যেকোন কাজই তাড়াহুড়ো করে করা উচিত নয় আমাদের।

in Incredible Indialast year (edited)

যেকোন কাজই তাড়াহুড়ো করে করা উচিত নয় আমাদের।

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম পরম করুনাময় মহান রাব্বুল আলামিনের নামে শুরু করিলাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আল্লাহতালার রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকেও আপনাদের কাছে একটা টপিক শেয়ার করব। টপিকটার নাম হলো যেকোন কাজই তাড়াহুড়ো করে করা উচিত নয় আমাদের।

woman-5762754_1280.png

Source

এই পৃথিবীর সকল মানুষই তাড়াহুড়ো করে কিছু করার চেষ্টা করে। তাই আমাদের কোনো কাজেই তাড়াহুড়ো করা উচিত নয়। সকল কাজ ধীরে আস্তে বা সাবধানে করা উচিত। তাড়াহুড়ো করে কাজ করলে সবসময় কাজে ভুল হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

অর্থাৎ যেকোন কাজ তাড়াহুড়ো করে করা হলে তাতে ভুল হবেই এবং সেই ভুলের জন্য পরে আফসোস করতে হয়। আর ধীরে আস্তে কাজ করলে ভুল হওয়ার সম্ভাবনা খুবই কম থাকে। এবং কাজে সফলতাও আসে এবং কাজটি সুন্দর হয়।

আজকে আমি আমার ইউনিভার্সিটি জীবনে পড়ার সময় একটা ঘটে যাওয়া ঘটনা আপনাদের মাঝে শেয়ার করব।ঘটনাটা পড়লেই আপনারা ভালোভাবে বুঝতে পারবেন। আমি নিজেও সেই ঘটনা থেকে অনেক কিছু শিক্ষা গ্রহণ করেছি অর্থাৎ এই ঘটনা থেকে অনেক কিছু শিখেছি।

আমি তখন সাভার সিটি ইউনিভার্সিটিতে পড়ালেখা করতাম।আমাদের ইউনিভার্সিটিতে ফাইনাল পরীক্ষা চলছিল। ফাইনাল পরীক্ষার পর ভার্সিটি বন্ধ হয়ে যায়। তাই আমি আর আমার বন্ধু একসাথে বাড়ি যাবো এই কথা আগেই বলেছি।

কিন্তু সাভারে আসার পর রাস্তা পার হতে হবে দুজনকে। তখন আমি বন্ধুকে বললাম চলো আমরা ওভারব্রিজ দিয়ে রাস্তা পার হবো। তখন আমার বন্ধু বলল যে, আমাকে একটু দ্রুত যেতে হবে। তাই তুমি আর আমি এই রাস্তার মাঝখান দিয়ে যাবো এতে সময় লাগবে না।

আমি অনেক বলার পরেও সে আমার কথা শুনলো না। আমি তখন তাকে ছেড়ে দিয়ে ওভারব্রিজের উপর দিয়ে রাস্তা পার হলাম। ওভারব্রিজ উঠে দেখলাম আমার বন্ধু একটি গাড়ির সামনে পড়ে আছে।

আমি ওভারব্রিজ দিয়ে দ্রুত রাস্তা পার হয়ে তার কাছে গিয়ে কারণ জিজ্ঞাসা করলাম। তখন তিনি আমাকে বললো যে তার একটি দুর্ঘটনা ঘটেছে। অল্পের জন্য বেঁচে গিয়েছিল।কারণ যে গাড়ির সাথে দুর্ঘটনা ঘটেছিল তার ব্রেক ছিলো। যদি গাড়িটি ব্রেক না করত তাহলে বন্ধু গাড়ির নিচে পড়ে মারা যেত।

watch-42803_1280.png
Source

আমি তখন তাকে বলেছিলাম যে একটু সময় বাঁচাতে গিয়ে জীবন শেষ করার মতো অবস্থা করেছিলে। আমার কথা শুনলে এমন দুর্ঘটনা ঘটত না। তাই আমি সবার উদ্দেশ্য বলি তাড়াহুড়ো করবেন না কেউ । তাড়াহুড়া করলে সবসময় খারাপ অবস্থা হয়। এই কারণে আমরা তাড়াহুড়ো না করে ধীরে আস্তে বা সাবধানে যেকোন কাজ করবো তাহলে কোন বিপদ হবে না ইনশাআল্লাহ।

বন্ধুরা আজকে আর লিখছি না। আজকে এখানেই শেষ করছি । আপনাদের মাঝে তাড়াহুড়ো করে কোন কাজ করলে কি হয় সেই কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগবে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন। অন্যদিন আবার নতুন টপিক নিয়ে আসবো। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@pixabay

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 last year 

আসলে আপনি ঠিকই বলেছেন যে কোন কাজ তাড়াহুড়ো করে করলে দুর্ঘটনা ঘটতে সময় লাগে না পাশাপাশি সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি যে কোন কাজ ধীরে ছেঁচতে ভাবে করলে সবকিছুরই একটি সমাধান অবশ্যই বের হবে।

আমরা অনেক সময় আশেপাশে খেয়াল না করে চলে যায় আমাদের ব্যস্ততার জীবনের মাঝ থেকে কিন্তু এই ব্যস্ততা এমন একটি খারাপ পর্যায়ে গিয়ে দাঁড়াই তার জন্য সারা জীবন আমাদের কাঁদতে হয়।

যাই হোক ভাইয়া আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন ভাই

 last year 

আসলেই আপনি একটি গুরুত্বপূর্ণ টপিক নিয়ে আলোচনা করেছেন। আমাদের কোন কাজে তাড়াহুড়ো করা উচিত নয়। তাড়াহুড়ো করলেই বিপদ বাড়ে।

যেটা আপনার বন্ধুর সাথে হয়েছিল। তাড়াহুড়ো করে রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনায় পতিত হতে গেছিলো। যাই হোক আল্লাহ আপনার বন্ধুকে বাঁচিয়ে দিয়েছে।

এত সুন্দর একটা পিক নিয়ে আলোচনা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 last year 

আপনাকেও ধন্যবাদ ভালো থাকবেন।

Loading...
 last year (edited)

আমাদের জীবনটা অনেক মূল্যবান। কিন্তু আমরা অল্প একটু সময় বাঁচানোর জন্য। আমাদের জীবনটাকে বিপদের মুখে ঠেলে দেই।

আপনার বন্ধু ঠিক তেমনটাই করেছিল অল্প একটু সময় বাঁচানোর জন্য। নিজের জীবনটাকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিল। যাই হোক গাড়ির মধ্যে ব্রেক থাকার কারণে উনি বেঁচে গেলেন।

তাড়াহুড়া করে কোন সিদ্ধান্ত নেয়া ঠিক নয়। তাড়াহুড়া করে কোন কাজ করাটাও ঠিক নয়।

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা ঘটনা আমাদের সাথে বুঝিয়ে শেয়ার করার জন্য। এবং আমাদেরকে সতর্ক করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাল থাকবেন।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 last year 
ভাই আজ আপনি খুব গুরুত্বপূর্ণ একটা জিনিস আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তাই আপনাকে অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

আমি আপনার সাথে সহমত ভাই, আমরা তাড়াহুড়া করতে গিয়ে হয়তো মূল্যবান অনেক জিনিস হাড়িয়ে ফেলি। ধীরস্থীর ভাবে কোন কাজ করলে সেই কাজের ভূল হওয়ার সম্ভাবনা কম থাকে।

আপনার বন্ধু যেমন তাড়াহুড়া করার জন্য নিজের জীবনটাই হাড়িয়ে যেতে বসেছিল। তাই আমাদের এই ঘটনা থেকে শিক্ষা নেয়া উচিত। যে কোন কিছু ধীরে সুস্থে দেখে দেখে করাটাই শ্রেয়।

আবারো ধন্যবাদ ভাই এমন সুন্দর পোষ্ট করার জন্য। প্রতিনিয়ত আমাদের এমন পোষ্ট শেয়ার করবেন এই আশা রাখি।

আসসালামু আলাইকুম।
 last year 

ওয়ালাইকুম আসসালাম। ওকে ভাই ইনশাআল্লাহ দোয়া করবেন আমি যেন ভালো ভালো পোস্ট করার চেষ্টা করি।আর আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য ভালো থাকবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44