ ধরনের কথা বলে থাকে যে কাউকে বাহিরে বলবেন না এই দামে জিনিস কিনেছেন। আসলে দেখা যায় একই জিনিস যার থেকে যে দামে নিতে পারে। এই জন্যই দোকানদাররা এসব কথা বলে থাকে। তাই আমাদের প্রত্যেকের উচিত যে কোন জিনিস মার্কেট থেকে কিনি না কেন। তার আগে যাচাই-বাছাই করে ক্রয় করা উচিত। সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

বন্ধুরা আজকে আর লিখছি না আজকের মত এখানেই শেষ করছি। বন্ধুরা আশা করি আমি যে কথাগুলো আপনাদের মাঝে শেয়ার করলাম আপনাদের অবশ্যই ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনারা মন্তব্য করে জানাবেন। যাতে করে আপনাদের মাঝে আমি আরো নতুন নতুন টপিক শেয়ার করতে পারি।

বন্ধুরা আমি যে ছবিগুলো তুলেছি এগুলো আমার নিজস্ব মোবাইল দিয়ে তুলেছি।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

Many many thank you for support ❣️❤️❤️❣️

 last year 

আপনি ঘুরতে ঘুরতে মার্কেটে চলে গেলেন, সেখানে গিয়ে একটা প্যান্ট পছন্দ করে, সেটা আবার কিনেও নিলেন। বলতে হবে আপনার বুদ্ধি আছে। বুদ্ধি খাটিয়ে একটা প্যান্ট শেষ পর্যন্ত ৫৫০ টাকা দিয়ে কিনেই নিলেন।

যাক আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য, ধন্যবাদ ভাল থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন আপু

 last year 

শুনে খুবই ভালো লাগলো ঘুরতে ঘুরতে গিয়ে আপনি একটি পিয়ানো কিনে আনলেন সেগুলো আমাদের মাঝে আবার শেয়ারও করলেন অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। আর ভাই বুঝলাম না পিয়ানোতে কি বুঝাইলেন???

 last year 

বহুদিন পর মার্কেটে গেলেন৷ আবার একটি প্যান্টও কিনলেন। দামও মাত্র ৫৫০ টাকা। এধরনের দোকানদার রা এভাবে বলে যে আপনার কাছে কম দিচ্ছি, আবার বলবে ডাবল দাম। কারন দোকানদার রাও জানে যে গ্রামগঞ্জের মানুষদের কাছে যেই দামই চাইনা কেন, তারা দাম কমাতে চাইবেই৷ তাই দোকানদাররাও সেভাবেই দাম চায়।

আর সেজন্যই, আমি আর এসব দোকান থেকে কিনতে চাইনা। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43