অনেকদিন পর চর গিরিশ নদীর তীরে ঘুরতে গিয়ে কিছু ফটোগ্রাফি তুলেছি ।

in Incredible Indialast year (edited)

অনেকদিন পর চর গিরিশ নদীর তীরে ঘুরতে গিয়ে কিছু ফটোগ্রাফি তুলেছি ।

প্রিয় বন্ধুরা,

আমার লেখা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম পরম করুনাময় মহান রাব্বুল আলামিনের নামে শুরু করিলাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। বন্ধুরা আশা করি আপনারা আল্লাহ তাআলার অশেষ মেহেরবানীতে সবাই ভালো আছেন। আমিও আল্লাহতালার অশেষ রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকেও আপনাদের কাছে একটা টপিক শেয়ার করব। টপিকটার নাম হলো অনেকদিন পর চর গিরিশ নদীর তীরে ঘুরতে গিয়ে কিছু ফটোগ্রাফি তুলেছি ।

IMG_20230125_132600.jpg

বন্ধুরা অনেকদিন পর আমি চর গিরিশ নদীর তীরে ঘুরতে গিয়েছিলাম কারণ অনেকে বলছে চরগিরিশ নদী নাকি ভেঙ্গে যাচ্ছে । তাই আমি ঘুরতে গিয়েছিলাম সেই নদী দেখতে। আপনারা দেখতে পারছেন ছবিতে চর গিরিশ এর নদীটি। আসলে ঠিকই বলেছে যে চর গিরিশ নদীটি ভেঙ্গে যাচ্ছে।

IMG_20230124_213005.jpg

আমি না দেখে বিশ্বাস করতে পারছিলাম না ।আসলে আমি আজকে নদীতে ঘুরতে গিয়ে দেখতে পেলাম নদীর পাশে অনেক গ্রাম ছিল সেই গ্রামগুলো আর নেই। গ্রামগুলো নদীর ভিতরে। দেখে খুব খারাপ লাগলো। বন্ধুরা আমাদের গ্রামের পাশের গ্রামটি এই অবস্থা। বন্ধুরা দুঃখের সাথে বলতে হয় আমাদের গ্রামের পাশের গ্রামটি আজ নদীতে বিলীন হয়ে যাচ্ছে।

received_1165001427714184.jpeg

আপনাদের ছবিতে দেখাচ্ছি দেখেন এই করুন পরিস্থিতি। আসলে খুবই দুঃখজনক কিছুদিন আগে যে গ্রামগুলো দেখছিলাম আর সেই গ্রামগুলো নদীর ভিতরে বিলীন হয়ে গিয়েছে ।যেখানে গ্রাম গুলো ছিল সেই জায়গাটি নদীর ভিতরে চলে গিয়েছে। আমাদের পাশের এলাকাটি নদী ভাঙ্গন এলাকা।

cceed95a-4ee1-41e8-bbec-9522ba6b4c55orca_share_media.jpeg

প্রতি বছরই প্রায় কোন না কোন এলাকায় নদী ভাঙ্গন দেখা দেয়। এই নদী ভাঙ্গনে অনেক মানুষ গরিব হয়ে যাচ্ছে। আলহামদুলিল্লাহ আমরা খুবই ভালো আছি আমাদের এলাকাতে অনেকদিন হলো কোনো নদী ভাঙ্গন নেই। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় আমাদের পাশে গ্রামটি নদী ভাঙ্গনে বিলীন হয়ে গিয়েছে। তাই আজকে আমি নদী ভাঙ্গন দেখতে গিয়ে কিছু ফটোগ্রাফি তুলেছি যা আপনাদের দেখাচ্ছি।

received_715100770280694.jpeg

আসলে দুঃখের কথা তবে আল্লাহর ইচ্ছা সব ।আল্লাহর রহমত করলে এই নদীর ভাঙ্গনের কবল হতে সকলকে রক্ষা করতে পারবে। তাই আল্লাহর কাছে ফরিয়াদ জানাই আল্লাহ যেন এই নদী ভাঙ্গন হতে রক্ষা করে আমাদের এলাকার সকল গ্রামকে।

তাই আপনারা সকলেই দোয়া করবেন আল্লাহ যেন এই নদী ভাঙ্গন হতে রক্ষা করে সবাইকে । আমিন

আজকের মত এ পর্যন্তই সকলের সুস্বাস্থ্য কামনা করে আমি আমার কথাগুলো শেষ করছি । আজকে আর লিখছি না পরবর্তীতে নতুন টপিক নিয়ে আসবো ইনশাআল্লাহ।আমার জন্য দোয়া করবেন। এবং দোয়া করবেন আমাদের পাশের গ্রামের নদী ভাঙ্গন এলাকার মানুষের জন্য। সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

বন্ধুরা আমি যে ছবিগুলো তুলেছি এগুলো আমার নিজস্ব মোবাইল দিয়ে তুলেছি।

Location: Char Girish, Kazipur,Sirajgonj
Camera Used:
Quad 13 MP, f/2.2, (wide), PDAF
8 MP, f/2.3, 119˚ (ultrawide)
2MP B/W, f/2.4
2MP, f/2.4
Mobile Name: Realme C15

Sort:  
Loading...
 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট পড়ে মূল্যবান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ভাই

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66372.71
ETH 3445.12
USDT 1.00
SBD 2.63