আমাদের জমির সরিষা ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর।

in Incredible India2 years ago (edited)

আমাদের জমির সরিষা ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর।

প্রিয় বন্ধুরা,

আমার লেখা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। পরম করুণাময় মহান আল্লাহতালার নামে শুরু করলাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। প্রিয় বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহ তাআলার অশেষ মেহেরবানীতে খুব ভালো আছি। বন্ধুরা আমি আজকে উপস্থিত হয়ে আপনাদের মাঝে আমাদের জমির সরিষা ফুলের ফটোগ্রাফি নিয়ে আলোচনা করব ‌। সরিষা ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর এবং আশা করি আপনাদের সকলেরই ভালো লাগবে।

IMG_20221228_202052.jpg

বন্ধুরা ছবিতে দেখতে পাচ্ছেন সরিষা ফুলের ফটোগ্রাফি । সরিষা ফুলের ফটোগ্রাফি দেখতে পারছেন এটা হলো আমাদের জমির সরিষা ফুলের ক্ষেত।

IMG_20221228_202132.jpg

অর্থাৎ আমি যখন আমাদের জমিতে যাই তখন আমি এই ছবিগুলো তুলি আপনাদের মাঝে শেয়ার করার জন্য তাই বন্ধুরা আপনাদের আশা করি ভালো লাগবে এই সরিষা ফুলের ফটোগ্রাফি গুলো।

IMG_20221228_201958.jpg

বন্ধুরা আপনারা যে সরিষা ক্ষেত দেখতে পারছেন এই সরিষা ক্ষেত হল আমাদের । আমরা এই জমি হতে অনেক টাকা ইনকাম করে থাকি প্রতিবছর। আমরা আমাদের জমিতে বিভিন্ন ধরনের ফসল ফলায় প্রতিবছর। এবার আমরা ধানের ফসল কেটে আমরা আমাদের জমিতে সরিষা চাষ করি।

আর এখন সরিষা চাষ করলে অনেক টাকা ইনকাম করা যায় কারণ আগেকার তুলনায় বর্তমানে সরিষা চাষ করে অনেক টাকা ইনকাম করা যায় এই আশা করে আমাদের জমিতে ধান ভুট্টা চাষের পাশাপাশি সরিষা ফসল চাষ করে থাকি।

তাছাড়া বন্ধুরা সরিষা তেলের উপকারিতা নিচে দেওয়া হল:

১. সরিষার তেল চুলের জন্য অত্যন্ত উপকারী এবং সরিষা তেল স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

২. সরিষার তেল নিয়মিত খেলে হজম শক্তি বৃদ্ধি পায়।

৩. সরিষার তেল ক্যান্সারের বিরুদ্ধে রুখে দাঁড়ায় অর্থাৎ সরিষা তেল রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

৪. সরিষার তেল সর্দি কাশি নিরাময় করে তাই তাদের সর্দি কাশি আছে তারা নিয়মিত সরিষার তেল ব্যবহার করতে পারেন।

৫. সরিষার তেল জয়েন্টের ব্যথা এবং বাত ব্যথার জন্য বিশেষ উপকারী তাই উপরোক্ত কারণ গুলোর জন্য সরিষার তেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ।

পরিশেষে বলা যায় সরিষার তেল মানুষের জন্য খুবই উপকারী এবং প্রয়োজন। তাই উপরোক্ত কারণগুলোর জন্য আমাদের সবাইকে বেশি বেশি সরিষা চাষ করা উচিত।

আজকের মত এ পর্যন্তই সকলের সুস্বাস্থ্য কামনা করে আমি আমার কথাগুলো শেষ করছি সকলেই ভাল থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন যাতে করে আমি পরবর্তীতে আপনাদের মাঝে আমার নিজের লেখা গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আল্লাহ হাফেজ।

বন্ধুরা আমি যেগুলো পিক তুলেছি এগুলো আমার নিজস্ব মোবাইল দিয়ে তুলেছি।

Location: Char Girish my own land
Camera Used:
Quad 13 MP, f/2.2, (wide), PDAF
8 MP, f/2.3, 119˚ (ultrawide)
2MP B/W, f/2.4
2MP, f/2.4
Mobile Name: Realme C15

Sort:  
 2 years ago 

লেখার চাইতে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। তবে চেষ্টা করবেন মার্ক ডাউন ব্যবহার করার। মার্কটাউন ব্যবহার করলে আপনার কোয়ালিটি একটু বৃদ্ধি পাবে। চেষ্টা করবেন লেখার মান বৃদ্ধি করানোর। ধন্যবাদ সরিষা ফুলের ফটোগ্রাফি এবং এর উপকারিতা সম্পর্কে কিছু ধারনা দেওয়ার জন্য।

আপনার জমির সরিষা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আসলে শীতকাল মানেই প্রকৃতি নতুন রুপে সাজা। এই সময়ে মাঠকে মাঠ শুধু সরিষার ফুলইই দেখতে পাওয়া যায়। আপনি সুন্দর ব‍্যাখ‍্যা করেছেন সরিষা সম্পর্কে। শুভকামনা রইল আপনার জন‍্য।

Loading...

Congratulations! This post has been upvoted through steemcurator09.

image.png


Curated By - @ripon0630
Curation Team - Team Newcomer

 2 years ago 

Many many thanks dear for your support

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57687.08
ETH 2333.23
USDT 1.00
SBD 2.36