নানান রকমের ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর।

in Incredible Indialast year

নানান রকমের ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর।

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম পরম করুনাময় মহান আল্লাহ তায়ালার নামে শুরু করিলাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। বন্ধুরা আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আল্লাহতালার অশেষ রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের কাছে একটা টপিক শেয়ার করব। টপিকটার নাম হলো: নানান রকমের ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর।

বন্ধুরা অনেকদিন পর আজকেও আমি উপস্থিত হলাম বিভিন্ন অর্থাৎ নানান রকমের ফুলের ফটোগ্রাফি নিয়ে। আমি এই ফুলগুলো বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছিলাম। তাই আজকে আমি আপনাদের সামনে কমপক্ষে চার বা পাচ কালারের ফুলের ছবি শেয়ার করবো।

IMG_20230408_105104.jpg

আশা করি আপনাদের কাছে ছবিগুলো ভালো লাগবে। এবং আপনাদের সকলের পছন্দও হবে। আমি এই ফুলগুলো সংগ্রহ করেছিলাম বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে। কারণ এই ছবিগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিলো। তাই এই ছবিগুলো আপনাদেরকে দেখানোর জন্য আপনাদের সামনে ছবিগুলো শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগলো ফুলের ফটোগ্রাফিগুলো দেখে? তারপর আমি মনে মনে ভাবি যে আপনাদের খুবই ভালো লাগবে।

IMG_20230408_104947.jpg

ফুলকে ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুব কমই খুঁজে পাওয়া যায়। ফুলকে সারা বিশ্বের মানুষ ভালবাসে এবং পছন্দ করে। কারণ ফুল এমন একটা সৌন্দর্য যে ফুল বিভিন্ন অনুষ্ঠানে সৌন্দর্যের প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। যেমন বিশেষ অতিথি এবং বিশেষ অনুষ্ঠানে ফুল না থাকলে।

IMG_20230408_104846.jpg

সেই অনুষ্ঠান ফুলের অভাবে অসম্পূর্ণ হয়ে যায়। এই জন্য বলা যায় ফুল না থাকলে যেন কোন অনুষ্ঠানই স্বয়ং সম্পন্ন হয় না। তাই তো বলা যায় ফুলের সুবাস দিয়ে পৃথিবী অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আছে। আমাদের প্রতিটি মানুষেরই পছন্দের তালিকায় সবচেয়ে বেশি থাকে এই ফুলের ব্যবহার।

IMG_20230408_105443.jpg

প্রতিটি কাজে প্রতিটি অনুষ্ঠানে ফুলের ব্যবহার অপরিসীম। তাই বলা চলে যেকোন অনুষ্ঠানের সাজসজ্জা বা সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আপনাকে ফুলের ব্যবহার করতে হবে। কেননা ফুলের ব্যবহারের মাধ্যমে আপনাকে এবং আপনার অনুষ্ঠানকে সুন্দর করে তোলে।

উপরে এবং নিচে আপনারা অনেকগুলো ছবি দেখতে পাচ্ছেন। তার মধ্যে আমি উল্লেখযোগ্য কিছু ফুলের ছবিগুলো আপনাদের সামনে শেয়ার করেছি। আমি যে আপনাদের সামনে ছবিগুলো শেয়ার করলাম এগুলো আমি যখন প্রকৃতির মাঝে ঘোরাফেরা করার জন্য বের হয়।

IMG_20230408_105146.jpg

এমন সময় যদি আমার সামনে কোন ফুলের ছবি দেখি। তখন সঙ্গে সঙ্গে তুলে রাখি। তাই এগুলো ছবি আমি যখন ঘুরতে বের হয়েছিলাম। তখন বিভিন্ন সময় বিভিন্ন ভাবে এই চেনা, অচেনা এবং অজানা ফুলের ফটোগ্রাফিগুলো সংগ্রহ করেছিলাম।

IMG_20230408_105637.jpg

আমি সবসময় চেষ্টা করি সুন্দর জায়গার মধ্যে থেকে সুন্দর ফুল গুলো সংগ্রহ করে ফটোগ্রাফি হিসেবে আপনাদের সাথে শেয়ার করার। তারই অংশ হিসেবে আজকে আপনাদের সাথে শেয়ার করলাম এই অসাধারণ ফুলের ফটোগ্রাফি গুলো। আশাকরি অবশ্যই আপনাদের ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখছি না। আজকে এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলে শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন। অন্যদিন আবার নতুন টপিক নিয়ে আসবো। ভালো থাকবেন সবাই এবং আমার জন্য দোয়া করবেন । আল্লাহ হাফেজ

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 last year 

আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ৷ আর আপনি অনেক বর্ণনাও করেছেন ফুল অনেক কাজে ব্যবহার করা হয়ে থাকে ৷

অনুষ্ঠানের ক্ষেত্রে তারপর পূজা করার জন্য ফুলের ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ ৷ তাছাড়াও ফুলের গাছ বাড়িতে লাগিয়ে বাড়ির সৌন্দর্য বৃদ্ধি পায় তার পাশাপাশি ফুলের সুবাসে পুরো বাড়ি সুবাসে ভরে যায় ৷ ৷ ফুল একটি পবিত্র জিনিস ৷

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন ভাই

 last year 

ফুলকে ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুব কমই খুঁজে পাওয়া যায়। ফুলকে সারা বিশ্বের মানুষ ভালবাসে এবং পছন্দ করে। কারণ ফুল এমন একটা সৌন্দর্য যে ফুল বিভিন্ন অনুষ্ঠানে সৌন্দর্যের প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। যেমন বিশেষ অতিথি এবং বিশেষ অনুষ্ঠানে ফুল না থাকলে।

আসলে ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। ভালোলাগার প্রতীক। সবাই হয়তোবা ফুলকেই ভালোবাসে। আর ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না, এটা একদমই সত্যি।

এমন সময় যদি আমার সামনে কোন ফুলের ছবি দেখি। তখন সঙ্গে সঙ্গে তুলে রাখি। তাই এগুলো ছবি আমি যখন ঘুরতে বের হয়েছিলাম। তখন বিভিন্ন সময় বিভিন্ন ভাবে এই চেনা, অচেনা এবং অজানা ফুলের ফটোগ্রাফিগুলো সংগ্রহ করেছিলাম।

আমিও মাঝে মাঝে আপনার মত, আমি ও এমন করি কোথাও যদি ঘুরতে বের হই, চোখের সামনে যদি সুন্দর কিছু দেখতে পাই। কেমন জানি মনে হয় এবং সাথে সাথেই ফুলের ফটোগ্রাফি তুলে মোবাইলে রেখে দেই।

আপনি দেখছি আজকে বেশ কয়েকটা ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে, অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন আপু

Loading...
 last year 

আরে বাহ আপনি তো অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে দেন তবে আপনার এই ফটোগ্রাফি মধ্যেও আমার সবচাইতে গাঁদা ফুল গুলো বেশি পছন্দ আমি সবসময়ই এই ফুলটি অনেক বেশ পছন্দ করি কারণ কেননা আমি বুঝি না।

যাই হোক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই ফটোগ্রাফি পোস্ট দেখে অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।ভালো থাকবেন ভাই

 last year 

সেই অনুষ্ঠান ফুলের অভাবে অসম্পূর্ণ হয়ে যায়। এই জন্য বলা যায় ফুল না থাকলে যেন কোন অনুষ্ঠানই স্বয়ং সম্পন্ন হয় না। তাই তো বলা যায় ফুলের সুবাস দিয়ে পৃথিবী অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আছে। আমাদের প্রতিটি মানুষেরই পছন্দের তালিকায় সবচেয়ে বেশি থাকে এই ফুলের ব্যবহার।

আপনি ঠিকই বলেছেন ভাই যে কোন অনুষ্ঠানে যে কোন বিশেষ অতিথি আসলে ফুল না থাকলে জায়গাটি বেমানান হয়ে থাকে।

বিশেষ করে আমাদের গ্রাম্য অঞ্চলে বিয়ে শাদি অনুষ্ঠানে এবং আঞ্চলিক অনুষ্ঠানে ফুল দিয়ে সাজানো হয়ে থাকে দেখতে অনেক সুন্দর লাগে এবং ফুল ভালোবাসেন না এমন মানুষ পৃথিবীতে খুবই কম আছে কারণ ফুল পৃথিবীর সবচাইতে সৌন্দর্য একটি উপহার।

যাইহোক আপনার নানান রকমের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো পাশাপাশি আপনি অনেক কথায় লিখেছেন ফুলকে নিয়ে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ভাই

 last year 

অসম্ভব সুন্দর আপনার ফটোগ্রাফিগুলো। ফুল পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা কদাচিৎ। মোটামুটি সবাই ফুল পছন্দ করেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকবেন ভাই।

হ্যা ভাই ফুল আমারও খুব পছন্দের একটি জিনিস।আমিও আপনার মাঝে অসংখ্য ফুলের ফটোশুট করে থাকি প্রাতাহিক জীবনে।

অন্যদের কথা বলবো না তবে পার্সোনালি আমার নিজের কাছে ফুলগুলো বেশ দারুণ লেগেছে।

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটো আমাদের সাথে শেয়ার করার জন্য।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য ভালো থাকবেন ভাই।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ লাগছে। সাথে সাথে আপনার সাজিয়ে গুছিয়ে লেখা বেস চমৎকার সব মিলিয়ে আমার কাছে অসাধারণ লেগেছে।

আর আপনি সত্যি বলেছেন ফুল সবাই পছন্দ ও ভালোবাসে। আপনার পোস্ট পড়ে আমার অনেক ভালো লাগলো,

আশা করি আপনি আরো আমামাদের মাঝে সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করবেন।

#miwcc

 last year 

ছোট ভাই তোমাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবে ছোট ভাই
#miwcc

খুবই সুন্দর লাগছে ফুলগুলো আর আপনার ফটোগ্রাফির হাত ও বেশ ভালো। অনুগ্রহ করে যদি শেষ ছবিটার ফুলের নামটা আমাকে জানাতেন খুব কৃতজ্ঞ থাকতাম। আপনার লেখাটা চমৎকার!
#miwcc

 last year 

এটা হল ধুতরা ফুলের ছবি।এখন আশাকরি চিনতে পারবেন। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ভাই
#miwcc

ধন্যবাদ। এটা অবশ্যই ধুতুরা ফুল না। ধুতুরা নিয়ে আমার রিসেন্ট একটা পাবলিকেশনস আছে। আপনি যদি অনুগ্রহ করে সঠিকটা জেনে আমাকে জানান উপকৃত হব কারন আপনার পুরো পোস্টে কোথাও ধুতুরা গাছ বা ফুলের কোনো ছবি নেই। আপনার পোস্ট টা সুন্দর তাই জানার আগ্রহটা দমন করতে পারছিনা। ধন্যবাদ।

 last year 

ধুতরা ফুল ভাই। আপনি অন্য জনকে জিজ্ঞেস করে নিশ্চিত হতে পারেন।

আচ্ছা মেনে নিলাম ভাই এটা আপনার ধুতুরা ফুল তবে আপনি যদি আমার ধুতুরা নিয়ে লেখাটা পড়েন তাহলে নাম ঠিক থাকলেও ফুল পরিবর্তন হতে পারে। আপনার সারল্য খুবই ভালো লাগলো। দয়া করে Datura নামে সার্চ করে দেখলে আপনি আমি দুজনেই উপকৃত হতাম। ধন্যবাদ।

 last year 

ওকে মেনে নেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58984.04
ETH 2551.66
USDT 1.00
SBD 2.35