আমরা কখনোই পৃথিবীর সবার কাছে ভালো হতে পারবো না।

in Incredible Indialast year

আমরা কখনোই পৃথিবীর সবার কাছে ভালো হতে পারবো না।

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।আজকে আমি আপনাদের সাথে একটি টপিক শেয়ার করব। টপিকটার নাম হলো:-আমরা কখনোই পৃথিবীর সবার কাছে ভালো হতে পারবো না।

Pixabay

homeless-2216479_1280.jpg

এই পৃথিবীতে আপনি কখনও সবার প্রিয় হতে পারবেন না। কেউ আপনার কাজে সন্তুষ্ট থাকবে আবার কেউ আপনার কাজে বিরক্ত হবে।এটা স্বাভাবিক নিয়ম। এই দুনিয়ার মানুষ সবাই এক রকম না। দুনিয়ার সবাই ভাল কাজকে পছন্দ করে কিন্তু সেই ভাল কাজ যদি কারো বিরুদ্ধে যায় তাহলে আপনি তার কাছে আর ভাল মানুষ হিসেবে থাকতে পারবেন না। সে আপনার বিরুদ্ধে কথা বলবেই।

আমাদের দেশে একজন বিজ্ঞানীর কথা খুব মনে পড়ছে, বিজ্ঞানীর নামটা এই মুহূর্তে আমার মনে নাই। তিনি বলেছেন, আমাকে কে ঘৃণা করল সেটা দেখার সময় আমার নাই। কারণ আমাকে যারা ভালবাসে তাদের ভালবাসার প্রতিদান দিতেই আমি ব্যস্ত থাকি। আর তাদের ভালবাসার প্রতিদান হচ্ছে প্রতিনিয়ত ভাল কাজ করে যাওয়া। আমি সেটাই করছি।

দুনিয়ার মানুষের কথার দিকে লক্ষ্য করলে আপনি কখনও সফল হতে পারবেন না, দুনিয়ার মানুষ চায় আপনি যেন সফল হতে না পারেন, এই জন্য আপনি যখন কোন কাজ শুরু করবেন তখন অধিকাংশ মানুষ আপনাকে বলবে যে, তুমি এই কাজ পারবা না, কিন্তু আপনাকে সেই কাজ করে দেখাতে হবে। আপনাকে শক্ত হতে হবে এবং চেষ্টা করতে হবে, তাহলেই পারবেন।

Pixabay

nutshell-2122598_1280.webp

এই পৃথিবীতে যারা বড় হয়েছে এবং সফল হয়েছে তারা কখনও এটা দেখে নাই যে, কে তার বিরুদ্ধে বলছে, আর কে তার পক্ষে বলছে, বরং তারা সব সময় নিজের কাজ ঠিকঠাক মত করে গেছে এবং যার কারণে তারা সফল হয়েছে এবং এই দুনিয়ার মানুষ এখন তাদের স্বরণ করে, তাদের কথা মনে রেখেছে, তাদের নিয়ে গবেষনা করে।

facebook-3317378_1280.webp
Pixabay

বর্তমানে সব থেকে জনপ্রিয় সোস্যাল মিডিয়া ফেসবুকের প্রতিষ্ঠাতা সম্পর্কে আমি শুনেছি। এই কথাটা কতটুকু সত্য আমি তা জানি না, কিন্তু কথাটা আমার কাছে ভাল লেগেছে, আমি শুনেছি যে, সে একজন মেয়ের সাথে প্রেম করত।একদিন সেই মেয়ে তাকে সকল সোস্যাল মিডিয়া থেকে ব্লক করে দেয় এবং তার সাথে সকল ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়। এই কারণে সে চেষ্টা করেছে এবং বর্তমানে সব থেকে বেশি জনপ্রিয় সোস্যাল মিডিয়া ফেসবুক তৈরী করেছে।

আমাদেরও এই রকম প্রবল ইচ্ছা থাকতে হবে যে, আমি জীবনে সফল হবই, কে আমাকে পছন্দ করল আর কে করল না এগুলো দেখার সময় নাই। আমার কাজ আমাকেই করতে হবে, এবং খুব ভাল ভাবে করতে হবে তাহলেই জীবনে সফল হওয়া যাবে।

বন্ধুরা আজকে আর লিখছি না। আজকে এখানেই শেষ করছি। আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন। ভালো থাকবেন আপনারা।আল্লাহ হাফেজ।
TQ.png

         @hafizur46n 

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
Loading...
 last year 

ভাই আপনি গুরুত্বপূর্ণ একটি কথা উল্লেখ করেছেন যে,
এই পৃথিবীতে আপনি কখনও সবার প্রিয় হতে পারবেন না।
আপনার কথার সাথে আমি সহমত পোষণ করছি,
সবার কাছে প্রিয় হওয়া আমাদের কখনোই সম্ভব না। সুন্দর একটা আর্টিকেল উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য ভালো থাকবেন ভাই

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

many many thank you for your support ❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55